Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রাস্তা পার হতে গিয়ে ট্রাক্টরের ধাক্কায় প্রভাষকের মৃত্যু!

প্রকাশিত:Saturday ০৮ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৮০জন দেখেছেন
Image


নিজস্ব প্রতিবেদক 

৮ জানুয়ারী ২০২২ ইং রোজ শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে বিএনপি - ছাত্র লীগের যৌথ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করে জেলা  প্রসাশন। অন্যান্যদের মতো নিজ কর্মস্থলে ফিরছিলেন তিনি।ভদ্রলোক আখাউড়া দরখার আলিয়া মাদ্রাসার প্রভাষক মোঃ দেলোয়ার হোসেন (আবদুল্লাহ) । তিনি নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের ভুবন গ্রামের স্থায়ী বাসিন্দা ছিলেন।


জেলা প্রসাশনের ১৪৪ ধারা জারি করার কারনে জেলার বিভিন্ন স্থানে, মোড়ে- মোড়ে পুলিশ মোতায়েন ছিলো। নাসিরনগর থেকে কুট্টাপাড়া মোড় পর্যন্ত সিএনজি গাড়ি গুলো পুলিশ আটক করে। যার দরুন বিপাকে বিপাকে পড়ে সিএনজি ড্রাইভার ও যাত্রীগণ।


নিজ কর্মস্থলে ফিরতে প্রভাষক দেলোয়ার হোসেন আবদুল্লাহ (৫০) কুট্টাপাড়া বিশ্বরোড হতে রাস্তা পারাপারের সময় আচমকা একটি ট্রাক্টরের ধাক্কায় মারাত্মক আঘাত প্রাপ্ত হয়ে মৃত্যু বরন করেন (ইন্নালিল্লাহে,,,,,,, রাজিউন)।


সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণকারী প্রভাষক  দেলোয়ার হোসেনের  সহধর্মিণী সুলেমা বেগম ভুবন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

এই মর্মান্তিক ঘটনায় ভুবন গ্রাম  সহ আশ পাশের এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।


-খবর প্রতিদিন/ সি.বা

আরও খবর



বাকেরগঞ্জে বড়পাশা গ্রামের মনির মল্লিককে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে মানব বন্ধন

বাকেরগঞ্জে বড়পাশা গ্রামের মনির মল্লিককে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে মানব বন্ধন

প্রকাশিত:Friday ২১ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৯০জন দেখেছেন
Image

এ.আর হানিফঃ

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলাধীন ১৩নং পাদ্রীশিবপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড বড়পাশা, রঘুনাথপুর গ্রামের মৃত মোঃ চাঁন মল্লিকের পুত্র মোঃ মনির মল্লিক এর হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে বিচার এবং সর্বোচ্চ শাস্তির দাবীতে মানব বন্ধন করেছে এলাকাবাসী।

এলাকা বাসীর ব্যানারে উল্লেখ করা হয় হায়দার মল্রিক,ওমর ফারুক মল্লিক,মোর্তজা মল্লিক,হাশেম মল্লিক,সোহরাব মৃধা,কামাল মল্রিক,শমসের মল্লিক এর সহোদররা বড়পাশা, রঘুনাথপুর গ্রামের মৃত মোঃ চাঁন মল্লিকের পুত্র মোঃ মনির মল্লিক কে কুপিয়ে জখম করে হত্যা করেছে।তাদের সকলকে বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবীতে এলাকাবাসীর মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে।



আরও খবর



এক দিনে করোনা শনাক্ত সাড়ে ৯ হাজার, মৃত্যু ১২

প্রকাশিত:Wednesday ১৯ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১২২জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ৯ হাজার ৫০০ জন। ফলে শনাক্তের হার বেড়ে দাঁড়াল ২৫ দশমিক ১১ শতাংশে। দেশে করোনায় এ পর্যন্ত মোট ২৮ হাজার ১৭৬ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জনের।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭৩ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৭ হাজার ৮৩০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

এর আগে গতকাল মঙ্গলবারের আগের ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয় ১০ জনের। শনাক্ত হন ৮ হাজার ৪০৭ জন। শনাক্তের হার ছিল ২৩ দশমিক ৯৮ শতাংশ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


আরও খবর



এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৯৩.৫৮ শতাংশ

প্রকাশিত:Thursday ৩০ December ২০২১ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১৭৫জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় এবার গড়ে ৯৩ দশমিক ৫৮ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে। গতবার ছিল ৮২ দশমিক ৮৭ শতাংশ। সেই হিসাবে এবার পাসের হার বেড়েছে ১০ দশমিক ৭১ শতাংশ।

আজ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তথ্য জানাবেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষা বোর্ডগুলোর সূত্রে জানা গেছে, মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষায় গড় পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ। এবারের মোট পরীক্ষার্থী ছিল ২২ লাখ ৪০ হাজার ৩৯৫ জন। এর মধ্য উত্তীর্ণ হয়েছে ২০ লাখ ৯৬ হাজার ৫৪৬ জন।

৯টি সাধারণ শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৯৪ দশমিক ০৮, মাদ্রাসা শিক্ষা বোর্ডের পাসের হার ৯৩ দশমিক ২২, কারিগরি শিক্ষা বোর্ডে পাসের হার ৮৮ দশমিক ৪৯ শতাংশ।

কুমিল্লা বোর্ডে গড় পাসের হার ৯৬ দশমিক ২৭ শতাংশ, জিপিএ ৫ পেয়েছেন ১৪ হাজার ৬২৬ জন। চট্টগ্রাম শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৯১ দশমিক ১২ শতাংশ, জিপিএ ৫ পেয়েছেন ১২ হাজার ৭৯১ জন। রাজশাহী শিক্ষা বোর্ডে পাসের হার ৯৪ দশমিক ৭১ শতাংশ, জিপিএ ৫ পেয়েছেন ২৭ হাজার ৭০৯ জন।

বরিশাল শিক্ষা বোর্ডের গড় পাসের হার ৯০ দশমিক ১৯, জিপিএ ৫ পেয়েছেন ১০ হাজার ২১৯ জন। সিলেট বিভাগে গড় পাসের হার ৯৬ দশমিক ৭৮, জিপিএ ৫ পেয়েছেন ৪ হাজার ৮৩৪ জন শিক্ষার্থী।

আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  এরপর পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘পরীক্ষার ফলাফল সবার কাছে অনলাইনে পৌঁছে যাবে। এ সময় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, নিজের হাতে বাচ্চাদের হাতে নতুন বই তুলে দিতে পারলাম না। দুঃখ থেকে গেল, তবে এর জন্য করোনা দায়ী।’

প্রধানমন্ত্রীর পক্ষে এসএসসি ও সমমানের ফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় বিভিন্ন বোর্ডের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে শিক্ষামন্ত্রী আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের কাছে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন। এর আগে বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা প্রধানমন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে পরীক্ষার ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন। প্রধানমন্ত্রীর পক্ষে ফলাফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

পরীক্ষার্থীরা শিক্ষাবোর্ডের ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবে। এ ছাড়া স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠানে গিয়ে সবাইকে ফল দেখার অনুরোধ জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়। এর মাধ্যমে দেড় বছর পর প্রথম কোনো পাবলিক পরীক্ষায় বসে শিক্ষার্থীরা। সব বোর্ড মিলিয়ে এবার এসএসসিতে পরীক্ষার্থী ছিল ২২ লাখ ৪০ হাজার ৩৯৫ জন।

এবার সংক্ষিপ্ত সিলেবাসে তিনটি নৈর্বচনিক বিষয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে বাংলা, ইংরেজির মতো আবশ্যিক বিষয়গুলোতে এবার পরীক্ষা না নিয়ে আগের পাবলিক পরীক্ষার ফলের ভিত্তিতে মূল্যায়ন করা হয়।


আরও খবর



অসম প্রেমের কারণে সিরাজদিখানে যুবকের উপর বর্বরোচিত নির্যাতন

অসম প্রেমের কারণে সিরাজদিখানে যুবকের উপর বর্বরোচিত নির্যাতন

প্রকাশিত:Sunday ০৯ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৮৫৭জন দেখেছেন
Image


স্টাফ রিপোর্টারঃ

মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখানের বালুচর ইউনিয়নের ২ নং ওয়ার্ডে জয়নাল মেম্বারের বাড়িতে অসম প্রেম করার অপরাধে সাইফুল ইসলাম রাজন নামে এক যুবককে অমানুষিক নির্যাতন করায় দুদিন ধরে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ঐ যুবক।


মোবাইল ফোনে গত ৭ জানুয়ারী বালুচর ইউনিয়নের ২ নং ওয়ার্ডে জয়নাল মেম্বারের বাড়িতে সাইফুলকে ডেকে নিয়ে চালানো হয় বর্বরোচিত নির্যাতন।বর্তমানে ছেলেটি ইছাপুরা হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ভর্তি আছেন।


স্থানীয় সুত্রে জানা যায়, বালুচর ইউনিয়নের ২ নং ওয়ার্ডে জয়নাল মেম্বারের বাড়ির মেয়ের সাথে  প্রেমের সম্পর্ক হয় সাইফুলের। ৩ বছরের প্রেমের সম্পর্ক যখন গভীরতর হলে তারা দুজনে পালিয়ে যায়। তখন বাধা হয়ে দাঁড়ায় প্রেমিকার পরিবার।সাইফুলের লেখাপড়া ও পরিবারিক অবস্থা ভালো না থাকায় আপত্তি ওঠে প্রেমিকার পরিবার থেকে।


গত ৮জানুয়ারি মোবাইল ফোনে ডেকে নেয় প্রেমিকার আত্মীয় আলমগীর হোসেন পিতা জয়নাল,মনির পিতা নুর আলি,জাহাঙ্গীর পিতা জামাল মিয়া। সরল বিশ্বাসে সাইফুল যায় ঐ বাড়িতে। পূর্বপরিকল্পনা মতো উপরোল্লিখিত ব্যাক্তিরা গাছের সাথে বেঁধে আদিযুগের বর্বরোচিত কায়দায় অমানুষিক বিচার  করা হলো তার প্রতি।


আরও খবর



মুরাদের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ স্ত্রীর, করলেন জিডি

প্রকাশিত:Thursday ০৬ January ২০২২ | হালনাগাদ:Saturday ২২ January 20২২ | ১২৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিরুদ্ধে মানসিক ও শারীরিক নির্যাতনের অভিযোগ এনে রাজধানীর ধানমন্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তার স্ত্রী ডা. জাহানারা এহসান। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া বিষয়ে নিশ্চিত করেছেন।

তিনি জানান, মানসিক ও শারীরিক নির্যাতনের অভিযোগ তুলে সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিরুদ্ধে থানায় জিডি করেছেন তার স্ত্রী ডা. জাহানারা এহসান। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

উল্লেখ্য, বিএনপি নেতা তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য ও চিত্রনায়িকা মাহিয়া মাহিকে ফোনে ধষর্ণের হুমকি দেওয়ার অডিও ক্লিপ ছড়িয়ে পড়ার পর প্রধানমন্ত্রীর নির্দেশে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন মুরাদ হাসান। এরপর তাকে আওয়ামী লীগ থেকেও বহিষ্কার করা হয়।

বিতর্কের মুখে দেশ ত্যাগ করলেও কানাডায় ঢুকতে না পেরে দেশে ফিরে আসেন তিনি। তারপর থেকেই আড়ালে রয়েছেন ডা. মুরাদ হাসান।


আরও খবর