Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

সাইমন-বুবলীর বিয়ে ২৫ তারিখ!

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৪৭০জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক; গোপনে গায়ে হলুদের অনুষ্ঠান হয়েছে জনপ্রিয় চিত্রনায়ক সাইমন সাদিক ও চিত্রনায়িকা বুবলীর। আর চলতি মাসের ২৫ তারিখ তাদের বিয়ে হবে! তবে এটা বাস্তবে না, সিনেমার প্রয়োজনে। যা দেখা যাবে ‘মায়া : দ্য লাভ’ সিনেমায়। আজ বুধবার সিনেমার পরিচালক জসিমউদ্দিন জাকির ফেসবুকে সাইমন-বুবলীর গায়ে হলুদের কিছু স্থিরচিত্র প্রকাশ করেন। ক্যাপশনে লিখেছেন, ‘মায়া : দ্য লাভ’ ডে-১৫।

বিষয়টি জানতে যোগাযোগ করা হলে নির্মাতা বলেন, ‘আমার ছবির নায়ক-নায়িকার গায়ে হলুদের অনুষ্ঠানের শুটিং করছি। আগামী ২৫ তারিখ বিয়ের শুটিং হবে। এছাড়া আরও কিছু চমক থাকবে ছবিতে। তা পরবর্তীতে আপনাদের বলব।

নির্মাতা জসিমউদ্দিন জাকির ইঙ্গিত দেন, একই দৃশ্য তার সিনেমার আরেক নায়ক রোশনের সঙ্গেও হতে পারে। সিনেমাটি মুক্তি পাবে আগামী বছর।

ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘মায়া : দ্য লাভ’। এর প্রধান তিন চরিত্রে অভিনয় করছেন সাইমন সাদিক, জিয়াউল রোশান ও শবনম বুবলী। আলিনুর আশিক ভুঁইয়ার প্রযোজনায় এতে আরও আছেন আনিসুর রহমান মিলনসহ অনেকেই।


আরও খবর



১৬ এপ্রিল পর্যন্ত ড. ইউনূস জামিনে থাকবেন

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৩২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সোমবার (১১ মার্চ) ড. ইউনূস ছাড়াও গ্রামীণ টেলিকমের তিন শীর্ষ কর্মকর্তার জামিনের মেয়াদ বাড়িয়েছেন ঢাকার শ্রম আদালত।

লিখিত আদেশে বলা হয়, ১৬ এপ্রিল পর্যন্ত ড. ইউনূস জামিনে থাকবেন। ওইদিন তিনিসহ ৪ জনকে ফের হাজির হতে হবে। ১৬ এপ্রিল আপিল শুনানির দিন ধার্য করা হলো। একই সঙ্গে শ্রম আদালত থেকে পাঠানো মামলার এলসিআর গ্রহণ করা হলো।

গত বুধবার (৬ মার্চ) শ্রম আইন লঙ্ঘনের মামলায় ড. মুহাম্মদ ইউনূসসহ গ্রামীণ টেলিকমের চার শীর্ষ কর্মকর্তার বিরুদ্ধে ঢাকার তৃতীয় শ্রম আদালতের দেওয়া রায় ও আদেশ স্থগিত করা প্রশ্নে রুলের ওপর শুনানি হয়েছে। এর আগে তৃতীয় শ্রম আদালতের রায় ও আদেশ স্থগিত করে শ্রম আপিল ট্রাইব্যুনালের গত ২৮ জানুয়ারি দেওয়া আদেশের অংশবিশেষের বৈধতা নিয়ে গত ৪ ফেব্রুয়ারি হাইকোর্টে আবেদন (ক্রিমিনাল রিভিশন) করেন মামলার বাদী। পরে মামলার বাদী ও কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের শ্রম পরিদর্শকের করা আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে পরদিন ৫ ফেব্রুয়ারি হাইকোর্ট রুলসহ আদেশ দেন।


আরও খবর



ড. ইউনূস বিদেশ যেতে চান, আদালতে আবেদন

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৩৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:শান্তিতে নোবেলজয়ী, অর্থনীতিবিদ ও গ্রামীণ ব্যাংকের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস বিদেশে যাওয়ার অনুমতি চেয়ে শ্রম আপিল ট্রাইব্যুনালে আবেদন করেছেন।

রোববার (১০ মার্চ) তার পক্ষে শ্রম আপিল ট্রাইব্যুনালে এ আবেদন করা হয়।

এতে বলা হয়- ড. মুহাম্মদ ইউনূস বেশ কয়েকটি আন্তর্জাতিক সম্মেলনে যেতে চান। কিন্তু আদালত যেহেতু দেশের বাইরে যাওয়ার ক্ষেত্রে অবহিত করতে বলেছেন, তাই এই আবেদন করা হলো।

সোমবার এ আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন ইউনূসের আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন।

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের করা মামলায় চলতি বছরের ১ জানুয়ারি ঢাকার শ্রম আদালত-৩ এর বিচারক বেগম শেখ মেরিনা সুলতানার আদালত ইউনূসকে ৬ মাস কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানার রায় দেন। ওইদিনই তিনি এক মাসের মধ্যে আপিলের শর্তে জামিন পান।

গত ২৮ জানুয়ারি সকালে সাজা বাতিল চেয়ে আপিল আবেদন করে আপিল ট্রাইব্যুনাল থেকেও জামিন পান তিনি। সবশেষ গত ১০ মার্চ সেই জামিনের মেয়াদ বর্ধিত করা হয়েছে।

তবে আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ইউনূসকে বিদেশে যেতে হলে আদালতের অনুমতি লাগবে বলে আদেশ দেন হাইকোর্ট। গত ৫ ফেব্রুয়ারি বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।


আরও খবর



জাতীয় পাট দিবস আজ

প্রকাশিত:বুধবার ০৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:জাতীয় পাট দিবসের এবারের প্রতিপাদ্য হচ্ছে ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, স্মার্ট পাটশিল্পের বাংলাদেশ’।আজ বুধবার (৬ মার্চ) জাতীয় পাট দিবস। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) অনুষ্ঠিত হবে এ বছরের পাট দিবসের মূল অনুষ্ঠান।বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওইদিন অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করবেন।

এদিন ইজারার জন্য নির্ধারিত বিজেএমসির ছয়টি মিলের বাণিজ্যিক উৎপাদন কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এছাড়াও ১৪ থেকে ১৬ মার্চ বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী বহুমুখী পাটপণ্য প্রদর্শনী ও মেলা আয়োজন করা হয়েছে।

ওই অনুষ্ঠানে পাটখাতে সমৃদ্ধির ধারা চলমান রাখতে ও এ খাতে বিশেষ অবদান রাখার জন্য এ বছর পাট দিবসে ১১টি ক্যাটাগরিতে ১১ জন ব্যক্তি/প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হবে।

পাশাপাশি পাটসংশ্লিষ্ট অংশীজনদের শুভেচ্ছা স্মারক দেওয়া হবে।


আরও খবর



বাংলাদেশ কিন্ডারগার্টেন সোসাইটির উদ্যোগে বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১২৪জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

বাংলাদেশ কিন্ডারগার্টেন সোসাইটি বিকেএস এর উদ্যোগে ২০২৩ সালে বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শনিবার ৯ মার্চ সকালে যাত্রাবাড়ী এলাকার মাতুয়াইল  পাড়া ডগাড় আইডিয়াল স্কুলে এই সংবর্ধনার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ কিন্ডারগার্টেন সোসাইটি বিকেএস এর সভাপতি শেখ মিজানুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ৬৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মাসুদুর রহমান মোল্লা বাবুল। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নাদিয়া রহমান মেঘলা। অনুষ্ঠানের উদ্বোধন করেন জিএইচ ফারুক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাড়া ডগার আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আমিরুল ইসলাম, পারা নগর আইডিয়াল স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শফিকুল ইসলাম, বাংলাদেশ কিন্ডার গার্টেন সোসাইটি বিকেএস এর উপদেষ্টা এমএ ছিদ্দিক মিয়া।

বাংলাদেশ কিন্ডার গার্টেন সোসাইটি বিকেএস এর উদ্যোগে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।


আরও খবর



কোনাপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১২০জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

রাজধানীর যাত্রাবাড়ীর কোনাপাড়া এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় কামাল হোসেন (৪০) নামের এক ওয়ার্কশপ কর্মচারী নিহত হয়েছেন।


১৫ মার্চ, শুক্রবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বিকেল সাড়ে ৫টার দিকে মৃত ঘোষণা করেন।


নিহতের ভাই মো. আক্তার হোসেন বলেন, আমার ভাই ওয়ার্কশপে কাজ করে। রাস্তা পারাপারের সময় দ্রুতগামী একটি মোটরসাইকেল আমার ভাইকে ধাক্কা দেয়। এতে রাস্তায় ছিটকে পড়ে আমার ভাই গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


তিনি জানান, তাদের বাসা যাত্রাবাড়ী কোনাপাড়া এলাকায়। নিহত কামালের তিন মেয়ে ও এক ছেলে রয়েছে।


আরও খবর