Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

রাষ্ট্রপতি আবদুল হামিদ অবসরে যেভাবে সময় কাটাবেন

প্রকাশিত:সোমবার ১৩ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৪৩২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: টানা দুই মেয়াদে রাষ্ট্রপতির দায়িত্ব পালন শেষে আগামী এপ্রিলে বঙ্গভবন ছাড়ছেন বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আগামী ২৩ এপ্রিল তার মেয়াদ শেষ হবে। ফলে স্বাভাবিকভাবেই বঙ্গভবন ছাড়বেন তিনি। ইতোমধ্যেই তার বিদায়ের দিনগণনাও শুরু হয়েছে।

কারণ, ইতোমধ্যেই দেশের পরবর্তী (২২তম) রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন মো. সাহাবুদ্দিন। আগামী ২৪ এপ্রিল থেকে নতুন রাষ্ট্রপতির দায়িত্বভার গ্রহণ করার কথা রয়েছে। 

দীর্ঘ ৬৪ বছরের রাজনৈতিক জীবনে অনেক সাংবাদিকের সঙ্গে সুসম্পর্ক হয়েছে মো. আবদুল হামিদের। তাই বিদায়ের আগে তাদের কয়েকজনকে গতকাল রোববার বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়েছিলেন তিনি। তাদের সঙ্গে গল্প-আড্ডায় নানা স্মৃতিচারণা করেছেন, পাশাপাশি জানিয়েছেন অবসর জীবনের পরিকল্পনা।

এ সময় লেখালেখি করে অবসর জীবন কাটানোর আকাঙ্ক্ষা প্রকাশ করেন বিদায়ী রাষ্ট্রপতি। মো. আবদুল হামিদ জানান, বঙ্গভবন ছেড়ে রাজধানীর নিকুঞ্জের বাসায় উঠবেন। মাঝে মাঝে যাবেন জন্মস্থান মিঠামইনে। আর লেখালেখি করে অবসর সময় কাটাবেন।

এর আগে রোববার সন্ধ্যা থেকেই বঙ্গভবনের দরবার হলে জড়ো হতে থাকেন আমন্ত্রিত সাংবাদিকরা। সাড়ে ৭টার দিকে বিদায়ী রাষ্ট্রপতি সেখানে প্রবেশ করেন। এ সময় আমন্ত্রিত সাংবাদিকদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি। প্রটোকল ডিঙিয়ে সাংবাদিকদের সঙ্গে করমর্দন করেন এবং হাসিমুখে সবার সঙ্গে ছবিও তোলেন।

শুভেচ্ছা বক্তব্যে আবদুল হামিদ সাংবাদিকদের সঙ্গে তার সুসম্পর্কের কথা উল্লেখ করেন। তিনি বলেন, ‘সুদীর্ঘ রাজনৈতিক জীবনে সাংবাদিকদের অনেক সহযোগিতা পেয়েছি। সারা জীবন সততার সঙ্গে রাজনীতি করেছি। ৬৪ বছরের জীবনে সাংবাদিকদের কাছ থেকে আমার জন্য নেগেটিভ কিছু পাইনি, সংবাদকর্মীদের কাছে আমি কৃতজ্ঞ।’

তিনি বলেন, ‘বরাবরই সাংবাদিকদের সঙ্গে আমার একটা সুসম্পর্ক ছিল। বিশেষ করে আমি যখন ডেপুটি স্পিকার ছিলাম এবং শেষে স্পিকারের দায়িত্ব পালন করা পর্যন্ত আপনাদের সঙ্গে আমার খুবই আন্তরিক সম্পর্ক ছিল।

হাওর এলাকার কিছুটা পরিবর্তন আনতে পেরেছেন জানিয়ে বিদায়ী রাষ্ট্রপতি বলেন, ‘কোনো সরকারের আমলেই ব্যক্তির জন্য কিছু চাইনি। প্রতিটি রাজনীতিবিদ যদি এ রকম মনমানসিকতা পোষণ করেন, তাহলে অবশ্যই এলাকার উন্নয়ন হবে।

মো. আবদুল হামিদ আরও বলেন, ‘আর ৪২ দিন পর আমি জনতার মাঝে ফিরে যাব। আমার ভালো লাগছে, আমি সম্মানজনকভাবে বিদায় নিতে পেরেছি। সবার কাছেই আমি কৃতজ্ঞ।’ এ সময় সাংবাদিকদের হাওর এলাকায় এবং ঢাকার নিকুঞ্জের নিজ বাসভবনে আমন্ত্রণ জানান রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন- প্রবীণ সাংবাদিক আবেদ খান ও নাঈমুল ইসলাম খান, গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, বর্তমান সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, একাত্তর টিভির সিইও মোজাম্মেল হক বাবু, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ডিবিসির প্রধান সম্পাদক মনজুরুল ইসলাম, এটিএন বাংলার নির্বাহী সম্পাদক জ ই মামুন, সাংবাদিক আশিষ সৈকত, নাফিজা দৌলা ও নীলাদ্রি শেখর।


আরও খবর



পলাশ-অংকনের নতুন গান / দেবর-ভাবি

প্রকাশিত:শুক্রবার ১৪ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৭০জন দেখেছেন

Image

বিনোদন প্রতিবেদক:ইতিমধ্যে দেবর-ভাবি সিরিজের একাধিক গান করে আলোচনায় এসেছেন গামছা পলাশ ও অংকন ইয়াসমিন জুটি। তাদের এই দেবর-ভাবির রসায়ন, খুনসুটি শ্রোতা-দর্শকদের মাঝে  ব্যাপক সাড়া ফেলেছে। দর্শকদের প্রত্যাশাকে মাথায় রেখেই এই জুটি গান করে যাচ্ছেন নিয়মিত। এরই ধারাবাহিকতায় এবারের ঈদুল আজহায় ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে প্রকাশ পাচ্ছে তাদের দেবর-ভাবি সিরিজের নতুন গান ‘দেওরা আমার চাকরি পাইছে’ । 

রাসেল কবীরের  গীতিকবিতায় সুর দিয়েছেন গামছা পলাশ। আর সঙ্গীতায়োজনে ছিলেন তরিক। গানটির ভিডিও নির্মাণ করেছেন ফারহান আহমেদ রাফাত। ভিডিওতে দেবরের ভুমিকায় গামছা পলাশ ও ভাবির ভুমিকায় দেখা যাবে অংকন ইয়াসমিনকে। 

গানটি নিয়ে অংকন ইয়াসমিন জানালেন, খুবই মজার একটি গান। দেবর-ভাবি সম্পর্কের মধুরতা, অধিকার ও আবদারের মিশেল গানে গানে তুলে ধরার চেষ্টা করেছি আমরা। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে। 

পলাশ বললেন, অংকন ও আমার কন্ঠে শ্রোতা-দর্শক যে ঘরানার গান শুনতে পছন্দ করে তার পারফেক্ট কম্বিনেশন হলো এই গানটি। একদম শ্রোতাদের মনের মত একটি গান করার চেষ্টা করেছি। 

ধ্রুব মিউজিক স্টেশন(ডিএমএস) জানায় ঈদ আয়োজনে ১৩ জুন, বৃহস্পতিবার তাদের ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয় ‘দেওরা আমার চাকরি পাইছে’ গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে দেশি ও আর্ন্তজাতিক একাধিক অ্যাপএ।


আরও খবর



সিরাজগঞ্জে প্রকৃতি ও জীবন ক্লাবের আয়োজনে চিত্রাঙ্গন,বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ

প্রকাশিত:শুক্রবার ০৭ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image
রাকিব সিরাজগঞ্জ থেকে:সুন্দর প্রকৃতিতে গড়ি সুস্থ জীবন এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রকৃতি ও জীবন ক্লাবের জন্মদিন উপলক্ষে সারা দেশের ন্যায় সিরাজগঞ্জেও নানা অনুষ্ঠান মালার আয়োজন করা হয়েছে।  কর্মসূচির মধ্যে ছিল শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা গান,নৃত্য,শোভাযাত্রা,বৃক্ষ রোপণ ও ছাত্র ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ। 

বৃহস্পতিবার (৬ জুন) সকালে সিরাজগঞ্জ সদর উপজেলাধীন বহুলী ইউনিয়নের চাঁদপাল গ্রামে আয়েশা রশিদ বিদ্যানিকেতনের বিভিন্ন আয়োজন করে থাকে প্রকৃতি ও জীবন ক্লাব। 

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা কৃষি অফিসার মো:আনোয়ার সাদাত। 
 
এসময় উপস্থিত ছিলেন,আয়েশা রশিদ বিদ্যানিকেতনের স্কুল প্রধান শিক্ষক গোলাম মওলা,প্রকৃতি ও জীবন ক্লাবের উপদেষ্টা মো:জাকির হোসেন,মো: আশিক আহমেদ,  

বক্তাগণ বলেন,সুন্দর প্রকৃতি গড়তে প্রকৃতি ও জীবন ক্লাবের এমন উদ্যোগ কে আমরা সাধুবাদ জানায়। সদর উপজেলার চাঁদপাল গ্রামে অবস্থিত আয়েশা রশিদ বিদ্যানিকেতনের ক্ষুদে ছাত্র-ছাত্রীরা খুবই আনন্দিত। আমরা দেখেছি প্রকৃতি ও জীবন ক্লাবের জন্মদিন উপলক্ষে ছাত্র-ছাত্রীরা কেউ ছবি আঁকছে,কেউবা গান গাইছে,কেউ নৃত্য করছে। চিত্রকর্মে ফুটিয়ে তুলছে প্রকৃতির ফুল পাখি লতা পাতা সহ নানা ছবি। সুন্দর ও সবুজ পৃথিবী গড়তে হলে নতুন প্রজন্মদের কে নিয়ে আমাদের কে আরও এগিয়ে যেতে হবে।  

উল্লেখ্য,এই কর্মসূচির মধ্য দিয়ে প্রকৃতি ও জীবন ক্লাবের বৃক্ষ রোপণ কার্যক্রম শুরু করা হলো। আগামী ৩০ শে জুন পর্যন্ত বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ কার্যক্রম পরিচালিত হবে। এবার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও আঞ্চলিক সড়কগুলোতে বৃক্ষ রোপণ কার্যক্রম অগ্রাধিকার দেওয়া হবে।

আরও খবর



মাগুরা আল্লাহর রহমত কামনার মধ্যদিয়ে ৪৬৪ ঈদগাহে ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ১৭ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৮৫জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:মাগুরা জেলার ৪ উপজেলায় ৪৬৪ টি ঈদগাহে সোমবার আল্লাহর রহমত কামনার মধ্যদিয়ে  শান্তিপূর্ণভাবে পবিত্র ঈদুল আযহার জামাত  অনুষ্ঠিত হয়।

মাগুরায় প্রধান ঈদের জামাত সকাল ৮ টায় শহরের ঐতিহাসিক নোমানী ময়দানে অনুষ্ঠিত হয়। মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুলসহ শহরের গন্যমান্য ব্যক্তিবর্গ এখানে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। জামাত পরিচালনা করেন মাগুরা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুফতি হাবিবুর রহমান। মাগুরা পিটিআই জামে মসজিদে অনুষ্ঠিত জামাতে নামাজ আদায় করেন মাগুরা ১ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য এড, সাইফুজ্জামান শিখর। এছাড়া মাগুরা মডেল মসজিদে, পৌর গোরস্থান মসজিদ, জজকোর্ট মসজিদ, মাগুরা পুলিশ লাইনস প্যারেড গ্রাউন্ডে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। মাগুরার পুলিশ সুপার মোঃ মশিউদৌলা রেজা, পুলিশ লাইনের পুলিশ সদস্য এবং এলাকাবাসী এ জামাতে নামাজ আদায় করেন। এছাড়া জেলা জজ কোর্ট মসজিদ,সরকারি কলেজ জামে মসজিদ, পারনান্দুয়ালী ব্যাপারী পাড়া জামে মসজিদ, পারনান্দুয়ালী গোরস্থান ঈদগাহ ময়দান, মুন্সীপাড়া ঈদগাহ ময়দানসহ জেলার শ্রীপুর, মহম্মদপুর, শালিখা উপজেলাসহ সর্বত্র ঈদের জামাত অনু্ষ্ঠিত হয়। জেলা ৪ উপজেণার ৩৬ টি ইউনিয়ন ও ১ টি পৌর সভার মোট ৪৬৪ ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এর মধ্যে মাগুরা

সদর উপজেলায় ২২৮ টি, শ্রীপুর উপজেলায় ৮২ টি, মহম্মদপুর উপজেলায় ১১২ টি এবং শালিখা উপজেলায় ৪২ টি ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ঈদের নামাজ শেষে আল্লাহ পাকের নির্দ্দেশে পশু কোরবানী দেয় সামর্থ অনুযাযী মমিন মুসল্লীরা। এদিকে বৃষ্টির আশংকায় জেলার ৭৩০ টি গ্রামের প্রায় ২ হাজার ৩শ' মসজিদ প্রস্তুত রাখা হয়েছিল। মাগুরার পুলিশ সুপার মোঃ মশিউদৌলা রেজা জানান, জেলার সর্বত্র শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য মাগুরা জেলা পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে।


আরও খবর



প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সোনিয়া গান্ধীর সাক্ষাৎ

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৭২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ভারতের পার্লামেন্টের রাজ্যসভা সদস্য ও কংগ্রেস পার্লামেন্টারি পার্টির চেয়ারপারসন সোনিয়া গান্ধী।

সোমবার (১০ জুন) স্থানীয় সময় বেলা ১টার দিকে দিল্লির মৌর্য হোটেলে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন সোনিয়া গান্ধী। এ সময় তার ছেলে ও লোকসভার বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী এবং ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস পার্টির জেনারেল সেক্রেটারি প্রিয়াঙ্কা গান্ধীও সঙ্গে ছিলেন।

গান্ধী পরিবারের সঙ্গে শেখ হাসিনার সম্পর্ক অনেক পুরনো। সেই সুসম্পর্ক থেকেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন তারা।

প্রসঙ্গত, রোববার রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ ও নৈশভোজে ছিলেন না কংগ্রেসের এই তিন নেতা বলে জানা যায়।

এর আগে রোববার (৯ জুন) রাতে তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন নরেন্দ্র মোদি। শপথগ্রহণ অনুষ্ঠান শেষে নরেন্দ্র মোদি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাক্ষাত করেন। ওই রাতেই ভুটানের প্রধানমন্ত্রী দাশো শেরিং তোবগে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে ৮ জুন নয়াদিল্লি যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


আরও খবর



শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগে দুইজন আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১১২জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোরের মণিরামপুর থানার ঘুঘুদাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগে র‌্যাব-৬ এর সদস্যরা চতুর্থ শ্রেণীর কর্মচারী দেব্রবত কুমার বাচ্চু (৩৮) ও নিমাই মন্ডল (৫০) কে গ্রেপ্তার করেছে ।

উপজেলার ঘুঘুদাহ এলাকায় অভিযান চালিয়ে বুধবার (১২ জুন) ভোর রাতে  তাদেরকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৬ যশোরের কোম্পানি অধিনায়ক মোহাম্মদ সাকিব হোসেন।

মামলার এজাহার সূত্রে জানাযায়, ঘুঘুদাহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর এক শিক্ষার্থীকে ফুসলিয়ে দীর্ঘদিন ধরে ধর্ষন করে আসছিলেন নিমাই মন্ডল। আর এ কাজের সহযোগীতা করেছেন দেবব্রত কুমার বাচ্চু। এ ঘটনা ভিকটিমের মা জানতে পেরে র‌্যাবের সহযোগীতায় মনিরামপুর থানায় মামলা দায়ের করেন।

এই মামলায় র‌্যাব অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন মণিরামপুর থানার ওসি এবিএম মেহেদী মাসুদ।


আরও খবর