Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

শাকিব ডিবি কার্যালয়ে কেন এসেছিলেন, জানালেন হারুন

প্রকাশিত:সোমবার ২০ মার্চ ২০23 | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৬৯জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক: ঢাকাই চলচ্চিত্রের নায়ক শাকিব খান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

আজ রোববার বেলা সাড়ে ৩টার দিকে শাকিব ডিবি কার্যালয়ে যান। প্রায় চার ঘণ্টা অবস্থান করে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কার্যালয় থেকে বের হন। এরপর উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডিএমপির ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

শাকিব কী প্রসঙ্গে দেখা করতে এসেছিল এমন প্রশ্নের জবাবে হারুন বলেন, ‘উনার (শাকিব) পারসোনাল একটা বিষয়ে কথা বলতে এসেছিলেন। তিনি (শাকিব) বলেছেন যেহেতু আপনারা ডিবিতে আছেন, অনেক বড় বড় সমস্যার সমাধান করেন, আমারও একটা পারসোনাল সমস্যা আছে এটা একটু দেখবেন কিনা? উনি একটা আবেদন নিয়ে এসেছিলেন আমরা আবেদনটি দেখেছি। সে আবেদনটা হলো উনি আসলো কোনো প্রযোজক (রহমত উল্লাহ) না। সে প্রযোজক নাম দিয়ে শাকিব খানের বিরুদ্ধে অনেক আজেবাজে কথা বলেছেন, প্রোপাগান্ডা ছড়িয়েছেন। আমি বলেছি, ঠিক আছে আপনি একটা আবেদন দিয়ে যান আবেদনটা তদন্ত করি, তদন্ত করে দেখি এটার কোনো সত্যতা আছে কিনা, সত্য হয় থাকলে আমরা আইনগত ব্যবস্থা নেব।

সেই প্রযোজক দেশ ছেড়েছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘শাকিব খান বলেছেন সে আসলে প্রযোজক না, সে যে কোনো সময় দেশ ত্যাগ করতে পারে। তার অষ্ট্রেলিয়ান পাসপোর্ট আছে, সে পালিয়ে যেতে পারে। আমরা বলেছি, আমরা এখনই তদন্ত করে দেখব সে বাংলাদেশে আছে কিনা।

শাকিব খানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার শুটিংয়ে শিডিউল ফাঁসানো ও সহনারী প্রযোজককে ধর্ষণের মতো গুরুতর অভিযোগ তোলেন রহমত উল্লাহ নামের সহপ্রযোজক। এই অভিযোগ তোলার পর তার নামে মামলা করতে গতকাল গুলশান থানায় যান শাকিব খান। থানায় মামলা না নেওয়ায় সেই প্রযোজকের বিরুদ্ধে অভিযোগ নিয়ে আজ ডিবি কার্যালয়ে আসেন এই সুপারস্টার।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




ব্রিটিশ কাউন্সিল ও এইচএসবিসি’র আয়োজনে ‘ইংলিশ অ্যান্ড ডিজিটাল ফর গার্লস ১শ’ কিশোরীকে স্বীকৃতি

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানী ঢাকায় অবস্থিত ফুলার রোড মিলনায়তনে সম্প্রতি এজ (ইংলিশ অ্যান্ড ডিজিটাল ফর গার্লস এডুকেশন) প্রোগ্রাম সম্পন্নকারীদের নিয়ে একটি গ্র্যাজুয়েশন অনুষ্ঠানের আয়োজন করে ব্রিটিশ কাউন্সিল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এজ প্রোগ্রাম সফলভাবে শেষ করা ১শ’ জন কিশোরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান, এমপি। এছাড়া, অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার ও ডেভেলপমেন্ট ডিরেক্টর ম্যাট ক্যানেল, এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী মো. মাহবুব উর রহমান, বাংলাদেশ ব্রিটিশ কাউন্সিলের প্রোগ্রামস ডিরেক্টর ডেভিড নক্স এবং স্পৃহা বাংলাদেশ ফাউন্ডেশন ও ডিনেট সহ অন্যান্য বেসরকারি সংস্থার (এনজিও) প্রতিনিধিরা।

বাংলাদেশের শিক্ষাখাতে, বিশেষ করে প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে আশঙ্কাজনকভাবে লিঙ্গ-অসমতার বিষয়টি লক্ষ্য করা যাচ্ছে। মানসম্মত শিক্ষা অর্জনের ক্ষেত্রে এসব জনগোষ্ঠীর মেয়েরা নানান বাধার শিকার হচ্ছেন; ইংরেজি বা ডিজিটাল স্বাক্ষরতার মতো প্রয়োজনীয় দক্ষতা উন্নয়নের ক্ষেত্রেও অপ্রতুল সুযোগ পাচ্ছেন তারা। শিক্ষাখাতে লিঙ্গবৈষম্যের এই বিষয়টিকে চিহ্নিত করে ব্রিটিশ কাউন্সিল বিভিন্ন অংশীদারের সহযোগিতায় ১২ বছর ধরে বাংলাদেশে এজ প্রোগ্রামটি বাস্তবায়ন করে আসছে।

এইচএসবিসি এবং স্থানীয় বেসরকারি সংস্থা স্পৃহা বাংলাদেশ ফাউন্ডেশন ও ডিনেটের সহযোগিতায় এজ প্রোগ্রামের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর ২৬’শ চল্লিশ জন কিশোরীর কাছে পৌঁছায় ব্রিটিশ কাউন্সিল। গত দুই বছরে ২২০ জন পিয়ার গ্রুপ লিডারকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে, যারা ১১০টি গার্লস ক্লাবের ২,৪২০ জন কিশোরী মেয়েকে প্রশিক্ষণ দিয়েছেন।

এজ প্রোগ্রাম শেষ করা কিশোরীদের উদ্দেশ্যে বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান, এমপি বলেন, “আপনাদের আত্মবিশ্বাস আমাকে উদ্দীপিত করেছে; আমি আপনাদের জন্য গর্বিত। আমার পরামর্শ হচ্ছে, আপনারা আপনাদের শিকড় ও সমৃদ্ধ সংস্কৃতিকে ভুলে যাবেন না।” প্রান্তিক জনগোষ্ঠীর তরুণীদের জীবনে ইতিবাচক প্রভাব ফেলতে এজের মতো কর্মসূচি নিয়ে কাজ করার জন্য তিনি ব্রিটিশ কাউন্সিল ও এইচএসবিসি -কে ধন্যবাদ জানান।

এ বিষয়ে বাংলাদেশস্থ ব্রিটিশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার ও ডেভেলপমেন্ট ডিরেক্টর ম্যাট ক্যানেল বলেন, “সকল মেয়েদের জন্য ১২ বছরের মানসম্মত শিক্ষা, শিক্ষায় অর্থায়ন এবং মৌলিক শিক্ষাগ্রহণ অর্থাৎ দক্ষতার উন্নয়নে বিনিয়োগের ওপর বর্তমানে বিশেষভাবে গুরুত্বারোপ করছে ব্রিটিশ হাই কমিশন। বাংলাদেশে মেয়েদের শিক্ষার ক্ষেত্রে আমাদের সামগ্রিক কার্যক্রমের উল্লেখযোগ্য অংশ এই এজ প্রোগ্রাম; একইসাথে, এটি মেয়েদের শিক্ষার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে কাজ করতে আগ্রহী সরকারি ও

বেসরকারি খাতগুলোর মধ্যে অংশীদারিত্ব গড়ে তোলার চমৎকার একটি সুযোগ সৃষ্টি করেছে।” বাংলাদেশ ব্রিটিশ কাউন্সিলের ডিরেক্টর প্রোগ্রামস ডেভিড নক্স বলেন “এইচএসবিসি’র সাথে সফল অংশীদারিত্বের মাধ্যমে এবং স্থানীয় অংশীদারদের সহযোগিতায় আমরা প্রান্তিক জনগোষ্ঠীর ২৬’শ চল্লিশ জন কিশোরীর কাছে পৌঁছাতে পেরেছি। আন্তর্জাতিক সহযোগী, সরকার ও বেসরকারি খাতের প্রতিষ্ঠানের সাথে

কাজ করার আরও অনেক সুযোগ তৈরি হয়েছে এবং এই প্রোগ্রামগুলোকে আরও টেকসই ও গ্রহণযোগ্য করার লক্ষ্যেআমরা এ ধরনের সহযোগিতা ও অংশীদারিত্ব আরও জোরদার করতে আগ্রহী।” এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী মো. মাহবুব উর রহমান বলেন, “আজকের বিশ্বায়ন ও ডিজিটাল যুগে

আমরা মেয়েদের ইংরেজি দক্ষতা, ডিজিটাল স্বাক্ষরতা, সামাজিক সচেতনতা ও উদ্যোগ গ্রহণের সক্ষমতার ওপর বিশেষভাবে গুরুত্ব দিতে চাই। আন্তর্জাতিক প্রতিষ্ঠান হিসেবে আমরা শিক্ষার পরিবর্তনশীল সক্ষমতার সম্ভাবনা নিয়ে আশাবাদী। ফলে, আমরা মেয়েদের ক্ষমতায়ন ও তাদের ভবিষ্যৎ সাফল্যের পথকে সুগম করতে এ ধরনের প্রোগ্রামে আরও বিনিয়োগের ক্ষেত্রে প্রতিশ্রুতিবদ্ধ।”

অনুষ্ঠানে ২শ’ বিশ জন পিয়ার গ্রুপ লিডারের (পিজিএল) মধ্যে ঢাকাভিত্তিক ১শ’ জন এজ ক্লাবের সদস্য সনদ ও ক্রেস্ট গ্রহণ করেন। বাকি ১শ’ বিশ জন পিজিএল ও ২৪’শ বিশ ক্লাব সদস্যকে আগামী কয়েক মাসের মধ্যেই সনদ ও ক্রেস্ট প্রদান করা হবে।


আরও খবর



কুমিল্লা-ময়মনসিংহ সিটি করপোরেশনে চলছে ভোটগ্রহণ

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৫৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন ও কুমিল্লা সিটির মেয়র পদে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু । আজ শনিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ময়মনসিংহ সিটিতে ১২৮টি ভোটকেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করা ছাড়াও ভোটের এলাকায় নিয়োজিত রয়েছে পুলিশ, এপিবিএন, আনসারের ৩৩টি মোবাইল টিম, ১১টি স্ট্রাইকিং ফোর্স ও একটি রিজার্ভ টিম। ৩৩টি ওয়ার্ডে থাকছে র‍্যাবের ১৭টি টিম ও বিজিবি থাকবে সাত প্লাটুন। এই সিটি নির্বাচনে মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি সাদেকুল হক খান (টজু), জাতীয় পার্টির প্রার্থী শহীদুল ইসলাম ও কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ রেজাউল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে, কুমিল্লা সিটির ২৭টি ওয়ার্ডে পুলিশ, এপিবিএন ও আনসারের ২৭টি, ৯টি স্ট্রাইকিং ফোর্স ও দুইটি রিজার্ভ টিম থাকছে। এছাড়া নিয়োজিত থাকছে র‍্যাবের ২৭টি টিম ও বিজিবি ১২ প্লাটুন। এই সিটি নির্বাচনে চার স্বতন্ত্র প্রার্থী-তাহসীন বাহার, নূর-উর রহমান মাহমুদ তানিম, মোহাম্মত নিজাম উদ্দিন ও মো. মুনিরুল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ সিটিতে ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন ভোটার ১০৫টি কেন্দ্রে ভোট দেওয়ার সুযোগ পাচ্ছেন। এর মধ্যে পুরুষ ১ লাখ ১৮ হাজার ১৮২ জন, নারী ১ লাখ ২৪ হাজার ২৭৪ জন ও হিজড়া দু'জন।

নির্বাচনে দুই সিটি ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিতে সাধারণ কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীগুলোর ১৬ জনের ফোর্স ও ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১৭ জনের ফোর্স মোতায়েন থাকছে। এদিকে, পৌরসভাগুলোয় ১২ থেকে ১৪ জনের ও ইউপির নির্বাচনগুলোতে ২২ জনের ফোর্স নিয়োজিত করেছে ইসি।

ভোটগ্রহণ প্রসঙ্গে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, পরিস্থিতি ভালো আছে। তবে নিয়ন্ত্রণের বাইরে গেলে ভোট বন্ধ করে দেওয়া হবে।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




রূপগঞ্জে প‌বিত্র মাহে রমজান উপলক্ষ্যে দুই হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ-

নারায়ণগঞ্জের রূপগঞ্জে রূপগঞ্জ ইউনিয়নে দুই হাজার হতদরিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ   সদর ইউ‌নিয়‌নের ৭, ৮, ৯ নম্বর ওয়া‌র্ডে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এর প‌ক্ষে দুই হাজার প‌রিবা‌রের মা‌ঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা প‌রিষ‌দের সদস্য মোহাম্মদ আনছার আলী এর উ‌দ্যো‌গে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।


এ‌তে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে যোগ দেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। সে সময় তি‌নি ব‌লেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দে‌শের মানু‌ষের কল্যা‌নে কাজ ক‌রে যাচ্ছেন।অসহায় মানুষের পাশে সমাজের বৃত্তবান‌দের এ‌গিয়ে আসার আহবান জানান, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।


তি‌নি ব‌লেন, সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকেও গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদেরকে সাধ্য মোতাবেক সহযোগিতা করা উ‌চিত।এ সময় আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ থানার অ‌ফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলী‌গের যুগ্মসাধারণ সম্পাদক আব্দুল আজিজ ভুঁইয়া।


রূপগঞ্জ উপজেলা আওয়ামীলী‌গের কার্যকরী সদস্য হা‌বিবুর রহমান হা‌বিব, রূপগঞ্জ উপজেলা যুবম‌হিলালী‌গের সভাপ‌তি ফের‌দৌসী আক্তার রিয়া, রূপগঞ্জ ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের সহসভাপ‌তি মোহাম্মদ ফারুক মিয়া, রূপগঞ্জ উপজেলা ম‌হিলালী‌গের সাংগঠ‌নিক সম্পাদক রেহেনা আক্তার, রূপগঞ্জ ইউ‌নিয়ন যুবলী‌গের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মোহন মিয়া, রূপগঞ্জ ইউ‌নিয়ন স্বেচ্ছা‌সেবকলী‌গের সাবেক সভাপ‌তি শাহ মোহাম্মদ জিলানী ভান্ডারী সহ অনেকে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




বেইলি রোডের আগুনের খবর আন্তর্জাতিক গণমাধ্যমে

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৯৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানী ঢাকার বেইলি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত বেড়ে ৪৫ জনে দাঁড়িয়েছে। এছাড়া গুরুতর আহত হয়েছেন আরও অন্তত ২২ জন। তাদের মধ্যে অনেকের অবস্থায় আশঙ্কাজনক। এ পরিস্থিতিতে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এই ঘটনা আন্তর্জাতিক বার্তাসংস্থা রয়টার্স, এএফপি, এপি, এএনআই, সংবাদমাধ্যম বিবিসি, দ্য গার্ডিয়ান, সিএনএন, টিআরটি ওয়ার্ল্ড, আল আরাবিয়া নিউজ, আরব নিউজ, এনডিটিভি ও হিন্দুস্তান টাইমসসহ প্রধান প্রধান আন্তর্জাতিক সংবাদমাধ্যম গুরুত্বসহকারে প্রকাশ করেছে।

বৃহস্পতিবার রাত দশটার দিকে গ্রিন কজি কটেজ নামে একটি ভবনে আগুনের সূত্রপাত হয়। এরপর খুব অল্প সময়েই পুরো ভবনে আগুন ছড়িয়ে পড়ে। ভবনটির নিচের দিকে আগুন লাগে এবং পড়ে তা ওপরে ছড়িয়ে পড়ে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি তাদের প্রতিবেদনে বলেছে, বাংলাদেশের একটি বহুতল ভবনে আগুন লেগে অন্তত ৪৩ জন নিহত হয়েছেন বলে দেশটির স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছে। স্থানীয় মিডিয়ার মতে, রাজধানী ঢাকায় বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১০টার দিকে একটি রেস্তোরাঁয় আগুনের সূত্রপাত হয়।

৭৫ জনকে উদ্ধার করা হয়েছে এবং কয়েক ডজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। ফায়ার কর্মকর্তাদের মতে, দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে এবং কারণ অনুসন্ধান করা হচ্ছে।

সংবাদমাধ্যমটি বলছে, বাংলাদেশে বাণিজ্যিক ও আবাসিক ভবনে আগুন লাগা বেশ সাধারণ ঘটনা। এসব অগ্নিকাণ্ডের জন্য প্রায়ই দুর্বল নিরাপত্তা সচেতনতা এবং আইনের অপর্যাপ্ত প্রয়োগকে দায়ী করা হয়ে থাকে।

বার্তাসংস্থা রয়টার্স বলছে, বাংলাদেশের রাজধানী ঢাকায় একটি ছয় তলা বিল্ডিংয়ে রাতে বিশাল অগ্নিকাণ্ডে কমপক্ষে ৪৩ জন নিহত এবং আরও বহু মানুষ আহত হয়েছেন বলে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন।

বৃহস্পতিবার গভীর রাতে ঢাকার বেইলি রোডের একটি জনপ্রিয় বিরিয়ানি রেস্তোরাঁয় আগুনের সূত্রপাত হয় এবং দ্রুত সেই আগুন অন্যান্য ফ্লোরে ছড়িয়ে পড়ে বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন।

অগ্নিকাণ্ডে নিহতদের স্বজনরা শুক্রবার ভোরে তাদের প্রিয়জনের মরদেহ গ্রহণের জন্য হাসপাতালে জড়ো হতে এবং অনেককে জরুরি বিভাগের বাইরে শোক করতে দেখা গেছে।

রয়টার্স বলছে, ঘনবসতিপূর্ণ ঢাকায় অগ্নিকাণ্ডের ঘটনা বেশ সাধারণ। আগুনের ঘটনা এখন নতুন ভবনেও বৃদ্ধি পেয়েছে, মূলত এসব ভবন প্রায়ই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই নির্মিত। ত্রুটিপূর্ণ গ্যাস সিলিন্ডার, এয়ার কন্ডিশনার এবং দুর্বল বৈদ্যুতিক তারের কারণে আগুন ও বিস্ফোরণের ঘটনা ঘটে থাকে।

এর আগে ২০২১ সালের জুলাই মাসে ঢাকার বাইরে একটি খাদ্য প্রক্রিয়াকরণ কারখানায় অগ্নিকাণ্ডে শিশুসহ অন্তত ৫৪ জন নিহত হয়। এছাড়া ২০১৯ সালের ফেব্রুয়ারিতে ঢাকার একটি শতাব্দী প্রাচীন এলাকায় অগ্নিকাণ্ডে কমপক্ষে ৭০ জন নিহত হয়েছিল।

একই ধরনের সংবাদ প্রকাশ করেছে বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি), এএনআই, সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান, সিএনএন, ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি, আল আরাবিয়া নিউজ, আরব নিউজ, দ্য হিন্দু, হিন্দুস্তান টাইমস-সহ আরও অনেক গণমাধ্যম।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




নবীনগর গুড়িগ্রামে ৬ শতাধিক পরিবারকে ইফতার সামগ্রী দিলেন ব্যারিষ্টার নজরুল ইসলাম নবী

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৬২জন দেখেছেন

Image
মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধিঃব্রাক্ষণবাড়িয়া নবীনগর উপজেলা বিটঘর  ইউনিয়ন আদর্শ গুড়িগ্রামের কৃতি সন্তান বঙ্গবন্ধু ব্যরিষ্টার কাউন্সিল এর সভাপতি ব্যরিষ্টার নজরুল ইসলাম ভূইয়া নবীর  পরিবারের নিজেস্ব অথার্য়নে, আসন্ন পবিত্র মাহে  রমজান মাস উপলক্ষে ইফতার সামগ্রী, এলাকার  নিন্মবিত্ত দুস্ত অসহায় গরিব ও কর্মহীন ৬ শতাধিক পরিবারের  মাঝে ইফতার সামগ্রগী বিতরণ করেছেন।সোমবার  দিনবর উনার নিজবাড়িতে অত্র এলাকার ৬ শতাধিক অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে এই  সামগ্রগী বিতরন করা হয়েছে।

উক্ত ইফতার সামগ্রগী বিতরণ কালে বক্তব্য রাখেন হাজী আঃ বশির ভৃইয়া , ডাক্তার কৌশিক  আহমেদ বাবুল,ফুরকান উদ্দিন মেম্বার, আঃ হক , হাজী নান্নু মিয়া, মোঃ গোলাম কিবরিয়া ভৃইয়া , মোহাম্মদ নাসির উদ্দিন , হাসান মিয়া, মোহাম্মদ আব্দুল্লাহ , সাইফুল ইসলাম , ক্বারী এরশাদুল ইসলাম সহ আরোঅনেকেই।ব্যারিস্টার নজরুল ইসলাম নবী বলেন,এলাকার গরিব অসহায় কর্মহীন মানুষের দিগ চিন্তাকরে আমাদের পরিবারের পক্ষ থেকে,প্রতিবছর নেই এবারও ক্ষুদ্র পরিসরে ইফতার সামগ্রী বিতরন করি । অধুর ভবিষ্যতে যেন আর ও বিরাট আকারে বিতরন করতে পারি এই আশা ব্যাক্ত করেন তিনি।

-খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪