Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

রূপগঞ্জে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সভা ॥ শোভাযাত্রা

প্রকাশিত:Thursday ২৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৮৫জন দেখেছেন
Image

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:মোঃ আবু কাওছার মিঠু 


বাংলাদেশ আওয়ামীলীগের  ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে গতকাল ২৩ জুন বৃহস্পতিবার রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ নানা কর্মসূচি পালন করেছে।


কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, ক্রীড়া প্রতিযোগিতা, চিত্রাংকন, মিষ্টি বিতরণ, আলোচনা সভা ও শোভাযাত্রা। মুড়াপাড়া সরকারি কলেজ গাজী অডিটোরিয়ামে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও রূপগঞ্জ উপজেলা  আওময়ামীলীগের সাধারণ সম্পাদক  আলহাজ¦ মোঃ শাহ্জাহান ভুঁইয়া।


সভায় বক্তব্য রাখেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, ফেরদৌসী আলম নীলা, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ¦ তোফাজ্জল হোসেন মোল্লা,  মুড়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ তোফায়েল আহমেদ আলমাছ, ভুলতা ইউপি চেয়ারম্যান ব্যারিষ্টার আরিফুল হক, কাঞ্চন পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলি, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শীলা রাণী পাল, সাংগঠনিক সম্পাদক রেহেনা আক্তার, কায়েতপাড়া ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ বজলুর রহমান, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান ভুইয়া, উপজেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক আঃ আজিজ, মুড়াপাড়া কলেজ ছাত্র  সংসদের ভিপি সাইফুল ইসলাম তুহিন, জিএস সজিব, এজিএস আশিক, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, উপজেলা স্বেচ্ছা সেবক লীগের সভাপতি মাহাবুবুর রহমান মেহের, সাধারণ সম্পাদক নাঈম ভুইয়া, সাংগঠনিক সম্পাদক আরিফ হাসান, উপজেলা যুবমহিলা লীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তাবিবুল কাদির তমাল, আওয়ামীলীগ নেতা আঃ মান্নান মুন্সি, এমায়েত হোসেন ও কাঞ্চন পৌর যুবলীগের সিনিয়র সহ সভাপতি  তানভীর আলম হিমেল প্রমুখ। 

পরে শোভাযাত্রা নিয়ে তারা স্থানীয় প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।  


আরও খবর



জায়েদ-নিপুণ দ্বন্দ্ব: আপিল বিভাগে শুনানি আজ

প্রকাশিত:Monday ০৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে জায়েদ-নিপুণের দ্বন্দ্ব অব্যাহত রয়েছে। এ নিয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে শুনানি আজ।

সোমবার (৬ জুন) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।

এর আগে গত ২৩ মে শুনানি ৫ জুন পর্যন্ত মুলতবি করেছিলেন আপিল বিভাগ।

২৩ মে দায়িত্বরত প্রধান বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এই আদেশ দেন। আদালতে সেদিন জায়েদ খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদা সুলতানা যুথি। নিপুণের পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার মো. মোস্তাফিজুর রহমান খান।

এর আগে গত ১৩ মার্চ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে চেম্বার আদালতের স্থিতাবস্থার আদেশ নিপুণ আক্তার ও জায়েদ খানকে কঠোরভাবে পালন করতে নির্দেশ দিয়েছিলেন আপিল বিভাগ।

একই সঙ্গে চার সপ্তাহের জন্য শুনানি মুলতবি করা হয়। পরবর্তীতে প্রধান বিচারপতির অনুপস্থিতিতে আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগ ২৫ এপ্রিল এক আদেশে শুনানি ২৩ মে পর্যন্ত মুলতবি করেন। এ অবস্থায় নির্ধারিত দিনে মামলাটি আপিল বিভাগের কার্যতালিকায় আসলে আদালত শুনানির দিন পিছিয়ে আজকের দিন ঠিক করে দেন।

এর আগে গত ৮ মার্চ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থার আদেশের পরও সাধারণ সম্পাদকের চেয়ারে বসায় নিপুণের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেন জায়েদ।

চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদে গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন হয়। পরদিন ২৯ জানুয়ারি প্রাথমিক ফলে ইলিয়াস কাঞ্চনকে সভাপতি ও জায়েদ খানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এরপর থেকে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে আসছিলেন নিপুণ। তিনি ফল ঘোষণায় কারচুপির অভিযোগ আনেন। পরে নির্বাচনী আপিল বোর্ডের কাছে এ নিয়ে লিখিত অভিযোগ করেন।

এই অভিযোগের ভিত্তিতে গত ২ ফেব্রুয়ারি সমাজ সেবা অধিদপ্তর আপিল বোর্ড গঠন করে। সমাজসেবা অধিদপ্তর জানায়, আপিল বোর্ড এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ঘোষণা করে। পরে জায়েদ খানের রিট আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাচনী আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট।


আরও খবর



পানি পানের অজুহাতে প্রবাসীর বাড়িতে ঢুকে স্বর্ণালংকার লুট

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৫জন দেখেছেন
Image

ফরিদপুরের চরভদ্রাসনে পানি পানের অজুহাতে প্রবাসীর ঘরে ঢুকে স্বর্ণালংকার লুট করে নেওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (২৫ জুন) বিকেল পৌনে ৫টার দিকে উপজেলার সদর ইউনিয়নের মাথাভাঙ্গা গ্রামে সৌদি প্রবাসী আব্দুল কাদের মোল্লার বাড়িতে এ ঘটনা ঘটে।

প্রবাসী আব্দুল কাদের মোল্লার স্ত্রী রেহেনা বেগম জাগো নিউজকে বলেন, বিকেলে বাড়িতে আমি একা ছিলাম। আমার ছেলে মুস্তাকিম (৮) ও মেয়ে নুসরাত জাহান (৫) পাশের বাড়িতে প্রাইভেট পড়তে গিয়েছিল। আমার শাশুড়ি ছেলে-মেয়েদের আনতে যান। এ সময় অচেনা এক ব্যক্তি বাড়িতে এসে আমার শাশুড়ির খোঁজ করেন। একপর্যায়ে ওই ব্যক্তি আমার কাছে পানি খেতে চায়। আমি উঠান থেকে ঘরে গ্লাস ও পানি আনতে রওনা হলে আমার পেছন থেকে চুল ধরে মাটিতে ফেলে হাত পা ও মুখ বেঁধে ঘরে নিয়ে যায় এবং খাটের সঙ্গে বেঁধে মারধর করেন। এ সময় বাড়ির বাইরে থেকে আরেক ব্যক্তি ঘরে ঢুকে আলমারি ভেঙে ১০ থেকে ১৫ ভরি স্বর্ণালংকার ও প্রায় অর্ধ লাখ নগদ টাকা নিয়ে যায়।

তিনি আরও বলেন, প্রায় আধা ঘণ্টা পর অনেক কষ্ট করে ঘরের টিনের বেড়ায় আঘাত করতে থাকি। প্রতিবেশীরা টিনের শব্দ শুনে ছুটে এসে আমাকে উদ্ধার করেন। পরে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এ বিষয়ে চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়ারুল ইসলাম জাগো নিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।


আরও খবর



খুলনা দুদক কার্যালয়ে অগ্নিকাণ্ড

প্রকাশিত:Thursday ০২ June 2০২2 | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৪১জন দেখেছেন
Image

দুর্নীতি দমন কমিশনের (দুদক) খুলনা বিভাগীয় কার্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কার্যালয়ের তৃতীয় তলায় একটি কক্ষে আগুন লেগে নথি ও আসবাবপত্র পুড়ে গেছে।

বৃহস্পতিবার (২ জুন) সন্ধ্যা পৌনে ৬টার দিকে ভবনের জানালা থেকে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয়রা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। ৪৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

দুদকের ডিএডি কামরুজ্জামান জানান, আগুনে আলমারিতে থাকা মূল্যবান ফাইলপত্র বিনষ্ট হয়েছে।

তিনি আরও বলেন, বিকেল ৫টায় অফিস ছুটি হওয়ায় বেশিরভাগ কর্মী অফিস ত্যাগ করে বাসায় চলে গিয়েছিলেন। হঠাৎ তৃতীয় তলায় শব্দ হয়। পরে ধোঁয়া বের হতে দেখে যায়। পরে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

খুলনা দুদক কার্যালয়ে অগ্নিকাণ্ড

উপ-পরিচালক আব্দুল ওয়াদুদ জানান, অফিসের তিনতলার একটি পুরাতন কক্ষে আগুন লাগে। বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে ফায়ার সার্ভিসের লোকেরা জানিয়েছেন।

বয়রা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আজিজুর রহমান জানান, একটি কক্ষের ফাইলপত্র সব পুড়ে গেছে। তবে ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় আগুন ছড়াতে পারেনি।


আরও খবর



সেপটিক ট্যাংকে নেমে একে একে প্রাণ গেলো ৩ শ্রমিকের

প্রকাশিত:Monday ২৭ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ২১জন দেখেছেন
Image

নরসিংদীর মাধবদীতে মাদরাসার সেপটিক ট্যাংকে নেমে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার (২৭ জুন) বিকেলে উপজেলার নুরালাপুর ইউনিয়নের গদাইরচর আছিয়া ইসলামিয়া আলিম মাদরাসায় এ ঘটনা ঘটে।

মৃত শ্রমিক হলেন- নরসিংদীর বাসাইল এলাকার মৃত এরশাদ মিয়ার ছেলে স্যানিটারি মিস্ত্রি জাহিদ (৩২) ও উত্তর সাটিরপাড়া এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে রং মিস্ত্রি বায়েজিদ (২২) ও মাধবদীর গদাইরচর এলাকার কাউছার মিয়ার ছেলে আনিছ মিয়া (১৬)।

স্থানীয়রা জানান, বিকেলে গদাইরচর আফিয়া ইসলামিয়া আলিম মাদরাসার নবনির্মিত চারতলা ভবনের পূর্ব পাশের দেওয়ালে দড়ি বেঁধে মিস্ত্রিরা রং করছিলেন। এ সময় রং মিস্ত্রিদের কাজ করার একটি যন্ত্র মাদরাসার সেপটিক ট্যাংকে পড়ে যায়। পরে স্যানিটারি মিস্ত্রি জাহিদ তা তুলতে বাঁশ দিয়ে ট্যাংকের ভেতরে নামেন। তিনি সেখানে নেমে বাঁচাও বাঁচাও বলে চিৎকার শুরু করেন।

তাকে উদ্ধার করতে বায়েজিদ ট্যাংকে নামলে তারও কোনো সাড়া পাওয়া যায়নি। এরপর তাদের উদ্ধারে আনিছ ভেতরে নামলে তারও সাড়া শব্দ পাওয়া যায়নি। খবর পেয়ে মাধবদী ফায়ার সার্ভিসের সদস্যরা তিনজনকে উদ্ধার করেন। এদের মধ্যে জাহিদ ও বায়েজিদকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। আর আনিসকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনিও মারা যান।

মাধবদী ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার সুলতান মিয়া জাগো নিউজকে বলেন, ‘খবর পেয়ে তাদের উদ্ধার করি। এদের মধ্যে দুজন ঘটনাস্থলে পৌঁছার আগেই মারা যান। আরেকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে পাঠানো হলে পথে তিনিও মারা যান। মূলত বিষাক্ত গ্যাসের কারণে অক্সিজেন স্বল্পতায় তাদের মৃত্যু হয়েছে।


আরও খবর



অর্থ পাচারে উৎসাহ, আমিরাতের ওপর নিষেধাজ্ঞার দাবি

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫৫জন দেখেছেন
Image

সংযুক্ত আরব আমিরাত ও দুবাইয়ে চলছে কালো টাকার ছড়াছড়ি। বিশ্বে বিভিন্ন দেশ থেকে এখানে অবৈধ টাকা প্রবেশ করছে। অভিযোগ উঠেছে কালো টাকার মালিকদের আশ্রয় দেওয়ার। সম্প্রতি রাশিয়া থেকে দেশটিতে বিনিয়োগ বেড়েছে। এমন পরিস্থিতিতে পশ্চিমাদেশগুলো থেকে আমিরাতকে কালো তালিকায় রাখার দাবি উঠেছে। খবর বিজনেস ইনসাইডারের।

রাজনীতিবিদ ও অধিকারকর্মীদের মধ্যে দুবাই ও সংযুক্ত আরব আমিরাতের ওপর নিষেধাজ্ঞার দাবি জোরালো হয়েছে। কারণ নিষেধাজ্ঞা দেওয়া রাশিয়ার ধনীদের পর্যবেক্ষণে দেশটি ব্যর্থ হয়েছে। ইউক্রেনে হামলার পর রাশিয়ার ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করে পশ্চিমারা। এরপরই রাশিয়ার ধনীরা দুবাইতে বিনিয়োগের পাশাপাশি সম্পত্তি কেনা শুরু করে।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচক বিল ব্রাউডার বলেছেন, দুবাই দীর্ঘদিন ধরে অবৈধ অর্থের জন্য একটি নিরাপদ স্থান। তাই দুবাইয়ের ওপর এখনই নিষেধাজ্ঞা দেওয়া প্রয়োজন ও এর নেতাদের যুক্তরাজ্যে নিষিদ্ধ করা উচিত।

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে বহু রাজনীতিবিদ ও কর্মী নিষেধাজ্ঞার আহ্বান জানিয়েছেন। এ তালিকায় এবার বিল ব্রাউডারও নাম লিখেয়েছেন। গত মাসে ইউরোপীয় পার্লামেন্ট সদস্যদের একটি দল ইউরোপীয় কমিশনার মাইরেড ম্যাকগিনেসের কাছে একটি খোলা চিঠিতে দিয়েছেন। এতে সংযুক্ত আরব আমিরাতকে কালো তালিকাভুক্ত করার আহ্বান জানানো হয়।

ওই খোলা চিঠিতে সই করা ইউরোপিয়ান পার্লামেন্টের সদস্য কিরা পিটার-হ্যানসেন গত ১১ মে এক টুইটে বলেন, ইউরোপিয়ান ইউনিয়নের অর্থ পাচারের তালিকায় আসতে দুবাইয়ের আর কত কেলেঙ্কারি লাগবে?

পশ্চিমাদের নিষেধাজ্ঞা এড়াতে রুশ ধনীরা ব্যক্তিগত জেট ও ইয়ট দুবাইয়ের মতো জায়গায় সরিয়ে নিয়েছেন। বলা হচ্ছে রাশিয়ার অলিগার্কদের জন্য দুবাই হচ্ছে স্বর্গ। এমন খবর সামনে আসর পরই ওই চিঠি দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, এটা স্পষ্ট যে সংযুক্ত আরব আমিরাত বড় মাত্রায় অর্থ পাচারকে উৎসাহিত করে। এটা ইউরোপীয় ইউনিয়নের জন্য অত্যন্ত ক্ষতিকর, যা মেনে নেওয়া যায় না।


আরও খবর