Logo
আজঃ মঙ্গলবার ২১ মে ২০২৪
শিরোনাম

রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পেল বিএনএম-বিএসপি

প্রকাশিত:বৃহস্পতিবার ১০ আগস্ট ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ২৫৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজনৈতিক দল হিসেবে নির্বাচন কমিশনের (ইসি) চূড়ান্ত নিবন্ধন পেয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) ও বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি)। বিএনএম প্রতীক হিসেবে পেয়েছে ‘নোঙর’ ও বিএসপি পেয়েছে ‘একতারা’।

আজ বৃহস্পতিবার নতুন দল দুটিকে নিবন্ধন দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন নির্বাচন কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) মো. শফিকুল আলম বিভাগ।

এর আগে ইসির নিবন্ধন বাছাইয়ে টিকে যাওয়া বিএনএম’র বিরুদ্ধে আপত্তি তুলেছিলেন ঢাকা জজ কোর্টের একজন আইনজীবী। নির্বাচন কমিশনের সচিব বরাবর করা এক আবেদনে এই আপত্তি উত্থাপন করেন অ্যাডভোকেট আলী নাছের খান। তিনি এবি পার্টির সহযোগী সংগঠন এবি যুব পার্টির আহ্বায়ক কমিটির অফিস সমন্বয়ক।

অপরদিকে, বিএসপি’র বিরুদ্ধে অভিযোগ করেন দলটির চেয়ারম্যানের ছোট ভাই শাহজাদা সৈয়দ সহিদ উদ্দিন আহমদ মাইজভান্ডারী।


আরও খবর



সুনামগঞ্জে মাদক,কয়লা ও মোটর সাইকেলসহ ৩ জন গ্রেফতার

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৫৪জন দেখেছেন

Image

মোজাম্মেল আলম ভূঁইয়া,সুনামগঞ্জ প্রতিনিধি:আসন্ন ঈদকে সামনে রেখে সুনামগঞ্জ জেলার বিভিন্ন সীমান্ত এলাকা দিয়ে সরকারের কোটিকোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়ে প্রতিদিন গরু, ঘোড়া, কয়লা, চিনি, সুপারী ও পেয়াজসহ মদ, গাঁজা, ইয়াবা ও নাসির উদ্দিন বিড়ি পাচাঁর করছে সোর্স পরিচয়ধারী একাধিক মামলার আসামীরা। তাদের নেতৃত্বে ভারত থেকে অবৈধ ভাবে বিভিন্ন মালামাল পাচাঁর করতে গিয়ে ঘটছে মৃত্যুসহ নানান অপ্রীতিকর ঘটনা।

এলাকাবাসী সূত্রে জানা গেছে- আজ সোমবার (২০শে মে) সকাল ৬টা জেলার তাহিরপুর উপজেলার চাঁনপুর সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধ ভাবে কয়লা পাচাঁর করে ৮-১০টি মোটর সাইকেল দিয়ে পাশের টেকেরঘাট সীমান্তের বড়ছড়া শুল্কস্টেশন সংলগ্ন জয়বাংলা বাজারের কাঠের ব্রিজের কাছে নিয়ে মজুত করা শুরু করে সোর্স আক্কল আলী, তার ছেলে রুবেল ও জামাল মিয়াগং। এখবর পেয়ে বেলা ১১টায় টেকেরঘাট বিজিবি ক্যাম্পের ভিআইপি হাফিজ অভিযান চালিয়ে ৩ বস্তা অবৈধ কয়লাসহ ১টি মোটর সাইকেল আটক করে। অন্যদিকে একই সময়ে চারাগাঁও বিজিবি ক্যাম্পের সামনে অবস্থিত ফারুকের ডিপুতে প্রায় ১শ মেঃটন অবৈধ কয়লা মজুত করে ওপেন বিক্রি করে সোর্স পরিচয়ধারী রফ মিয়া, আইনাল মিয়া, রিপন মিয়া, লেংড়া জামাল, সাইফুল মিয়া, বাবুল মিয়াগং। এছাড়াও পাশের বজলু মুন্সির ডিপু, মিজানের ডিপু, খসরু চেয়ারম্যানের ডিপু, আব্দুর রাজ্জাকের বাড়িসহ আরো একাধিক ডিপু ও বসতবাড়িতে প্রায় ১হাজার অবৈধ কয়লা মজুত রেখে গত ৩দিনে গডফাদার তোতলা আজাদ তার সোর্স বাহিনী নিয়ে বিক্রি করেছে। এদিকে ওই গডফাদারের নেতৃত্বে চাঁনপুর, বালিয়াঘাট, বীরেন্দ্রনগর ও লাউড়গড় এলাকা দিয়ে একই ভাবে কয়লা, পাথর, চিনি, ইয়াবা, মদ, গাঁজা, গরু ও নাসির উদ্দিন বিড়িসহ কোটিকোটি টাকার মালামাল অবৈধ ভাবে ভারত থেকে পাচাঁর করা হয়ে বলে খবর পাওয়া গেছে। তারা পাচাঁরকৃত ১টন চোরাই কয়লা থেকে বিজিবির নাম ভাংগিয়ে ৮শত টাকা, থানা ও সাংবাদিকদের নাম ভাংগিয়ে ১হাজার টাকাসহ মোট ২হাজার ৩শত টাকা চাঁদা উত্তোলন করে। আর ১ বস্তা পেয়াজ থেকে ১শ টাকা, ১বস্তা চিনি ১টাকা, ১টি গরু থেকে ৭হাজার টাকা, ১টি ঘোড়া থেকে ৮হাজার টাকা চাঁদা নেওয়াসহ মাদকদ্রব্য ও নাসির উদ্দিন বিড়ি পাচাঁর করে বিভিন্ন হাট-বাজারে বিক্রি করার জন্য মাসিক ৫০হাজার থেকে ৩লাখ টাকার পর্যন্ত চাঁদা উত্তোলন করে বলে জানা গেছে।

এদিকে বিশ^ম্ভরপুর উপজেলার মাছিমপুর, চিনাকান্দি, ডলুড়া এলাকা দিয়ে নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে চোরাকারবারীরা। তারা রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে অবাধে পেয়াজ, চিনি, গরু ও মাদকদ্রব্য প্রতিদিন পাচাঁর করছে। একই ভাবে মধ্যনগর, ছাতক  ও দোয়ারাবাজার উপজেলা সীমান্ত দিয়ে চোরাচালান হচ্ছে। তবে গত শনিবার (১৮ মে) সন্ধ্যায় দোয়ারাবাজার উপজেলার বাঁশতলা সীমান্তে অভিযান চালিয়ে ৩ পুরিয়া গাঁজা ও ৮৫ পিছ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আক্কাস মিয়া (৩৫), মুসাদ উল্লাহ মোশারফ (৩০) ও রাব্বানী মিয়া (৩৩) কে গ্রেফতার করেছে বিজিবি। কিন্তু তাহিরপুর সীমান্ত চোরাকারবারীদের গডফাদার ও তার সোর্সরা চোরাচালান ও চাঁদাবাজি করে গত ৩ বছরে কোটিপতি হয়েগেলেও নেয়া হয়না আইনগত কোন পদক্ষেপ।

এব্যাপারে তাহিরপুর উপজেলার চারাগাঁও বিজিবি ক্যাম্পের দায়িত্বে থাকা ভিআইপি শামিম বলেন- সীমান্ত চোরাচালানের বিষয়ে ক্যাম্প কমান্ডারের সাথে কথা বলেন, এবিষয়ে আমার কিছু করার নাই। ওই ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার জাফর বলেন- সীমান্ত দিয়ে যখন কয়লাসহ বিভিন্ন মালামাল পাচাঁর করা হয় জানাবেন, তখন আমি পদক্ষেপ নেব।

দোয়ারাবাজার থানার ওসি বদরুল হাসান জানান- বিজিবির হাতে গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। এব্যাপারে পুলিশের পক্ষ থেকে অভিযান চলছে। তাহিরপুর থানার ওসি নাজিম উদ্দিন বলেন- সীমান্ত চোরাচালান বন্ধের দায়িত্ব বিজিবির। আপনি এব্যাপারে তাদের সাথে কথা বলেন, থানা-পুলিশে কোন সোর্স নাই। আমাদের নামে কেউ চাঁদা উত্তোলন করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



ইসরায়েলি হামলায় আরও ৭৯ ফিলিস্তিনি নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৯ মে ২০২৪ | ১৪৯জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:ইসরায়েলি বাহিনী আবারও অসহায় ফিলিস্তিনিদের উপরে হামলা চালিয়ে রক্তাক্ত করেছে। এতে আরও ৭৯ ফিলিস্তিনি নিহত হয়েছেন। বুধবার (২৪ এপ্রিল) বার্তাসংস্থা আনাদোলুর এক  প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

উক্ত প্রতিবেদনে বলা হয়, গাজা উপত্যকায় ইসরায়েলের আক্রমণ অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় ইসরায়েলের হামলায় অন্তত আরও ৭৯ ফিলিস্তিনি নিহত এবং ৮৬ জন আহত হয়েছেন।

গাজা অঞ্চলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, অনেক মানুষ এখনও ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়ে আছেন কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছে না।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসের একটি অস্থায়ী রায়কে লঙ্ঘন করে ইসরায়েল গাজা উপত্যকায় আগ্রাসন চালিয়ে যাচ্ছে।

জাতিসংঘের মতে, ইসরায়েলের বর্বর আক্রমণের কারণে গাজার প্রায় ৮৫ শতাংশ ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছেন। আর খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের তীব্র সংকটের মধ্যে গাজার সকলেই এখন খাদ্য নিরাপত্তাহীন অবস্থার মধ্যে রয়েছেন। হাজার হাজার মানুষ কোনো ধরনের আশ্রয় ছাড়াই বসবাস করছে এবং প্রয়োজনের তুলনায় খুবই কম ত্রাণবাহী ট্রাক এই অঞ্চলে প্রবেশ করছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের নজিরবিহীন হামলার পর থেকে ইসরায়েল ফিলিস্তিনের গাজা উপত্যকায় অবিরাম বিমান এবং স্থল হামলা চালিয়ে যাচ্ছে।

ইসরায়েলি এই হামলায় ফিলিস্তিনের শরণার্থী শিবির, মসজিদ, গির্জা, হাসপাতাল ও স্কুলসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। এর ফলে এখন পর্যন্ত অন্তত ৩৪,২৫০ জন নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এ ছাড়া আহত হয়েছেন আরও ৭৭ হাজারেরও বেশি ফিলিস্তিনি।

ইসরায়েলি আগ্রাসনের কারণে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।


আরও খবর



চারাগাঁও সীমান্ত দিয়ে সিমেন্ট ও কয়লা পাচাঁরের অভিযোগ

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১২৪জন দেখেছেন

Image

মোজাম্মেল আলম ভূঁইয়া-সুনামগঞ্জ প্রতিনিধি:চোরাচালানের স্বর্গরাজ্য হিসেবে পরিচিত সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার চারাগাঁও সীমান্তের একাধিক পয়েন্ট দিয়ে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে অবৈধ কয়লা পাচাঁরসহ দেশীয় সিমেন্ট ভারতে পাচাঁর করা হয়েছে বলে খরব পাওয়া গেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে- আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) ভোর থেকে দুপুর পর্যন্ত উপজেলার চারাগাঁও সীমান্তের লালঘাট ও বাঁশতলা এলাকা দিয়ে সোর্স পরিচয়ধারী একাধিক মামলার আসামী বাবুল মিয়া বিজিবির নাম ভাংগিয় প্রতি বস্তা (৫০ কেজি) অবৈধ কয়লা থেকে ৪০টাকা করে চাঁদা নিয়ে প্রায় ১শ মেঃটন কয়লা পাচাঁর করে বিজিবি ক্যাম্প সংলগ্ন আব্দুর রাজ্জাকের বাড়িতে মজুত করে। এছাড়াও বিজিবি ক্যাম্প সংলগ্ন ডালিম মিয়া, নজির মিয়া, মঙ্গল মিয়াসহ আরো একাধিক বাড়িতে আরো ২শ মেঃটন অবৈধ কয়লা মজুত করা হয়েছে। এদিকে গতকাল সোমবার (২৯ এপ্রিল) রাত দেড়টার সময় চারাগাঁও এলসি পয়েন্টে সংলগ্ন পাহাড়ী ছড়া দিয়ে একই ভাবে চাঁদা নিয়ে চোরাকারবারী সুহেল মিয়া ৬০বস্তা, আনোয়ার হোসেন বাবলু ৫০বস্তা ও নবু মিয়া ৪০বস্তা সিমেন্ট ভারতে পাচাঁর করে এবং রাজস্ব ফাঁকি দিয়ে ভারত থেকে ২শ মেঃটন কয়লা  তারা পাচাঁর করে। পরে পাচাঁরকৃত অবৈধ কয়লা সীমান্তের লাবিয়া বেগম, সুজন মিয়া ও সোহেল মিয়াসহ আারো একাধিক বাড়িতে মজুত করে। অন্যদিকে এই সীমান্তের কলাগাঁও, জঙ্গলবাড়ি ও লামাকাটা এলাকা দিয়ে সোর্স পরিচয়ধারী চোরাচালান মামলার আসামী আইনাল মিয়া, রফ মিয়া, রিপন মিয়া, সাইফুল মিয়া ও লেংড়া জামালগং ভারত থেকে কয়লা, চুনাপাথর, সুপারী, চিনি, পেয়াজ, গরু, ইয়াবা, মদ ও গাঁজাসহ বিভিন্ন মালামাল পাচাঁর করলেও কেউ কোন পদক্ষেপ নেয়না।

একারণে সোর্স ও তাদের গডফাদার তোতলা আজাদ গত ৩ বছরে হয়েগেছে কোটিপতি। তারা পাচাঁরকৃত প্রতিবস্তা কয়লা থেকে ৪০টাকা, প্রতিবস্তা পেয়াজ ও চিনি থেকে ১শ টাকা, ১টন চুনাপাথর থেকে ৫শ টাকা, প্রতি গরু থেকে ২হাজার টাকাসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য থেকে বিভিন্ন হারে চাঁদা উত্তোলন করে বিজিবির নাম ভাংগিয়ে। শুধু তাই নয়, সাংবাদিক ও পুলিশের নাম ভাংগিয়েও লাখলাখ টাকা চাঁদা উত্তোলন করে সোর্স ও তাদের গডফাদার।

এব্যাপারে চারাগাঁও বিজিবি ক্যাম্পের ভিআইপির দায়িত্বে থাকা শামীম বলেন- সীমান্ত চোরাচালানের বিষয়ে ক্যাম্প কমান্ডারের সাথে কথা বলুন, এব্যাপারে আমি কিছু করতে পারবনা। এই ক্যাম্পের কমান্ডার সিদ্দিক এর সরকারী মোবাইল (০১৭৬৯-৬১৩১২৬) নাম্বারে কয়েক বার ফোন করার পর, তিনি ফোন রিসিভ না করে ব্লক করে দেয়। এবিষয়ে জানাতে সুনামগঞ্জ ২৮ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক মাহবুবুর রহমানের সরকারী মোবাইল (০১৭৬৯-৬০৩১৩০) নাম্বারে বারবার কল করার পর তিনিও ফোন রিসিভ করেনি।


আরও খবর



ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য করার পক্ষে প্রস্তাব পাস

প্রকাশিত:শনিবার ১১ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ১১৯জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:শুক্রবার (১০ মে) ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্যপদ দেওয়ার প্রস্তাব পাস হয়েছে সাধারণ পরিষদে। জাতিসংঘের সাধারণ পরিষদে প্রস্তাবটি উত্থাপিত হয়। পরে বিপুল ভোটে এটি পাস হয়।

এদিন প্রস্তাবের পক্ষে সদস্যভুক্ত ১৯৩টি দেশের মধ্যে পক্ষে ভোট দিয়েছে ১৪৩টি দেশ। বিপক্ষে ভোট দিয়েছে যুক্তরাষ্ট্র ও ইসরায়েলসহ ৯টি। আর ভোট দেওয়া থেকে বিরত ছিল ২৫টি দেশ।

বিপুল ভোটে প্রস্তাব পাস হওয়ায় ফিলিস্তিনের জাতিসংঘের পূর্ণ সদস্যপদ পাওয়ার দাবি আরও জোরালো হলো। বিষয়টি পুনর্বিবেচনার জন্য এখন জাতিসংঘের নিরাপত্তা পরিষদে পাঠানো হবে বলে জানানো হয়েছে।

এর আগে গত মাসে ১৫ সদস্যের জাতিসংঘ নিরাপত্তা পরিষদে ফিলিস্তিনের সদস্যপদ দেওয়ার প্রস্তাবে ভেটো দিয়েছিল যুক্তরাষ্ট্র। এরপরই সেই আবেদন নবায়ন করে পুনরায় জমা দেয় ফিলিস্তিনি কর্তৃপক্ষ। সেই প্রস্তাবের প্রেক্ষিতেই আজ ভোট অনুষ্ঠিত হয়েছে।

সাধারণ পরিষদে প্রস্তাব হওয়ায় ২০২৪ সালের সেপ্টেম্বর থেকে কিছু অতিরিক্ত অধিকার ও সুযোগ-সুবিধা ভোগ করতে পারবে ফিলিস্তিন। যেমন, সাধারণ পরিষদের অ্যাসেম্বলি হলে জাতিসংঘের অন্য সদস্যদের মতো একটি আসন পাবে তারা। তবে ভোট প্রয়োগের কোনো ক্ষমতা তাদের হাতে থাকবে না।

গাজা উপত্যকায় ইসরায়েল এবং ফিলিস্তিনি জঙ্গি হামাসের মধ্যে যুদ্ধের সাত মাস পরে এবং ইসরায়েল অধিকৃত পশ্চিম তীরে বসতি স্থাপনের প্রসার ঘটাচ্ছে, বিষয়টিকে জাতিসংঘ বেআইনি বলে মনে করে। তাই জাতিসংঘের পূর্ণ সদস্যপদ পেতে বারবার চাপ দিচ্ছে ফিলিস্তিন।

ভোটের আগে জাতিসংঘে ফিলিস্তিনি রাষ্ট্রদূত রিয়াদ মনসুর বলেন, আমরা শান্তি চাই, স্বাধীনতা চাই। ‘‘হ্যাঁ ভোট’’ ফিলিস্তিনের অস্তিত্বের পক্ষে একটি ভোট, এটি কোনো রাষ্ট্রের বিরুদ্ধে নয়। এটি শান্তিতে বিনিয়োগ।

 খবর:রায়টার্সের।


আরও খবর



যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১২৮জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,চলমাল রাশিয়া-ইউক্রেন, ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে, যুদ্ধ কখনও কোনো সমাধান দিতে পারে না। এটা অবশ্যই বন্ধ হওয়া উচিত।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে থাইল্যান্ডের ব্যাংককে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয়-বিষয়ক জাতিসংঘের সামাজিক ও অর্থনৈতিক কমিশনের (ইউএনএসকাপ) সম্মেলনে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধের ভয়াবহতা আমি জানি। বাংলাদেশ কোনো যুদ্ধ চায় না। যুদ্ধের কারণে যারা এখনও বিভিন্নভাবে কষ্ট পাচ্ছেন তাদের দিকে দেখে বিশ্বনেতাদের যুদ্ধ বন্ধের উদ্যোগ নেওয়া উচিত।

সম্মেলনে মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা সংকট মোকাবিলা এবং মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাত নিয়ন্ত্রণে আসিয়ানকে ভূমিকা রাখারও আহ্বান বঙ্গবন্ধুকন্যা।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে বুধবার (২৪ এপ্রিল) ৬ দিনের রাষ্ট্রীয় সফরে দেশটিতে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

থাইল্যান্ডে পৌঁছানোর পর শেখ হাসিনা দেশটির প্রধানমন্ত্রী থাভিসিনের সঙ্গে গভর্নমেন্ট হাউসে (প্রধানমন্ত্রীর কার্যালয়) একান্ত দ্বিপক্ষীয় বৈঠক করেন। এরপর যৌথ সংবাদ সম্মেলনে অংশ নেন। সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মানে থাই প্রধানমন্ত্রীর দেওয়া একটি রাষ্ট্রীয় মধ্যাহ্নভোজে অংশ নেন। সফরকালে প্রধানমন্ত্রী রাজপ্রাসাদে থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরাক্লাওচাওয়ুহুয়া এবং রানী সুথিদা বজ্রসুধাবিমলালক্ষণের রাজকীয় দর্শকদের সঙ্গে থাকবেন।

এদিকে, বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ইউএনএসক্যাপ-এর ৮০তম অধিবেশনে ভাষণ দেন। একইদিনে জাতিসংঘের আন্ডার সেক্রেটারি-জেনারেল এবং এসক্যাপের নির্বাহী সচিব আরমিদা সালসিয়াহ আলিসজাবানা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।


আরও খবর