Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

রূপগঞ্জে সম্পত্তির লোভে সৎমাকে অস্বীকার এলাকাজুড়ে তোলপাড়

প্রকাশিত:Tuesday ২১ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১২৬জন দেখেছেন
Image


রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ মোঃ আবু কাওছার মিঠু 


নারায়ণগঞ্জের রূপগঞ্জ সদর ইউনিয়নের গোয়ালপাড়া এলাকার মৃত তছর আলীর তৃতীয় স্ত্রী মোমেলা তার সম্পত্তি লিখে না দেয়ায় সৎ ছেলে নায়েব আলী মা হিসেবে অস্বীকার করে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের বাদিনী নায়েব আলীর কন্যা শিউলীর এমন কর্মকান্ডে এলাকায় আলোচনার তুমুল ঝড় তুলেছেন। এ ঘটনাকে ঘিরে একটি চক্র মোমেলাসহ স্থাণীয় ২নং ওয়ার্ড সদস্য মনির হোসেনকে ভয়ভীতি দেখিয়ে ফায়দা লুটে নেয়ার পায়তারা করছে বলেও অভিযোগ ওঠেছে। 


জানা গেছে, উপজেলার গোয়ালপাড়া এলাকার তছর আলী মৃত্যুকালে তৃতীয় স্ত্রী মোমেলাসহ প্রথম স্ত্রীর ৫ ছেলে দিলু মিয়া, আয়েব আলী মিয়া, নোয়াব আলী, নায়েব আলী, জিন্নত আলী, মেয়ে জমিলা খাতুনকে রেখে যান। তছর আলীর সম্পত্তি নায়েব আলী ব্যতিত অন্য সব সন্তানকে মোমেলা লিখে দেন। এতে ক্ষিপ্ত হয়ে নায়েব আলী তার মাকে অস্বীকার করে আদালতসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেন। ওইসব অভিযোগ মিথ্যা প্রমাণিত হলে গণমাধ্যমকর্মীদের ভুল তথ্য দিয়ে অপপ্রচার করছে নায়েব আলীর মেয়ে শিউলী। এতে এলাকায় নতুন করে আলোচনার ঝড় বইছে।


এদিকে নারায়ণগঞ্জ আদালত ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর নির্দেশনায় মোমেলাকে রূপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ থেকে ওয়ারিশ সনদ দেয়ায় ২নং ওয়ার্ড সদস্য মনির হোসেন ও চৌকিদার সোহেলের নামে অপপ্রচার চালায়। এ অপকর্মে আরো জড়ানো হয়েছে বেইলারটেক এলাকার হাজী মো. নুরু মিয়া, বাগবের এলাকার ব্যবসায়ী নজরুল ইসলাম, আক্তার মিয়া, গোয়ালপাড়া এলাকার রহমত আলী, নজরুল ও তছর আলীর ছেলে জিন্নত আলীকে। 


উপজেলার বেইলারটেক এলাকার বাসিন্দা হাজী মো. নুরু মিয়া জানান, তছর আলীর তৃতীয় স্ত্রী হিসেবে মোমেলার নামে ওয়ারিশ সনদ থেকে শুরু করে বাড়ীঘর, জমির নামজারী, নাগরিকত্ব সনদ, ভূমি উন্নয়ন কর, সৎ ছেলে মেয়েদের স্বীকৃতি, আদালতের মাধ্যমে পারিবারিক আপোষ বন্টননামা দলিল, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে একাউন্ট, পিবিআই রিপোর্ট, ছেলে জিন্নত আলীর অঙ্গীকার নামা, জমির দলিল সম্পাদনসহ বিভিন্ন  প্রমাণাধি রয়েছে। তাছাড়া এলাকায় একাধিক সালিশ বৈঠকে শত শত মানুষ তছর আলী ও মোমেলা স্বামী-স্ত্রী হিসেবে লিখিত স্বীকৃতি দিয়েছেন। কিন্তু মোমেলা তার সম্পত্তি সৎ ছেলে নায়েব আলী ও নায়েব আলীর মেয়ে শিউলীর নামে লিখে না দেয়ায় গৃহবধূর নামে অপবাদ দিচ্ছে। 


রূপগঞ্জ সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড মেম্বার মনির হোসেন জানান, সকল কাগজপত্র যাচাই বাছাই ও সত্যতা পেয়ে মোমেলা বেগমকে ওয়ারিশ সনদ দেয়া হয়েছে। তাছাড়া তিনি গোয়ালপাড়া গ্রামের মৃত তছর আলীর তৃতীয় স্ত্রী। এলাকায় তার ঘরবাড়ি থেকে শুরু করে সব ধরণের প্রমাণাধি রয়েছে। একটি কুচক্রিমহল আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে অপপ্রচার চালাচ্ছে। অভিযুক্ত শিউলীর সাথে বহুবার যোগাযোগের চেষ্টা করেও তাকে বাড়িতে পাওয়া যায়নি। 


রূপগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আলহাজ ছালাহউদ্দিন ভুঁইয়া বলেন, আমার পরিষদ থেকে যাচাই বাছাই ও শতভাগ নিশ্চিত না হয়ে কোনো ব্যক্তিকে ওয়ারিশ সনদ দেয়া হয় না। তাছাড়া পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) রিপোর্টে শিউলীকে মোমেলা বেগমের সৎ নাতিন হিসেবে প্রমাণিত হয়েছে। এখানে অস্বীকার করার কোনো সুযোগ নেই। মোমেলার অপর ৪ ছেলে ও মেয়ে মোমেলাকে মা হিসেবে স্বীকৃতি দিয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, মোমেলার প্রাপ্য অংশ সৎ ছেলে নায়েব আলীকে লিখে না দেয়ায় তার মেয়ে শিউলী নানা ভাবে হয়রানি করার চেষ্টা করছে। তবে শিউলী আক্তার তার দাদী হিসেবে মোমেলাকে অস্বীকার করার কোনো সুযোগ নেই। 


রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম জানান, বৈধ ওয়ারিশ সনদেই মোমেলা তার স্বামীর প্রাপ্য অংশ নামজারী করেছেন। তাছাড়া নিজের কোনো সন্তান না থাকায় ওই সম্পত্তি তার সৎ ছেলে মেয়ের নামে লিখে দিয়েছেন। কিন্তু মোমেলার সৎছেলে নায়েব আলীকে সম্পত্তি থেকে বঞ্ছিত করায় নায়েব আলীর মেয়ে শিউলী হয়রানী করতে বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও ব্যর্থ হয়েছেন। 


রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ নুশরাত জাহান জানান, এ ধরণের অভিযোগ আমার জানা নেই। তবে কাউকে মিথ্যা দোষারোপ করে হয়রানি করা হলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 


আরও খবর



রাজধানীতে দুই বেকারিকে জরিমানা

প্রকাশিত:Thursday ২৩ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ২৬জন দেখেছেন
Image

লাইসেন্স ছাড়া কেক, বিস্কুট ও অন্যান্য বেকারি পণ্য বানানোর অপরাধে দুই বেকারিকে জরিমানা করেছে বিএসটিআই।

বৃহস্পতিবার ঢাকা মহানগরীর দারুস সালাম থানা এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এসময় বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ না করেই মানচিহ্ন ব্যবহার করে কেক, বিস্কুট, পাউরুটি উৎপাদন, বিক্রয় ও বাজারজাতের অপরাধে ব্লিস বেকারিকে ৫০ হাজার টাকা এবং ফাহাদ ফুডকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ওই মোবাইল কোর্ট বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে ফিল্ড অফিসার (সিএম) জেব-উন নেছা দায়িত্ব পালন করেন।


আরও খবর



নিখোঁজের দুইদিন পর গৃহবধূ মরদেহ মিলল তিস্তায়

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৭জন দেখেছেন
Image

নিখোঁজের তিনদিন পর ফরিদা বেগম (৩০) নামের এক গৃহবধূর মরদেহ তিস্তা নদী থেকে উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ জুন) দুপুরে সদর উপজেলার তিস্তা নদীর পাড় থেকে মরদেহ উদ্ধার করা হয়।

নিহত ফরিদা বেগম লালমনিরহাটের হারাটী ইউনিয়নের কিসামত চোঙ্গাদারা গ্রামের ছাত্তার আলীর দ্বিতীয় মেয়ে এবং খুনিয়াগাছ ইউনিয়নের মৃত নবিয়ার খাড্ডার ছেলে দুলাল হোসেনের স্ত্রী। তার দুই সন্তান রয়েছে।

নিহতের বাবা ছাত্তার আলী ৩১ মে (মঙ্গলবার) লালমনিরহাট সদর থানায় ফরিদা নিখোঁজ মর্মে জিডি করেন।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুরে তিস্তার তীরে মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে লালমনিরহাট থানা পুলিশ পরিচয় শনাক্তের চেষ্টা করেন। পরে ফরিদার বাবা মরদেহ শনাক্ত করলে পুলিশ ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠায়।

ছাত্তার আলী জানান, সাত বছর আগে পারিবারিকভাবে দুলাল হোসেনের সঙ্গে ফরিদার বিয়ে হয়। বিয়ের পর তাদের ঘরে দুটি ছেলে সন্তান হয়। মঙ্গলবার (৩১ মে) সকালে মেয়ের শ্বশুর বাড়ির পাশের লোকজনের মুখে জানতে পারি ফরিদাকে শারীরিক নির্যাতন করা হয়েছে। এরপর থেকে ফরিদাকে কোথাও খুঁজে পাওয়া যায়নি। ঘটনা শোনার পরই মেয়ের শ্বশুর বাড়িতে গেলে তারা জানান- সকাল থেকেই ফরিদাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এরপর বিভিন্ন স্থানে খোঁজ নিয়ে সন্ধান না পাওয়ায় বুধবার (১ জুন) রাতে লালমনিরহাট সদর থানায় জিডি করি।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম জাগো নিউজকে বলেন, ফরিদাকে হত্যা পর মরদেহ নদীতে ফেলে দেয়া হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে বিস্তরিত জানা যাবে।


আরও খবর



ছাত্রলীগের সেই বিতর্কিত কমিটি স্থগিত, উপজেলার নেতাদের শোকজ

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৬৪জন দেখেছেন
Image

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার চরইসলামপুর ইউনিয়নের ছাত্রলীগের সেই বিতর্কিত কমিটি স্থগিত করেছে জেলা ছাত্রলীগ। মঙ্গলবার (১৪ জুন) রাতে জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক তানভীরুল ইসলাম উৎস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের অভিযোগে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এমদাদ সাগর, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রাজভী ও দপ্তর সম্পাদক আবির আহমেফ উসমানের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, তা আগামী সাত দিনের মধ্যে লিখিত কারণ দর্শাতে হবে।

বিষয়টি নিশ্চিত করে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল জাগো নিউজকে বলেন, দলীয় শৃঙ্খলা পরিপন্থি ইউপি কমিটি দেওয়া নিয়ে বিতর্ক শুরু হলে সেই কমিটি স্থগিত করা হয়েছে। পাশাপাশি উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সেক্রেটারিকে বিতর্কিত কমিটি দেওয়া এবং দপ্তর সম্পাদকে ওই কমিটি বিলুপ্তি করে ভুয়া স্বাক্ষরে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করায় আগামী সাতদিনের মধ্যে কারণ দর্শাতে নোটিশ দেওয়া হয়েছে। এছাড়াও বিজয়নগর উপজেলার অধীনস্থ কোনো কমিটি জেলা ছাত্রলীগকে না জানিয়ে গঠন বা বাতিল না করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত শনিবার (১১ জুন) রাতে মনির হোসেনকে সভাপতি ও সেলিম মিয়াকে সাধারণ সম্পাদক করে বিজয়নগর উপজেলার চরইসলামপুর ইউনিয়ন ছাত্রলীগের ১৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি এমদাদ সাগর ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম রাজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

এই কমিটি ঘোষণার পর উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক আবির আহমেদ উসমান ভুয়া স্বাক্ষর করে একটি সংবাদ বিজ্ঞপ্তিতে ওই কমিটি বিলুপ্ত করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন।

নবগঠিত চর ইসলামপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে সভাপতির পদ পাওয়া মনির হোসেন একই ইউনিয়ন ছাত্রদলের সভাপতি প্রার্থী ছিলেন। এছাড়াও সাধারণ সম্পাদক পদ দেওয়া সেলিম মিয়াও বিবাহিত।

এ নিয়ে সমালোচনার ঝড় উঠে। বিষয়টি নিয়ে গত (১৩ জুন) সোমবার জাগো নিউজসহ একাধিক গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরই প্রেক্ষিতে ইউপি ছাত্রলীগের নবগঠিত কমিটি স্থগিত করে জেলা ছাত্রলীগ।


আরও খবর



আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত গেলো ৮২ টন এলপি গ্যাস

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪৮জন দেখেছেন
Image

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে ৮২ টন এলপি গ্যাস রপ্তানি হয়েছে। বুধবার (৮ জুন) দুপুর ১২টায় গ্যাসবোঝাই পাঁচটি ট্যাংক আগরতলা স্থলবন্দরে প্রবেশ করে।

এর আগে ৩১ মে দুটি ট্যাংকে প্রথমবারের মতো আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে প্রায় ৩৫ টন এলপি গ্যাস রপ্তানি করে ওমেরা পেট্রোলিয়াম লিমিটেড। তবে গ্যাস রপ্তানির জন্য কোনো শুল্ক পায়নি আখাউড়া স্থল শুল্ক স্টেশন কর্তৃপক্ষ।

jagonews24

কাস্টমস ক্লিয়ারিংয়ের দায়িত্বে থাকা সিঅ্যান্ডএফ এজেন্ট মৌ এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী মোহসীন আহমেদ সরকার জানান, আমরা শুধু রপ্তানিকৃত গ্যাসের কাস্টমস ক্লিয়ারিংয়ের দায়িত্ব পালন করছি। মধ্যপ্রাচ্যের কোনো দেশ থেকে আনা গ্যাস বাংলাদেশে প্রক্রিয়াজাত করে ওমেরা পেট্রোলিয়াম লিমিটেড ভারতে পাঠিয়েছে। এ বন্দর দিয়ে প্রায় ৫০ হাজার টন গ্যাস পাঠানোর কথা রয়েছে। একাধিক কোম্পানি গ্যাস পাঠাবে বলে জানতে পেরেছেন তিনি।

এই গ্যাস রপ্তানির জন্য স্থলবন্দর কর্তৃপক্ষ ট্যাংকারের ওজন, অবস্থান ও প্রবেশ ফি এবং ভ্যাট হিসেবে প্রত্যেকটি ট্যাংক থেকে ৪৭৯ দশমিক ৬১ টাকা করে পেয়েছে বলে জানান স্থলবন্দরের পরিদর্শক (ট্রাফিক) মো. জাকির হোসেন।


আরও খবর



করোনায় আজও দুজনের মৃত্যু, শনাক্ত দুই হাজার ছাড়ালো

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৩জন দেখেছেন
Image

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ১৪২ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ১০১ জনের। ফলে শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৬৭ হাজার ২৭৪ জন।

সোমবার (২৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯২০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ৮২০টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ২০ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭৯ জন করোনা রোগী। এ পর্যন্ত করোনামুক্ত হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ৮৬৭ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


আরও খবর