Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

শাকিবকে আইনি নোটিশে আল্টিমেটাম

প্রকাশিত:বুধবার ২২ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৩৯০জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক ;‘আমি আপনাকে আগে জানিয়েছিলাম, আমার হাতে সময় কম। অস্ট্রেলিয়ায় আমার বেশ কিছু কাজ আছে। বিষয়টি আমি শাকিব খান ও চলচ্চিত্রের বিভিন্ন সমিতিগুলোর কাছেও বলেছি। কারও ভয়ে আমি দেশ ত্যাগ করেনি। আমি আমার কাজের জন্যই অস্ট্রেলিয়ায় এসেছি। আর অল্প কিছুদিনের মধ্যেই হয়তো আপনাদের সঙ্গে সব প্রমাণ নিয়ে দেখা হচ্ছে। এবার লড়াই হবে আইনিভাবে।’ কথাগুলো বলেছিলেন প্রযোজক রহমত উল্লাহ। ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের বিরুদ্ধে অসদাচরণ, মিথ্যা আশ্বাস ও ধর্ষণের মতো গুরুতর অভিযোগ এনেছেন অস্ট্রেলিয়া প্রবাসী এই প্রযোজক। যা নিয়ে গেল ক’দিন ধরে চলছে তুমুল আলোচনা-সমালোচনা।

এদিকে শাকিব বারবার বলছে, এসব অভিযোগ সব মিথ্যা। শুধু তাই বিষয়টি প্রমাণের জন্য তিনি অস্ট্রেলিয়ার আইনজীবীর সাহয্যও নিয়েছেন। তার হয়ে আইনি লাড়বেন উপল আমিন। এসবের মধ্যেই প্রযোজক রহমত উল্লাহ শাকিব খানকে ৩ দিনের আল্টিমেটাম দিয়েছেন। আর এই সময়ের মধ্যে যথাযথ উত্তর না দেন, তাহলে আইনি ব্যবস্থা নেওয়া হবে তার বিরুদ্ধে- এমনটাই জানিয়েছেন এই প্রযোজক।

রহমত উল্লাহ’র পক্ষে ঢাকায় আইনি দিকটা সামলাচ্ছেন অ্যাডভোকেট ড. মো. তবারাক হোসেন ভুঁইয়া। জুরিসকনসাল্টস অ্যান্ড লিগ্যাল সল্যুশনের (জেএলএস) হেড অব চেম্বার তিনি। তার কাছ স্বাক্ষরিত লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে শাকিবের ঠিকানায়। বিষয়টি নিশ্চিত করেছেন এই চেম্বারের জুনিয়র অ্যাসোসিয়েটস ও মুখপাত্র তামান্না।

তিনি বলেন, ‘গতকাল মঙ্গলবার রাত ৮টা ১৫-২০ মিনিটের মধ্যে নোটিশটি শাকিব খানের বাসায় পৌঁছে দেওয়া হয়। নোটিশে ৩ দিনের সময় বেঁধে দেওয়া হয়েছে। এর মধ্যে যদি তারা কোনো সাড়া না দেয়, তাহলে আমাদের ক্লায়েন্টের (রহমত উল্লাহ) সঙ্গে আলোচনার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

আইনি নোটিশে বলা হয়েছে, রহমত উল্ল্যাহ প্রযোজিত সিনেমায় অভিনয় করলেও তাকে ‘ভুয়া, প্রযোজক নামধারী বাটপার, প্রতারক’ বলে মানহানি করেছেন শাকিব। এরকম আক্রমণাত্মক মন্তব্য করার কারণে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট-২০১৮’র ২৫ ও ২৯ ধারা এবং দণ্ডবিধি ৪৯৯ ও ৫০০ ধারায় শাকিবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছেন রহমত। শাকিবের কাছে মানহানি ও সাধারণ ক্ষতির জন্য একটি উপযুক্ত পরিমাণ টাকাও দাবি করেছেন তিনি। তবে নোটিশে টাকার অংক উল্লেখ করা হয়নি। বেঁধে দেওয়া তিন দিনের মধ্যে শাকিবকে ক্ষমা চেয়ে নিজের মন্তব্যগুলো প্রত্যাহার করে নিতে বলা হয়েছে।

এদিকে আইনি নোটিশের কপি নিজের ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করেছেন প্রযোজক রহমত উল্ল্যাহ। সেই সঙ্গে বলেছেন, ‘অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার প্রথম ধাপ এটি। যেহেতু বিষয়টি আইনি পদক্ষেপ পর্যন্ত গড়িয়েছে, তাই এই ব্যাপারে আপাতত আর কোনও বক্তব্য আমি দেবো না। এখন থেকে এই বিষয়ে যে কোনও ধরনের বার্তা দেয়ার প্রয়োজন হলে সেটা আমার বিজ্ঞ আইনজীবী দেবেন।’


আরও খবর



মোদির শপথ গ্রহণ পেছাচ্ছে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৮২জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :তৃতীয়বারের মতো দায়িত্ব নিতে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি। দায়িত্ব নিতে শনিবার (৮ জুন) তার শপথ নেওয়ার কথা ছিল। তবে এই শপথ গ্রহণ অনুষ্ঠান পিছিয়ে যাচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানিয়েছে, শনিবারের বদলে মোদি পরেরদিন রোববার সন্ধ্যায় তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন।

বুধবার নরেন্দ্র মোদিকে বিজেপির নেতৃত্বাধীন জোট এনডিএ-এর প্রধান হিসেবে নির্বাচিত করা হয়। যার মাধ্যমে মোদির প্রধানমন্ত্রী হওয়ার পথ সুগম হয়। আগামী রোববার যখন মোদি প্রধানমন্ত্রী হিসেবে আবারও শপথ নেবেন তখন তিনি জওহরলাল নেহরুর পর দ্বিতীয় ভারতীয় হিসেবে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ার অন্যান্য কীর্তি গড়বেন।

মোদির এ শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে দক্ষিণ এশিয়ার বেশ কয়েকটি দেশের প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিংহে ইতিমধ্যে নিশ্চিত করেছেন তারা মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকবেন।


আরও খবর



পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে শিল্পী সমিতির নেতাদের সাক্ষাৎ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১২৭জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নব-নির্বাচিত কমিটির নেতারা। বুধবার (৫ জুন) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে শিল্পী সমিতির নেতারা সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাতকালে পররাষ্ট্রমন্ত্রী সংগঠনটির নব-নির্বাচিত কমিটির নেতাদের সঙ্গে কুশলাদি ও শুভেচ্ছা বিনিময় করেন। এসময় দেশীয় চলচ্চিত্রকে এগিয়ে নিতে কমিটির প্রতি আহ্বান জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, ‘চলচ্চিত্রের জন্য অনুদানের অংক ও পরিমাণ দুটিই বৃদ্ধি করা হয়েছে। অনেক বন্ধ হয়ে যাওয়া হল পুনরায় চালু হয়েছে। সামনে সিনেমার সুদিন আসছে।’

এসময় চলচ্চিত্রের উন্নয়নে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী। সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, কোষাধ্যক্ষ কমল, কার্যনির্বাহী সদস্য রোজিনা, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, রত্না কবির, চুন্নু ও সনি রহমান।

আরও খবর



তিতাস গ্যাস আর্দশ উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন, কম্পিউটার ল্যাব উদ্বোধন

প্রকাশিত:বুধবার ১২ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১৩১জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃতিতাস গ্যাস আর্দশ উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারিত ভবন (৪র্থ তলা পূর্বাংশ) ও কম্পিউটার ল্যাব-এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।বুধবার১২ জুন ডেমরাস্থ তিতাস গ্যাস আর্দশ উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারিত ভবন (৪র্থ তলা পূর্বাংশ) ও কম্পিউটার ল্যাব -এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিতাস গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিস্ট্রিবিউশন পিএলসি'র ব্যবস্থাপনা পরিচালক,প্রকৌঃ মোঃ হারুনুর রশীদ মোল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানির মহাব্যবস্থাপক/উপ-ব্যাবস্থাপনা পরিচালক (ডিএমডি) রাজীব কুমার সাহা,মহাব্যবস্থাপক (অতিরিক্ত দায়িত্ব) তওহিদুল ইসলাম, মহাব্যবস্থাপক  (পরিকল্পনা ও উন্নয়ন ডিভিশন) সত্যজিৎ ঘোষ, মহাব্যবস্থাপক/উপ-ব্যাবস্থাপনা পরিচালক (ডিএমডি) প্রকৌশলী মোঃ আনিসুর রহমান, মহা ব্যবস্থাপক (আইসিটি) মোঃ তারিক আনিস খান। 

প্রধান অতিথির বক্তব্যে তিতাস গ্যাসের ব্যাবস্থাপনা পরিচালক হারুনুর রশিদ মোল্লাহ বলেন, "শিক্ষার্থীরা যেন এই বিশ্বায়নের যুগে তথ্যপ্রযুক্তির জ্ঞানের আলোয় আলোকিত হয়ে মাননীয়  প্রধানমন্ত্রী  ঘোষিত ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের সহযোদ্ধা হতে পারে সেজন্য তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব চালু করে প্রতিটি কম্পিউটারের সঙ্গে  ইন্টারনেট সংযোগ দেয়া হয়েছে, নিজস্ব ওয়েব সাইট চালু করা হয়েছে এবং  ল্যাব চালাতে যা দরকার এজন্য জিএম আইসিটি কে নির্দেশনা দেয়া হয়েছে। স্মার্ট জাতি গঠনে কম্পিউটার ল্যাব জরুরি। আমরা সেটা বাস্তবায়ন করলাম। এখন স্মার্ট নাগরিক তৈরি করার দায়িত্ব অত্র প্রতিষ্ঠানের শিক্ষকগনের।আশা করি তারা সেটা পারবেন।"

এ সময় তিতাসের এমডি শিক্ষক এবং শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ওবায়দুল ইসলাম সহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তা-শিক্ষকবৃন্দ ও তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিষদের সদস্য এবং শিক্ষার্থীরা।উদ্বোধনী অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বিদ্যালয়ের সিনিয়র ধর্মীয় শিক্ষক হাফেজ মোঃ নুরুল হক।


আরও খবর



গভীর রাত পর্যন্ত ঘূর্ণিঝড় মনিটরিং করেছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২৮ মে ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১১৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর রাত পর্যন্ত ঘূর্ণিঝড় রিমালের ক্ষয়ক্ষতি কমানো ও উপকূলীয় এলাকার মানুষকে নিরাপত্তা নিশ্চিতে মনিটরিং করেছেন।

প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে মঙ্গলবার (২৮ মে) রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় ঘূর্ণিঝড় নিয়ে আলোচনা হয়। পরিকল্পনামন্ত্রী আবদুস সালাম ও পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব সত্যজিত কর্মকার সভা শেষে প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরেন।

এসময় সচিব বলেন, রাত ২টা পর্যন্ত পরিস্থিতি মনিটরিং করেছেন প্রধানমন্ত্রী। তিনি ল্যান্ডফোনে নিজেই কথা বলেছেন। আমরা ফোন ব্যবহার করি। কিন্তু ল্যান্ডফোন বিপদে অনেক কাজে লাগে, এ বিষয়ে সচেতন থাকতে বলেছেন প্রধানমন্ত্রী।

সত্যজিত কর্মকার বলেন, সব সরকারি কর্মকর্তাকে দুর্গতদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন সরকারপ্রধান। ঘূর্ণিঝড়ে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা নিরূপণ করে দুর্যোগ মন্ত্রণালয়কে রোববারের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, ঝড়ে অনেক বাঁধ নষ্ট হয়েছে। এগুলো দ্রুত সংস্কার করতে বলেছেন প্রধানমন্ত্রী।


আরও খবর



ঐতিহাসিক ছয় দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১১৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

শুক্রবার (৭ জুন) সকাল ৭টা ২মিনিটে ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান সরকারপ্রধান। পুষ্পস্তবক অর্পণের পর কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি।

পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে আবারও জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগ এবং দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।


আরও খবর