Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

রাজধানীতে হারিকেন জ্বালিয়ে বিএনপির বিক্ষোভ

প্রকাশিত:মঙ্গলবার ০৬ জুন ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ২৯৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:দেশব্যাপী অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে রাজধানীতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা হারিকেন হাতে নিয়ে প্রতিবাদ মিছিল করেছেন। এতে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ মঙ্গলবার রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়। নাইটিঙ্গেল মোড় ঘুরে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন রুহুল কবির রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘আজকে সুন্দর একটি স্লোগান দিচ্ছে, শেখ হাসিনার উন্নতি, সন্ধ্যার পরে মোমবাতি। এটা একটি সঠিক স্লোগান। এই সরকার দেশে একটি মিথ্যার বেড়াজাল নির্মাণ করেছে। ঝড়-বৃষ্টি-উত্তাপ যেকোনো পরিস্থিতিতে আমাদের গণতন্ত্রের আন্দোলন-সংগ্রাম চালিয়ে যেতে হবে।


আরও খবর



রূপগঞ্জে লাইসেন্সবিহীন হাসপাতালের বিরুদ্ধে অভিযান চলবেঃ স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১১৪জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃরূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান ও রোগীদের হালচাল পরিদর্শনে এসে স্বাস্থ্যমন্ত্রী ডা, সামন্ত লাল সেন বলেছেন, লাইসেন্সবিহীন বেসরকারি হাসপাতাল বন্ধের অভিযান আগের মতোই চলবে তাই অনিয়ম পেলেই ব্যবস্থা নেওয়া হবে। মনে রাখতে হবে জীবন একটাই, এ জীবন নিয়ে চিকিৎসার নামে কোনো প্রকার হয়রানি মেনে নেওয়া হবে না। 

বৃহস্পতিবার (৬ জুন) সকালে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান ও রোগীদের হালচাল পরিদর্শনে আসেন তিনি। এ সময় হাসপাতালের বিভিন্ন বিভাগ, রোগীদের ওয়ার্ড, কেবিন, স্টোর রুম,পরীক্ষণ যন্ত্রাদিসহ ডাক্তারদের চেম্বার ঘুরে দেখেন তিনি।

মন্ত্রী আরও বলেন, কমিউনিটি ক্লিনিকগুলোকে আরও সক্রিয় করতে সরকার কাজ করছে। তবে উপজেলা পর্যায়ে যতগুলো হাসপাতালে দেখলাম, তার মাঝে রূপগঞ্জের এ হাসপাতালটির সার্বিক পরিবেশ ভালো। রোগীরা যাতে সেবা বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখার নির্দেশ দিচ্ছি।

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



গোদাগাড়ীতে বিশ্বপরিবেশ দিবস পালিত

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৫০জন দেখেছেন

Image

মুক্তার হোসেন গোদাগাড়ী(রাজশাহী)প্রতিনিধিঃরাজশাহীর গোদাগাড়ীতে বিশ্ব পরিবেশ দিবস পালিত। রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশ (রিইব)-এর উদ্যোগে প্রতিষ্ঠানভিত্তিক বৃক্ষরোপন কর্মসূচী পালিত হয়।বুধবার দুপুর২টায় উপজেলার তালাই কুন্দলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বাগানে দেশীয় ফলজ বৃক্ষের চারা রোপন করা হয়। এ সময় বিশ্ব পরিবেশ দিবস নিয়ে তাৎপর্য তুলে ধরেন রিসার্চ ইনিশিয়েটিভস বাংলাদেশ (রিইব)-এররিইব-এর মাঠ সমন্বয়কারী বাবুল চন্দ্র সূত্রধর। এ সময় উপস্থিত ছিলেনবিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও রিইব-এর কর্মকর্তারা। বৃক্ষরোপন শেষে স্কুলের শিশুরা সমবেতকণ্ঠে পরিবেশ বিষয়ক একটি কবিতা আবৃত্তি করে।


আরও খবর



রূপগঞ্জে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে সভা/ র‍্যালী অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৫৫জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভূমিসেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও র ্যালী করা হয়েছে। গতকাল ৮ জুন শনিবার  রূপগঞ্জ উপজেলা পরিষদ কমপ্লেক্সে থেকে র ্যালীটি বের করে উপজেলা পরিষদের আশপাশের সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদের সভা কক্ষে  আলোচনা সভা হয় অনুষ্ঠিত হয় । 

উপজেলা ভূমি অফিস আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আহসান মাহমুদ রাসেল। সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, নবনির্বাচিত চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব, রূপগঞ্জ উপজেলার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকবুল হোসেন প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভূমি অফিসের কানোনগো মোঃ কামরুল হাসান ভুইয়া, সার্ভেয়ার মশিউর রহমান, প্রধান সহকারী মো: মামুন হোসেন, নাজির মোঃ নাসির উদ্দীন, সায়রাত সহকারী ইমরান হোসেন, মুড়াপাড়া ইউনিয়ন ভূমি অফিস উপ সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম, কায়েতপাড়া ইউনিয়ন ভূমি অফিসের  সহকারী ভূমি কর্মকর্তা আতাউর রহমান, রূপগঞ্জ ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা আবুল কালাম আজাদ, তারাবো পৌর ভূমি সহকারী কর্মকর্তা  আব্দুল কাদির, কেন্দুয়া ভূমি অফিসের সহকারী ভূমি  কর্মকর্তা তোফায়েল আহমেদ, দাউদপুর ইউনিয়ন সহকারী  ভূমি কর্মকর্তা মিজানুর রহমানসহ ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তাগণ। 

 -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



পটুয়াখালী সদর উপজেলা নির্বাচনে ইশতেহার ঘোষনা করেন চেয়ারম্যান প্রার্থী সোয়েব

প্রকাশিত:রবিবার ২৬ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৯৯জন দেখেছেন

Image

পটুয়াখালী প্রতিনিধ:৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারন নির্বাচন-২০২৪ এর ৩য় ধাপে ২৯ মে অনুষ্ঠিতব্য পটুয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দী প্রার্থী মো. রেজাউল করিম সোয়েব তার নির্বাচনী ইশতেহার ঘোষনা করেন। শনিবার (২৫ মে) দুপুর ১২ টায় মল্লিকা পার্টি সেন্টারে ঘোড়া মার্কার প্রধান এজেন্ট জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক একেএম খায়েরুল আহসানের সভাপতিত্বে ও চেম্বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও সাবেক কাউন্সিলর খন্দকার ফরহাদ জামান বাদলের উপস্থাপনায় নির্বাচনী ইশতেহার ঘোষনা অনুষ্ঠানে লিখিত বক্তব্য পাঠ করেন সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীক নিয়ে প্রতিদ্বন্দী প্রার্থী মো.রেজাউল করিম সোয়েব।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট হাফিজুর রহমান হাফিজ, পটুয়াখালী পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ, চেম্বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও সাবেক কাউন্সিলর খন্দকার ফরহাদ জামান বাদলসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

ইশতেহার পাঠ শেষে চেয়ারম্যান পদ প্রার্থী রেজাউল করিম সোয়েব, দালাল ও দুর্নীতি মুক্ত পটুয়াখালী সদর উপজেলা পরিষদ কার্যক্রম পরিচালনার জন্য ভোটার সাধারণের কাছে তার ঘোড়া মার্কায় ভোট চেয়েছেন। অনুরূপভাবে ঘোড়া প্রতীকে ভোট চেয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. হাফিজুর রহমান ও পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ।


আরও খবর



আদম তমিজিসহ ৫ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশিত:শুক্রবার ২৪ মে 20২৪ | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | ১২২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:এবার চেক ডিজঅনারের মামলায় হক ফুড ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি হকসহ পাঁচজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন টাঙ্গাইলের আদালত।

বৃহস্পতিবার (২৩ মে) টাঙ্গাইলের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও সদর থানা আমলি আদালতের বিচারক মো. মাহমুদুল মোহসীন এই আদেশ দেন।

মামলার অন্য আসামিরা হলেন– আদম তমিজি হকের স্ত্রী নুসরাত আক্তার হক, তার আরেক স্ত্রী লিজা আক্তার হক, হক ফুডের জিএম (ফিন্যান্স অ্যান্ড একাউন্টস) মো. রেজাউল করিম এবং সিনিয়র জিএম (বিডি অ্যান্ড লজিস্টিকস) মুশফাকুর রহমান।

বাদীপক্ষের আইনজীবী এম এ মালেক আদনান জানান, ঢাকার মাহবুব গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের অঙ্গপ্রতিষ্ঠান কেবিসি এগ্রো প্রোডাক্টস (প্রা.) লিমিটেডের সঙ্গে হক ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবসা ছিল। ব্যবসায়িক লেনদেনে হক ফুড ১৯ লাখ ৪৫ হাজার ৩০০ টাকা বকেয়া করে। আসামিরা এ বকেয়া টাকা পরিশোধের জন্য কেবিসি কোম্পানিকে দুটি চেক দেন। কিন্তু চেক দুটি ব্যাংক কর্তৃক ডিসঅনার হয়। পরে কেবিসি কোম্পানির পক্ষে ইমরান হোসেন (ম্যানেজার রিকভারি) বাদী হয়ে ২০২৩ সালের ৭ ডিসেম্বর হক ফুডের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজি হকসহ পাঁচজনকে আসামি করে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট টাঙ্গাইল সদর থানা আমলি আদালতে মামলা করেন।

তিনি আরও জানান, বিচারক মামলা আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমনের আদেশ দেন। কিন্তু আসামিরা আদালতে হাজির না হওয়ায় বিচারক তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। একইসঙ্গে আগামী ২১ আগস্ট মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪