Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

রংপুরে তেলপাম্প বন্ধ, গ্রাহকদের বিক্ষোভ

প্রকাশিত:Saturday ০৬ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৮জন দেখেছেন
Image

দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ানোর ঘোসণা দেওয়ার সঙ্গে সঙ্গেই রংপুরে পেট্রলপাম্প বন্ধ করে দেওয়া হয়েছে। এতে তেল কিনতে গিয়ে বিপাকে পড়েন গ্রাহকরা। একপর্যায়ে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টার দিকে তেলের দাম বাড়ানোর ঘোষণা দেয় সরকার। শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে জ্বালানি তেলের বর্ধিত দাম কার্যকরের কথা থাকলেও আগেভাগেই পাম্প বন্ধ করে দেওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়।

তেল কিনতে আসা রাব্বি নামে এক মোটরসাইকেলচালক বলেন, তেলের দাম বৃদ্ধি করা হয়েছে, রাত ১২টার পর কার্যকর হবে। কিন্তু রাত ১০টার মধ্যে রংপুরের সব ফিলিং স্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে।

আরেক বিক্ষোভকারী মকবুল মিয়া বলেন, রাত পোহালে প্রায় দ্বিগুণ লাভ, এই আশায় রাত ১২টা বাজার আগেই ফিলিং স্টেশনের মালিকরা তেল দেওয়া বন্ধ করে দিলেন। কিন্তু প্রশাসন চুপচাপ। তাই আমরা রাস্তা বন্ধ করে প্রতিবাদ করছি।

jagonews24

ফিলিং স্টেশনে তেল নিতে আশা রবিউল নামে এক ক্রেতা বলেন, মোটরসাইকেলের তেল শেষ হওয়ায় তেল নিতে এসেছিলাম। এসে দেখি অনেকেই তেল না পাওয়ায় বিক্ষোভ করছেন। আমি নিজেও যেহেতু ভুক্তভোগী, তাই আমিও বিক্ষোভে অংশ নিয়েছি।

রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সড়কে যানচলাচল করছে।

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। শুক্রবার রাত ১২টা থেকে এটি কার্যকর হবে। নতুন দাম অনুযায়ী ডিজেল ও কেরোসিন প্রতি লিটার ১১৪ টাকা, অকটেন ১৩৫ এবং পেট্রল ১৩০ টাকা করা হয়েছে।


আরও খবর



আকিজ গ্রুপে ম্যানেজার পদে চাকরি

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আকিজ গ্রুপে ‘ডেপুটি ম্যানেজার/ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৭ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: আকিজ গ্রুপ
বিভাগের নাম: অ্যাকাউন্টস

পদের নাম: ডেপুটি ম্যানেজার/ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এম.কম (অ্যাকাউন্টিং)/সিএ
অভিজ্ঞতা: ০৭ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৩০-৪০ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ০৭ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



বিয়ের এক মাস পর তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ৩৬জন দেখেছেন
Image

মাদারীপুরের কালকিনিতে বিয়ের এক মাস পর জান্নাত খানম (১৯) নামে এক তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২৭ জুলাই) দুপুরে ওই নববধূর স্বামীর বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। ঘটনার পর থেকেই জান্নাতের স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন পলাতক রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পূর্ব এনায়েতনগর এলাকার সরদারকান্দি গ্রামের তোরাপ সরদারের মেয়ে জান্নাতের সঙ্গে কালাই সরদারের চর গ্রামের শিরাজ শিকদারের প্রবাসী ছেলে মাশুক শিকদারের প্রায় এক মাস আগে পারিবারিকভাবে বিয়ে হয়। এ বিয়ের পর থেকে মাশুক যৌতুকের জন্য জান্নাতকে বিভিন্নভাবে চাপ দিয়ে আসছেন। কিন্তু জান্নাতের পরিবার নিম্নবিত্ত হওয়ায় যৌতুক দিতে ব্যর্থ হয়।

এ নিয়ে উভয় পরিবারের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়। এক পর্যায়ে জান্নাত ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। খবর পেয়ে জান্নাতের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

জান্নাতের খালা আসমা বেগম বলেন, ‘যৌতুক দেওয়ার বিষয় নিয়ে জান্নাতের সঙ্গে মাশুকের কথা কাটাকাটির জেরে তার জীবন দিতে হয়েছে। মাশুকের কারণে আমার বোনের মেয়ের মৃত্যু হয়েছে।’

এ বিষয়ে কালকিনি থানার পরিদর্শক (তদন্ত) মো. নাসিরউদ্দিন জাগো নিউজকে বলেন, খবর পেয়ে জান্নাতের মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



আফগানিস্তানের কাবুল স্টেডিয়ামে ম্যাচ চলাকালে বিস্ফোরণ

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৫জন দেখেছেন
Image

আফগানিস্তানের কাবুল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে একটি টি-টোয়েন্টি ম্যাচ চলার সময় গ্রেনেড বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে চারজন আহত হয়েছেন।

শুক্রবার কাবুল ক্রিকেট স্টেডিয়ামে ঘরোয়া লিগের ম্যাচ চলাকালে দর্শকসাড়ির স্ট্যান্ডে এই বিস্ফোরণ হয়। আহত চার দর্শককে দ্রুত নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নাসিব খান এক বিবৃতিতে জানিয়েছেন, ‘স্পাগিজা ক্রিকেট লিগে দুই দলের ম্যাচ চলাকালে বিস্ফোরণ হয়, এতে দর্শকসারিতে থাকা ৪ জন আহত হয়েছেন।’

তবে দুই দলের খেলোয়াড় এবং স্টাফরা সবাই নিরাপদে আছেন। এমনকি পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের পর ঘণ্টাখানেক পর খেলা শুরুরও অনুমতি দেয়।

এই টি-টোয়েন্টি লিগে শাপুর জাদরান, দৌলত জাদরান, করিম জানাত, মোহাম্মদউল্লাহ নাজিবুল্লাহর মতো আফগানিস্তানের বেশ কজন পরিচিত ক্রিকেট তারকা খেলছেন।

স্পাগিজা ক্রিকেট লিগটি পুরোপুরিই কাবুলে অনুষ্ঠিত হয়ে থাকে। যে ম্যাচে গ্রেনেড বিস্ফোরণের ঘটনা ঘটেছে, সেটি ছিল টুর্নামেন্টের ২২তম ম্যাচ। এখনও টুর্নামেন্টে লিগ পর্বের ছয় ম্যাচ, তিনটি প্লে-অফ এবং ফাইনাল বাকি আছে।


আরও খবর



খুলনায় নকল সীমানা পিলারসহ প্রতারক চক্রের ৫ সদস্য গ্রেফতার

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

খুলনার পাইকগাছায় নকল সীমানা পিলারসহ প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় একটি প্রাইভেটকার ও একটি মোটরসাইকেলও জব্দ করা হয়।

বুধবার (২৭ জুলাই) ভোরে উপজেলার বোয়ালিয়ার মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- যশোরের ইকবাল লোহাগড়ার চর মল্লিকপুর গ্রামের মৃত শেখ আজহারউদ্দীনের ছেলে ও কলেজশিক্ষক শরিফুল ইসলাম (৪৭), খুলনার ফুলতলা উপজেলার দামুদার গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে সিরাজুল ইসলাম (৩৩), পুরাইকাটি গ্রামের শেখ আফছার উদ্দীনের ছেলে শেখ বাদশা (২৭) ও পাইকগাছার দেবুয়ার গ্রামের বারিক গাজীর ছেলে জুয়েল গাজী (৩৫)।

kh-(2)

পুলিশ জানায়, সীমানা পিলার বেচাকেনার খবরে বোয়ালিয়ার মোড় এলাকায় অবস্থান নেয় পুলিশ। একটি প্রাইভেটকার দাঁড় করালে ভেতরে থাকা পাঁচজনের অসংলগ্ন কথায় পুলিশের সন্দেহ হয়। জিজ্ঞাসাবাদে সীমানা পিলার পাচার চক্রের সদস্য বলে জানায় তারা। তাদের দেওয়া তথ্যে উপজেলার দেবুয়ার এলাকার বাসিন্দা জুয়েল গাজীর বাড়ি থেকে একটি সীমানা পিলার সাদৃশ্য বস্তু উদ্ধার করে। যার গায়ে ইংরেজিতে ইস্টইন্ডিয়া কোম্পানি ১৮১৮ লেখা রয়েছে। যদিও সেটা নকল বলে জানিয়েছে আটকরা।

পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউর রহমান জাগো নিউজকে বলেন, এ ঘটনায় আটকদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।


আরও খবর



টিপু-প্রীতি হত্যা: মতিঝিল থেকে আরও দুজন গ্রেফতার

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি হত্যার ঘটনায় আরও দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেফতাররা হলেন- সোহেল শাহরিয়ার ওরফে শর্টগান সোহেল ও মারুফ রেজা সাগর। এ নিয়ে টিপু হত্যা মামলায় এ পর্যন্ত ২২ জনকে গ্রেফতার করা হলো।

রোববার (৩১ জুলাই) দিনগত রাতে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন গোয়েন্দা মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহিদুর রহমান রিপন। তিনি টিপু হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন ও অভিযানের নেতৃত্ব দিচ্ছেন।

এডিসি শাহিদুর রহমান রিপন বলেন, রোববার রাত সাড়ে ১১টার দিকে মতিঝিল এলাকা থেকে দুইজনকে গ্রেফতার করা হয়। এ হত্যা মামলায় গ্রেফতারদের জিজ্ঞাসাবাদে এই দুজনের নাম পাওয়া যায়। এরপর অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

বিস্তারিত আসছে...


আরও খবর