Logo
আজঃ শুক্রবার ১৯ জুলাই ২০২৪
শিরোনাম

র‌্যাব-৮ এর অভিযানে ধর্ষণ মামলার পলাতক আসামি গ্রেফতার

প্রকাশিত:শুক্রবার ২৭ অক্টোবর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ৪৪১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃশরীয়তপুর জেলার জাজিরা উপজেলার পদ্মা সেতু দক্ষিণ থানা এলাকা থেকে যাত্রাবাড়ি থানার গণধর্ষণ মামলার এজাহারভুক্ত পলাতক এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৮।  গণধর্ষণ মামলায় গ্রেফতার ব্যক্তির নাম মো. দেলোয়ার মুন্সী(৪৫)। তার পিতার নাম রশিদ মুন্সী। তার গ্রামের বাড়ি জাজিরা উপজেলার নাওডোবা এলাকায়।

র‌্যাব-৮ এর শরীয়তপুর জেলার কোম্পানী কমান্ডার ও সঙ্গীয় ফোর্স নিয়ে বৃহস্পতিবার ২৬ অক্টোবর রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে গনধর্ষণ মামলার পলাতক আসামি দেলোয়ার মুন্সী কে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তি ওই গণধর্ষণের ঘটনার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন বলে র‌্যাব জানিয়েছে।গ্রেফতার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানায় র‌্যাব।

গত ১৬ অক্টোবর ২০২২ সালে যাত্রাবাড়ীর গোবিন্দপুর রূপসী গার্মেন্ট সংলগ্ন ২৬/এ বাড়ীর ৫ তলার সাথী নামে এক নারীর ৫/১ নং ভবনের কক্ষে ৪ জন মিলে পালাক্রমে গণধর্ষণ করে। পরে ডেমরার বাঁশেরপুল বার্জার পেইন্ট সংলগ্ন ডেমরা যাত্রাবাড়ী রাস্তার পাশে মেয়েটিকে অচেতন অবস্থায় ফেলে চলে যায় আসামীরা। এ ঘটনায় লিজা আক্তার বাদী হয়ে মামলা করেন।


আরও খবর



প্রথমবারের মতো গ্লেনকোয়েস্ট অলিম্পিয়াডস ২০২৪ আয়োজন করল গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:গণিত ও ইংরেজিতে আগ্রহী তরুণ শিক্ষার্থীদের জন্য প্রথমবারের মতো ‘গ্লেনকোয়েস্ট অলিম্পিয়াডস ২০২৪’ আয়োজন করেছে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল। প্রি-প্রাইমারি ও প্রাইমারি লেভেলের শিক্ষার্থীদের জন্য বিশেষ এ অলিম্পিয়াড আয়োজন করা হয়। বিষয়ভিত্তিক অলিম্পিয়াড পরীক্ষায় ঢাকার বিভিন্ন স্কুলের পাঁচশ’র বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করে। শিক্ষার্থীদের জন্য আনন্দদায়ক এ আয়োজনটি সাতারকুলে অবস্থিত গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল ও উত্তরার গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলের সিনিয়র ক্যাম্পাসে (সাবেক ডিপিএস এসটিএস স্কুল ঢাকা) অনুষ্ঠিত হয়।

গ্লেনকোয়েস্ট অলিম্পিয়াডস ২০২৪-এ গণিত ও ইংরেজিতে পরীক্ষার ব্যবস্থা ছিল। মূল্যায়নে ‘মাল্টিপল-চয়েজ কোয়েশ্চেন’ ছিল, যেখানে শিক্ষার্থীদের একটি ওএমআর (অপটিক্যাল মার্ক রিকগনিশন) শিট পূরণ করতে হয়। এতে গ্রেনরিচসহ স্কলাস্টিকা, মানারাত, স্যার জন উইলসন, ইন্টারন্যাশনাল হোপ, মাস্টারমাইন্ড ও প্লেপেনের মতো আরও বিভিন্ন স্কুলের নার্সারি, কেজি ওয়ান, কেজি টু ও গ্রেড ১-৫ এর মোট ৫৪৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এ আয়োজন নিয়ে পঞ্চম গ্রেডের এক শিক্ষার্থী জানায়, “অন্যদের সাথে এ অলিম্পিয়াড প্রতিযোগিতায় অংশ নেয়া আমার জীবনের অন্যতম সেরা ঘটনা। এই আয়োজন সমস্যা সমাধানের প্রতি আমার আগ্রহ আরও বাড়িয়ে তুলেছে এবং এখানে আমি নতুন অনেক বন্ধু পেয়েছি। আমাকে এই প্রতিযোগিতায় অংশ নেয়ার সুযোগ করে দেয়ায় এবং গাণিতিক সমস্যা বের করার ক্ষেত্রে অনুপ্রাণিত করায় আয়োজকদের ধন্যবাদ।”

সকল বিজয়ী তাদের অসাধারণ অ্যাকাডেমিক দক্ষতার জন্য আকর্ষণীয় পুরস্কার অর্জন করে।

এ বিষয়ে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল, উত্তরার অধ্যক্ষ ড. শিবানন্দ সিএস বলেন, “গ্লেনকোয়েস্ট অলিম্পিয়াডআ ২০২৪ গণিত ও ইংরেজিতে তরুণ শিক্ষার্থীদের আগ্রহ ও দক্ষতা দেখানোর একটি অনন্য প্ল্যাটফর্ম। বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের একসাথে দেখে এবং এই আয়োজনে তাদের একতা ও উদ্দীপনার সাথে অংশগ্রহণের কারণে আমরা সত্যিই উচ্ছ্বসিত। এই ধরনের আয়োজন শিক্ষার্থীদের মাঝে ভবিষ্যতের প্রস্তুতি হিসেবে প্রয়োজনীয় ক্রিটিক্যাল থিংকিং, সমস্যা সমাধান ও ইংরেজিতে দক্ষতা বাড়াতে সহায়তা করবে।”

গ্লেনকোয়েস্ট অলিম্পিয়াডস ২০২৪ শিক্ষার্থীদের কৌশলী করে তুলতে ও সামগ্রিকভাবে সমস্যা সমাধানের প্রতি মনোযোগী করে তুলতে ভূমিকা রাখে। ম্যাথ অলিম্পিয়াড শিক্ষার্থীদের প্রচলিত পদ্ধতির বাইরে গিয়ে গাণিতিক দক্ষতার গভীরে যাওয়ার সুযোগ করে দেয়, যা তাদের যুক্তিনির্ভর ভাবনার বিকাশ ঘটাবে। একইসাথে, ইংরেজি অলিম্পিয়াড তাদের পড়া ও লেখা আরও গভীরভাবে বোঝা এবং জটিল প্রশ্নের সমাধান করার সুযোগ করে দেয়। এখানে তারা সৃজনশীল লেখার ক্ষেত্রে তাদের দক্ষতা দেখানোর সুযোগ পায়। পাশাপাশি, ভাষার কার্যকর প্রয়োগ ও বিশ্লেষণের দক্ষতা বিকাশেরও সুযোগ ছিল এ অলিম্পিয়াডে। এই দুইটি অলিম্পিয়াডই শিক্ষার্থীদের অপ্রচলিত উপায় ও উদ্ভাবনী সমাধান ব্যবহার করার ক্ষেত্রে অনুপ্রাণিত করে তোলে।

এ বিষয়ে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল, সাতারকুলের অধ্যক্ষ রমেশ মুডগাল বলেন, “গ্লেনরিচে আমরা তরুণ শিক্ষার্থীদের সহানুভূতিশীল ও জানাশোনার প্রতি আগ্রহী করে তোলার আদর্শে বিশ্বাস করি। শিক্ষার্থীদের অ্যাকাডেমিক ও ক্রিটিক্যাল থিংকিং দক্ষতা বাড়ানোর প্ল্যাটফর্ম হিসেবে গ্লেনকোয়েস্ট অলিম্পিয়াডসের আয়োজন করা হয়েছে। এটি তাদের ভবিষ্যতের জন্য উপযোগী করে গড়ে তুলতে সহায়তা করবে।”

বাংলাদেশের অন্যতম স্বনামধন্য করপোরেট প্রতিষ্ঠান এসটিএস গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল। ‘স্কুল অব লাইফ’ ধারণায় উজ্জীবিত এই স্কুলটি শিক্ষার্থীদের ২১ শতকের উপযোগী শিক্ষা প্রদান এবং তাদের দক্ষতা পুরোপুরি বিকশিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। স্কুলটির সমৃদ্ধ কারিকুলাম ও শিক্ষা-সহায়ক কার্যক্রমের (এক্সট্রা-কারিকুলার অ্যাক্টিভিটিজ) লক্ষ্য প্রতিযোগিতামূলক এই বিশ্বের উপযোগী করে তরুণ শিক্ষার্থীদের প্রস্তুত করে তোলা। 

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর

মিরপুর-১০ গোলচত্বর রণক্ষেত্র

বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪




দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী: প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাত্র ১৫ বছরে আমরা এই যে উন্নতি করতে পারলাম, পরিকল্পিতভাবে কাজ করেছি বলেই এটা সম্ভব হয়েছে।

রোববার (১৪ জুলাই) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় রপ্তানি ট্রফি ২০২১-২২ প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমরা প্রেক্ষিত পরিকল্পনা নিচ্ছি এবং পঞ্চবার্ষিকী পরিকল্পনা নিচ্ছি। ২০১০ সাল থেকে ২১ সাল পর্যন্ত যে প্রেক্ষিত পরিকল্পনা করেছিলাম, যে লক্ষ্য স্থির করেছিলাম, এটা আমরা অর্জন করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা স্বল্পোন্নত দেশ রেখে গিয়েছিলেন। এরপর ২৯ বছর এদেশের মানুষের জীবনে কোনো উন্নতি হয়নি, পরিবর্তন ছিল না।

প্রধানমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকারে আসার পর আমরা দেশকে এগিয়ে নিতে সক্ষম হয়েছি। আমাদের দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী করতে পেরেছি।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



ডোমারে গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রের মৃত্যু

প্রকাশিত:শনিবার ১৩ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | ৮১জন দেখেছেন

Image

মানিক, ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে গলায় ফাঁস দিয়ে সৌরভ সরকার হৃদয় (২২) নামে এক কলেজ ছাত্রের রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। সৌরভ সরকার হৃদয় ডোমার পৌর এলাকার ৮নং ওয়ার্ডের পূর্ব চিকনমাটি ডাঙ্গাপাড়া এলাকার মৃত রানু সরকারের ছেলে এবং ডোমার সরকারী কলেজের একাদশ শ্রেনীর ছাত্র। শুক্রবার সকালে ডোমার থানা পুলিশ তার নিজ বাড়ি থেকে লাশ উদ্ধার করে। 

পরিবার সুত্রে জানাযায়, প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার রাত ১০ টায় সৌরভ রাতে খাওয়া শেষে নিজ শয়ন কক্ষে ঘুমিয়ে পড়ে। রাত ৩টায় সৌরভের চাচা সামসুদ্দিন প্রকৃতির ডাকে সাড়া দিয়ে গিয়ে দেখে বারান্দায় গলায় ওড়না পেচানো অবস্থায় সৌরভের ঝুলন্ত লাশ। তার ডাক চিৎকারে চাচা সামসুল, ভাই সায়েম ছুটে আসে। থানায় সংবাদ দিলে রাতেই ডোমার থানায় অফিসার ইনচার্জ (ওসি) মহসীন আলী, এসআই পরিতোষ ও সংঙ্গীয় ফোর্স ঘটনা স্থলে গিয়ে লাশ উদ্ধার করে। সুরতাহাল শেষে শুক্রবার সকালে ময়না তদন্তের জন্য জেলার আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়। 

সৌরভের চাচা সামসুল হক জানান, তার মা ঢাকায় গেছে বোনের বাড়িতে গত কয়েকদিন থেকে সৌরভ একা বাড়িতে আছে। আমাদের সাথে বা মা বোনের সাথে কোন প্রকার ঝগড়া বা কোন কিছু হয়নি। বন্ধুদের সাথে কোন বিষয়ে এ ঘটনা ঘটতে পারে। সৌরভের মা সুরভী আক্তার বলেন, আমি মেয়ের বাসায় ঢাকায় গিয়েছি, তার মনের দুঃখ বা কস্টের কোন ঘটনা আমাকে বলেনি। কি কারণে ঘটনা ঘটতে পারে সঠিক তদন্ত আশা করেন তিনি। ডোমার থানায় অফিসার ইনচার্জ (ওসি) মহসীন আলী বিষয়টি নিশ্চিত করে জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলায় পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে সঠিক তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। সৌরভের অকাল মৃত্যুতে বন্ধু মহল এবং পরিবারের মাঝে বইছে শোকের মাতম।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



নওগাঁয় অটো রিকসাতে চার্জ দিতে গিয়ে বিদ্যুৎ পিষ্ট হয়ে যুবকের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ০৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

নওগাঁ প্রতিনিধি:নওগাঁর মহাদেবপুরে ব্যাটারি চালিত অটো রিকসাতে চার্জ দিতে গিয়ে অসাবধানতা বশত বিদ্যুৎ পিষ্ট হয়ে মাহবুব আলম (২৭) নামের এক অটো রিকসা চালকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার দিবাগত রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার চেরাগপুর ইউপির বুজরুক বড়াইল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মাহবুব আলম ওই গ্রামের আবদুল খালেকের ছেলে। এ ঘটনায় নিহতের পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় সুত্রে জানা যায়, নিহত মাহবুব আলম চার্জার ব্যাটারি চালিত অটো রিকসা চালিয়ে যে অর্থ উপার্জন করতেন সেই তা দিয়ে তিনি তার সংসারের খরচ মিটাতেন। প্রতি দিনের মতো বুধবারও সারাদিন অটো রিকসা চালিয়ে রাত সাড়ে ৮ টার দিকে নিজ বাসায় ফেরার পর অটো রিকসায় চার্জের সংযোগ দিতে গিয়ে অসাবধানতা বশত তিনি বিদ্যুৎ পিষ্ট হয়। এসময় তার পরিবারের লোকজন ও প্রতিবেশীরা তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নওহাটামোড় পুলিশ ফাঁড়ির এস আই জিয়াউর রহমান জিয়া। 

আরও খবর



রাজধানীতে ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন মোতায়েন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ৪৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশের চলমান পরিস্থিতি মোকাবিলায় ও আইনশৃঙ্খলা রক্ষার্থে ঢাকা মহানগরীতে ৪০ জন নারী আনসার ব্যাটালিয়ন সদস্যসহ ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েন করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

বুধবার (১৭ জুলাই) রাতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সহকারী পরিচালক (ভিডিপি প্রশিক্ষণ) ও গণসংযোগ কর্মকর্তা মো. রুবেল হোসাইন এ তথ্য জানান।

তিনি বলেন, ১৭ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক শাখা-২ এর নির্দেশনা মোতাবেক আনসার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

বাহিনীর সদরদপ্তর থেকে আনসার ব্যাটালিয়ন সদস্যদের সর্বোচ্চ পেশাদারত্ব ও দেশপ্রেম নিয়ে দায়িত্ব পালন করতে বলা হয়েছে। জনগণের জানমাল ও সরকারি সম্পত্তির নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার নিমিত্তে অন্যান্য বাহিনীর সঙ্গে তাদের সমন্বয় করে কাজ করতে বলা হয়েছে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এ কর্মকর্তা আরও বলেন, দুষ্কৃতিকারীরা যেন সাধারণ ছাত্র ও জনতার কোনো ধরনের ক্ষতি করতে না পারে সে ব্যাপারে সর্বোচ্চ সজাগ থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে সারাদেশে বাহিনীর সব ইউনিটেও সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর