Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

রাস্তা পার হতে গিয়ে ট্রাক্টরের ধাক্কায় প্রভাষকের মৃত্যু!

প্রকাশিত:Saturday ০৮ January ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৩৫৭জন দেখেছেন
Image


নিজস্ব প্রতিবেদক 

৮ জানুয়ারী ২০২২ ইং রোজ শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে বিএনপি - ছাত্র লীগের যৌথ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করে জেলা  প্রসাশন। অন্যান্যদের মতো নিজ কর্মস্থলে ফিরছিলেন তিনি।ভদ্রলোক আখাউড়া দরখার আলিয়া মাদ্রাসার প্রভাষক মোঃ দেলোয়ার হোসেন (আবদুল্লাহ) । তিনি নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের ভুবন গ্রামের স্থায়ী বাসিন্দা ছিলেন।


জেলা প্রসাশনের ১৪৪ ধারা জারি করার কারনে জেলার বিভিন্ন স্থানে, মোড়ে- মোড়ে পুলিশ মোতায়েন ছিলো। নাসিরনগর থেকে কুট্টাপাড়া মোড় পর্যন্ত সিএনজি গাড়ি গুলো পুলিশ আটক করে। যার দরুন বিপাকে বিপাকে পড়ে সিএনজি ড্রাইভার ও যাত্রীগণ।


নিজ কর্মস্থলে ফিরতে প্রভাষক দেলোয়ার হোসেন আবদুল্লাহ (৫০) কুট্টাপাড়া বিশ্বরোড হতে রাস্তা পারাপারের সময় আচমকা একটি ট্রাক্টরের ধাক্কায় মারাত্মক আঘাত প্রাপ্ত হয়ে মৃত্যু বরন করেন (ইন্নালিল্লাহে,,,,,,, রাজিউন)।


সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণকারী প্রভাষক  দেলোয়ার হোসেনের  সহধর্মিণী সুলেমা বেগম ভুবন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

এই মর্মান্তিক ঘটনায় ভুবন গ্রাম  সহ আশ পাশের এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।


-খবর প্রতিদিন/ সি.বা

আরও খবর



গুপ্তচরবৃত্তির অভিযোগে ইরানে সুইডিশ নাগরিক গ্রেফতার

প্রকাশিত:Saturday ৩০ July ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

গুপ্তচরবৃত্তির অভিযোগে সুইডেনের এক নাগরিককে গ্রেফতার করেছে ইরান। এর আগে তাকে নজরদারিতে রাখা হয়। ইরানের গোয়েন্দা বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে। শনিবার (৩০ জুলাই) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইরানের গোয়েন্দা বিভাগের বিবৃতিতে ওই সুইডিশ নাগরিকরে নাম প্রকাশ করা হয়নি। তাছাড়া তার বয়স বা অন্য কোনো বিষয়েও কোনো তথ্য দেওয়া হয়নি।

তবে বলা হয়েছে গ্রেফতার ব্যক্তির ভ্রমণের বিষয় নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হয়েছিল, ঠিক যে সময় থেকে সে দেশে প্রবেশ করে। তাছাড়া সে পর্যটনকেন্দ্রের বাইরে বিভিন্ন জায়গায় ভ্রমণ করে।

বিবৃতিতে বলা হয়, সুইডেনের এ নাগরিক ইরানে সন্দেহভাজন বেশ কিছু ইউরোপীয় ও নন-ইউরোপীয় ব্যক্তির সঙ্গে যোগাযোগ রাখে। এক্ষেত্রে সে ব্যাপক গোপনীয়তাও অবলম্বন করে।

এর আগে ইউরোপের আর এক গুপ্তচরকে গ্রেফতার করে ইরান। এর কিছুদের মধ্যেই সে পুনরায় ইরানে প্রবেশ করে বলেও জানানো হয়।


আরও খবর



প্রেস ক্লাবের সামনের সড়কে বিএনপির সমাবেশ, তীব্র যানজট

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৮৩জন দেখেছেন
Image

‘সারা দেশে নজিরবিহীন লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনা'র বিরুদ্ধে জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়ক অবরোধ করে চলছে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ। এতে মৎস্য ভবন মোড় থেকে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

শুক্রবার (২৯ জুলাই) সকাল সাড়ে ৯টায় এ সমাবেশ শুরু হয়। এর আগে ঢাকা মহানগরীর বিভিন্ন ইউনিটের নেতারা মিছিল সহকারে জাতীয় প্রেস ক্লাবের সামনে জড়ো হন।

jagonews24

ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত এ বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করছেন সদস্যসচিব আমিনুল হক ও সভাপতিত্ব করছেন আহ্বায়ক আমানউল্লাহ আমান। প্রধান অতিথির বক্তব্য দেবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জ্যেষ্ঠ নেতারা।

সমাবেশ উপলেক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।


আরও খবর



পায়ুপথ দিয়ে বের হলো ৩৮ প্যাকেট ইয়াবা

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৩২জন দেখেছেন
Image

জামালপুর সদর উপজেলায় এক হাজার ৩৩৭ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব-১৪।

রোববার (৭ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানান র‍্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার আশিক উজ্জামান।

আটক ব্যক্তিরা হলেন কক্সবাজারের টেকনাফ থানার উনছিপ্রাং গ্রামের মো. নাছিরের ছেলে মো. সাদেক (১৯) ও জামালপুর সদর উপজেলার মোহনপুর গ্রামের মো. জামাল উদ্দিনের ছেলে মো. সবুজ (২২)।

র‍্যাব জানায়, সকালে গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার ছোনটিয়া কাঁচাবাজার এলাকায় অভিযান চালায় র‍্যাব। এ সময় মাদক কারবারি মো. সবুজকে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে পেটের ভেতর ইয়াবা বহনকারী মাদক কারবারি সাদেককে আটক করা হয়। পরে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে শারীরিক পরীক্ষা করানো হলে তার পেটের ভেতর ইয়াবা শনাক্ত হয়।

jagonews24

পরে তার পায়ুপথ দিয়ে কালো টেপে মোড়ানো ছোট ছোট ৩৮টি প্যাকেট ইয়াবা বের করে আনেন কর্তব্যরত চিকিৎসক। প্যাকেটগুলোতে ১ হাজার ৩৩৭ পিস ইয়াবা ছিল। যার আনুমানিক বাজারমূল্য চার লাখ ১ হাজার ১০০ টাকা।

কোম্পানি কমান্ডার আশিক উজ্জামান জানান, আটকরা দীর্ঘদিন ধরে দেশের বিভিন স্থানে মাদক বেচাকেনা ও সরবরাহ করে আসছিলেন। তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে জামালপুর সদর থানায় সোপর্দ করা হয়েছে।


আরও খবর



লালবাগে পলিথিন কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট

প্রকাশিত:Monday ১৫ August ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ১৫জন দেখেছেন
Image

রাজধানীর লালবাগে একটি পলিথিন কারখানায় আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ৮টি ইউনিট।

সোমবার (১৫ আগস্ট) দুপুর ১২টার দিকে আগুনের সূত্রপাত বলে জাগো নিউজকে জানান ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালিদা ইয়াসমিন।


আরও খবর



৩০ হাজার টন সার ও ৫০ হাজার টন গম কেনার অনুমোদন

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Saturday ১৩ August ২০২২ | ৬০জন দেখেছেন
Image

চলতি অর্থবছরের (২০২২-২৩) জন্য সৌদি আরব থেকে ৩০ হাজার টন ইউরিয়া সার ও সিঙ্গাপুর থেকে ৫০ হাজার টন গম কেনার অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি। এ ক্ষেত্রে ব্যয় হবে ৩৭৭ কোটি ১০ লাখ ৪৩ হাজার টাকা। রাষ্ট্রীয় চুক্তির মাধ্যমে এই পণ্যগুলো কেনা হবে।

বুধবার (২০ জুলাই) বিকেলে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ১৬তম এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ২১তম সভায় এই দুই প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়। এতে ভার্চুয়ালি সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেন, আজকে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য একটি এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ১০টি প্রস্তাব উপস্থাপন করা হয়। ক্রয় প্রস্তাবনাগুলোর মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের চারটি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দুটি, শিল্প মন্ত্রণালয়ের একটি, খাদ্য মন্ত্রণালয়ের একটি, স্থানীয় সরকার বিভাগের একটি এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের একটি প্রস্তাবনা ছিল। ক্রয় কমিটির অনুমোদিত ছয়টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৫১৭ কোটি ১৯ লাখ ৫৯ হাজার ৩৫৬ টাকা।

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সাবিরুল ইসলাম সাংবাদিকদের জানান, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনের (বিসিআইসি) মাধ্যমে সৌদির এসএবিআইসি এগ্রি- নিউট্রিনেটস কোম্পানি থেকে বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার আনা হবে। দুই লটে আনা হবে ৩০ হাজার টন সার। এজন্য ১৬৭ কোটি ৫৯ লাখ ৮৭ হাজার ৫০০ টাকায় আমদানির অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া সিঙ্গাপুরের এমএস অ্যাগ্রোক্রোপ ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেডের কাছ থেকে ৫০ হাজার টন গম আনবে খাদ্য অধিদপ্তর। এজন্য ২০৯ কোটি ৫০ লাখ ৫৫ হাজার ৫৫০ টাকায় আমদানির অনুমোদন দেওয়া হয়েছে।

অন্যদিকে বিদ্যুৎ ডেসকো লি. কর্তৃক পূর্বাচল নতুন শহর এলাকায় ভূ-গর্ভস্থ বৈদ্যুতিক লাইন নির্মাণের লক্ষ্যে ‘রাজউক পূর্বাচল নতুন শহরের বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা আধুনিক আন্ডারগ্রাউন্ড নেটওয়ার্কে রূপান্তর’ প্রকল্পটি পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) ভিত্তিতে বাস্তবায়নে নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।


আরও খবর