Logo
আজঃ শুক্রবার ১৯ জুলাই ২০২৪
শিরোনাম

র‌্যাব-১১,অভিযানে গাঁজা ও ফেনসিডিল’সহ ৩ জন গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ৩৪১জন দেখেছেন

Image

প্রেস রিলিজ:১। বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই সন্ত্রাসী,চাঁদাবাজ, জঙ্গি দমন, অবৈধ অস্ত্র, মাদক উদ্ধার, চাঞ্চল্যকর হত্যা এবং বিভিন্ন আলোচিত অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধীদের দ্রুততম সময়ে গ্রেফতারের মাধ্যমে র‌্যাব ইতোমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

২। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১১, সিপিএসসি ও সদর কোম্পানী, আদমজীনগর, নারায়ণগঞ্জ’এর যৌথ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গত ১৩ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখ ভোরে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন রূপসী বাসস্ট্যান্ড সংলগ্ন গাজী অটো টায়ার ফ্যাক্টরীর বিপরীত পার্শ্বে কাচঁপুর-সিলেটগামী মহাসড়কের উপর চেকপোষ্ট স্থাপন করে বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ৫১ (একান্ন) কেজি গাঁজা ও ৩৮৮ (তিনশত আটাশি) বোতল ফেনসিডিল এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত কাভার্ডভ্যান’সহ ০৩ জন

মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা হলো ১। মোঃ শাহ আলম @ মুন্না (২৬), পিতা- মোঃ কবির, সাং- বউবাজার, থানা- বাকুলিয়া, জেলা-

চট্টগ্রাম, ২। মোঃ সাহাবুদ্দিন (২৪), পিতা- মৃত ধনু মিয়া, সাং- বৃষ্টিপুর, কুরুন্ডী, থানা- মুরাদনগর, জেলা- কুমিল্লা, ৩। মোঃ রুবেল (২৭), পিতা- মৃত মতিন মিয়া, সাং- রসুলপুর, বন্যাগ্রাম, থানা- দেবিদ্বার, জেলা- কুমিল্লা।

৩। প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামী ১।মোঃ শাহ আলম @ মুন্না (২৬) ২। মোঃ সাহাবুদ্দিন (২৪) এবং ৩। মোঃ রুবেল (২৭) পেশাদার মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন যাবৎ কাভার্ডভ্যানের ড্রাইভার ও হেলপারের ছদ্মবেশ ধারন করে গাঁজা এবং ফেনসিডিল’সহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে নারায়ণগঞ্জ, ঢাকা, সিলেট’সহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে। উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।


আরও খবর



পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স দেশের মানুষের কৃষ্টি সংস্কৃতির কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে: পার্বত্য প্রতিমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭০জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী  কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপার সৌন্দর্যের লীলাভূমি পার্বত্য চট্টগ্রাম ও এ অঞ্চলের মানুষদের তাঁর ভালোবাসার উপহার স্বরূপ রাজধানীর বেইলি রোডে দৃষ্টিনন্দন পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স ভবন নির্মাণ করে দিয়েছেন। পার্বত্য চট্টগ্রাম  কমপ্লেক্স ভবনটি পার্বত্য চট্টগ্রামবাসীদের জন্যই শুধু নয়, দেশের মানুষের কৃষ্টি সংস্কৃতির অন্যতম আকর্ষণের  কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে বলে মন্তব্য করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী   জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

গতকাল রাজধানীর বেইলি রোডে শেখ হাসিনা পার্বত্য  চট্টগ্রাম ঐতিহ্য সংরক্ষণ ও গবেষণা কেন্দ্রের মাল্টিপারপাস হল রুমে পাহাড়ি ফল মেলা-২০২৪ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি এসব কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া বলেন, আওয়ামীলীগ সরকার দেশের মানুষের কথা ভাবে, দেশের মানুষের শান্তির কথা ভাবে বলেই পার্বত্য অঞ্চলে দীর্ঘদিনের সাম্প্রদায়িক সংঘাত বন্ধ হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে পার্বত্য চট্টগ্রামে শান্তি সম্প্রীতি ও উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে পরিণত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব  এ কে এম শামিমুল হক ছিদ্দিকী-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব   তোফাজ্জল হোসেন মিয়া। 
অন্যানের মাঝে পার্বত্য চট্টগ্রাম উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান  সুদত্ত চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান  সুপ্রদীপ চাকমা, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান  ক্য শৈ হ্লা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান  অংসুই প্রু চৌধুরী ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান  মংসুইপ্রু চৌধুরী অপু উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের  প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা  তাঁর অসাধারণ প্রজ্ঞা ও মেধা দিয়ে দেশ পরিচালনা করে যাচ্ছেন। তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের যেসব জায়গা একসময় অন্ধকারে নিমজ্জিত ছিল, সে জায়গাগুলোকে তিনি উন্নয়নের আলোয় ভরিয়ে দিয়েছেন জানিয়ে তিনি আরো বলেন, রাজধানীতে পাহাড়ি ফল মেলা পার্বত্য অঞ্চলের সাথে সমতলের মানুষের মধ্যে একটি সুন্দর যোগাযোগের ক্ষেত্র তৈরি করেছে। প্রতিমন্ত্রী বলেন,  আমাদের সকল সংস্কৃতির মধ্যে ঐক্যের বন্ধন গড়ে তুলতে চাই। দেশের সকল সংস্কৃতির মাঝে যদি আমরা ঐক্যের বন্ধন সৃষ্টি করতে পারি তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে বলে মন্তব্য করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী  কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



সরকার চাইলে কোটা পরিবর্তন, পরিবর্ধন করতে পারবে: হাইকোর্ট

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১২৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:হাইকোর্ট ২০১৮ সালে মুক্তিযোদ্ধা কোটা বাতিল করে পরিপত্র অবৈধ ঘোষণার রায়ের মূল অংশ প্রকাশ করেছেন । রায়ে বলা হয়েছে, সরকার চাইলে কোটা পরিবর্তন, পরিবর্ধন করতে পারবে। কোটা পূরণ না হলে মেধার ভিত্তিতে নিয়োগ দিতে পারবে।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ রায় প্রকাশ করেন।

এর আগে বুধবার (১০ জুলাই) সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিলের পরিপত্র ‘অবৈধ’ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায়ের ওপর একমাসের স্থিতাবস্থা দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



আটোয়ারীতে ব্রীজের নীচ থেকে হাত-পা বাঁধা অবস্থায় লাশ উদ্ধার

প্রকাশিত:শুক্রবার ০৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

কুয়েল ইসলাম সিহাত,পঞ্চগড় প্রতিনিধি:পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় হাত-পা বাঁধা অবস্থায় একটি ব্রিজের নিচ থেকে শাকিল রানা (২৮) নামে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ।
বুধবার (৩ জুলাই) রাত ১০টার দিকে উপজেলার রাধানগর ইউনিয়নের পল্লী বিদ্যুৎ এলাকার সুখের ব্রিজের নিচ থেকে লাশটি উদ্ধার করা হয়।ব্যবসায়ী শাকিল রানা উপজেলার রাধানগর ইউনিয়নের বড়দাপ প্যারিস এলাকার আজিজুল হকের ছেলে। তিনি পেশায় ট্রাক্টর ব্যবসায়ী ছিলেন।আটোয়ারী থানার ওসি (তদন্ত) মো. শাহিনুর ইসলাম তালুকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, এক যুবকের লাশ ব্রিজের নিচে পড়ে আছে এমন খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে। প্রাথমিকভাবে লাশের সুরতহালের পর ময়নাতদন্তের জন্য পঞ্চগড় সদর আধুনিক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।তিনি বলেন, পরিবারের পক্ষ থেকে এখনো কোনো মামলা করা হয়নি। তবে পরিবার মামলা করবে। পুলিশের পক্ষ থেকে একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

এদিকে এলাকাবাসীর ধারণা আর্থিক লেনদেনের কারণে শাকিলের অনাকাঙ্খিত মৃত্যু হয়েছে। পাশাপশি মৃতের পরিবার ও এলাকাবাসী দ্রুত তার মৃত্যুর রহস্য উন্মোচনের দাবী জানান।

আরও খবর



কোটার বিষয়ে আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত: ওবায়দুল কাদের

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ১৪১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আমরা কোটামুক্ত সিদ্ধান্তই নিয়েছিলাম। এখন আমাদের অবস্থান আদালতের ওপর নির্ভরশীল। আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত হবে। আশা করি, আদালত বাস্তবসম্মত সিদ্ধান্ত নেবেন,বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১০ জুলাই) দুপুরে আপিল বিভাগের আদেশের পর এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আদালত চূড়ান্ত রায়ের মাধ্যমে এ বিষয়ের নিষ্পত্তি করবেন। আদালত শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যেতে বলেছেন। শিক্ষার্থীদের অসন্তোষ বিবেচনা করে আদালত বাস্তবসম্মত রায় প্রকাশ করবেন বলে আশা করি। পুরো রায় না আসা পর্যন্ত ধৈর্য ধারণ করতে বলছি। মানুষের দুর্ভোগ যাতে না হয়, সেদিকে শিক্ষার্থীদের খেয়াল রাখতে হবে। ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি প্রসঙ্গে তিনি বলেন, শিক্ষার্থীরা কি ভাবছে তা এখনই বলা সম্ভব না। এক ঘণ্টার মধ্যে শিক্ষার্থীদের প্রতিক্রিয়া বলা যাবে না। আজ ও কাল দেখি। তারপর বুঝা যাবে, আপনারা ধৈর্য ধরুন।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্দোলনের বিষয়ে আমাদের যোগাযোগ আছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। অচিরেই সমস্যার সমাধান হবে।

এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



ভারতীয় ৪ নাগরিক জেল খেটে নিজ স্বদেশে প্রত্যাবর্তন

প্রকাশিত:রবিবার ১৪ জুলাই ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ জুলাই ২০২৪ | ৭৬জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:স্বদেশ প্রত্যাবাসন আইনে অবৈধ অনুপ্রবেশকারি ৪ ভারতীয়কে বেনাপোল চেকপোষ্ট দিয়ে ভারতে হস্তান্তর করেছে বাংলাদেশ পুলিশ। ভারতের দিঘা সমুদ্র পথ দিয়ে বাংলাদেশে সীমানায় মাছ ধরা দুই জেলে ও কুড়িগ্রাম ও কুমিল্লা সীমান্ত দিয়ে আরো দুইজন বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করেছিল বিগত ৩ থেকে ৮ বছর আগে। অনুপ্রবেশকারিদের মধ্যে ২ জন মৎসজিবী ও দুই জন সাধারন ভারতীয় নাগরীক রয়েছে।

যশোর কেন্দ্রিয় কারাগার পুলিশ শনিবার বিকেলে বেনাপোল চেকপোষ্ট দিয়ে তাদেরকে ভারতের পেট্রাপোল থানা পুলিশের কাছে হস্তান্তর করে। এসময় সেখানে বিজিবি, পুলিশ ও ভারতীয় সীমান্তরক্ষি বিএসএফ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেরত যাওয়া ভারতীয় নাগরীকরা হলেন, বিহার রাজ্যের জেলে বিষ্ণুপদ দিলদার, সুধির বাবু, এবং মেদিনিপুরের শেখ জাহাঙ্গীর ও হুগলির ভানু চরন জানা। এদের মধ্যে বিষ্ণুপদ দিলদারও ভানুচরন ৮ বছর এবং সুধির বাবু ও শেখ জাহাঙ্গীর ৩ বছর কারাভোগ করেন।

এদিকে দির্ঘদিন পর স্বজনদের কাছে ফিরতে পারায় খুশি এসব ভারতীয়রা। আইনী জটিলতায় তাদের দীর্ঘ কয়েক বছর ধরে স্বজনদের ছেড়ে জেলে দিন পার করতে হয়েছে।

ফেরত যাওয়া ভারতীয় নাগরীকেরা জানান, অবৈধ ভাবে সীমান্ত অতিক্রমের অভিযোগে তারা আটক হয়। এখন বাড়িতে ফিরছে ভাল লাগছে।

যশোর কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মনির হক আল মামুন জানান, ৪ ভারতীয়কে স্বদেশ প্রত্যাবাসন আইনে ভারতে ফেরত পাঠানো হয়েছে। তারা অবৈধ ভাবে বাংলাদেশে ঢুকে পড়েছিল। এর আগে জাহাঙ্গীর ও সুধির বাবু ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে ছিল। সেখান থেকে তাদের যশোর জেলে পাঠায় প্রায় দুই বছর। তিনি আরো জানান, ভারতীয় নাগরিকদের জেল থেকে মুক্তির ব্যাপারে বেসরকারী এনজিও সংস্থা যশোর রাইটস সহযোগিতা করেছেন।

-খবর প্রতিদিন/ সি.



আরও খবর