Logo
আজঃ শনিবার ০৯ ডিসেম্বর ২০২৩
শিরোনাম

রাজধানীতে মাদকবিরোধী অভিযান গ্রেপ্তার ২০, মামলা ১৫

প্রকাশিত:শনিবার ১৮ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ০৯ ডিসেম্বর ২০২৩ | ১১১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ২০ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ছয়টা থেকে শনিবার (১৮ নভেম্বর) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় এই অভিযান চালানো হয়।

গ্রেপ্তারের সময় তাদের কাছে থেকে ৩০০ পিস ইয়াবা, ১৮ কেজি ৫০০ গ্রাম গাঁজা ও ১৭ গ্রাম হেরোইন জব্দ করা হয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৫টি মামলা হয়েছে।


আরও খবর



৭১ এমপিকে মনোনয়ন না দেওয়ার কারণ জানালেন ওবায়দুল কাদের

প্রকাশিত:সোমবার ২৭ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | ৯৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৭১ জন দলীয় এমপিকে মনোনয়ন দেয়নি ক্ষমতাসীন আওয়ামী লীগ। কেন তাদের মনোনয়ন দেওয়া হয়নি সে বিষয়ে জানালেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৭ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে প্রার্থীদের মধ্যে চূড়ান্ত মনোনয়নপত্র বিতরণের সময় তিনি এ বিষয়ে কথা বলেন।

কাদের বলেন, আমরা প্রার্থিতা ঘোষণা করেছি। আমাদের পার্শ্ববর্তী দেশে নির্বাচন হয়, একসঙ্গে সবার মনোনয়ন কে ডিক্লেয়ার করেছে? আপনারা প্রতিবেশী দেশগুলোর থেকে একটু জানুন। আমরা তো মাত্র দুইটা বাকি রেখেছি। সেটা আমাদের টেকনিক্যাল বিষয় থাকতে পারে। কৌশলগত বিষয় থাকতে পারে। সে কারণে আমরা দুইটা প্রকাশ করিনি। কৌশলের দিক থেকে এখানে কোনো ত্রুটি হয়নি।

৭১ জন এমপিকে মনোনয়ন না দেওয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, সংখ্যাটা বড় কিংবা ছোট- সেটা আমাদের দলের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত। আমরা কাকে বাদ দেব, কাকে রাখব বোর্ডের সিদ্ধান্ত। আমাদের একটাই কথা উইনেবল এবং ইলেক্টেবল যে প্রার্থী, তাকে মনোনয়ন দেওয়া হয়েছে। সেই বিচারে যারা এসেছে, তারা মনোনয়ন পেয়েছে। যারা আসেনি, ধরে নিতে পারেন তারা পায়নি। আমাদের ক্যাটাগরির মধ্যে যারা পড়েনি, তাদের দেওয়া হয়নি।

দলীয় নেতাকর্মীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করলে শাস্তির কোনো ব্যবস্থা রয়েছে কি না এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দলীয় নেতাদের ব্যাপারে এখনো সুনির্দিষ্ট কোনো কিছু বলা হয়নি। আমাদের আরও কিছু বিষয় নিয়ে ভাবনা-চিন্তার ব্যাপার আছে। আমাদের শরিক কারা হবে, অপজিশন কে হয়, সবকিছু বিবেচনা করে ভোটারের উপস্থিতির বিষয়টা মাথায় রেখে সিদ্ধান্ত হবে।

তিনি বলেন, গতকালকে ঘোষণার পরপরই সারা বাংলাদেশে উৎসব মিছিল হচ্ছে। মনে হচ্ছে না সেখানে আওয়ামী লীগ আছে, বিরোধীদল নেই। পরিবেশটা একদম নির্বাচনের অনুকূলে। অংশগ্রহণমূলক নির্বাচনে যে রূপ সেই রূপই দেখা যাচ্ছে।


আরও খবর



মিয়ানমারে তুমুল সংঘর্ষ, পালাচ্ছেন হাজার হাজার মানুষ

প্রকাশিত:মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | ১৩৬জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:মিয়ানমারের জাতিগত সংখ্যালঘু বিদ্রোহী ও দেশটির সামরিক বাহিনীর মধ্যে তুমুল সংঘর্ষ চলছে। এতে হাজার হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

স্থানীয় বাসিন্দা, বিদ্রোহী গোষ্ঠী ও সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, সংঘর্ষের পর থেকে মানুষ সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকে পড়ছে। খবর রয়টার্সের।

সোমবার (১২ নভেম্বর) মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর একাধিক চৌকিতে হামলা চালিয়েছে জাতিগত সংখ্যালঘু বিদ্রোহীরা। নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিদ্রোহীদের এই সংঘর্ষ আরও নতুন দুটি ফ্রন্টে ছড়িয়ে পড়েছে।

২০২১ সালে অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতায় আসার পর মিয়ানমারের সামরিক জান্তা সম্প্রতি সবচেয়ে বড় সংকটের মুখোমুখি হয়েছে। গত মাসের শেষের দিকে দেশটির জাতিগত সংখ্যালঘু তিনটি গোষ্ঠীর সদস্যরা জান্তা বাহিনীর বিরুদ্ধে একযোগে সমন্বিত হামলা শুরু করে। ইতোমধ্যে তারা নিরাপত্তা বাহিনীকে হটিয়ে কিছু শহর ও সামরিক চৌকির দখল নিয়েছে।

প্রসঙ্গত, সংখ্যালঘু বিদ্রোহী ও সামরিক বাহিনীর সংঘর্ষে দেশটির ভৌগোলিক অখণ্ডতা ঝুঁকিতে পড়েছে। গত সপ্তাহে দেশটির সামরিক বাহিনীর নিয়োগকৃত প্রেসিডেন্ট বলেছেন, বিদ্রোহ কার্যকরভাবে মোকাবিলা করতে ব্যর্থ হওয়ায় মিয়ানমার ভেঙে টুকরো টুকরো হয়ে যাওয়ার ঝুঁকিতে রয়েছে।


আরও খবর

ভারতের বিভিন্ন অংশে ভূমিকম্প

শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩

গাজায় নিহতের সংখ্যা ১৭ হাজার ছাড়াল

শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩




মধুপুর থানার চৌকস পুলিশ টিমের বিশাল সাফল্য অর্জন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | ১৩৫জন দেখেছেন

Image

বাবুল রানা বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:টাঙ্গাইলের মধুপুর থানাধীন কাকরাইদ এলাকা থেকে ৮০গ্রাম হেরোইন সহ ৪জন মাদক ব্যবসায়ীকে হাতেনাতে আটক করায় টাঙ্গাইল পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার মধুপুর থানা টিমকে অক্টোবরের মাসিক সভায় বিশেষ অবদানের জন্য পুরস্কৃত করেন। পুলিশসূত্রে জানা যায়, মধুপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা চৌকস পুলিশ অফিসার মোল্লা আজিজুর রহমানের দিকনির্দেশনায় এসআই হুমায়ুন ফরিদীর নেতৃত্বে ।

পুলিশের একটি আভিধানিক দল গত ২৫শে অক্টোবর বুধবার রাতে টাঙ্গাইলের মধুপুর পৌরসভাধীন চাড়ালজানী খান পেট্রোল পাম্পের পূর্ব পাশে একটি মাদক অভিযান পরিচালনা করে ৮০গ্রাম হেরোইন সহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। যাহার মূল্য ৮লক্ষ টাকা। দীর্ঘদিন পর উত্তর টাঙ্গাইলে এটাই ছিলো সব চেয়ে বড় মাদকের চালান।টাঙ্গাইল পুলিশ সুপারের কাছ থেকে এই পুরস্কার অর্জনের মাধ্যমে মধুপুর থানা তথা উপজেলাবাসী গর্বিত। এই পুরস্কার মধুপুর থানা টিমকে তাদের দায়িত্ব পালনে আরও বেগবান ও উৎসাহ দিবে এমনটাই বলছেন বিশিষ্টজনেরা।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



গাজায় ইসরায়েলি বাহিনীর বোমা হামলার পর এক ফিলিস্তিনি নারীর আর্তনাদ। ছবি: সংগৃহীত

গাজায় নিহতের সংখ্যা ১৭ হাজার ছাড়াল

প্রকাশিত:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | ২৭জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:অবরুদ্ধ গাজায় ইসরায়েলি সেনাদের নির্বিচার বোমা হামলায় নিহত ফিলিস্তিনির সংখ্যা ১৭ হাজার ছাড়িয়েছে। যাদের মধ্যে অধিকাংশই শিশু ও নারী।

গাজায় হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুসারে, স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত ইসরায়েলি হামলায় নিহত হয়েছে অন্তত ১৭ হাজার ১৭৭ জন। এই সময়ে আহত হয়েছে আরও অন্তত ৪৬ হাজার।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা হতাহতের সংখ্যা নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার সন্ধ্যার আগের ২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় অন্তত ৩৫০ জন ফিলিস্তিনি নিহত হয়েছে।

তিনি আরও জানান, ইসরাইলি হামলায় কমপক্ষে ২৯০ জন চিকিৎসক নিহত হয়েছেন, ১০২টি অ্যাম্বুলেন্স ধ্বংস হয়েছে এবং ১৬০টি স্বাস্থ্যসেবা কেন্দ্রকে হামলার লক্ষ্যবস্তু করা হয়েছে। এছাড়া ২০টি হাসপাতাল এবং ৪৬টি প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা কেন্দ্রকে পরিষেবা বন্ধ করতে বাধ্য করা হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এই মুখপাত্র বলেন, চলমান হামলা এবং যোগাযোগ বিচ্ছিন্নতার কারণে আমরা ইসরাইলি হামলায় নিহত ব্যক্তি ও আহতের সংখ্যা গণনা করতে অসুবিধার সম্মুখীন হচ্ছি।

গত ২৪ থেকে ৩০ নভেম্বর সাত দিন ছাড়া গাজায় দুই মাস ধরে নির্বিচার বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল। বৃহস্পতিবারও ছিল না এর ব্যতিক্রম।

এদিন দক্ষিণ গাজার রাফাহ ও খান ইউনিস এবং উত্তর গাজার জাবালিয়া শরণার্থীশিবিরসহ উপত্যকার বিভিন্ন স্থানে বিমান হামলার পাশাপাশি স্থল অভিযান চালিয়েছেন ইসরায়েলি সেনারা। ইসরায়েলের বাহিনী দাবি করেছে, গতকাল তারা বেশ কয়েকজন হামাস যোদ্ধাকে হত্যা করেছে।

গাজা উপত্যকা ছাড়াও পশ্চিম তীরে সহিংসতা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। চলমান সংঘাত শুরুর পর থেকে সেখানে অন্তত ২৬৬ ফিলিস্তিনিকে হত্যা করেছে তারা।

এ ছাড়া পূর্ব জেরুজালেমে অবৈধ ইহুদি বসতি স্থাপনের অংশ হিসেবে নতুন করে ১ হাজার ৭০০টির বেশি বাড়ি নির্মাণের অনুমতি দিয়েছে ইসরায়েল সরকার। পূর্ব জেরুজালেমকে ভবিষ্যৎ ফিলিস্তিন রাষ্ট্রের রাজধানী হিসেবে মনে করেন ফিলিস্তিনিরা।

:খবর- আল মনিটর।


আরও খবর

ভারতের বিভিন্ন অংশে ভূমিকম্প

শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩




বাগেরহাটে মোটরসাইকেল থেকে পড়ে নারী ইউপি সদস্যের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | ৮০জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটের চিতলমারী উপজেলার চরবানিয়ারী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য লিপিকা বিশ্বাস (৪৫) চলন্ত মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে নিহত হয়েছেন। বুধবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে বাড়ি থেকে বাগেরহাট যাওয়ার পথে চিতলমারী-বাগেরহাট আঞ্চলিক মহাসড়কের দেপাড়া আড়ারখাল নামক স্থানে সে এ দূর্ঘটনার শিকার হন। পরে বাগেরহাট জেলা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

নিহত লিপিকা বিশ্বাস চরবানীয়ারী উত্তরপাড়া গ্রামের মৃত সুবোধ বিশ্বাসের স্ত্রী। লিপি বিশ্বাসের অসিত বিশ্বাস (২৪) নামে একটি ছেলে ও অর্পণা বিশ্বাস (২৭) নামে একটি মেয়ে রয়েছে।

লিপি বিশ্বাসকে বহনকারী মোটরসাইকেলের চালক রনজিৎ বিশ্বাস বলেন, গণ মিলন ফাউন্ডেশন নামের একটি এনজিও‘র চেক মামলায় হাজিরা দিতে লিপিকে নিয়ে বাগেরহাট যাচ্ছিলাম। যাওয়ার পথে দেপাড়া আড়ারখাল নামক স্থানে পৌঁছালে লিপিকা মোটরসাইকেলের পিছন থেকে পড়ে আহত হয়। পরে তাঁকে বাগেরহাট সদর হাসপাতালে নিলে কর্তব্যরত জরুরী বিভাগের চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

চিতলমারী উপজেলা চেয়ারম্যান অশোক কুমার বড়াল বলেন, বাগেরহাট যাওয়ার পথে মোটরসাইকেল থেখকে পরে লিপির মৃত্যু হয়েছে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শণ করেছি। সে নিজেই মোটরসাইকেল থেকে পরে গেছেন। নিহতের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।


আরও খবর