Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম
কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল হয়ে ভুটানের রাজা এখন নিজ দেশের পথে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু ঢাবির ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১০.০৭ শতাংশ বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায়: ওবায়দুল কাদের কাতারের আমির দু’দিনের সফরে ঢাকায় আসছেন প্রধানমন্ত্রীর নির্দেশে শিলাবৃষ্টি ও ঝড়ে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারের সহায়তা নওগাঁ সীমান্তে নিহত আল আমিনের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের সেরা ঈদ অফার দিচ্ছে রিয়েলমি সরকার ২৩ নাবিককে উদ্ধারে অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ৬ এপ্রিলের ট্রেনের টিকেট দশ মিনিটেই শেষ

রাশিফল ২০ মার্চ: মিলিয়ে নিন কী আছে ভাগ্যে আজ

প্রকাশিত:সোমবার ২০ মার্চ ২০23 | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৪৮১জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক ;সাধারণত রাশিফল গণনা করা হয় চন্দ্রের অবস্থানের উপরে ভিত্তি করে। কিন্তু ইংরেজি মতে এ ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয় সূর্যকে। তাই ইংরেজিতে রাশিকে বলা হয় সান সাইন। এক্ষেত্রে জন্মদিন অনুসারে বোঝা যায় একজন ব্যক্তি কোন রাশির জাতক বা জাতিকা।

এ রাশি নিয়ে নানা ভাবনা, নানা মত রয়েছে। কেউ এটাকে বিশ্বাস করেন, আবার কেউ এসব মানতে চান না। কেউ আবার না মানলেও লুুকিয়ে দেখে নেন কি আছে ভাগ্যে। যা হোক; সেই তর্ক-বিতর্ক দূরে থাক, বিশ্বাস-অবিশ্বাসের প্রশ্ন না করে- দিনের শুরুতে চলুন মিলিয়ে নেয়া যাক- কেমন যাবে আজকের দিনটি?

জন্মদিন মিলিয়ে দেখে নিন আজকের দিনে কোন রাশি কী নির্দিষ্ট করে রেখেছে তার জাতক-জাতিকার জন্য।

আজ ২০ মার্চ ২০২৩ খ্রিষ্টাব্দ, সোমবার। আজকের দিনটি ​মীন রাশির। মীন রাশিরা শৃঙ্খলা বজায় রাখবে।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল):
অনেক রকম কাজে ব্যস্ততা বাড়তে পারে। চেষ্টা করেও সময়মতো প্রতিশ্রুতিপূরণ করা সম্ভব নাও হতে পারে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে):
নিজের চিন্তায় ও কাজে অহংবোধের প্রভাব পড়তে পারে। ক্ষমতাবান মানুষের দিকে তাকিয়ে কথা বলতেও অসুবিধা হতে পারে এজন্য।

​মিথুন রাশি (২১ মে-২০ জুন):
সামাজিক যোগাযোগ আরও বাড়ানো প্রয়োজন। যাঁরা সম্মান নষ্টের চেষ্টা করছে তাঁদের সঙ্গে লড়তে হবে। নিজের যত্নও নিতে হবে।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই):
যে কোনও কঠিন বা জটিল কাজের সমাধান সহজে হবে। নিজের ইচ্ছাশক্তির দ্বারা যে কোনও বাধা জয় করা যাবে।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট):
জুলাই ২৩ থেকে অগাস্ট ২২। সততার সঙ্গে সব কাজ করা দরকার। কাজের যেকোনও খুঁটিনাটির দিকে লক্ষ্য রাখতে হবে।

​কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর):
অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২। কোনও বিতর্ক না জড়িয়ে খোলাখুলি নিজের মত প্রকাশ করা যেতে পারে।

​তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর):
সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। সব কাজ ঠিকঠাক হবে। যে কোনও দিকেই সাফল্য মিলবে। ঝুঁকির প্রবণতা সামলে চলতে হবে।

​বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর):
অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১ ৷ কোনও প্রিয়বন্ধু বা ঘনিষ্ঠজনের কাছে মন খুলে কথা বলা যেতে পারে। রাগ হতাশা থেকে মুক্তি পেতে আলোচনা করা যেতে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর):
একটু সাহস দেখানো যেতেই পারে যে কোনও কাজে। বিনিয়োগ করার ভাল সময়, কারণ ভাগ্য সুপ্রসন্ন থাকবে। স্বাস্থ্য সম্পর্কে সচেতন থাকতে হবে।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি):
নিজের নীতি আদর্শের বিষয়গুলি আরও একবার মূল্যয়ন করে দেখতে হবে। অতীতের সিদ্ধান্তের জন্য প্রশ্নের সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি):
প্রতিদ্বন্দ্বীদের থেকে সতর্ক থাকতে হবে। স্বাস্থ্যের যত্ন প্রয়োজন।

​মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ):
কাছের কোনও মানুষকে খুশি করা সম্ভব হবে। এতে সৌভাগ্যের পথ খুলে যেতে পারে। এসময় কাউকে টাকা ধার দেওয়া যাবে না।


আরও খবর

"নোবেলের ম্যাজিক শুধু প্রতারণা"

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24

ভালোবাসার দিন আজ

বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪




৩ অঞ্চলে ঝড়ের শঙ্কা দুপুরের মধ্যে

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দুপুর ১টার মধ্যে ৬০ কিলোমিটার বেগে চট্টগ্রামসহ দেশের ৩ অঞ্চলে ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে বজ্রসহ বৃষ্টিও হতে পারে বলে জানানো হয়েছে।

রোববার (২৪ মার্চ) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়। আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কুমিল্লা, নোয়াখারী ও চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এদিকে, আবহাওয়া অফিসের অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সন্ধ্যা পর্যন্ত রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে সারা দেশেই বাড়বে তাপমাত্রা।


আরও খবর



নাসিরনগরে শিশু স্বর্গ শেখ রাসেল আর্ট স্কুলের শুভ উদ্ভোধন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১৯২জন দেখেছেন

Image

আব্দুল হান্নানঃব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলা সদরে পাবলিক লাইব্রেরীতে শিশু স্বর্গ শেখ রাসেল আর্ট স্কুল নামে এক প্রতিষ্টানের উদ্ভোধন করা হয়েছে।৭ মার্চ ২০২৪ রোজ বৃহস্পতিবার বিকাল ৫ ঘটিকার সময় নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরানুল ইসলাম ভুইয়া ফিতা কেটে আর্ট স্কুলের শুভ উদ্ভোধন করেন।পরে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

আর্ট স্কুলের প্রতিষ্টাতা পরিচালক এম সেলিমের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন নাসিরনগরের সুযোগ্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মােঃ ইমরানুল ইসলাম  ভুইয়া স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক নাজমুল হুদা বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন,নাসিরনগর সদর ইউপি চেয়ারম্যান পুতুল রানী দাস,প্রেসক্লাব সভপতি সুজিত কুমার চক্রবর্তী।

এশিয়ান টেলিভিশনের সাংবাদিক মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর সরকারী ডিগ্রি মহাবিদ্যালয়ের ক্যামিষ্টি বিভাগের সহযোগি অধ্যাপক মোঃ মাঈনুদ্দিন ভূইয়া শান্ত, আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  মোঃ আব্দুর রহিম উপজেলা আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অরুণ জ্যোতি ভট্রাচার্য প্রমুখ।এ সময় ছাত্র ছাত্রী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



বাগেরহাটে মুদি দোকানের অর্ধ কোটি টাকার পণ্য আগুনে পুড়ে ছাই

প্রকাশিত:মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯৬জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের সিএন্ডবি বাজারে আগুনে পুড়ে একটি মুদি দোকানের অর্ধ কোটি টাকার মালামাল ছাই হয়েছে। মঙ্গলবার (০৫ মার্চ) ভোরে সদর উপজেলার সিএন্ডবি বাজারের তারেক কাজীর মুদি দোকানে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস প্রায় আধাঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনে দোকানের প্রায় অর্ধকোটি টাকার পন্য পুড়ে যায়। তবে ইটের পুরু দেওয়াল ও সাটার থাকায় আগুন অন্য কোথাও ছড়াতে পারেনি।

ক্ষতিগ্রস্থ দোকান মালিক তারেক কাজী বলেন, রমজান মাসকে সামনে রেখে দোকানে নিত্য প্রয়োজনীয় সামগ্রীসহ অতিরিক্ত পন্য মজুদ করেছিলাম। সব কিছু নিমিষেই শেষ হয়ে গেল। ডিলার ও পাইকারি ব্যবসায়ীদের কাছে অনেক দেনা রয়েছে। কিভাবে পরিশোধ করব বলে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, বাগেরহাটের সহকারি পরিচালক শাহিদুল আলম চৌধুরী বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি শর্ট সার্টিকের মাধ্যমেই আগুনের সূত্রপাত। ওই ব্যবসায়ীর অনেক বড় ক্ষতি হয়েছে। তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় অন্য কোথাও ছড়াতে পারেনি।


আরও খবর



বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ২৩জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশ-আমেরিকার মধ্যকার সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি-আমেরিকানদের অবদানের ভূয়সী প্রশংসা করেছেন।

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ সন্ধ্যায় ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাস আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন ডোনাল্ড লু। এসময় বক্তৃতায় তিনি বাংলাদেশি-আমেরিকানদের অবদানের কথা উল্লেখ করেন।

দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান। বৃহস্পতিবার সকালে ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাস প্রচারিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাষ্ট্রে বসবাসরত বিপুলসংখ্যক বাংলাদেশি-আমেরিকানদের কথা উল্লেখ করে ডোনাল্ড লু বলেন, তাদের শক্তি ও অসাধারণ কঠোর পরিশ্রম দুটি মহান জাতির মধ্যে সম্পর্কের ভিত্তি তৈরি করেছে। বাংলাদেশি-আমেরিকানরা দুই দেশের সম্পর্ক জোরদারে যেভাবে কাজ করে যাচ্ছেন, তা গর্বের বিষয়।

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশি-আমেরিকান উদ্যোক্তারা তাদের অনন্য উদ্ভাবনী শক্তি ও ধারণার মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রে দক্ষতা অর্জন করেছেন। ‘শুভ জন্মদিন বাংলাদেশ, জয় বাংলা’ বলে বক্তব্য শেষ করেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান স্বাগত বক্তব্যে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশ-বিদেশে বসবাসরত সব বাংলাদেশিদের আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং স্বাধীনতার জন্য জীবন উৎসর্গকারী ৩০ লাখ শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

রাষ্ট্রদূত ইমরান বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে দীর্ঘস্থায়ী অংশীদারত্বকে অত্যন্ত গুরুত্ব দেয় বাংলাদেশ। দুই দেশের সম্পর্ক প্রতিষ্ঠার পর থেকেই বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রায় ওয়াশিংটনের সঙ্গে ঢাকার চমৎকার বোঝাপড়া ও সহযোগিতা বিরাজ করছে। সবার সমৃদ্ধি অর্জনের জন্য একটি মুক্ত ইন্দো-প্যাসিফিক অঞ্চল প্রতিষ্ঠার লক্ষ্যে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের অভিন্ন দৃষ্টিভঙ্গি রয়েছে।

রাষ্ট্রদূত ইমরান বলেন, ‘আমরা আন্তরিকভাবে বিশ্বাস করি যে দুই দেশ তাদের মধ্যকার সম্পর্ককে আরও শক্তিশালী ও এগিয়ে নিতে সহযোগিতার নতুন নতুন ক্ষেত্র উন্মোচন করতে সক্ষম হবে।

অতিথিদের উপস্থিতিতে পরে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশের রাষ্ট্রদূত যৌথভাবে কেক কাটেন। এর আগে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত বাজানোর মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়। বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও উন্নয়নের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।


আরও খবর



পুঠিয়ায় প্রতিমন্ত্রী দারাকে গণ সংবর্ধনা

প্রকাশিত:শুক্রবার ০৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১০৪জন দেখেছেন

Image

সাজেদুর রহমান জাহিদ পুঠিয়া, রাজশাহী প্রতিনিধি:পুঠিয়ায় প্রতিমন্ত্রী দারাকে গণ সংবর্ধনা দিয়েছে পুঠিয়া উপজেলা আ‘লীগ ও এলাকাবাসী। শুক্রবার (০৮ মার্চ) বিকাল ৪টায় পুঠিয়া পিএন সরকারি হাইস্কুল মাঠে এ গণ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদেন গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ দারা এমপি।

সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে ঢাকা থেকে রওনা হয়ে পুঠিয়া উপজেলার প্রবেশ দার গাঁওপাড়া ঢালান থেকে বিশাল নেতাকর্মীরা প্রতিমন্ত্রীকে অভ্যর্থনার মাধ্যমে পুঠিয়া পিএন সরকারি মাঠে নিয়ে আসে। এর আগে পুঠিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। সেখান থেকে তিনি পুঠিয়া পিএন সরকারি মাঠে পুঠিয়া এলাকাবাসীল গণ সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। গণ সংবর্ধনা অনুষ্ঠানে রাজশাহী জেলা আ‘লীগের সহ-সভাপতি প্রফেসর একরামুল হকে সভাপতিত্বে ও পুঠিয়া উপজেলা আ‘লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মালেকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আ‘লীগের সহ-সভাপাতি জাকিরুল ইসলাম সান্টু, জেলা সাংগঠনিক সম্পাদক এড্যা: আব্দুস সামাদ মোল্লা, পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু, উপজেলা নির্বাহী অফিসার এ,কে,এম নূরু হোসেন নির্ঝর, রাজশাহী জেলা আ‘লীগের উপ-দপ্তর সম্পাদক আব্দুল মান্নান, সদস্য গোলাম ফারুকম, উপজেলা আ‘লীগের সভাপতি নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি রবিউল ইসলাম রবি, কৃষকলীগের সভাপতি রাজিবুল হক রাজিব প্রমুখ। উক্ত গণ সংবর্ধনা অনুষ্ঠানে পুঠিয়া-দুর্গাপুরের বিভিন্ন স্তরের নেতাকর্মীগণসহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার সাধারণ মানুষেরা।অনুষ্ঠানের শেষে এলাকার বিভিন্ন সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, ও সাধারণ শ্রেণী পেশার মানুষেরা প্রতিমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন।


আরও খবর