Logo
আজঃ শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪
শিরোনাম

রাশিফল ২১ মার্চ: ভাগ্যে কী আছে আজ ?

প্রকাশিত:মঙ্গলবার ২১ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৬২০জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক ;সাধারণত রাশিফল গণনা করা হয় চন্দ্রের অবস্থানের উপরে ভিত্তি করে। কিন্তু ইংরেজি মতে এ ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয় সূর্যকে। তাই ইংরেজিতে রাশিকে বলা হয় সান সাইন। এক্ষেত্রে জন্মদিন অনুসারে বোঝা যায় একজন ব্যক্তি কোন রাশির জাতক বা জাতিকা।

এ রাশি নিয়ে নানা ভাবনা, নানা মত রয়েছে। কেউ এটাকে বিশ্বাস করেন, আবার কেউ এসব মানতে চান না। কেউ আবার না মানলেও লুুকিয়ে দেখে নেন কি আছে ভাগ্যে। যা হোক; সেই তর্ক-বিতর্ক দূরে থাক, বিশ্বাস-অবিশ্বাসের প্রশ্ন না করে- দিনের শুরুতে চলুন মিলিয়ে নেয়া যাক- কেমন যাবে আজকের দিনটি?

জন্মদিন মিলিয়ে দেখে নিন আজকের দিনে কোন রাশি কী নির্দিষ্ট করে রেখেছে তার জাতক-জাতিকার জন্য।

আজ ২১ মার্চ ২০২৩ খ্রিষ্টাব্দ, মঙ্গলবার। আজকের দিনটি মেষ রাশির। মেষ রাশিরা শৃঙ্খলা বজায় রাখবে।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল):
স্বাস্থ্যের যত্ন নিন। পেট, রক্তচাপ এবং ডায়াবেটিস সংক্রান্ত সমস্যা হতে পারে। আপনার খাদ্যতালিকা ঠিক রাখুন। কর্মক্ষেত্রে কারও পরামর্শে কোনো সিদ্ধান্ত নেবেন না, পরিস্থিতি নিজেই বিশ্লেষণ করুন। আজ ব্যক্তিগত জীবনে কারো কাছ থেকে আঘাত আসতে পারে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে):
আজ স্বাস্থ্য ভালো থাকবে। সৃষ্টিকর্তার আশীর্বাদ আপনার সঙ্গে থাকবে। পানি খান ভাল করে। আজ বড় কোনো খরচ করবেন না। ভুল সিদ্ধান্তের কারণে টেনশন হতে পারে। গোসলের পানিতে এসেনশিয়াব অয়েল ব্যবহার করুন, উপকার পাবেন। ব্যক্তিগত জীবনে কোনো বিষয়ে নিরাপত্তাহীনতা অনুভব করতে পারেন, আত্মবিশ্বাসী হন।

​মিথুন রাশি (২১ মে-২০ জুন):
আজ আপনার মনে কাজের চিন্তা আসবে। স্বাস্থ্য ভালো থাকবে। কর্মক্ষেত্রে আপনার ভালো লাগবে না। কাঙ্খিত পুরস্কার পাবেন, ধৈর্য ধরুন। আপনার সঙ্গীর স্বাস্থ্যের যত্ন নিন, যেকোনো ধরনের ঝগড়া থেকে দূরে থাকুন। আজ টাকা লেনদেন এড়িয়ে চলুন।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই):
আজ স্বাস্থ্যের যত্ন নিন। শীঘ্রই আর্থিক স্থিতিশীলতা পাওয়া যাবে, নতুন সুযোগ পাওয়া যাবে। সম্পর্কের ক্ষেত্রে কিছু সমস্যা হতে পারে। উত্তেজনার পরিবেশ এড়িয়ে চলুন, ইতিবাচক চিন্তা করুন এবং কাউকে বিচার করবেন না।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট):
আজ আপনার হাতে টাকা আসবে। সমাজে সম্মান পাবেন। আজ আপনার সমস্ত মনোযোগ অর্থ সংক্রান্ত বিষয়ে নিবদ্ধ থাকবে। শিক্ষার্থীদের জন্য আজকের দিনটি ভালো, তারা পরীক্ষার ফল পাবেন। একটি নতুন চুক্তি নিশ্চিত করা যেতে পারে, নতুন কাউকে বিশ্বাস করার আগে ভালো করে চিন্তা করুন।

​কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর):
আজ আপনার মনে নিরাপত্তাহীনতা থাকতে পারে। ফলাফলের কথা চিন্তা না করে কঠোর পরিশ্রমে মনোনিবেশ করুন, আপনি শীঘ্রই সুসংবাদ পাবেন। অফিসে একটি নতুন সুযোগ পাবেন। আর্থিক লাভ হবে। আর্থিক স্থিতিশীলতা আসতে পারে। আজ কেউ আপনার সম্পর্কে খারাপ ধারণা করতে পারে, সতর্ক থাকুন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর):
আজ আপনার কাঙ্ক্ষিত ফলাফল না পেয়ে দুঃখ বোধ হতে পারে, হতাশ হবেন না। আপনার জেদকে সঠিক জায়গায় ব্যবহার করুন এবং কঠোর পরিশ্রমকে ভয় পাবেন না। পরিবারে প্রশংসা পাবেন। আপনার ব্যক্তিত্ব আরও দৃঢ় হয়ে উঠবে। আপনি নতুন পরিচিত কোনো ব্যক্তির সঙ্গে দেখা করতে পারেন। কথাবার্তায় মাধুর্য বজায় রাখুন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর):
আজ আপনার স্বাস্থ্য ভালো থাকবে, সৃষ্টিকর্তার আশীর্বাদ আপনাকে সাহায্য করবে। হাড়ের রোগের ব্যথাও কমবে। কর্মক্ষেত্রে আপনার আশেপাশের লোকজনকে নিয়ে সতর্ক থাকুন। প্রতারিত হতে পারেন। প্রেম জীবনে অনেক বেশি প্রত্যাশা রাখা ক্ষতিকর হবে। আপনার চারপাশের মানুষের প্রশংসা করুন।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর):
আজ আপনার অহেতুক মানসিক চাপ থাকতে পারে, অতিরিক্ত চিন্তা করা থেকে দূরে থাকুন, কারো কথায় কিছু মনে করবেন না। কর্মক্ষেত্রে পদোন্নতি পাবেন, শীঘ্রই নতুন সুযোগে আর্থিকভাবে স্থিতিশীল হবেন। ব্যক্তিগত জীবনে, কাউকে আপনার দৃষ্টিভঙ্গি মেনে নিতে বাধ্য করবেন না, পরে আপনি তার জন্য অনুশোচনা করবেন। ভেবেচিন্তে কথা বলুন।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি):
আজ স্বাস্থ্য আগের থেকে ভালো থাকবে, উদ্যমী বোধ করবেন। আপনার অনন্য স্টাইল দেখে সবাই মুগ্ধ হবে। পরিবারে সম্মান বাড়বে, সৃষ্টিকর্তার আশীর্বাদ আপনার সঙ্গে থাকবে। আপনার বিশ্লেষণী শক্তি শক্তিশালী থাকবে। কাজের ক্ষেত্রে খুব চ্যালেঞ্জিং সময় যাচ্ছে, কারো সাথে আপনার চিন্তা শেয়ার করুন, আপনি ভাল বোধ করবেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি):
আজ আপনার দিনটি শুভ হবে, আপনার ব্যক্তিগত ও পেশাগত জীবনে সুখ আসবে। বন্ধুদের সঙ্গে দেখা করার পরিকল্পনা করতে পারেন। শীঘ্রই ভালো খবর পাবেন। আত্মবিশ্বাসী হোন, নিরাপত্তাহীনতায় ভুগবেন না। সাফল্য আপনার জন্য অপেক্ষা করছে। আজ ভ্রমণের সম্ভাবনাও রয়েছে।

​মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ):
আজ আপনার জীবনে একটি বড় পরিবর্তন হতে পারে, প্রস্তুত থাকুন। পারিপার্শ্বিক পরিস্থিতি সঠিকভাবে বুঝুন, সতর্ক থাকুন এবং কারো কথায় জড়াবেন না। ইতিবাচক চিন্তা করতে থাকুন, শীঘ্রই সময় অনুকূল হয়ে উঠবে। পরিবারে আনন্দের পরিবেশ থাকবে, আপনি নতুন বাড়ি কেনার কথা বিবেচনা করতে পারেন।


আরও খবর

"নোবেলের ম্যাজিক শুধু প্রতারণা"

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24

ভালোবাসার দিন আজ

বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪




ড. ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী আজ

প্রকাশিত:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৮৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ও দেশ বরেণ্য পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী আজ। এ উপলক্ষে পীরগঞ্জ উপজেলা প্রশাসন, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, এম.এ ওয়াজেদ ফাউন্ডেশন এবং আওয়ামী লীগের অঙ্গসংগঠন বিভিন্ন কর্মসূচি পালনের উদ্যোগ গ্রহণ করেছে। যার মধ্যে রয়েছে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, স্মৃতিচারণ, ফাতেহাপাঠ, মিলাদ মাহফিল, গরীবদের মাঝে খাবার বিতরণ।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে প্রয়াত বিজ্ঞানীর বাসভবন লালদীঘির ফতেহপুরের জয়সদন, উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় ও উপজেলা পরিষদ মিলনায়তনে এসব কর্মসূচি পালিত হবে।

সকালে বিজ্ঞানীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্যদিয়ে দিনের কর্মসূচির সূচনা হবে। সকালে জয় সদন প্রাঙ্গণে দোয়া মাহফিল, আলোচনা সভা, তবারক বিতরণ, বিকেলে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্মৃতিচারণ ও উপজেলা জামে মসজিদে বিশেষ মোনাজাত, বিকেলে দলীয় কার্যালয়ে স্মৃতিচারণ দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হবে।

এছাড়াও জেলা প্রশাসকের উদ্যোগে গোপিনাথপুর হাফিজিয়া মাদরাসা ও এতিমখানায় কোরআন খতম ও শিক্ষার্থীদের উন্নত মানের খাবার পরিবেশন করা হবে।

উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভায় উপস্থিত থাকবেন পীরগঞ্জ আসনের এমপি ও জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।


আরও খবর



সরাইলে শীতার্তদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার শীতবস্ত্র বিতরণ করলেন এমপি শিউলী আজাদ

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩০জন দেখেছেন

Image

রুবেল মিয়া:ব্রাহ্মণবাড়িয়া জেলার  সরাইল উপজেলায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করছেন মহিলা সাংসদ উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ।সোমবার (২৯ জানুয়ারি) বিকালে এমপি শিউলী আজাদ সরাইল কুট্টাপাড়া নিজ গ্রামের বাড়ি প্রাঙ্গণে জনপ্রতিনিধি সহ অসহায় মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়েছে।শীতার্ত মানুষের কষ্ট লাঘবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে কম্বল বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করছেন।

তারই অংশ হিসেবে সরাইল উপজেলায় কম্বল বিতরণ করা হয়৷ এ সময় উপস্থিত ছিলেন সরাইল উপজেলার সদর ইউপির সাবেক (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান ও ৯নং ওয়ার্ডের মেম্বার ছাদেক মিয়া, যুবলীগ নেতা কাইছার খান,  সাবেক ছাত্রলীগ নেতা মো. রুবেল মিয়া, সরাইল থানার সেকেন্ড অফিসার এসআই মো৷ জয়নাল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।এমপি শিউলী আজাদ বলেন, শীতার্ত মানুষের কষ্ট লাঘবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে কম্বল বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করছেন। তারই অংশ হিসেবে সরাইল উপজেলায় কম্বল বিতরণ করা হয়েছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) ফেয়ার-২০২৪ দ্বিতীয় দিনে বক্তব্য রাখেন সায়েম সোবহান আনভীর

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৩৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদকঃসোনায় বিনিয়োগ, ভবিষ্যতের সঞ্চয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের অলংকার শিল্পকে এগিয়ে নিতে তৃতীয়বারের মতো  রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) নবরাত্রি হলে চলছে তিন দিন ব্যাপি বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) ফেয়ার-২০২৪। শুক্রবার দ্বিতীয় দিনের মতো চলছে মেলা। এদিন বিকেল ৪টায় বাজুস মেলাকে কেন্দ্র করে   ‘জুয়েলারি শিল্প বিকাশে অর্থায়নের চ্যালেঞ্জ ও করণীয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।বাজুসের প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান জসিম উদ্দিন, ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মো. হাসান বাবু, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহিম প্রমুখ।

‘বাজুস ফেয়ার-২০২৪’-এর আয়োজন করেছে দেশের ঐতিহ্যবাহী সর্ববৃহৎ বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন (বাজুস)।

সারাদেশের প্রায় ৪০ হাজার জুয়েলারি প্রতিষ্ঠানের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এই মেলার তৃতীয়বারের মতো আয়োজন করেছে। যা চলবে আগামী ১০ই (ফেব্রুয়ারি) পর্যন্ত। 

বাজুস ফেয়ার প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য উম্মুক্ত থাকবে। বাজুস ফেয়ারে প্রবেশ টিকিটের মূল্য জনপ্রতি ১০০ টাকা। ৫ বছর বয়স পর্যন্ত শিশুদের টিকিট লাগবে না। এছাড়া জুয়েলারি প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের মনোযোগ আকর্ষণে বিশেষ অফার দিচ্ছেন। 

এবার বাজুস ফেয়ারে ৯টি প্যাভিলিয়ন, ১৭টি মিনি প্যাভিলিয়ন ও ১৫টি স্টলে দেশের স্বনামধন্য ৪১টি জুয়েলারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। বাজুস ফেয়ারে -২০২৪ এ প্যাভিলিয়নে অংশ নেয়া ৯টি প্রতিষ্ঠান হলো ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেড, অলংকার নিকেতন, আমিন জুয়েলার্স, ভেনাস জুয়েলার্স, কুঞ্জ জুয়েলার্স, রয়েল মালাবার জুয়েলার্স, আপন জুয়েলার্স, জড়োয়া হাউস ও রিজভী জুয়েলার্স। 

মিনি প্যাভিলিয়নে অংশ নেওয়া ১৭টি প্রতিষ্ঠান হলো ডায়মন্ড বাজার অ্যান্ড গোল্ড, গৌরব জুয়েলার্স, আলভী জুয়েলার্স, আইকে জুয়েলার্স লিমিটেড, চৌধুরী গোল্ড, রিয়া জুয়েলার্স, আফতাব জুয়েলার্স, ডায়মন্ড হাউস, রয়েল ডায়মন্ড, দি ডায়মন্ড স্টোর, ড্রিমজ ইন্সট্রুমেন্ট টেকনোলজি, রাজ জুয়েলার্স লিমিটেড, জারা গোল্ড, জায়া গোল্ড অ্যান্ড ডায়মন্ড, সাস ইন্টারন্যাশনাল, দি পার্ল ওয়েসিস জুয়েলার্স ও ডি ডামাস দি আর্ট অব জুয়েলারি।

স্টলে অংশ নেওয়া ১৫টি প্রতিষ্ঠান হলো: গোল্ডেন ওয়ার্ল্ড জুয়েলার্স, দি আই. কে জুয়েলার্স, গীতাঞ্জলী জুয়েলার্স, আয়াত ডায়মন্ডস, সিরাজ জুয়েলার্স, পাপড়ি জুয়েলার্স, ডায়মন্ড প্যালেস, ডায়মন্ড স্কয়ার, নিউ বসুন্ধরা জুয়েলার্স, রাজঐশ^রী, ডি গোল্ড প্যাশন, বাংলাদেশ সায়েন্টিফিক ইন্সট্রুমেন্ট কোম্পানী, জেমস গ্যালারী এন্ড ডায়মন্ড, খোকন জুয়েলার্স ও আরএন মাইক্রোটেক সহ বিভিন্ন স্টল অংশ গ্রহণ করেছেন।


আরও খবর



পোরশায় মোটরস পার্সের দোকান পুড়ে ছাই

প্রকাশিত:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২১ ফেব্রুয়ারী ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image

ডিএম রাশেদ,পোরশা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পোরশায় মোটরস পার্সের দোকান আগুনে পুড়ে ছাই হয়েছে।গত শুক্রবার দিবাগত রাতে উপজেলার সারাইগাছী বাজারের রজনিগন্ধা সিনেমা হল সংলগ্ন মা মোটরস নামের এক দোকান আগুনে পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ১৫লক্ষাধীক টাকার মালামাল পুড়ে গেছে।

দোকান মালিক সারাইগাছী গ্রামের ঈসার ছেলে আল আমিন জানান, দির্ঘদিন ধরে তিনি সেখানে ব্যবসা করে আসছেন। হঠাৎ করে ঘটনার দিন রাতে তিনি খবর পেয়ে সাথে সাথে স্থানীয় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সে খবর দিলে তারা খবর পেয়ে দ্রুত এসে আগুন নেভাতে চেষ্টা করেন। কিন্তু ততক্ষনে দোকান পুড়ে ছাই হয়ে গেছে। দোকান পুড়ে যাওয়ায় বর্তমানে আর্থিকভাবে তিনি নি:স্ব।

এ ব্যাপারে পোরশা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের লিডার মাসুদ রানা জানান, তারা প্রাথমিক অবস্থায় ধারনা করছেন সর্ট সার্কিট থেকে এই আগুন লাগতে পারে। তারা আগুন লাগার অনেক পরে খবর পেয়েছেন। ততক্ষনে দোকানের অনেকখানি পুড়ে গিয়েছিল।


আরও খবর



জয়পুরহাটে সর্বনিম্ন তাপমাত্রা ৭.৬ ডিগ্রি,শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

প্রকাশিত:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৭জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট প্রতিনিধিঃজয়পুরহাট জেলায় আজ শনিবারও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল শুক্রবার তাপমাত্রা রেকর্ড ছিল ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গত সাত দিন ধরে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকায় জেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে।শনিবার সকালে বদলগাছী আবহাওয়া অফিস এ তথ্য নিশ্চিত করেছে। জয়পুরহাটে আবহাওয়া অফিস না থাকায় বদলগাছি আবহাওয়া অফিস জয়পুরহাটের কাছাকাছি এলাকায় এ জন্য বদলগাছীর রেকর্ড জয়পুরহাটেও ধরা হয়ে থাকে। 

স্থানীয় বদলগাছী আবহাওয়া অফিসের  হামিদুল হক আজ শনিবার সকালে জানান, শনিবার সকাল ৭টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।
তিনি বলেন, গত সাত দিন ধরে জয়পুরহাট ও আশপাশের এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ৭ থেকে ৯ ডিগ্রি সেলসিয়াস উঠা নামা করছে।এ বছরে এই প্রথম জয়পুরহাটে সর্বনিম্ন তাপমাত্রা ৭.৫ ও ৭.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলো । 

ঘন কুয়াশার সাথে শৈত্যপ্রবাহে মাঘের হাড়কাঁপানো শীতে জনজীবন একেবারেই বিপর্যস্ত ও জবুথবু হয়ে পড়েছে মানুষ। শীতে শিশু থেকে বৃদ্ধ সবার নাজেহাল অবস্থা। শীতের তীব্রতায় গরম কাপড়ের দোকানগুলোতে সাধারণ মানুষের ভিড় লক্ষ্য করা যায়। বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, ছিন্নমূল খেটে খাওয়া সাধারণ মানুষ আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষের জন্য জেলা প্রশাসন, পৌরসভা, উপজেলা পরিষদ ও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

জেলার উপর দিয়ে বয়ে চলা শৈত্যপ্রবাহের ফলে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকায় সরকারের ঘোষণা অনুযায়ী জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে বলে জানান জেলা শিক্ষা অফিসার মোঃ আমান উদ্দিন মণ্ডল।

আরও খবর