Logo
আজঃ বুধবার ২২ মে ২০২৪
শিরোনাম

রূপগঞ্জে ভূমি দস্যু জমি দখল বালু ভরাটের প্রতিবাদে মানববন্ধ

প্রকাশিত:বুধবার ১৫ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়নগঞ্জ প্রতিনিধিঃ-

নারায়নগঞ্জের রূপগঞ্জে কৃষকের ফসলি জমি ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে জোর করে বালু ভরাট করে দখল করে নেয়ার প্রতিবাদে ভূমি দস্যু রাজ্জাক বিন ইউসুফের বিরুদ্ধে মানববন্ধন করেছে স্থানীয় কৃষকরা।বুধবার (১৫মে ) দাউদপুর ইউনিয়নের বির  হাটাবো গ্রামের আল -জামি আহ আস- সালাফিয়্যাহ মাদ্রাসার সামনে  শতাধিক ভুক্তভুগী জমির মালিক ও কৃষকরা এ মানববন্ধন করে 


মানববন্ধনপূর্বক সভায় কৃষক ও জমির মালিকরা বলেন , দীর্ঘদিন ধরে বালু ভরাট জোর পূর্বক দখল করে  স্থাপনা নির্মাণ করে আসছে আব্দুর রাজ্জাক বিন ইউসুফ করে তিনি এলাকায় ত্রাসের রাজত্ব করে বেড়ায়। কেউ তার বিরুদ্ধে কথা বলার সাহস পায় না বলে জানা যায়।  রূপগঞ্জ থানা সহ প্রশাসনিক বিভিন্ন দপ্তরে একাধিকবার অভিযোগ করেও কোন কাজে আসেনি বলে জানিয়েছেন আব্দুর রহমান  নামে ভুক্তভুগী কৃষক এখন আতঙ্ক বিরাজ করছে কৃষকদের মাঝে।



একাধিক ব্যক্তির কাছ থেকে জানা যায়,  রাজ্জাক বিন ইউসুফ উপজেলার দাউদপুর ইউনিয়নের  বিভিন্ন জায়গা থেকে সন্ত্রাসী ভাড়া করে বির হাটাবো দেবগ্রাম, বির  হাটাবো,আমদিয়া মৌজার চার একর তের শতাংশ জায়গা জোর করে অস্ত্রের মুখে জিম্মি করে দখল নেয়। ভুক্তভোগী আব্দুর রহমান বলেন, রাজ্জাক বিন ইউসুফ আমার দেবগ্রাম মৌজার ৪৬ শতাংশ জায়গা বিভিন্নভাবে দখল করে বালু ভরাট করে।জমি দখল ও বালু ভরাটের কথা জানতে কথা বলতে চাইলে , গণমাধ্যম কর্মীদের রাজ্জাক বিন ইউসুফের প্রতিষ্ঠানে প্রবেশ করতে দেয়া হয়নি ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মধুপুর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১৩৩জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃটাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ী  উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ভোট গ্রহণ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

মধুপুর উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে মঙ্গলবার (৩০ এপ্রিল)  সকাল ১১ টার দিকে  উপজেলা পরিষদ হলরুমে টাঙ্গাইল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মতিউর রহমান এর সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  টাঙ্গাইল জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউল ইসলাম চৌধুরী।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার ও পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মো. শরফুদ্দিন ।  

এসময উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন, ধনবাড়ী উপজেলা নির্বাহী  অফিসার মোস্তাফিজুর রহমান, মধুপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) জাকির হোসাইন, মধুপুর থানা অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান, ধনবাড়ী থানা অফিসার ইনচার্জ হাবিবুর রহমান, মধুপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফারহানা শিরিন, ধনবাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মনি সংকর রায় প্রমুখ।

উক্ত মতবিনিময় সভায় ভোটগ্রহন কর্মকর্তাগণদের সুষ্ঠু অবাদ ও  নিরপেক্ষ ভোট গ্রহণের জন্য দিক নির্দেশনা মুলক পরামর্শ প্রদান করা হয়।

অনুষ্ঠানটি  সঞ্চালনা করেন উপজেলা শিক্ষা একাডেমিক অফিসার মহি উদ্দিন আলমগীর। 

 -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



পদ্মা সেতুতে টোল আদায় ১৫০০ কোটি টাকা ছাড়াল

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১২৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেড় হাজার কোটি টাকা টোল আদায় ছাড়িয়েছে পদ্মা সেতুতে। সেতু কর্তৃপক্ষ জানায়, দেশের বৃহত্তম এ সেতু চালু হওয়ার পর থেকে শনিবার (২৭ এপ্রিল) দিবাগত রাত ১২টা পর্যন্ত এক হাজার ৫০২ কোটি ৬২ লাখ ১৫ হাজার ৯০০ টাকা টোল আদায় হয়েছে।

রোববার (২৮ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন পদ্মা সেতুর সাইট অফিসের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী।

এ পর্যন্ত সেতুর উভয় প্রান্ত দিয়ে যানবাহন পারাপার হয়েছে ১ কোটি ১২ লাখ ৯১ হাজার ৯৫টি। এরমধ্যে মাওয়া প্রান্ত দিয়ে পারাপার হয়েছে ৫৬ লাখ ১ হাজার ২৩২ টি। অপরদিকে, জাজিরা প্রান্ত থেকে যানবাহন পারাপার হয়েছে ৫৬ লাখ ৮৯ হাজার ৮৬৩টি।

অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী জানান, সেতু দিয়ে আশানুরূপ টোল আদায় অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, ২০২২ সালের ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল প্রতীক্ষিত পদ্মা সেতু উদ্বোধন করেন। পরদিন থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত করা হয় সেতুটি। চালু হওয়ার পর প্রথম দিন ৫১ হাজার ৩১৬টি যানবাহন সেতু ব্যবহার করেছিল। সেদিন টোল আদায় হয় ২ কোটি ৯ লাখ ৩১ হাজার ৫৫০ টাকা।


আরও খবর



জামিন পেলেন ইমরান খান

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ১০৬জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফের প্রধান ইমরান খান জামিন পেয়েছেন। তিনি বুধবার (১৫ মে) জামিন পান। তবে জামিন পেলেও কারাগার থেকে বের হতে পারবেন না তিনি।

বুধবার (১৫ মে) ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) প্রধান বিচারপতি আমির ফারুক ও বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গিরি এই জামিনের রায় দেন। উভয় পক্ষের যুক্তিতর্ক শুনে এ রায় দেন তারা। এছাড়া ইমরান খানকে ১০ লাখ রুপির বন্ড জমা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

ইমরানের দলীয় আইনজীবী নাঈম হায়দার পাঞ্জুথা জামিনের বিষয়টি নিশ্চিত করে তিনি জানিয়েছেন ইমরান এখনই জেল থেকে মুক্তি পাচ্ছেন না। কারণ রাষ্ট্রীয় গোপন নথি ফাঁস এবং অনৈসলামিক বিয়ের মামলায় তিনি কারাদণ্ড ভোগ করছেন।

গত বছরের ডিসেম্বরে এনএবি ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি ও অন্যদের বিরুদ্ধে ১৯ কোটি পাউন্ডের এনসিএ রেফারেন্স দাখিল করে।

২০২২ সালের এপ্রিলে বিরোধীদের অনাস্থা প্রস্তাবের মাধ্যমে ক্ষমতাচ্যুত হওয়া পদচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারণের পর থেকে দুর্নীতি থেকে শুরু করে সন্ত্রাসবাদের বেশ কয়েকটি অভিযোগের মুখোমুখি হচ্ছেন।

তোশাখানা মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর গত বছরের আগস্ট থেকে তিনি কারাগারে রয়েছেন এবং পরবর্তীতে সাইফার ও অবৈধ বিবাহ মামলাসহ অন্যান্য মামলায়ও দোষী সাব্যস্ত হন।

সূত্র:রয়টার্স


আরও খবর



স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে গুলি, অবস্থা আশঙ্কাজনক

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ১৪৩জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো বন্দুকধারীর গুলিতে গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্থানীয় সময় বুধবার (১৫ মে) বিকেলে হ্যান্ডলোভা শহরের হাউস অব কালচারের বাইরে তাকে তাকে লক্ষ্য করে পরপর চারটি গুলি করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে অভিযুক্ত হামলাকারীকে আটক করেছে পুলিশ। খবর  সিএনএন-এর।

স্থানীয় বার্তা সংস্থা টিএএসআর’র বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, রাজধানী ১৫০ কিলোমিটার উত্তর-পূর্বের শহর হ্যান্ডলোভায় নিজ দলীয় নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাৎ করছিলেন ফিকো। এ সময় তার ওপর গুলি চালানো হয়। তার পেটে ৪টি গুলি লেগেছে। এরই মধ্যে এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে।

ফিকোর গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পার্লামেন্টের ভাইস চেয়ারম্যান লুবস ব্লাহা। পাশাপাশি প্রধানমন্ত্রী গুলিবিদ্ধ হওয়ায় অনির্দিষ্টকালের জন্য সংসদের অধিবেশন স্থগিত রাখা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, হাউস অব কালচার সেন্টারের বাইরে বেশ কিছু মানুষ হামলাকারীকে ধরতে ছুটছে।

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো’র ফেসবুক পেজ থেকে তার শারীরিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে একাধিক গুলি ছোড়া হয়েছে এবং তার জীবন হুমকির মধ্যে রয়েছে। এই মুহূর্তে তাকে হেলিকপ্টারে করে বাঙ্কসা বায়াসত্রিকাতে নিয়ে যাওয়া হচ্ছে। কারণ ব্রাতিসলাভাতে পৌঁছাতে বেশি সময় প্রয়োজন হবে।

তবে ঠিক কী কারণে গুলি চালানো হয়েছে, সেটার কারণ আপাতত স্পষ্ট নয়। বিষয়টি নিয়ে স্লোভাকিয়ার কর্তৃপক্ষ কোনো মন্তব্য করেনি।


আরও খবর



বাংলাদেশি ছাত্র কিরগিজস্তানে খুব জখম হয়েছে এমন খবর নেই: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৯ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ৭৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন কিরগিজস্তানের রাজধানী বিশকেকে বাংলাদেশি ছাত্র খুব জখম হয়েছে এমন কোনো খবর নেই বলে।

রোববার (১৯ মে) ওভারসিজ করেসপনডেন্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশের (ওক্যাব) অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কিরগিজস্তানের সরকারকে বাংলাদেশের উদ্বেগের কথা জানিয়েছি। এছাড়া বাংলাদেশের রাষ্ট্রদূতকে দেশটিতে গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বলেছি।

এদিকে, কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের হোস্টেলে দলবেঁধে হামলা করেছেন স্থানীয়রা। এ ঘটনায় দেশটির রাজধানী বিশকেকে টানটান উত্তেজনা বিরাজ করছে। হামলায় আহত হয়েছেন বেশ কয়েকজন শিক্ষার্থী।

দেশটিতে বিদেশিদের হামলার ঘটনার পর ভারত ও পাকিস্তান নিজ নিজ দেশের নাগরিকদের জন্য দিয়েছে সতর্কবার্তা। চালু করেছে হটলাইন, যাতে কোথাও তাদের দেশের নাগরিক আক্রান্ত হলে সাহায্য পৌঁছাতে পারে।

শিক্ষার্থীদের পাঠানো বিভিন্ন ভিডিওতে দেখা গেছে, বাংলাদেশিসহ বিভিন্ন দেশের শিক্ষার্থীরা ১৫-২০ জনের গ্রুপ করে একেকটি কক্ষে লুকিয়ে রয়েছেন।

দেখা গেছে, ১০ থেকে ১৫ জন মিলে এক ব্যক্তিকে নির্দয়ভাবে পেটাচ্ছে। একজনের লাশ রাস্তায় পড়ে রয়েছে। তবে কোন দেশের নাগরিক, তা নিশ্চিত হওয়া যায়নি। পুলিশের সামনেই সড়কে পেটানো হচ্ছে লোকজনকে।

বাংলাদেশি শিক্ষার্থীদের দাবি, কিরগিজস্তানে উবারসহ বিভিন্ন যোগাযোগ অ্যাপ ব্যবহার করে বিদেশিদের অবস্থান শনাক্ত করা হচ্ছে। হামলায় বাংলাদেশি শ্রমিক ও শিক্ষার্থীরা আহত হয়েছেন। কত বাংলাদেশি আহত হয়েছেন, তা নির্দিষ্ট করে বলতে পারেননি কেউ।

উল্লেখ্য, দেশটিতে প্রায় ১ হাজার ২০০ বাংলাদেশি শিক্ষার্থী আছেন বলে তারা জানান। দেশটিতে কত বাংলাদেশি আছেন, সে পরিসংখ্যান নেই বাংলাদেশ দূতাবাসের কাছে। দূতাবাসের ধারণা, ৬০০ থেকে ৭০০ শিক্ষার্থী এবং হাজারখানেক টেক্সটাইলের শ্রমিক কিরগিজস্তানে রয়েছেন।


আরও খবর