Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

রাজধানীতে ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় যুবকের মৃত্যু

প্রকাশিত:রবিবার ০৪ জুন ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২৪৬জন দেখেছেন

Image

নিজেস্ব প্রতিবেদক:রাজধানীর কারওয়ান বাজার এলাকায় ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় মোমরেজ (৩৫) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। আজ শনিবার দুপুর পোনে ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নিহত মোমরেজ মাদারীপুর সদর উপজেলার মানাইরচড় গ্রামের মৃত আজিজ ফকিরের ছেলে। তিনি বর্তমানে হাতিরঝিলের আমবাগান চেয়ারম্যান গলিতে পরিবারসহ থাকতেন।

এ ঘটনায় ঢাকা রেলওয়ে থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. ইকবাল হোসেন বলেন, কারওয়ান বাজার এলাকায় কমলাপুরগামী ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় এক যুবক গুরুতর আহত হন। এ সময় ওই যুবক ঘটনাস্থলেই নিহত হন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়। পরে যুবকের স্বজনদের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে মরদেহটি তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরও খবর



স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ রোকেয়ার জয়পুরহাট জেনারেল হাসপাতাল পরিদর্শন

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

এস এম শফিকুল ইসলাম,জয়পুরহাট প্রতিনিধিঃস্বাস্থ্য প্রতিমন্ত্রী ও আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদিকা ডাঃ রোকেয়া সুলতানা আকস্বিক ২৫০ শয্যা বিশিষ্ট জয়পুরহাট জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন। শুক্রবার (৫ জুলাই) বেলা ১২ টায় তিনি হাসপাতাল পরিদর্শনে যান।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী হাসপাতালের জরুরী বিভাগ এবং বিভিন্ন ওয়ার্ড ঘুরে ঘুরে দেখেন। এ সময় তিনি রোগীদের চিকিৎসার খোঁজ খবর নেন। স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ রোকেয়া সুলতানা হাসপাতালের পরিস্কার পরিচ্ছন্নতা নিয়ে কথা বলেন এবং এ বিষয়ে কর্তৃপক্ষকে আরো যত্নবান হওয়ার জন্য বলেন। পরে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্বাবধায়কের কার্যালয়ে এক অনির্ধারিত বৈঠকে মিলত হন। এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রীর একান্ত সচিব আমিনুল ইসলাম, সিভিল সাজর্ন ডাঃ রুহুল আমিন, হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ সরদার রাশেদ মোবারক সহ ডাক্তার ও কর্মচারীগণ ।


আরও খবর



খাস জমি দখল করে মাছচাষ, পানিবন্দি ৩০০ পরিবার

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

মিরসরাই প্রতিনিধি:মিরসরাইয়ে সরকারি খাস জায়গা দখল করে খালের শ্রেণি পাল্টে মাছচাষ করায় বিপাকে পড়েছে প্রায় ৩০০ পরিবার। টানা বর্ষণে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে বসতঘরে থাকতে পারছেন না তারা। উপজেলার ইছাখালী ইউনিয়নের চুনি মিঝির টেক এলাকায় অবৈধভাবে খালের জায়গা দখল করে মাছচাষ করায় পানিবন্দি রয়েছে পরিবারগুলো।

সরেজমিনে ইছাখালী ইউনিয়নের চুনি মিঝির টেক গিয়ে দেখা যায়, সরকারি খাস জমি দখল করে অনেকে দিঘী খনন করেছেন। আবার কেউ কেউ সড়কের পাশে ও ফসলি জমি কেটে দিঘী খনন করেছেন। পানি চলাচলের একমাত্র খাল দখল করে রেখেছেন তারা। সামান্য বৃষ্টি হলে পানি চলাচলের কোনো জায়গা থাকে না। এলাকার অধিকাংশ পরিবারের ঘরে ঢুকে যায় বৃষ্টির পানি। এতে বিপাকে পড়েছে ওই এলাকার প্রায় ৩০০ পরিবার।

স্থানীয়দের অভিযোগ, ১০-১৫ জনের একটি সিন্ডিকেট ওই এলাকার কোম্পানী নগর খালটির জায়গা দখল করে দিঘী কেটে মাছচাষ করছে। এতে করে পানি নিষ্কাশনের জায়গা সংকুচিত হয়ে গেছে। ফলে বৃষ্টির পানি জমে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। এতে করে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় ৩০০ পরিবার।

পানিবন্দি হয়ে থাকা গৃহবধূ নাছিমা জানান, তার দুই সন্তান এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছে। ঠিকমতো সন্তানদের খাবারও দিতে পারেন না। টিউবওয়েলে পানি ওঠে না। পানির জন্য ১ কিলোমিটার হাঁটা লাগে। দিঘীর পাশে বড় করে পানি চলাচলের জায়গা করলে পানি জমে থাকতো না বলে জানান তিনি।

ষাটোর্ধ্ব বিবি ছকিনা জানান, এই এলাকায় কখনো পানি উঠতো না। দিঘী খনন হওয়ার পর হালকা বৃষ্টি হলে ঘর বাড়িতে পানি উঠে যায়। দিঘীর মালিকদের কিছু বললে তারা ঘর-বাড়ি বিক্রি করে চলে যাওয়ার হুমকি দেন।

সাবেক ইউপি সদস্য সাহাব উদ্দিন বলেন, এই জায়গায় ৮৬ ফুট সরকারি খাস জায়গা ছিল। পানি চলাচলের জন্য অনেক বড় খাল ছিল। কিন্তু মাছচাষিরা দিঘী খনন করে খালের জায়গা দখল করে নিয়েছে। এখন পানি চলাচলের কোনো জায়গা নেই। হালকা বৃষ্টি হলে পানি জমে প্রায় ৩০০ পরিবার কষ্ট করে। খালের জায়গা উন্মুক্ত করে দিলে আর পানি জমে থাকবে না।

তবে খাল দখল করে দীঘি খনন করা ইয়াছিন ও হারুন অর রশিদ জানান, ইছাখালীতে শুধু আমরা না, অনেকে দীঘি খনন করে আসছে। তাদের বিষয়ে কেউ কিছু বলছে না। আমরা লাখ লাখ টাকা বিনিয়োগ করেছি। পুরো দীঘির পাড় কেটে দিলে আমাদের অনেক লোকসান হবে। তবে বাড়িঘরের পানি কমে যাওয়ার জন্য আমরা প্রকল্প থেকে পানি যাওয়ার পাইপ বসিয়েছি।

ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল মোস্তফা বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। মাছচাষিরা অবৈধভাবে দিঘী খনন করেছে। বিগত তিন বছর ধরে ওই এলাকার মানুষ পানিবন্দি হয়ে অনেক কষ্ট করছেন। বিষয়টি আমাদের এমপি মাহবুবউর রহমান রুহেল ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে একাধিকবার অবহিত করেছি। আশা করছি শিগগিরই তারা এ ব্যাপারে উদ্যোগ গ্রহণ করবেন।

মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেন, আমি নিজে এই এলাকা পরিদর্শন করেছি। অনেক পরিবার পানিবন্দি হয়ে রয়েছে। অবৈধ দিঘী খননের কারণে পানি জমে থাকে বলে স্থানীয়রা জানিয়েছেন। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



ডোমারে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও শিক্ষা উপকরণ প্রদান

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image

ডোমার (নীলফামারী) প্রতিনিধি:নীলফামারীর ডোমারে তুহিন টিচিং হোম আয়োজিত ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা উপলক্ষ্যে আলোচনা সভা, শিক্ষা উপকরণ প্রদান এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়েছে। 

মঙ্গলবার (২৫ জুন) সকাল ১১টায় ডোমার নাট্য সমিতি মিলনায়তনে তুহিন টিচিং হোম এর পরিচালক শাহরিন ইসলাম তুহিনের সঞ্চালনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নীলফামারী সরকারী কলেজের প্রভাষক সলেমান আলী। 

দেবীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বাংলাদেশ সেনা বাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট আলমগীর হোসেন, সাংবাদিক আনিছুর রহমান মানিক, শিক্ষক শহিদুল ইসলাম, শরিফ আহমেদ প্রমূখ বক্তব্য রাখেন।  

আলোচনা শেষে বিদয়ী শিক্ষার্থীদের সংবর্ধনা এবং শিক্ষা উপকরণ প্রদান করেন অতিথিগণ। পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।


আরও খবর



সোনাইমুড়ী প্রেসক্লাবে সদস্যদের সাথে ঢাকার বার্তার চেয়ারম্যানের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image
মারুফ সরকার, স্টাফ রিপোর্টার:নোয়াখালীর সোনাইমুড়ী প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেন জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকার বার্তার চেয়ারম্যান আব্দুর রহিম।

বুধবার (১১ জুলাই) রাত ৮টায় প্রেসক্লাব অডিটোরিয়ামে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আব্দুর রহিম। 

অনুষ্ঠানে ৫০ হাজার টাকা অনুদানের মাধ্যমে আব্দুর রহিমকে সোনাইমুড়ী প্রেসক্লাবের আজীবন সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

সোনাইমুড়ী প্রেসক্লাবের আয়োজনে ক্লাবের সভাপতি বেলাল হোছাইন ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইয়াকুব আল মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সোনাইমুড়ী প্রেসক্লাবে প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক সালা উদ্দিন পাটোয়ারী, সাবেক সভাপতি সামছুল আরেফিন জাফর, সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএ মতিন।এ সময় উপস্থিত ছিলেন ক্লাবের সহ-সভাপতি মোঃ সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্যাহ, দপ্তর সম্পাদক টিএ সেলিম, কার্যকরী সদস্য আবুল কাশেম, সাবেক কোষাধ্যক্ষ আবদুল মতিন, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক এবিএম সিদ্দিক, সোনালী কণ্ঠের মাল্টিমিডিয়া ইনচার্জ হোসাইন মাহমুদ, গণকণ্ঠের প্রতিনিধি মনির হোসেনসহ নেতৃবৃন্দ। 

এ সময় প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহিম বলেন, সাংবাদিকরা দেশ ও সমাজের বাতিঘর। সমাজের উন্নয়নে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। আমি আপনাদের সাথে মিলিত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

তিনি আরো বলেন,আমি এ এলাকার সন্তান।মিডিয়ার সাথে বহুদিন থেকে সম্পৃক্ত রয়েছি। আশা করছি আপনারা আমাকে সহযোগিতা করবেন। আমি আগামী দিনে আপনাদের পাশে থাকার চেষ্টা করবো।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



কুমিল্লায় পপুলার লাইফ ইনস্যুরেন্সের বীমাদাবীর ৪ কোটি ৮১ লক্ষ টাকার চেক হস্তান্তর

প্রকাশিত:শনিবার ২৯ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৫৮জন দেখেছেন

Image

এস এম শফিকুল ইসলাম:পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের কুমিল্লা  অঞ্চলের মেয়াদ উত্তীর্ণ গ্রাহকদের ৪ কোটি ৮১ লক্ষ টাকার  বীমাদাবীর চেক হস্তান্তর ও অর্ধ বার্ষিক ব্যবসা  ক্লোজিং সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার  কুমিল্লায় পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের নিজস্ব ভবনের হল রুমে এ  বীমাদাবীর চেক হস্তান্তর ও অর্ধ বার্ষিক ব্যবসা ক্লোজিং  সভা  অনুষ্ঠিত হয়।

পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের ইসলামী বীমা তাকাফুল  প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক সাজ্জাদ মাহমুদ কিশোরের সভাপতিত্বে মেয়াদ উত্তীর্ণ বীমাদাবীর চেক হস্তান্তর ও অর্ধ বার্ষিক ব্যবসা ক্লোজিং  সভায়  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের কার্য নির্বাহী সদস্য  বি এম ইউসুফ আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বি এম শওকত আলী, একক বীমা প্রকল্পের উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক (ব্রাঞ্চ কন্ট্রোল) সৈয়দ মোতাহার হোসেন, ইসলামী ডিপিএস প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক খলিলুর রহমান দুলাল। 

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আল বারাকাহ ইসলামী ডিপিএস প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক সেলিম মিয়া, জনপ্রিয় একক বীমা প্রকল্পের  উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক জাহাঙ্গীর হোসেন, বারাকা ইসলামী একক বীমা প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক মাহাবুবুর রহমান, আল বারাকা ইসলামী ডিপিএস প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক মুফতি দিদারুল ইসলাম, ইসলামী ডিপিএস প্রকল্পের প্রকল্প পরিচালক সোলায়মান হোসেন সোহাগ ও  ইসলামী বীমা তাকাফুল প্রকল্পের  মহাব্যবস্থাপক ও জেলা সমন্বয়কারী আহসানুল ইসলাম  সহ উর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ। 

অর্ধ বার্ষিক  ব্যবসা ক্লোজিং  সভা  শেষে  বীমা দাবীর ৪ কোটি ৮১ লক্ষ টাকার চেক গ্রাহকদের হাতে হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের কার্য নির্বাহী সদস্য  বি এম ইউসুফ আলী।


আরও খবর