Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

রূপগঞ্জে চনপাড়ার ‘ডন বজলু’ ৬ দিনের রিমাণ্ডে

প্রকাশিত:রবিবার ২০ নভেম্বর ২০22 | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৩৩৭জন দেখেছেন

Image


রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃমোঃআবু কাওছার মিঠু 

 অস্ত্র, মাদক ও জাল নোটের পৃথক তিনটি মামলায় চনপাড়া বস্তির শীর্ষ সন্ত্রাসী ও মাদকসম্রাট বজলুর রহমান বজলুকে ৬ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।া


নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আলম আদালত রোববার (২০ নভেম্বর) দুপুরে এ নির্দেশ দেন।

এর আগে পুলিশ ৩ মামলায় ৭ দিন করে মোট ২১ দিন রিমান্ড চেয়ে আদালতে উঠায়।


নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক (ওসি) আসাদুজ্জামান জানান, রূপগঞ্জ থানায় হিরোইনের জন্য ৫৫ নং, জাল টাকা জন্য ৫৬ নং আর অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য ৫৭/১১/২০২২ নাম্বার মামলা হয়।

৩ মামলায় ৭ দিন করে মোট ২১ দিন পুলিশ রিমান্ড চেয়ে ছিল, বিজ্ঞ আদালতে শুনানী হয়েছে। শুনানী শেষে প্রতিটি মামলায় ২ দিন করে মোট ৬ দিনের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুর করেছে আদালত।


গত ১৮ নভেম্বর চনপাড়া বস্তি থেকে তাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারের সময় বজলুর কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, ৫ রাউন্ড গুলি, ২২০ গ্রাম হেরোইন, একটি মোবাইল সেট, ভারতীয় ২৫ হাজার জাল রুপি, ৭৫ হাজার জাল টাকা এবং মাদক বিক্রির নগদ ২১ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় ৩টি মামলা করে র‌্যাব।


গ্রেপ্তারের পর সংবাদ সম্মেলন করে র‌্যাব জানান, বজলুর বিরুদ্ধে সন্ত্রাসী কার্যক্রমসহ বিভিন্ন অপরাধে এখন পর্যন্ত ২৩টি মামলার রেকর্ড পাওয়া গেছে।

বজলু চনপাড়া বস্তি এলাকার মাদক কারবারের অন্যতম হোতা ও নিয়ন্ত্রক। তিনি দীর্ঘদিন ধরে মাদক কারবারের সঙ্গে জড়িত।

এ ছাড়া নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় তার বেশ কয়েকজন অপকর্মের সহযোগী হিসেবে কাজ করে।


বজলু চনপাড়া বস্তিসহ আশপাশ এলাকার মাদক কারবারিদের কাছ থেকে মাসিক ভিত্তিতে টাকা তুলতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

এলাকার শীর্ষস্থানীয় পাঁচ-ছয়জন মাদক কারবারির প্রধান সমন্বয়ক ও গডফাদার ছিলেন বজলু।

বজলুর মামলার তদন্তের দায়িত্ব চেয়েছে র‌্যাব।

-খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



সরাইলে অবৈধভাবে মাটি কাটার দায়ে লাখ টাকা জরিমানা

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

রুবেল মিয়াঃব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অবৈধভাবে কৃষি জমি বিনষ্ট করে মাটি কাটার অপরাধে আখতার হোসেন নামে এক ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।আখতার হোসেন উপজেলার কালিকচ্ছ এলাকার ইমাম হোসেনের ছেলে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের ধরন্তিবিল এলাকায় এ অভিযান পরিচালনা করেন  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাছরিন সুলতানা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাছরিন সুলতানা গণমাধ্যমকে বলেন, ফসলি জমি বিনষ্ট করে মাটি কাটার দায়ে একজনকে আটক করা। পরে ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর আওতায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মাগুরায় ১৮৫ নারী প্রশিক্ষনার্থীর মাঝে ল্যাপটপ বিতরণ

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ | ৫৭জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরায়   হার পাওয়ার প্রকল্পের আওতায় ল্যাপটপ বিতরণ করা হয়েছে। জেলার ১৮৫ জন নারী প্রশিক্ষণার্থীদের মাঝে এ ল্যাপটপ বিতরণ করা হয়।শনিবার (১৭ ফেব্রুয়ারী ) বেলা ১২টায় শহরের আছাদুজ্জামান মিলনায়তনে , তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও জেলা প্রশাসন এ  ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে । ট্রেনিং পার্টনার হিসেবে সহযোগীতায় ছিলো সিমস্ সিস্টেম ও চালডাল লিমিটেড ।

হার পাওয়ার প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক নিলুফা ইয়াসমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন প্রশান্ত কুমার বিশ্বাস , অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল , সদর উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবু নাসির বাবলু ,  সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান, মহম্মদপুর  উপজেলা নির্বাহী অফিসার পলাশ মণ্ডল ।

অনুষ্ঠানে মেয়েদের ফ্রিল্যান্সিং করার জন্য ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন , ডিজিটাল মার্কেটিং সহ তিনটি গ্রুপে ৫ মাসের প্রশিক্ষন দেওয়া হয়। প্রশিক্ষন শেষে জেলার মাগুরা সদরের ৮০ জন  , শ্রীপুরের ৮০ জন  এবং মহম্মদপুর উপজেলার ২৫ জনসহ   মোট ১৮৫ জন নারী প্রশিক্ষনার্থীদের হার পাওয়ার প্রকল্পের আওতায় প্রযিুক্তির সহাযতায় নারীর ক্ষমতায়নের জন্য এ ল্যাপটপ বিতরণ করা হয় ।

ওয়েব ডেভেলপমেন্ট প্রশিক্ষন নেওয়া খাতুন এ জান্নাত বলেন , এ প্রশিক্ষনের মাধ্যমে আমি একটি ল্যাপটপ পেয়েছি । এই ল্যাপটপের মাধ্যমে আমি ফ্রিল্যান্সিংটা আরো ভাল ভাবে করতে পারবো । এছাড়া  প্রধানমন্ত্রীর এ পুরস্কারকে কাজে লাগিয়ে আমি আমার পরিবার এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজে লাগাতে পারবো।

আরও খবর



জাপা থেকে বাবলাকে অব্যাহতি দিলেন জিএম কাদের

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সৈয়দ আবু হোসেন বাবলাকে রওশন এরশাদের সঙ্গে যোগ দেওয়ায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যানসহ দলের সব পদ থেকে অব্যাহতি দিয়েছেন দলের চেয়ারম্যান জিএম কাদের।

রোববার (১৮ ফেব্রুয়ারি) জাতীয় পার্টির দপ্তর সম্পাদক মাহমুদ আলম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, এমপি দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে সৈয়দ আবুল হোসেন বাবলাকে পার্টির কো-চেয়ারম্যান পদসহ দলীয় সকল পদপদবি থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। যা ইতিমধ্যে কার্যকর হয়েছে।


আরও খবর



মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৯

প্রকাশিত:বুধবার ৩১ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১৬১জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন,উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে। এতে আহত হয়েছেন আরও ২২ জন।

স্থানীয় সময় মঙ্গলবার (৩০ জানুয়ারি) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে এ দুর্ঘটনা ঘটে। বুধবার (৩১ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর-পশ্চিম মেক্সিকোতে মঙ্গলবার একটি ডাবল ডেকার বাস এবং ট্রাকের মধ্যে সংঘর্ষে ১৯ জন নিহত এবং আরও ২২ জন আহত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

সিনালোয়া প্রদেশের অ্যাটর্নি জেনারেল সারা কুইনোনেজ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এক ভিডিওতে বলেছেন, ‘১৯টি মৃতদেহ গণনা করা হয়েছে। দেহাবশেষ শনাক্ত করতে সময় লাগবে।’

দুর্ঘটনাকবলিত বাসটি পশ্চিমাঞ্চলীয় প্রদেশ জালিস্কোর গুয়াদালাজারা শহর থেকে সিনালোয়ার লস মোচিসে যাচ্ছিল। দুর্ঘটনার পর কর্মকর্তাদের যাত্রীবাহী এই বাসের ধ্বংসাবশেষ পরিদর্শন করতে দেখা গেছে।


আরও খবর

সোনার খনি ধসে ভেনেজুয়েলায় নিহত ২৩

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




সুন্দরগঞ্জে সরকারি বই বিক্রির সময় বস্তাসহ ভ্যান আটক

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ৪৪জন দেখেছেন

Image
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর এফ হক উচ বিদ্যালয়ের স্টাের রুম থেকে সরকারি বিনামুল্যের বিতারণের বই বিক্রিকালে ভ্যানসহ কয়েক বস্তা বই আটক করেছেন স্হানীয় লোকজন।জানা গেছে, গত শুক্রবার সন্ধ্যায় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও অফিস সহকারি মিলে গোপনে   বিভিন শ্রণির কয়েক বস্তা বিনামূল্যের বই বিক্রি করে। বই গুলাে ভ্যান যােগ পাচারের সময় স্হানীয়দের নজরে পরে ও বিষয়টি তাদের সন্দেহ হলে ভ্যানসহ বইগুলা আটক কর পুলিশে খবর দেয়। খবর পেয়ে কঞ্চিবাড়ী ়ফাঁড়ির দায়িত্বরত পুলিশ অফিসার বই গুলো  আটক করে। তবে এ রিপোট লেখা পযন্ত মামলা দায়ের হয়নি। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আঃমোমিন মণ্ডল বলেন, বইগুলো পুলিশ কাষ্টরিতে রয়েছে।তদন্ত করে আইনানুগ ব্যবস্হা গ্রহণ করা হবে।

আরও খবর