Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা
মোটরসাইকেল যোগে দুর্ধর্ষ ছিনতাই

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের মোবাইল ফোন ও ব্যাগ ছিনতাই

প্রকাশিত:Saturday ২১ May ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১১৬জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিনিধিঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাতিল সিরাজের স্ত্রী ইফফাত জাহান রিতার (৪১) মোবাইল ফোন ও টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।


শুক্রবার (২০ মে) বেলা ৩টার দিকে মহানগরীর বিগবাজারের কাছে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।


এ ঘটনায় ভুক্তভোগী রিতা মহানগরীর বোয়ালিয়া থানায় লিখিত অভিযোগ করেছেন।


অভিযোগ সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে ভুক্তভোগী ইফফাত জাহান রিতা রিকশাযোগে মহানগরীর রেলগেট এলাকা থেকে আমানা বিগবাজারের দিকে যাচ্ছিলেন।


আমানা বিগবাজারে পৌঁছার আগেই লাল পাঞ্জাবি পরা এক ছিনতাইকারী মোটরসাইকেলযোগে এসে তার ডানহাতে থাকা ভেনেটি ব্যাগটি ছিনতাই করে চলে যায়। ব্যাগের মধ্যে মোবাইল ফোন, আড়াই হাজার টাকা ও গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল।


জানতে চাইলে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, দিনে-দুপুরে এভাবে মোবাইল ফোন ও টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ভুক্তভোগী নিজেই থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।


ছিনতাইকারীকে শনাক্ত করে আইনের আওতায় আনতে পুলিশ ইতোমধ্যেই অভিযান শুরু করেছে


আরও খবর



বিল থেকে উদ্ধার অজগর ফিরে গেলো সুন্দরবনে

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৪জন দেখেছেন
Image

বাগেরহাটের শরণখোলা উপজেলার পশ্চিম রাজাপুর গ্রামের বিল থেকে ১২ ফুট লম্বা একটি অজগর উদ্ধার করেছে বনবিভাগ।

সোমবার (২৭ জুন) রাত ১১টার দিকে ওই গ্রামের আউয়াল মাস্টারের বাড়ির পাশের বিল থেকে সাপটি উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৮ জুন) সকাল ১০টার দিকে পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন সংলগ্ন বনে অজগরটি অবমুক্ত করা হয়েছে।

পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন কর্মকর্তা মো. আব্দুস সবুর বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি জানান, শরণখোলা উপজেলার পশ্চিম রাজাপুর গ্রামের কয়েকজন লোক সোমবার রাতে কোচ নিয়ে বিলে মাছ শিকারে যান। এ সময় তারা সাপটি দেখতে পান। সাপটি বিশাল হওয়ায় তারা ধরার সাহস পাননি। তবে তারা সাপটি নজরদারিতে রাখেন। খবর পেয়ে বন বিভাগের সদস্যরা অজগরটি উদ্ধার করেন।

আব্দুস সবুর আরও জানান, অজগরটি ১২ ফুট লম্বা, ওজন প্রায় ১৫ কেজি। মঙ্গলবার সকাল ১০টার দিকে ধানসাগর স্টেশন সংলগ্ন বনে এটি অবমুক্ত করা হয়েছে।

খাবারের সন্ধানে অজগরটি সুন্দরবন থেকে লোকালয়ে চলে যেতে পারে বলে ধারণা বন বিভাগের। এর আগেও সুন্দরবনের পাশের বিভিন্ন গ্রাম থেকে বেশ কয়েকটি অজগর ও বিষধর সাপ উদ্ধার করা হয়েছে।


আরও খবর



কাচের বোতলে কেন পানি খাবেন?

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৮৫জন দেখেছেন
Image

পানির অপর নাম জীবন। দৈনিক পর্যাপ্ত পানি না পান করলে শরীরে দেখা দেয় পানিশূন্যতা। যা শারীরিক বিভিন্ন রোগের ঝুঁকি বাড়ায়। এই গরমে আর্দ্র থাকা অত্যন্ত জরুরি।

চিকিৎসকরা মনে করেন, একজন ব্যক্তির সারা দিনে অন্তত ৭-৮ লিটার পানি পান করা বাধ্যতামূলক।

বিশেষ করে গরমে হিটস্ট্রোক এড়াতে বেশি করে অবশ্যই পানি পান করতে হবে। এ সময় চিকিৎসকরা সব সময়ই সঙ্গে একটি পানির বোতল রাখার পরামর্শ দিচ্ছেন।

অনেকেই বাইরে বের হলে কিংবা ঘর বা অফিসে পানির বোতল ব্যবহার করেন। অনেকে কাচের বোতলে পানি পান করেন। স্বাস্থ্য সুরক্ষায় কাচের বোতল বেশি উপকারী।

চিকিৎসকদের মতে, কাচের বোতল শরীরের জন্য বেশি উপকারী। কাচ প্রাকৃতিক উপকরণ দিয়ে তৈরি। তবে ভেঙে যাওয়ার ভয় ছাড়া কাচের বোতলের ব্যবহারই সবচেয়ে ভালো।


আরও খবর



বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Saturday ২৫ June ২০২২ | ৫৭জন দেখেছেন
Image

অবশেষে বাংলাদেশে এসে পৌঁছেছে বিশ্বকাপ ফুটবলের ট্রফি। আজ (বুধবার) বেলা ১১টা ২০ মিনিটের দিকে পাকিস্তান থেকে ফিফার চার্টার্ড ফ্লাইটে করে ঢাকায় এসেছে বিশ্ব ফুটবলের মহামূল্যবান ট্রফিটি।

ট্রফির সঙ্গে এসেছেন ফিফার ৭ সদস্যের একটি প্রতিনিধি দল। ওই দলে আছেন ১৯৯৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের অন্যতম খেলোয়াড় ক্রিশ্চিয়ানো লালি কাকে কারেম্বু।

কারেম্বু ফ্রান্সের জার্সিতে ৫৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। একটি গোলই আছে সাবেক এই ডিফেন্সিভ মিডফিল্ডারের। তিনি ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত স্প্যানিশ ক্লাবে রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলেছেন ৫১টি ম্যাচ।

হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রফি বরণ করেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ নির্বাহী কমিটির কর্মকর্তাবৃন্দ। এরপর ট্রফি রাখা হবে হোটেল র্যাডিসন ব্লুতে। বুধবার বিকেলে বঙ্গভবন ও সন্ধ্যায় গণভবনে নেওয়া হবে ট্রফি। রাতে একটি বিশেষ ডিনারপার্টিও আছে ট্রফি আগমন উপলক্ষে।

দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকালে হোটেলে বিশিষ্ট ব্যক্তিদের ট্রফির সঙ্গে ছবি তোলার ব্যবস্থা থাকবে। বিকেলে আর্মি স্টেডিয়ামে ট্রফি প্রদর্শন করা হবে। থাকবে বিশেষ কনসার্ট। শুক্রবার রাতে ট্রফি ঢাকা থেকে নিয়ে যাওয়া হবে পূর্ব তিমুরে।


আরও খবর



বন্যার্তদের পর্যাপ্ত ত্রাণ দেয়নি সরকার: ফিরোজ

প্রকাশিত:Friday ২৪ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ৫২জন দেখেছেন
Image

বন্যাকবলিত এলাকায় সরকার পর্যাপ্ত ত্রাণ দেয়নি উল্লেখ করে বাম গণতান্ত্রিক জোটের সাবেক সমন্বয়ক বজলুর রশিদ ফিরোজ জানিয়েছেন, বানভাসি মানুষের জন্য সরকার যে অর্থ বরাদ্দ দিয়েছে, তা মাথাপিছু মাত্র সাড়ে ৬ টাকা।

শুক্রবার (২৪ জুন) বিকেলে রাজধানীর পুরোনো পল্টনে জোট আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ তথ্য জানান।

সিলেট ও সুনামগঞ্জসহ গুরুতর বন্যাকবলিত জেলাসমূহকে দুর্গত এলাকা ঘোষণা করে ক্ষতিগ্রস্ত বানভাসিদের পর্যাপ্ত ত্রাণ সহায়তা ও পুনর্বাসনের দাবিতে এ দিন সমাবেশ করে জোটটি।

সমাবেশে বজলুর রশিদ ফিরোজ বলেন, বন্যা সমস্যার স্থায়ী সমাধানের জন্য একটা পরিকল্পনা ৫০ বছরেও আমাদের সরকারগুলো গ্রহণ করতে পারে নি। আমরা নাকি ডিজিটাল বাংলাদেশ হয়েছি। কিন্তু এতো বড় একটা বন্যা আসবে, তার পূর্বাভাস সরকার দিতে পারে নি।

তিনি আরও বলেন, একটা বঙ্গবন্ধু স্যাটেলাইট আছে, সেটাও নাকি পূর্বাভাস দিতে পারে না। এই হচ্ছে ডিজিটাল বাংলাদেশ, উন্নয়নের বাংলাদেশ। ৪৫ লক্ষ বন্যাকবলিত মানুষের জন্য যে টাকা বরাদ্দ করা হয়েছে তা মাথাপিছু সাড়ে ৬ টাকা। এটা নাকি পর্যাপ্ত ত্রাণ!

সমাবেশে বক্তারা বলেন, যখন সিলেট-সুনামগঞ্জে বন্যাকবলিত মানুষ ভয়াবহ সংকটের মধ্যে আছে, তখন সরকার লক্ষ লক্ষ মানুষকে জড়ো করে পদ্মা সেতুর উদ্বোধন করছে।

এই সরকার ২০১৮ সালে বিনা ভোটের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসেছে। তাই তাদের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। এজন্যই আজ বন্যাকবলিত বিপদগ্রস্ত মানুষের পাশে না দাঁড়িয়ে জনগণের সঙ্গে তামাশা করছে তারা।

বক্তারা আরও বলেন, বন্যাদুর্গত এলাকাগুলোতে খাবার নেই, বিশুদ্ধ পানি নেই। দুর্গম এলাকাগুলোতে যথেষ্ট খাদ্য ও ত্রাণসামগ্রী পৌঁছানো যাচ্ছে না। যা দেওয়া হচ্ছে, তাও যথেষ্ট নয়।

এ সময় লক্ষ লক্ষ লোক জমায়েত না করে, সেই জমায়েত করার টাকা দিয়ে বানভাসিদের সহায়তা দিতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

দেশে মানুষের অধিকার প্রতিষ্ঠার রাজনীতি দরকার। অন্যথায় জনসাধারণের মুক্তি হবে না বলেও এ সময় মন্তব্য করেন বক্তারা।

বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক আবদুস সাত্তারের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন- বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সভাপতি মো. শাহ আলম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) বিধান দাস, বাংলাদেশ সমাজতান্ত্রিক আন্দোলনের আবদুল আলী, বাসদের (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা ও গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু প্রমুখ।


আরও খবর



খালেদার চিকিৎসা বিষয়ে সিদ্ধান্ত সকাল সাড়ে ১০টায়: ফখরুল

প্রকাশিত:Saturday ১১ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

মধ্যরাতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পরবর্তী চিকিৎসার বিষয়ে শনিবার সকাল সাড়ে ১০টায় মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নেবে।

শুক্রবার (১০ জুন) দিনগত রাত ৩টা ২০ মিনিটে দলের চেয়ারপারসনকে হাসপাতালে ভর্তির পর সেখানে সাংবাদিকদের ব্রিফিংকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, রাত দুটোর দিকে ডাক্তার জাহিদের (বিএনপির ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন) কাছে খবর পাই ম্যাডাম (খালেদা জিয়া) অসুস্থ বোধ করছেন। তাৎক্ষণিকভাবে হাসপাতালে নিতে হবে। তিনি এভারকেয়ার হাসপাতালে ম্যাডামের ডাক্তারের সঙ্গে কথা বলেন। আমি চলে আসি, আসার পরে চেয়ারম্যান সাহেবের (বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান) সঙ্গে কথা হয়। তার স্ত্রী ডক্টর জোবায়দা রহমানের সঙ্গে কথা হয়। হসপিটালে ইমিডিয়েটলি আনার সিদ্ধান্ত হয়।

বিএনপি মহাসচিব বলেন, ডাক্তাররা এরইমধ্যে যে পরীক্ষা-নিরীক্ষাগুলো করেছেন, তাতে দেখা গেছে আগের দিন বিকেল থেকে তার হার্টের কিছু সমস্যা দেখা গেছে। উনি তো একটু চাপা মানুষ, বলেননি কাউকে। আজ (শুক্রবার) সন্ধ্যায় যখন ডাক্তার জাহিদ এবং সিদ্দিক সাহেব তাকে চেকআপ করতে গেছেন তখনই তার প্রবলেমের বিষয়টি জানা যায়। তখনই হাসপাতালে আনার সিদ্ধান্ত হয়।

মির্জা ফখরুল বলেন, আল্লাহর হুকুমে ম্যাডাম এমনিতে এখন স্ট্যাবল আছেন, পরীক্ষা-নিরীক্ষার পর বিশেষ করে এনজিওগ্রাম করার পর বোঝা যাবে সমস্যা কতটা জটিল। এমনিতেই তো দেশনেত্রী গুরুতর পেসেন্ট। বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন। এর সঙ্গে হার্টের প্রবলেম হলে তা তো নিঃসন্দেহে জটিল আকার ধারণ করে।

তিনি বলেন, আমরা আশাবাদী আল্লাহর কাছে দোয়া করি আগের মতোই তিনি অসুস্থতা কাটিয়ে উঠবেন এবং সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন।

এসময় দেশবাসীর দোয়া চেয়ে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া সিসিইউতে আছেন। আগামীকাল সকাল সাড়ে ১০টায় চিকিৎসকদের বোর্ড বৈঠকে তার পরবর্তী পরীক্ষা-নিরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


আরও খবর