Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সাকিব আল হাসান ব্যাংক মালিক হচ্ছেন

প্রকাশিত:Wednesday ১৫ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৪৬জন দেখেছেন
Image

স্পোর্টস ডেস্ক: ক্রিকেটের পাশাপাশি দীর্ঘদিন ধরে বিভিন্ন ব্যবসা-বাণিজ্যের সঙ্গে যুক্ত আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। রেস্টুরেন্ট থেকে শুরু করে ব্রোকারেজ হাউজ ও স্বর্ণ আমদানি প্রতিষ্ঠানসহ কয়েকটি ব্যবসায় নাম লিখিয়েছিলেন তিনি। এবার করপোরেট জগতে সবচেয়ে বড় প্রতিষ্ঠান ব্যাংক খাতেও যুক্ত হচ্ছেন ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার, তথ্যটি প্রকাশ করেছে সংবাদমাধ্যম দৈনিক বণিক বার্তা।

প্রকাশিত তথ্যানুযায়ী, বাংলাদেশ ব্যাংকের লাইসেন্স প্রাপ্তির অপেক্ষায় থাকা পিপলস ব্যাংকের দুটি পরিচালক পদের মালিকানা যাচ্ছে সাকিবের হাতে। এখানে সাকিব একই নন, তার মা শিরিন আক্তারও হচ্ছেন ব্যাংকটির পরিচালক। এ-সংক্রান্ত নথিপত্র বাংলাদেশ ব্যাংকের কাছে পাঠিয়েছে পিপলস ব্যাংক কর্তৃপক্ষ।

পিপলস ব্যাংকের প্রধান উদ্যোক্তা এমএ কাশেম বিষয়টি নিশ্চিত করে বলেন, পিপলস ব্যাংকের মালিকানায় সাকিব আল হাসান ও তার মা যুক্ত হচ্ছেন। এরই মধ্যে আমরা তাদের ফাইল বাংলাদেশ ব্যাংকে জমা দিয়েছি। সাকিবের মতো একজন তারকাকে উদ্যোক্তা হিসেবে পাওয়া আমাদের জন্য গৌরবের। এখনই আমরা এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে চাই না। পিপলস ব্যাংকের লাইসেন্সের জন্য প্রয়োজনীয় মূলধন আমরা সংগ্রহ করতে পেরেছি। আশা করছি, ডিসেম্বরের মধ্যেই বাংলাদেশ ব্যাংকের কাছ থেকে আমরা চূড়ান্ত লাইসেন্স পাব।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দেশের সব ব্যাংকের মূলধন ৫০০ কোটি টাকায় উন্নীত করতে নির্দেশনা রয়েছে কেন্দ্রীয় ব্যাংকের। সে হিসেবে নতুন ব্যাংকের লাইসেন্স পেতে হলে সমপরিমাণ অর্থ মূলধন হিসেবে জমা রাখতে হবে। উদ্যোক্তা হিসেবে ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য হতে হলে প্রয়োজন হয় সর্বনিম্ন ২ শতাংশ শেয়ার ধারণের। সে হিসেবে পিপলস ব্যাংকের পরিচালক পদের জন্য সর্বনিম্ন ১০ কোটি টাকা মূলধন জোগান দিতে হবে সাকিব আল হাসানকে। তবে ব্যাংকটির মালিকানায় আসতে তিনি ২৫ কোটি টাকারও বেশি মূলধন জোগান দিচ্ছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ব্যবসায়ী হিসেবে সাকিব আল হাসানের হাতেখড়ি রেস্টুরেন্ট ব্যবসায় বিনিয়োগের মাধ্যমে। এরপর দ্রুত নিজের ব্যবসার বিস্তৃতি ঘটিয়েছেন তিনি। শেয়ারবাজার, স্বর্ণ আমদানি ও বিপণন, বিদ্যুৎকেন্দ্র, প্রসাধনী, ইভেন্ট ম্যানেজমেন্ট, ট্রাভেল এজেন্সি, হোটেল, কাঁকড়া ও কুঁচের খামারসহ বিভিন্ন ব্যবসায় বিনিয়োগ রয়েছে তার। এছাড়া দেশের বাইরে যুক্তরাষ্ট্র, সৌদি আরবসহ বিভিন্ন দেশে বড় অংকের বিনিয়োগ করেছেন তিনি।


আরও খবর



ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে হাইড্রোলিক হর্ন বন্ধে ও মাদকবিরোধী কর্মসূচি

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Friday ২১ January ২০২২ | ১২১জন দেখেছেন
Image


নাজমুল হাসানঃ

রাজধানী ঢাকায় যানবাহনের হর্ন উচ্চ শব্দ তৈরি করে।ঢাকার বেশির ভাগ যানবাহনে হাইড্রোলিক হর্ন ব্যবহার করা হয়। যদিও আইনে হর্ন ব্যবহার নিষিদ্ধ।


যথাযথ তদারকির অভাবে হর্ন বাজানোর বিষয়টি কমানো যাচ্ছে না বলে অভিযোগ নাগরিকদের।নগরবাসীর মধ্যে সচেতনতা বাড়াতে যেখানে-সেখানে যানবাহনের হর্ন বাজানোর ওপর বিধি-নিষেধ জানিয়ে প্রচারনা চালাতে ট্রাফিক-ডেমরা জোনের উদ্যোগে ৪ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখে পোস্তগোলা ঈগলবক্স এলাকায় যানবাহনে হাইড্রোলিক হর্ন বন্ধে ও মাদকবিরোধী ব্যতিক্রমী সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়।


কর্মসুচীতে ব্যান্ডপার্টি নিয়ে সড়কে অবস্থান গ্রহন করে ট্রাফিক পুলিশ।এ সময় উপস্থিত ছিলেন ট্রাফিক-ডেমরা জোন এর সহকারী পুলিশ কমিশনার মোঃ ইমরান হোসেন মোল্লা,ট্রাফিক ইন্সপেক্টর মোস্তাক কলিমুল্লাহ সহ ট্রাফিক পুলিশ সদস্যরা।হাইড্রোলিক হর্নের ব্যবহার পুরোপুরি বন্ধ করতে হলে এটা যে জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর, এই বিষয়টি সবাইকে বোঝাতে হবে। বিশেষ করে যানবাহনের মালিক ও চালকদের মধ্যে সচেতনতা সৃষ্টির উদ্যোগ নিতে হবে।


একই সঙ্গে এর আমদানি, উৎপাদন ও বাজারজাত বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও সক্রিয় হতে হবে।তারই অংশ হিসেবে ট্রাফিক পুলিশের এই অভিনব কর্মসুচী।


আরও খবর



আইপিটিভি বন্ধে জেলা প্রশাসকদের নির্দেশ তথ্যমন্ত্রীর

প্রকাশিত:Thursday ২০ January ২০22 | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ৭৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: যেসব ইউটিউব চ্যানেল ও নিবন্ধনবিহীন আইপিটিভিতে সংবাদ প্রচার করা হয় সেগুলো বন্ধে দেশের সব জেলা প্রশাসককে নির্দেশ দিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডা. হাছান মাহমুদ। আজ বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলন এক অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি একথা জানান।

ডা. হাছান মাহমুদ বলেন, ‌‘দেশের কোনো কোনো জায়গায় এখনো আইপিটিভির মাধ্যমে সংবাদ প্রচার করা হয়। কিন্তু সম্প্রচার নীতিমালা অনুযায়ী, তারা এসব সংবাদ প্রচার করতে পারে না। ইউটিউবের মাধ্যমেও সংবাদের বুলেটিন প্রচার করা হয়। এটি আমাদের সম্প্রচার নীতিমালা অনুযায়ী করতে পারে না।’

তথ্যমন্ত্রী বলেন, ‘জেলা প্রশাসকদের আমরা বলেছি, অনেক আইপিটিভি স্থানীয়ভাবে অনেক পপুলার। মানুষ তাদের চেনে এবং নিয়মিত তাদের খবর প্রচার করছে। আমি বলছি, সম্প্রচার নীতিমালা অনুযায়ী তারা এটা পারে না এবং তারা যেন এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নেয়।’

জেলা প্রশাসকদের ধন্যবাদ জানিয়ে মন্ত্রী আরও বলেন, গত বছর ক্লিন ফিড বাস্তবায়নের যেভাবে ডিসিরা মোবাইল কোর্ট পরিচালনা করেছে, এজন্য তাদের ধন্যবাদ জানিয়েছি। গত বছরের পহেলা অক্টোবর থেকে ক্লিন ফিড বাস্তবায়ন করা হয়েছে। এখনো তাদের এ ব্যাপারে নজর রাখতে বলেছি। যারা কেবল নেটওয়ার্ক প্রচার করেন তারা যেন স্থানীয়ভাবে টেলিভিশন চ্যানেল হিসেবে কোনো অনুষ্ঠান প্রচার না করে সে ব্যাপারে সজাগ থাকতে বলেছি জেল প্রশাসকদের।’


আরও খবর



সোমবার ভোর থেকে দুপুর পর্যন্ত হাতিরঝিলে যান চলাচল বন্ধ

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১২৩জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাতিরঝিলে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আগামী সোমবার ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হাতিরঝিলসহ রাজধানীর কয়েকটি এলাকায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

আজ বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া অ্যান্ড জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হাফিজ আল আসাদ এ তথ্য জানিয়েছেন। ডিএমপির পক্ষ থেকে বলা হয়, ওই দিন রেইনবো ক্রসিং হয়ে যানবাহন হাতিরঝিল হয়ে গুলশান, বনশ্রী, রামপুরা ও বাড্ডায় চলাচল করার পরিবর্তে মগবাজার, মৌচাক হয়ে যাওয়ার অনুরোধ করা হচ্ছে। রামপুরা ইউলুপ ও ইসলাম টাওয়ার হয়ে হাতিরঝিলের মধ্য দিয়ে চলাচলের পরিবর্তে গাড়ি গুলশান-বাড্ডা লিংক রোড হয়ে যেতে পারবে।

এ ছাড়া পুলিশ প্লাজা হয়ে যেসব গাড়ি হাতিরঝিলের মধ্য দিয়ে বিভিন্ন দিকে যেত, ওই সব গাড়িকে পুলিশ প্লাজা ও শুটিং ক্লাবের মধ্যের রাস্তা দিয়ে বাড্ডা লিংক রোড হয়ে যাওয়ার অনুরোধ করেছে ডিএমপি। বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন চলাকালে যানবাহন চলাচলের ক্ষেত্রে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়াতে সবার সহযোগিতা চেয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ।


আরও খবর



টাঙ্গাইলের ধনবাড়ীতে সাংবাদিকদের সাথে নবাগত ইউএনওর পরিচয় ও মতবিনিময়

প্রকাশিত:Tuesday ১১ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১০১জন দেখেছেন
Image


মোঃ আবুল হোসেন আকাশ (টাঙ্গাইল) প্রতিনিধি :

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসলাম হোসাইন ধনবাড়ী প্রেসক্লাব ও উত্তর উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সাংবাদিকদের সাথে পরিচয় ও মতবিনিময়কালে করেছেন। গতকাল সোমবার বিকালে তাঁর কার্যালয়ে এ পরিচয় ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সাংবাদিকদের পক্ষ থেকে নবাগত ইউএনওকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।


উত্তর টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সভাপতি অধ্যাপক জয়লান আবেদীনের সভাপতিত্বে ধনবাড়ী প্রেসক্লাবের সম্পাদক আনছার আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ধনবাড়ী প্রেসক্লাবের সভাপতি স. ম. জাহাঙ্গীর আলম, মধুপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, গোপালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দত্ত ও যুগান্তরের মধুপুর প্রতিনিধ এসএম শহীদ প্রমুখ। এসময় অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


এ সময়  ইউএনও বলেন, আপনাদের সহযোগিতা পেলে দুর্নীতিমুক্ত, ইভটিজিং ও বাল্যবিবাহ বন্ধসহ উপজেলার অবকাঠামোগত উন্নয়ন বিষয়ে ইগয়ে যেতে পারবো।


 


আরও খবর



দেশে আরও ৪ জনের ওমিক্রন শনাক্ত

প্রকাশিত:Wednesday ২৯ December ২০২১ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১০৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: দেশে নতুন করে আরও চারজনের দেহে করোনাভাইরাসের দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হয়েছে। এ নিয়ে সাতজনের দেহে ভাইরাসটি শনাক্ত হলো। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় একজন ও রাতে তিনজনের দেহে ভাইরাসটি পাওয়া যায়।

বাংলাদেশে করোনার জিনোম সিকোয়েন্স ডেটা গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা ডেটা (জিআইএসএআইডি) প্রতিষ্ঠানে জমা পড়া নমুনায় এ ভাইরাস শনাক্ত হওয়ার তথ্য জানা গেছে। এর আগে সোমবার রাতে দেশে আরও একজনের নমুনায় করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার তথ্য জানায় জিআইএসএআইডি।

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর করোনার নতুন ধরনটি দেশে প্রথম দুজনের শরীরে শনাক্ত হওয়ার কথা জানান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর। ওমিক্রন শনাক্ত হওয়া ওই দুজনই বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সদস্য। তারা বর্তমানে সুস্থ।


আরও খবর