Logo
আজঃ Sunday ২৪ October ২০২১
শিরোনাম
বাবা হুট করেই নাকি আমার বিয়ে ঠিক করেছে

রম্যগল্প- বিয়ে বিড়ম্বনা

প্রকাশিত:Sunday ১০ October ২০২১ | হালনাগাদ:Sunday ২৪ October ২০২১ | ২১৯জন দেখেছেন
Image

 

 

️লেখক: তাসনিয়া তাবাসসুম


বাবা হুট করেই নাকি আমার বিয়ে ঠিক করেছে।আমি কেবলই ইউনিভার্সিটিতে পা রেখেছি ছ'মাসও হয় নি আর তিনি অলরেডি আমার জন্য পাত্রী দেখা শুরু করেছেন।আরে বাবা,এই সদ্য উৎপন্ন চাল কি আর সেই সরিষার মতো ফুটফুটে ফুলের তেলের ঘানি টানতে পারবে!

 

বাবাকে কিছু বললেই বলে আমি বেকার হয়েছি তো কি হয়েছে?সেও নাকি এই বয়সেই বিয়ে করেছিল,তার পূর্বপুরুষের পন্থা নাকি এটা!মনে মনে সাধে তো আর বলি না যে এই জন্যেই তো মাথায় আস্ত একটা টাক জন্ম দিয়েছো!!

রাফিনকে ফোন করে আসতে বললাম সেদিন যে দোস্ত,একটা ইমারজেন্সি কথা আছে জলদি টিএসসির সামনে আয়।

ওই ব্যাটা মুখের উপরই বলে দিল,"কি রে আঙ্কেল আবার নিশ্চয়ই তোমার পিছনে বাছুরের মতো ছুটছে?তো বিয়ে করছিস কবে?"

কথাটা শুনে হাসবো না কাঁদবো না ইমোশনাল হবো কিছুই বুঝতে পারলাম না।শেষমেশ রাফিনকে অভিশাপ....থুক্কু বকা দিয়েছি আর কি!তাকে সোজাসাপটা বলে দিয়েছি বিয়ে করলে আমি একটা হিজড়ারেই বিয়ে করবো।

এই শালা রাফিন ডিরেক্ট গিয়ে বাবাকে বলে দিয়েছে কিন্তু আমি জানি না।

প্রতিদিনের মতো এবারও বেশ ফুরফুরে মেজাজে বাড়িতে ঢুকেছি।ঢুকেই দেখছি বাসা ভর্তি মানুষ।তাজ্জব ব্যাপার তো!এ সময়ে বাসায় এত মানুষ,কারো বিয়ে হবে নাকি?

বাবাকে খুঁজছি কিন্তু কেউ নেই।রুমের মধ্যে ঢুকতেই দেখি একজন মাথায় ঘোমটা দিয়ে কি সুন্দর করে শাড়ি পরে বসে আছে।মনে মনে ভাবলাম যাক বাবা মনে হয় আমার জন্য ভালো পাত্রীই ঠিক করেছেন।আস্তে আস্তে এগুলাম তার দিকে।ঘোমটাটা খুলবো এমন সময় রাফিন এসে গেছে।

কি রে মুহিব্বি!কি খবর?আঙ্কেল তোরে বিয়ে তাইলে দিয়েই দিলো।তো দোস্ত তোমার মনের সকল আশা-আকাঙ্ক্ষা পূর্ণ হোক।আর ভাবী,ছেলেকে তো আগেই দেখেছেন।এখন আরও ভালো করে দেখে নেন।

আসি দোস্ত,ভালো থাক...

এতক্ষণ জোর করে রাগটা চেপে রেখেছিলাম কিন্তু যাক,গাধাটা গেছে এখন।এখন তো আমার বউকে দেখাই যায়!

আস্তে আস্তে আবার এগুলাম তার দিকে।ঘোমটাটা খুলছি ধীরেধীরে।

মেয়ের চেহারা যেই না দেখতে যাবো অমনি কি এক বিচ্ছিরি মেয়েছেলে গলা দিয়ে কে যেন বলে উঠলো,"ও গো আমার না লজ্জা লাগছে!প্লিজ ওভাবে তাকিও না!"

আমি কিছুক্ষণ কথাগুলো হজম করলাম।ভাবছি আমার রুমে তো অন্য কেউ নেই তাহলে এই পুরুষ-মহিলা কণ্ঠস্বর আসছে কোথা থেকে!

ধুর,ওসব পাত্তা না দিয়ে এবার ঘোমটাটা খুললাম।ইশশ কি সুন্দর মিষ্টি গায়ের রঙ,ঠোঁটগুলোও কি গোলাপি-- একেবারে গোলাপের পাপড়ির মতো পাতলা,আর চোখ উফফ কি যে অথৈ সাগরে ডুবে গেলাম!একেবারে সাক্ষাৎ পরি!

"এই অমন করে কি দেখছো?আমাকে পছন্দ হয়েছে তো তোমার,বলো না?"

জীবনে বোধহয় এতটা হতভম্ব কখনোই হই নি।মানে কি?শেষ পর্যন্ত মেয়ের গলা পুরুষের মতো হলো!!!এত সুন্দর মেয়ে আর গলা এই বিচ্ছিরি!

মানতে কষ্ট হচ্ছে কিন্তু তারপরেও তো সে আমার বউ।

আমার জড়িয়ে ধরে সে বলতে লাগলো,"এই দেখো না আমার দিকে!কেমন লাগছে আমার হু?"

আচ্ছা এক সেকেন্ড এটা তো কোনো মেয়ের গলা না।মেয়েদের গলার স্বর তো সুকণ্ঠ,সুমিষ্ট কিন্তু...

তার মানে এ কি তাইলে হিজড়া!!!আল্লাহ গো, আমাকে বাঁচাও,আব্বা শেষমেশ আমাকে সত্যিসত্যিই হিজড়ার সাথে বিয়ে দিয়েছে!

নাআআআআআআআআ!!!

আব্বাআআআআআআআআআ....

কয়েকদিন পর...

আমি এখন কোথায়?আব্বা,রাফিন দোস্ত আছিস?

-হ্যাঁ দোস্ত বল।তুই হসপিটালে। এখন কেমন লাগছে?

-কিছুটা ভালো লাগছে।কিন্তু আমি না বাসায় ছিলাম,হসপিটালে আসলাম কিভাবে?

-আরে ব্যাটা,তোর মনে নাই তোর বিয়ে হয়েছিল।ওই যে সুন্দর একটা হিজড়ার সাথে।তোদের কথা হচ্ছিলো আর তুই তো আব্বা বলে এমন চিৎকার দিলি। আর আমরা এসে দেখি তুই অজ্ঞান হয়ে পড়ে আছিস!

ভাইয়া,মুহিব্বি এখন কেমন আছে?

-দোস্ত,এবার বোধহয় আমি আর বাঁঁচবো না!

অতঃপর আমি আবারও সেন্সলেস!!!

 

️লেখক: তাসনিয়া তাবাসসুম

 


আরও খবর



সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার সম্ভাবনা টিকিয়ে রাখতে শেষ ম্যাচে নেপালকে হারাতেই হবে

এখন বাংলাদেশের সব পরিকল্পনা নেপালকে ঘিরেই

প্রকাশিত:Sunday ১০ October ২০২১ | হালনাগাদ:Saturday ২৩ October ২০২১ | ৬০জন দেখেছেন
স্পোর্টস ডেস্ক

Image

 

স্পোর্টস ডেস্ক :

 

কিছু যদি-কিন্তুর ওপর ভাগ্য নির্ভর করলেও বাংলাদেশকে সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার সম্ভাবনা টিকিয়ে রাখতে শেষ ম্যাচে নেপালকে হারাতেই হবে। জয় ছাড়া অন্য যে কোনো ফলই বাংলাদেশের বিদায়ঘন্টা বাজাবে। ৫ দিন বিশ্রাম পাওয়া জামাল ভূঁইয়াদের নিয়ে তাই আলাদা পরিকল্পনাই করতে হবে স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনকে।

 

মালদ্বীপের কাছে হারের পর দুইদিন বিশ্রামেই ছিলেন খেলোয়াড়রা। হোটেলে জিম আর সুইমিং ছিল তাদের রুটিনওয়ার্ক। রোববার থেকে নেমে পড়বেন অনুশীলনে। নেপালকে কিভাবে বধ করা যায়, কোচের কাছে সেই মন্ত্রই শিখবেন জামাল ভূঁইয়ারা।

 

দলের সিনিয়র খেলোয়াড় গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা বলেন, ‘সামনে নেপালের বিপক্ষে যে ম্যাচ তা নিয়েই আমাদের সব পরিকল্পনা। মালদ্বীপ ম্যাচের পর দুইদিন বিশ্রামে ছিলাম। রোববার থেকে অনুশীলন। আমাদের সামনে ভালো একটা সুযোগ থাকবে যদি নেপালকে হারাতে পারি। এবারের সাফ অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে। এখানে সবার জন্য সুযোগও আছে। আমরা চেষ্টা করব। খেলোয়াড়রা সবাই এখন উৎফুল্ল আছে।

 

মালদ্বীপে প্রবাসী বাংলাদেশিরা নেপালের বিপক্ষে ম্যাচে মাঠে এসে সমর্থন দেবে বলে প্রত্যাশা রানার, ‘মালদ্বীপে যারা প্রবাসী আছেন, তারা অবশ্যই মাঠে এসে উৎসাহ দেবে। দেশবাসীর কাছে দোয়া চাই, যাতে নেপালকে হারিয়ে ফাইনালে ওঠার সম্ভাবনা তৈরি করতে পারি।

দুই হলুদকার্ডে নেপালের বিপক্ষে ম্যাচ খেলতে পারবেন না ভারতের বিপক্ষে গোল করা ইয়াসিন আরাফাত। তবে ইয়াসিনের না থাকায় তেমন কোনো সমস্যা হবে না মনে করছেন রানা।

জাতীয় দলের অন্যতম সেরা গোলরক্ষক বলেন, ‘তার না থাকায় বড় ধরনের কোনো সমস্যা হবে না। কারণ, আমাদের দলের সবার একাদশে খেলার সামর্থ্য আছে। রাকিব আর বিশ্বনাথ এই ম্যাচে ফিরবে। সবাই যদি নিজেদের সেরাটা খেলতে পারে, তাহলে অবশ্যই নেপালের সাথে জিততে পারবো।


খবর প্রতিদিন / সি.বা 


আরও খবর



প্রথমবারের মতো থাকছে রিভিউ, টি-২০ বিশ্বকাপে আছে আরও নতুনত্ব

টি-২০ বিশ্বকাপেপ্রথমবারের মতো থাকছে রিভিউ , আছে আরও নতুনত্ব

প্রকাশিত:Sunday ১০ October ২০২১ | হালনাগাদ:Sunday ২৪ October ২০২১ | ৬২জন দেখেছেন
স্পোর্টস ডেস্ক

Image


স্পোর্টস ডেস্ক :

 

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো ব্যবহার করা হবে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা গভর্নিং বডি এই ঘোষণা দিয়েছে। কুড়ি ওভারের বিশ্ব আসরের আগের ছয় টুর্নামেন্টে ছিলো না আম্পায়ারদের সিদ্ধান্ত রিভিউ করার সিস্টেম।

 

আগামী ১৭ অক্টোবর থেকে ওমান ও আরব আমিরাতে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্লেয়িং কন্ডিশনে বলাহয়েছে, প্রতি ইনিংসে প্রতিটি দল সর্বোচ্চ দুইটি করে রিভিউ নিতে পারবে।

 

গত বছরের জুলাইয়ে করোনাভাইরাসজনিত কারণে রিভিউ সিস্টেমে পরিবর্তন এনেছিলো আইসিসি। তখন থেকেই টি-টোয়েন্টি ম্যাচে প্রতি ইনিংসে দেয়া হয় দুইটি করে রিভিউ। এই সিদ্ধান্তের পেছনে মূলত কারণ ছিলো সব ম্যাচে নিরপেক্ষ ও অভিজ্ঞ আম্পায়ার পাওয়ার অনিশ্চয়তা।

 

তবে এবারের বিশ্বকাপের সবগুলো ম্যাচেই থাকবে আইসিসির প্যানেলভুক্ত বিশেষজ্ঞ ও নিরপেক্ষ আম্পায়াররা। তবু রিভিউয়ের সংখ্যা কমিয়ে আগের মতো একে নামানো হয়নি। বরং সব দলই পাবে ইনিংসপ্রতি দুইটি করে রিভিউ।

 

শুধু তাই নয় বৃষ্টিবিঘ্নিত কিংবা অন্যান্য কারণে খেলায় দেরি হলে, ন্যুনতম ওভারের সংখ্যাও বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আগের নিয়ম অনুযায়ী যেকোনো টি-টোয়েন্টি ম্যাচে ন্যুনতম পাঁচ ওভারই যথেষ্ঠ ছিলো ফলাফল আসার জন্য। আসন্ন বিশ্বকাপের গ্রুপপর্বেও বহাল থাকবে নিয়ম।

 

এই নিয়ম বদলে যাবে সেমিফাইনাল ও ফাইনালের তিন ম্যাচের জন্য। নকআউট পর্বের তিন ম্যাচে ফলাফল আসার জন্য ন্যুনতম ১০ ওভার করতে খেলতে হবে দুই দলকেই। অন্যথায় পরিত্যক্ত ঘোষণা করা হবে ম্যাচটি।

পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো আসরে আগে রিভিউ সিস্টেম না থাকার কারণ মূলত গত পাঁচ বছরের মধ্যে কোনো বিশ্বকাপ না হওয়া। ২০১৮ সালে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ছিলো রিভিউ সিস্টেম। একইভাবে ২০২০ সালের আসরেও ছিলো এটি।

 

কিন্তু পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সবশেষ আসর বসেছিলো ২০১৬ সালে। তখন পর্যন্ত কুড়ি ওভারের ক্রিকেটে রিভিউয়ের ব্যবহারই শুরু হয়নি।

 

খবর প্রতিদিন/ সি.বা 


আরও খবর



শাপলা তুলে বিক্রি এখন বিকল্প আয়ের উৎস হয়ে উঠেছে শত শত কর্মহীন কৃষকের

মুন্সিগঞ্জে শাপলা বিক্রি এখন বিকল্প আয়ের উৎস

প্রকাশিত:Sunday ১০ October ২০২১ | হালনাগাদ:Sunday ২৪ October ২০২১ | ১৫৪জন দেখেছেন
Image


ডেস্ক এডিটর :

নদী বেষ্টিত মুন্সিগঞ্জের বিল, ঝিল আর জলাভূমিতে এখন প্রাকৃতিকভাবে ফোটা শাপলার সমারোহ। ফুল প্রজাতির হলেও সবজি হিসাবে সুস্বাদু শাপলা। বাজারে চাহিদা থাকায় নয়নজুড়ানো শাপলা তুলে বিক্রি এখন বিকল্প আয়ের উৎস হয়ে উঠেছে শত শত কর্মহীন কৃষকের। প্রাকৃতিকভাবে হওয়ায় উৎপাদনে প্রয়োজন নেই পুঁজির। বিনা পুঁজিতেই শাপলা আহরণ ও বিক্রি করে আর্থিকভাবে লাভবান তারা। বিভিন্ন বয়সী মানুষ ঝুঁকছেন এ কাজে। শাপলা তুলে বিক্রি করে চলছে সংসার।

 

জানা যায়, জেলার টঙ্গীবাড়ী, সিরাজদিখানের জলাভূমি ও শ্রীনগরের আড়িয়াল বিল থেকে প্রতিদিন শত শত নৌকায় শাপলা আহরণ চলছে। ভোর থেকে বিকেল পর্যন্ত চলে শাপলা তোলার কাজ। একেক জন প্রতিদিন ১০০-২০০ আটি পর্যন্ত শাপলা তুলে থাকেন। পাইকারি প্রতি আটি শাপলা বিক্রি করছেন ৩-৫ টাকা।

স্থানীয় বাজারে বিক্রির পাশাপাশি অধিকাংশ শাপলা বিক্রি হয় রাজধানী ঢাকার বিভিন্ন বাজারে। দিনভর জলাভূমিতে থেকে আহরণের পর শাপলা রাখা হয় রাস্তার পাশে। বিকেলে ট্রাক-পিকআপ যোগে পাইকাররা এসব শাপলা নিয়ে যান ঢাকার বাজারগুলোয়। পাশের জেলা ও টাটকা থাকায় ঢাকার বাজারগুলোয় মুন্সিগঞ্জের শাপলার বেশ চাহিদা।

 

আড়িয়াল বিলের আলমপুর এলাকায় দেখা যায়, বিলের দিগন্তজুড়ে ফুটে আছে অসংখ্য শাপলা। সারি সারি নৌকায় ভোর থেকে বিলের জলে ফোটা শাপলা তুলছেন কৃষকরা। শাপলা ধুয়ে নির্দিষ্ট আকৃতিতে কেটে রাখছেন। ১৩-১৪টি শাপলা করে আটি বেঁধে রাখছেন নৌকায়। প্রতিটি নৌকায় ফুলে ফুলে ভর্তি।

 

শাপলা তোলায় ব্যস্ত ফরিদ শেখ বলেন, ‘উন্নাকালে জমিতে কাজ করি। এখন বর্ষার পানিতে জমিজমা সব তলাই গেছে। জমির কোনো কাজ নাই। তাই উপার্জন করতে শাপলা তুলি। ১০০-১৫০ আটি শাপলা তুলতে পারি প্রতিদিন। বিক্রি কইরা ৫০০-৭০০ টাকা আয় হয়। এই দিয়ে সংসার চলে যাচ্ছে।

 

সনাতন মন্ডল বলেন, ‘শ্রাবণ থেকে চলতি আশ্বিন মাস পর্যন্ত বিলে শাপলা ফোটে। কোনো পুঁজির দরকার হয় না। শাপলা তুলতে একটু পরিশ্রম হয় আর কি। সারাদিন শাপলা তুলে বিলের পাশে রাস্তায় রাখি। পরে বিকালে পাইকাররা ট্রাক দিয়ে নিয়া যায়। এখন ৩ টাকা দেয়। অবার চাহিদা বেশি থাকলে ৫ টাকাও দেয়। ট্রাকে উঠানোর পর আমাদের টাকা দিলে বাসায় চলে যাই। আর পরদিন সকালে আসি।

 

সিরাজদিখানের আকরাম আলী বলেন, ‘ঢাকার মিরপুর, যাত্রাবাড়ী, আব্দুল্লাহপুরসহ বিভিন্ন বাজারে যেসব শাপলা বিক্রি হয়, তার বেশিরভাগই মুন্সিগঞ্জ থেকে যায়। শুধু সিরাজদিখান থেকে প্রতিদিন ১-২ ট্রাক শাপলা ঢাকায় যায়।

খবর প্রতিদিন / সি.বা  


আরও খবর



রংপুরে অগ্নিসংযোগের ঘটনার অন্যতম হোতাকে গ্রেফতার

পীরগঞ্জে হিন্দুপল্লীতে হামলা-অগ্নিসংযোগের অন্যতম হোতা গ্রেফতার

প্রকাশিত:Saturday ২৩ October ২০২১ | হালনাগাদ:Sunday ২৪ October ২০২১ | ১৪৯জন দেখেছেন
ডেস্ক এডিটর

Image


সম্প্রতি রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে হামলা ও অগ্নিসংযোগের ঘটনার অন্যতম হোতাকে গ্রেফতার করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)।

শুক্রবার (২২ অক্টোবর) রাতে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, রংপুরের পীরগঞ্জে হিন্দুপল্লীতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে হামলা ও অগ্নিসংযোগের ঘটনার অন্যতম হোতাকে গ্রেফতার করা হয়েছে।

 

তবে গ্রেফতার ব্যক্তির নাম জানায়নি র্যাব। এ বিষয়ে আগামীকাল শনিবার (২৩ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

এদিকে, গত ১৯ অক্টোবর পীরগঞ্জের ১৩ নম্বর রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়ায় ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, পীরগঞ্জে হিন্দুপল্লীতে হামলার ঘটনা পরিকল্পিত। পরিকল্পিত না হলে এত বড় ঘটনা ঘটতো না। এর গোড়ায় আমাদের যেতে হবে। যারা এ ঘটনা ঘটিয়েছেন তাদের ছাড় দেওয়া হবে না। সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে। তদন্ত করলে বের হয়ে আসবে, এতে কারও ইন্ধন আছে কি না।

 

খবর প্রতিদিন/ সি.বা


আরও খবর



টি-টোয়েন্টিতে ১০৮ উইইকেট সাকিবের

মালিঙ্গাকে পেছনে ফেলে সাকিবের বিশ্ব রেকর্ড

প্রকাশিত:Sunday ১৭ October ২০২১ | হালনাগাদ:Sunday ২৪ October ২০২১ | ১১৮জন দেখেছেন
স্পোর্টস ডেস্ক

Image


 

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ১০৭ উইকেট নিয়ে সবার ওপরে এতদিন বসেছিলেন শ্রীলঙ্কান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। এবার বিশ্বকাপের প্রথম ম্যাচেই তাকে পেছনে ফেলে বিশ্ব রেকর্ডটা নিজের দখলে নিয়ে নিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

 

টি-টোয়েন্টিতে ১০৬ উইকেট নিয়ে বিশ্বকাপ খেলতে নামেন সাকিব। বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের রিচি বেরিংটনের উইকেট নিয়ে মালিঙ্গার পাশে বসেন তিনি। এরপর মাইকেল লিস্ক-এর উইকেট নিয়ে টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেট নেয়ার বিশ্ব রেকর্ড গড়েন সাকিব। এখন তার নামের পাশে শোভা পাচ্ছে ১০৮ উইইকেট।

 

আন্তর্জাতিক মঞ্চে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ দুই ম্যাচে ছিলেন উইকেটশূন্য। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আইপিএলের ফাইনালেও পাননি উইকেটের দেখা। কিন্তু বিশ্বকাপের মাঠে যথারীতি স্বরুপে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই গড়েছেন বিশ্বরেকর্ড। শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গাকে টপকে সাকিবই এখন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক।

টস জিতে বোলিং করতে নেমে ইনিংসের ১১তম ও নিজের দ্বিতীয় ওভারে জোড়া আঘাত হানেন সাকিব। যার সুবাদে তার উইকেটসংখ্যা বেড়ে হয়েছে ১০৮ এবং ছাড়িয়ে গেছেন ১০৭ উইকেটের মালিক মালিঙ্গাকে।

 

সাকিব-মালিঙ্গা ছাড়া আর কেউই কুড়ি ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে একশো উইকেট শিকার করতে পারেননি। তবে খুব কাছেই রয়েছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। তিনি মাত্র ৫১ ইনিংসে নিয়েছেন ৯৫টি উইকেট। এবারের বিশ্বকাপেই হয়তো উইকেটের সেঞ্চুরি হবে তার।

 

-খবর প্রতিদিন /সি.বা  


আরও খবর