Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

সালমান খানকে হত্যার ছক

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০১জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক: বলিউড তারকা সালমান খানের বাড়ির সামনে গুলি চালানোর ঘটনায় চার্জশিট দাখিল করেছে মুম্বাই পুলিশ। ১৭৩৫ পৃষ্ঠার চার্জশিটে জেলবন্দি লরেন্স বিষ্ণইসহ ছয়জনের নাম রয়েছে।

চার্জশিটে বলা হয়েছে, গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই ও তার দলবলের কাছে খবর ছিল যে, কোনও দেহরক্ষী ছাড়াই সকালে সাইকেল চালাতে যান সালমান। আর সেই খবর পাওয়ার পরই তার গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে হামলা চালিয়েছিল গ্যাংস্টার গ্রুপটি। হকি স্টিকের ভেতর ছোট্ট একটি অস্ত্র লুকিয়ে রেখে সালমানকে মারার ছক কষা হয়েছিল।

ঘটনার তদন্তে নেমে গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট ও চারপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেন তদন্তকারীরা। এরপরই সালমানের নিরাপত্তা বাড়ানোরও সিদ্ধান্ত নেয় মহারাষ্ট্রের স্বরাষ্ট্র দপ্তর। ঘটনার ধারাবাহিকতা নিশ্চিত করার জন্য পুলিশ ৪ জুন অভিনেতা সালমান এবং তার ভাই আরবাজ খানের জবানবন্দি রেকর্ড করে। পরে তাদের বক্তব্য চার্জশিটে অন্তর্ভুক্ত করা হয়।

প্রসঙ্গত, পাঞ্জাবের ফিরোজপুর জেলার আবোহারের কাছে ধত্তারানওয়ালি গ্রামের এক সচ্ছল কৃষক পরিবারের ছেলে বিষ্ণই। বর্তমানে তিহার জেলে বন্দি সে। বিষ্ণইয়ের বিরুদ্ধে হত্যা থেকে চাঁদাবাজি পর্যন্ত দুই ডজন মামলা রয়েছে। বিশ্বের প্রায় ৭০০ শ্যুটারের সঙ্গে তার যোগাযোগ রয়েছে বলে জানা গেছে।


আরও খবর



হোমনায় নবনির্বাচিত ও বিদায়ী উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদের বরণ-বিদায় সংবর্ধনা

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯০জন দেখেছেন

Image

শাজু, হোমনা (কুমিল্লা) প্রতিনিধি:কুমিল্লার হোমনা উপজেলা পরিষদের নবনির্বাচিত ও বিদায়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের বরণ এবং বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল সোমবার বেলা দুই টায় পরিষদ মিলনায়তনে এ সংবর্ধনার আয়োজ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হোমনা- মেঘনা আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবদুল মজিদ। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ক্ষেমালিকা চাকমার সভাপতিত্বে উপজেলা প্রশাসন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যাদের পক্ষ থেকে নবনির্বাচিত ও বিদায়ী অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। শেষে প্রশাসনের পক্ষ থেকে বিদায়ী দুই ভাইস চেয়ারম্যানকে সম্মাননা ক্রেস্ট উপহার দেওয়া হয়। 

সংবর্ধনা অনুষ্ঠানে পল্লী উন্নয়ন কর্মকর্তা স্বপন চন্দ্র বর্মনের সঞ্চালনায় বক্তব্য রাখেন পৌর মেয়র অ্যাড. মো. নজরুল ইসলাম, উপজেল পরিষদের নবানির্বাচিত চেয়ারম্যান রেহানা বেগম, ভাইস চেয়ারম্যান মকবুল হোসেন পাঠান, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা আক্তার ও বিদায়ী ভাইস চেয়ারম্যান মহাসীন সরকার ও মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাহিদ আহমেদ জাকির, মুক্তিযোদ্ধা মো. মোশাররফ হোসেন, ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান মোল্লা, সাংবাদিক মোর্শেদুল ইসলাম শাজু ও সাংবাদিক মো. কামাল হোসেন প্রমুখ। 

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স দেশের মানুষের কৃষ্টি সংস্কৃতির কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে: পার্বত্য প্রতিমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী  কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপার সৌন্দর্যের লীলাভূমি পার্বত্য চট্টগ্রাম ও এ অঞ্চলের মানুষদের তাঁর ভালোবাসার উপহার স্বরূপ রাজধানীর বেইলি রোডে দৃষ্টিনন্দন পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স ভবন নির্মাণ করে দিয়েছেন। পার্বত্য চট্টগ্রাম  কমপ্লেক্স ভবনটি পার্বত্য চট্টগ্রামবাসীদের জন্যই শুধু নয়, দেশের মানুষের কৃষ্টি সংস্কৃতির অন্যতম আকর্ষণের  কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে বলে মন্তব্য করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী   জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

গতকাল রাজধানীর বেইলি রোডে শেখ হাসিনা পার্বত্য  চট্টগ্রাম ঐতিহ্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্রের মাল্টিপারপাস হল রুমে পাহাড়ি ফল মেলা-২০২৪ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া বলেন, আওয়ামীলীগ সরকার দেশের মানুষের কথা ভাবে, দেশের মানুষের শান্তির কথা ভাবে বলেই পার্বত্য অঞ্চলে দীর্ঘদিনের সাম্প্রদায়িক সংঘাত বন্ধ হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে পার্বত্য চট্টগ্রামে শান্তি সম্প্রীতি ও উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব  এ কে এম শামিমুল হক ছিদ্দিকী-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব   তোফাজ্জল হোসেন মিয়া। 
অন্যানের মাঝে পার্বত্য চট্টগ্রাম উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান  সুদত্ত চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান  সুপ্রদীপ চাকমা, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান  ক্য শৈ হ্লা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান  অংসুই প্রু চৌধুরী ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান  মংসুইপ্রু চৌধুরী অপু উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা  তাঁর অসাধারণ প্রজ্ঞা ও মেধা দিয়ে দেশ পরিচালনা করে যাচ্ছেন। তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের যেসব জায়গা একসময় অন্ধকারে নিমজ্জিত ছিল, সে জায়গাগুলোকে তিনি উন্নয়নের আলোয় ভরিয়ে দিয়েছেন জানিয়ে তিনি আরো বলেন, রাজধানীতে পাহাড়ি ফল মেলা পার্বত্য অঞ্চলের সাথে সমতলের মানুষের মধ্যে একটি সুন্দর যোগাযোগের ক্ষেত্র তৈরি করেছে। প্রতিমন্ত্রী বলেন,  আমাদের সকল সংস্কৃতির মধ্যে ঐক্যের বন্ধন গড়ে তুলতে চাই। দেশের সকল সংস্কৃতির মাঝে যদি আমরা ঐক্যের বন্ধন সৃষ্টি করতে পারি তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে বলে মন্তব্য করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী  কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



জাপানে পূজা কমিটি গঠন: সভাপতি বিপ্লব মল্লিক ও সাধারণ সম্পাদক অঞ্জন দাস

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১০৮জন দেখেছেন

Image
নিজস্ব প্রতিবেদক:বিপ্লব মল্লিককে সভাপতি এবং অঞ্জন দাসকে সাধারণ সম্পাদক নির্বাচন বরে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে জাপানে বসবাসরত সনাতন ধর্মাবলীদের বৃহৎ সংগঠন সর্বজনীন পূজা কমিটি, জাপান। গত ২৮ এপ্রিল ২০২৪ ইং সম্মিলিত অনলাইন ও অফলাইন সংযুক্তির সমন্বয়ে টোকিওস্থ বিভিও হলের আকাবানে কালচারাল সেন্টারে এক সাধারণ সভায় উপস্থিত সকলের মতামদের ভিত্তিতে এই কমিটির অনুমোদন দেওয়া হয়।

উল্লেথ্য যে জাপানে বসবাসরত সনাতন ধর্মাবলীদের বৃহৎ সংগঠন সর্বজনীন পূজা কমিটি, জাপান যা বিগত ৩০ বছর যাবত জাপানে সনাতন ধর্ম ও সাংস্কৃতি পালনের বাহক হিসেবে খুব সুচারুভাবে ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছে গৌরবের সাথে। বাংলাদেশী সনাতনী ভিন্ন ভাষাভাষী সনাতনী জাপান ও বহির্বিশ্বের অবস্থানরত সনাতন ধর্মে আকৃষ্ট সকাল সনাতনীদের এটি একটি সর্ব বৃহৎ সংগঠন যা নিয়মতান্ত্রিক প্রক্রিয়ায় সুনামের সাথে জাপানে পরিচালিত হয়ে আসছে যুগের পর যুগ। এরই ধারাবাহিকতায় গত ২৮ এপ্রিল ২০২৪ ইং সম্মিলিত অনলাইন ও অফলাইন সংযুক্তির সমন্বয়ে টোকিওস্থ বিভিও হলের আকাবানে কালচারাল সেন্টারে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। উপদেষ্টা পরিষদের সার্বিক তত্ত্বাবধানে ও সকল মতামতের ভিত্তিতে সভাপতি হিসেবে বিপ্লব মল্লিক ও সাধারণ সম্পাদক হিসেবে অঞ্জন দাস নির্বাচিত হয়। একই সাথে সকলের সমর্থনে উপদেষ্টা পরিষদের পুনর্গঠনও সম্পন্ন হয়। উপদেষ্টা পরিষদে রয়েছেন মিস্টার সুখেন সি ব্রহ্মা, মিস্টার সুনীল রায়, মিস্টার বিমান কুমার পোদ্মার, মিস্টার শিভাজী দত্ত, ডক্টর বিজন কুমার মিত্র।

সভায় সকলের মতামতের ভিত্তিতে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ সার্বজনীন পূজা কমিটি জাপান গঠিত হয় যা আগামী দুই বছরের জন্য সর্বজনীন পূজা কমিটি জাপান সকল প্রকার সনাতন ধর্মীয় কর্মকাণ্ডের আয়োজন ,অনুশীলন, উদযাপন করানসহ সকল প্রকার সামাজিক ও সেবা মূলক কাজের দায়িত্ব পালনের সাথে সাথে আগামী ৩০ বছরের ধারাবাহিকতা অব্যাহত রাখবে।

৫১ সদস্য বিশিষ্ঠ কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি নন্দ দাস, কিশোর পাল , শারমিলি ভৌমিক, যুগ্ম সাধারণ সম্পাদক নিরুপম দাস, সুজন সাহা, নাসুতোস সেন, সাংগঠনিক সম্পাদক সঞ্জয় কুমার দেব, সহকারী সাংগঠনিক সম্পাদক, বিদ্যুৎ বড়াই , নারায়ণ বণিক, মানিক মন্ডল, অর্থ সম্পাদক, প্রদিপ কুমার রায়, সহকারি অর্থ সম্পাদক রাজিব রক্তি, তপন দাস, প্রীতম কুমার দাস, প্রকাশনা সম্পাদক, সজীব দাস, সহকারি প্রকাশনা সম্পাদক ,ভোলানাথ দাস, কৃষ্ণ গোপাল নাথ ,সুমেল চন্দ্র, সমাজ কল্যাণ সম্পাদক, শিপন দাস, সহকারি সমাজ কল্যাণ সম্পাদক ,আসিস বৌনিক,খমা দেব, তুষার কান্তি রায়, সংস্কৃতি সম্পাদক , ববিতা পোদ্দার, সহকারী সাংস্কৃতিক, সম্পাদক, শান্তা দাস, অনুপম দেব ,মিঠুন চন্দ্র দাস, স্টেজ সেক্রেটারি, সুমান্তা মজুমদার, সরকারি স্টেজ সেক্রেটারি ,দেভ বিশ্বাস, বিপুল কুমার সাহা, সৌরভ রায় চৌধুরী, প্রচার সম্পাদক, সনেট দাস, সরকারি প্রচার সম্পাদক ,সুভাষ দাস, মাইকেল দাস, রাজীব পাল, সদস্য নির্বাচিত হলেন স্বরবানু দাস, উৎপল দত্ত, আশীষ রঞ্জন রায়,অনিন্দিয়া রায় ও গৌরাঙ্গ রায়,মাইকেল চন্দ্র রায়, কৌশিক রায়,নিখিল রায়,সুজিত ব্রহ্মাও অনিক সাহা।

আরও খবর



হাসপাতালে ভর্তি শামীম ওসমান

প্রকাশিত:বুধবার ১৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৩৮জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক:মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাতে নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগের দলীয় এমপি এ কে এম শামীম ওসমানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি পাকস্থলীর সমস্যা নিয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন।

শামীম ওসমানের ছেলে ইমতিনান অয়ন ওসমান বলেন, বাবা হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে চিকিৎসার জন্য তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি ডাক্তারের অবজারভেশনে রয়েছেন।

তিনি আরও বলেন, ইতোমধ্যে বাবার সিটি স্ক্যান করানো হয়েছে। ডাক্তার বলেছেন, তিনি এখন শঙ্কামুক্ত। সবাই আমার বাবার জন্য দোয়া করবেন।

একইসঙ্গে ফেসবুকে শামীম ওসমানের ছবি পোস্ট করে দোয়া চেয়েছেন ইমতিনান অয়ন ওসমান। তিনি বলেন, আমার বাবাকে আপনার প্রার্থনায় রাখুন। পোস্টে কমেন্ট করেছেন, আল্লাহ সুস্থতা দান করুন।

ডালিম হায়দার নামে একজন লিখেছেন, মহান আল্লাহর দরবারে দোয়ার দরখাস্ত রইল, আল্লাহ যেন আমাদের অভিভাবককে পরিপূর্ণ শেফা দান করেন, আমিন।

উল্লেখ্য, নারায়ণগঞ্জের এই প্রভাবশালী এমপি শামীম ওসমান কোনো না কোনো সময় দেশে আলোচনায় থাকেন।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



মেহেরপুরের মুজিবনগর সীমান্ত দিয়ে ভারত থে‌কে ১০-১২ জন পুশ ইন

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৬৮জন দেখেছেন

Image

মে‌হেরপুর প্রতিনিধি:মেহেরপুরের মুজিবনগর উপজেলার নাজিরাকোনা সীমান্ত দিয়ে ভারত থে‌কে ১০ জন পুশ ইন  হ‌য়ে‌ছে।ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ তা‌দের‌কে বৃস্পতিবার ভোরের দিকে পা‌ঠি‌য়ে দেয়।  পুশ ইন হ‌য়ে আসা লোকজন তাদের নিজ বাড়ির উদ্দেশ্যে ফিরে গেছে। তা‌দের বা‌ড়ি য‌শোর, সাতক্ষীরাসহ বি‌ভিন্ন জেলায়। 

স্থানীয় সুত্রে জানা গেছে, ভোর চারটার দিকে নাজিরাকোনা সীমান্তের কাটাতারের গেট খুলে দেয় বিএসএফ। এসময় ১০ জন ভারত থেকে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করে। পায়ে হেঁটে তারা নাজিরাকোনা গ্রামের ভেতরে গিয়ে ভ্যানযোগে মুজিবনগর উপজেলা শহর কেদারগঞ্জে পৌঁছায় ভোরের দিকে। সেখানে স্থানীয় সাংবাদিকরা তাদের গন্তব্যে ফেরার ভিডিও ধারণ করেন। 

পুশ ইন হয়ে আসা কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, তারা সকলেই দরিদ্র। কাজের খোঁজে অনেক আগে তারা ভারতে গিয়েছিলেন। সেখানে শ্রমিকের কাজ করার এক পর্যায়ে তারা ভারতীয় পুলিশের হাতে আটক হয়। বেশ কিছুদিন হাজতবাসের পর গেল রাতে তাদেরকে আনা হয় নাজিরাকোনা সীমান্তে। সেখানে তাদের আঙ্গুলের ছাপ নেয় বিএসএফ সদস্যরা। এক পর্যায়ে কাটাতারের গেট খুলে তাদেরকে বাংলাদেশের ভেতরে পাঠিয়ে দেয়। 

মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জল দত্ত জানান, পুশব্যাকের বিষয়টি পুলিশের কাছে কোন তথ্য নেই। বিজিবির কাছে কোন তথ্য আছে কি না তাও জানা নেই। 

তবে পুশব্যাকের বিষয়ে জানতে চেয়ে বিজিবি মুজিবনগর নাজিরাকোনা বিও‌পি কমান্ডার  বলেন, পুশব্যাকের কোন তথ্য আমাদের কাছে নেই।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর