Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

সাভারে সেইফ লাইন পরিবহনের চালকসহ সংশ্লিষ্টদের নামে মামলা

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৬৮জন দেখেছেন
Image

সাভারে বাস-ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে চারজন নিহতের ঘটনা মামলা হয়েছে। যেখানে আসামি করা হয় সেইফ লাইন পরিবহনের অজ্ঞাত পরিচয়ের চালকসহ সংশ্লিষ্টদের।

রোববার (৫ জুন) রাতে সাভার হাইওয়ে থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফজলুল হক বাদী হয়ে মামলাটি করেন।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান বলেন, সেইফ লাইন পরিবহনের (ঢাকা মেট্রো ব-১৪-৫৮৭৮) বাসটির রোড পারমিট, ফিটনেস ও রোড ট্যাক্স ছিলো কিনা সেটি তদন্ত করে দেখা হচ্ছে। তিন বৈজ্ঞানিক কর্মকর্তাসহ পরমাণু শক্তি কমিশনের বাসের চালকের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়।

সাভারে সেইফ লাইন পরিবহনের চালকসহ সংশ্লিষ্টদের নামে মামলা

এর আগে রোববার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়াপুর এলাকায় সেইফ লাইনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে বিভাজন টপকে পরমাণু শক্তি কমিশনের বাস ও একটি ট্রাককে ধাক্কা দেয়। এ ঘটনায় পরমাণু শক্তি কমিশনের বৈজ্ঞানিক কর্মকর্তা আরিফুজ্জামান আরিফ, পূজা সরকার, কাউসার রাব্বি ও বাসচালক রাজিব হোসেন নিহত হন। এ ঘটনায় আহত হয় আরও ১৫ জন।


আরও খবর



কী অপরাধে আল্লাহ মানুষের সঙ্গে কথা বলবেন না?

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫২জন দেখেছেন
Image

কেয়ামতের দিন আল্লাহ তাআলা তিন শ্রেণির মানুষের সঙ্গে কথা বলবেন না। তাদের দিকে তাকাবেন না এবং তাদের গুনাহ থেকে পবিত্র করবেন না। তদের জন্যে রয়েছে কঠোর শাস্তি। তারা কারা? কী তাদের অপরাধ?

হাদিসে পাকে নবিজী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিন শ্রেণির মানুষের ব্যপারে সতর্ক করেছেন। যাদের প্রতি মহান আল্লাহ তাকাবেন না। তাদেরকে গুনাহ থেকে পবিত্র করবেন না এবং তাদের সঙ্গে কথাও বলবেন। তাদের সম্পর্কে হাদিসে এসেছে-

হজরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেছেন-

ثلاثةٌ لا يُكلمهم الله يوم القيامة، ولا يُزَكِّيهم، ولا يَنظُر إليهم، ولهم عذابٌ أليم: شَيخٌ زَانٍ، ومَلِكٌ كذَّاب، وعَائِل مُسْتكبر

‘আল্লাহ তাআলা কেয়ামতের দিন তিন শ্রেণির লোকের সঙ্গে কথা বলবেন না, তাদেরকে পবিত্র করবেন না এবং তাদের দিকে তাকাবেন না, আর তাদের জন্য রয়েছে কষ্টদায়ক শাস্তি। তারা হলো-

১. বৃদ্ধ ব্যভিচারী

২. মিথ্যাবাদী শাসক এবং

৩. অহংকারী গরিব।’

বৃদ্ধ মানুষ, বয়সের ভারে ন্যুব্জ, তবুও জিনা করে। মানুষের প্রতিনিধি/শাসক তারপরও সে মিথ্যা কথা বলে এবং গরিব মানুষ তারপরও সে অন্যের সঙ্গে অহংকার করে ও অন্যদের নিকৃষ্ট মনে করে। আল্লাহ তাআলা এ তিন শ্রেণির মানুষের গুনাহ ক্ষমা করবেন না। তাদের দিকে তাকাবেন না। তাদের সঙ্গে কথাও বলবেন না।

সুতরাং মুমিন মুসলমানের উচিত, উল্লেখিত তিন অবস্থায় হাদিসের নির্দেশিত বিষয়ে আমল করা। মন্দ গুণগুলো পরিহার করা। কেয়ামতের দিন মহান রবের ক্ষমা ও নেক দৃষ্টি পাওয়ার চেষ্টা করা।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে হাদিসের ওপর যথাযথ আমল করার তাওফিক দান করুন। আমিন।


আরও খবর



শেকৃবি ছাত্রলীগের সম্মেলন ২৯ জুন

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

প্রায় পাঁচবছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন। আগামী ২৯ জুন এ সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শেকৃবি ছাত্রলীগকে সম্মেলনের নির্দেশ দেওয়া হয়। যথাযথ স্বাস্থ্য সুরক্ষা মেনে নির্ধারিত তারিখে সম্মেলনের আয়োজন করতে বলা হয় বিজ্ঞপ্তিতে।

বিষয়টি নিশ্চিত করে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি বলেন, সম্মেলন সফল করতে ওই ইউনিটের নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। অতিথি কে কে থাকবেন তা এখনো চূড়ান্ত হয়নি। তবে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম উপস্থিত থাকবেন।

দীর্ঘদিন ধরেই শেকৃবি ছাত্রলীগের পদ প্রত্যাশীরা সম্মেলন চেয়ে আসছিলেন। এখন সম্মেলনের তারিখ নির্ধারিত হওয়ায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উচ্ছ্বাস প্রকাশ করছেন।

২০১৭ সালের ২৮ নভেম্বর এস এম মাসুদুর রহমান মিঠুকে সভাপতি এবং মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য শেকৃবি শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।


আরও খবর



প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: স্বেচ্ছাসেবক দলের নেতা গ্রেফতার

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ১৬জন দেখেছেন
Image

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও হত্যার হুমকির অভিযোগ চাঁদপুরের ফরিদগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুল হাইকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২৫ জুন) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নারায়ণগঞ্জ থেকে তাকে গ্রেফতার করে ফরিদগঞ্জ থানার একটি টিম।

গ্রেফতার আব্দুল হাই উপজেলার ২নং বালিথুবা ইউনিয়নের মূলপাড়া গ্রামের নিলাম বাড়ির হাফেজ আহমেদের ছেলে। তিনি ওই ইউনিয়নের ১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক।

পুলিশ জানায়, ২৩ জুন ফেসবুক গ্রুপ ‘ফরিদগঞ্জের মাটি’তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে মানহানিকর (কটূক্তি) কথা এবং পদ্মা সেতুর মাঝখানে প্রধানমন্ত্রীকে ক্রসফায়ার দিয়ে হত্যার হুমকিসহ স্ট্যাটাস দেন অভিযুক্ত। পরে চাঁদপুর পুলিশ সুপারের নির্দেশক্রমে ফরিদগঞ্জ থানা পুলিশ তাৎক্ষণিক বিষয়টির প্রাথমিক তদন্ত করে।

এ ঘটনায় ফরিদগঞ্জ উপজেলার চরকুমিরা গ্রামের পাটোয়ারী বাড়ির মৃত মাহবুবুল বাশার কালু পাটওয়ারীর ছেলে হাজী মাকসুদুল বাশার বাঁধন পাটওয়ারী ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৯/৩১/৩৫ ধারায় নিয়মিত মামলা করেন। পরে পুলিশ সুপার মো. মিলন মাহমুদের দিক নির্দেশনায় ফরিদগঞ্জ থানা পুলিশ আসামিকে গ্রেফতারের জন্য ঢাকা ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে। শনিবার গোপন সংবাদের ভিত্তিতে ফরিদগঞ্জ থানার তদন্তকারী কর্মকর্তা এসআই নুরুল ইসলাম, এএসআই নাঈম ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে নারায়ণগঞ্জ থেকে তাকে গ্রেফতার করে।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন জানান, গ্রেফতারকৃত আসামিকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হবে।


আরও খবর



৫ বিলিয়ন ডলার পেতে মরিয়া শ্রীলঙ্কা

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৯২জন দেখেছেন
Image

জ্বালানির মতো আবশ্যক পণ্যগুলোর আমদানি ব্যয় মেটানোর জন্য পাঁচ বিলিয়ন (৫০০ কোটি) মার্কিন ডলার জোগাড় করতে মরিয়া তৎপরতা চালাচ্ছে শ্রীলঙ্কা। পাশাপাশি, বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়াতে আরও ১০০ কোটি ডলার চায় দেশটি। বৃহস্পতিবার (২ জুন) লঙ্কান প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। খবর রয়টার্সের।

প্রায় সাত দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে দক্ষিণ এশীয় দ্বীপরাষ্ট্রটি। কমতে কমতে তাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে। তার ফলে খাদ্য, জ্বালানি, ওষুধ, সারের মতো প্রয়োজনীয় পণ্য আমদানি করতে পারছে না লঙ্কান সরকার। গত এপ্রিলে শ্রীলঙ্কার বৈদেশিক মুদ্রার রিজার্ভ দাঁড়িয়েছে মাত্র ১৮১ কোটি ডলারে।

গত মাসে ক্ষমতায় বসা শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে এরই মধ্যে সরকারের আয় বাড়াতে ট্যাক্সের হার বাড়িয়েছেন। আসন্ন অন্তর্বর্তী বাজেটে কঠোরভাবে ব্যয় কমানোরও পরিকল্পনা রয়েছে তার।

jagonews24

এছাড়া আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) সহায়তা প্যাকেজের জন্যেও আলোচনা চালিয়ে যাচ্ছে লঙ্কান সরকার। আলোচনা সফল হলে সংস্থাটির কাছ থেকে অন্তত ৩০০ কোটি ডলার ঋণ পেতে পারে শ্রীলঙ্কা।

প্রধানমন্ত্রী এবং স্থানীয় চেম্বার অব কমার্সের মধ্যে আলোচনার কথা উল্লেখ করে বিক্রমাসিংহের কার্যালয় এক বিবৃতিতে বলেছে, আইএমএফের সঙ্গে আলোচনা চলছে এবং চলতি মাসের শেষের দিকে তা শেষ হবে বলে আশাবাদী তিনি (প্রধানমন্ত্রী)। বিক্রমাসিংহে বলেছেন, যেকোনো ধরনের স্বল্পমেয়াদী অর্থায়ন নির্ভর করছে শ্রীলঙ্কা ও আইএমএফ একটি চুক্তিতে পৌঁছানোর ওপর।

দ্বীপরাষ্ট্রটি এখন পর্যন্ত ভারতের কাছ থেকে দুই দফায় ১৫০ কোটি ডলার ঋণ সহায়তা পেয়েছে। জ্বালানি আমদানির জন্য দুই প্রতিবেশীর মধ্যে আরও ৫০ কোটি ডলার ঋণের বিষয়ে কথাবার্তা চলছে।

jagonews24

জাপানসহ অন্য দেশগুলোর কাছেও সাহায্যের জন্য অনুরোধ করেছে শ্রীলঙ্কা। তবে ২০২০ সালে কলম্বো ১৫০ কোটি ডলারের একটি রেলওয়ে প্রকল্প বাতিলের পর থেকে টোকিওর সঙ্গে সম্পর্ক অনেকটাই শীতল হয়ে পড়েছে। ওই প্রকল্পে বেশিরভাগ অর্থায়ন করার কথা ছিল জাপানের।

লঙ্কান প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বলা হয়েছে, জাপানের সঙ্গে শ্রীলঙ্কার সম্পর্ক ভেঙে গেছে। সেটি মেরামত করতে এবং জাপানিদের আস্থা ফিরে পেতে কিছুটা সময় লাগবে।


আরও খবর



পুলিশের ওপর হামলার ঘটনায় গ্রেফতার ৩১, প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী শাহী জামে মসজিদে পুলিশের ওপর হামলার ঘটনায় ৩১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৩ জুন) ভোর ৪টা পর্যন্ত উপজেলার সুমিলপাড়া বিহারি কলোনিতে বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাৎক্ষণিক তাদের পরিচয় পাওয়া যায়নি।

এর আগে শুক্রবার (১০ জুন) দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার এসআই সৈয়দ আজিজুল হক হামলার শিকার হন। পরে শনিবার রাতে সিদ্ধিরগঞ্জ থানার এসআই মির্জা শহীদুল ইসলাম বাদী হয়ে ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১২০-১২৫ জনকে আসামি করে মামলা করেন।

পুলিশের ওপর হামলার ঘটনায় গ্রেফতার ৩১, প্রতিবাদে বিক্ষোভ

এদিকে কলোনিতে অভিযান ও গ্রেফতারের প্রতিবাদে আদমজী-চাষাড়া সড়ক অবরোধ করে বিহারিরা। রাস্তা থেকে সরে যেতে বললে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল মারতে শুরু করেন। এসময় কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ অর্ধ শতাধিক টিয়ারশেল এবং কয়েকশো রাউন্ড রাবার গুলি নিক্ষেপ করে।

পুলিশের ওপর হামলার ঘটনায় গ্রেফতার ৩১, প্রতিবাদে বিক্ষোভ

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান জানান, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরও খবর