Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

রাজধানীর যাত্রাবাড়ীরতে পিকআপভ্যানের ধাক্কায় ২ যুবক নিহত

প্রকাশিত:শুক্রবার ০৩ মার্চ ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৩৩১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর যাত্রাবাড়ীর রায়েরবাগ এলাকায় পিকআপভ্যানের ধাক্কায় আকবর হোসেন (৪০) ও হাসান (৩০) নামের দুই যুবক নিহত হয়েছেন। আজ শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে সোহেল নামের আরও এক যু্বক আহত হয়েছেন।

যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন রুবেল বলেন, সকালে রায়েরবাগ ফুটওভার ব্রিজের নিচে রাস্তার পাশে একটি সিএনজিচালিত অটোরিকশা দাঁড়িয়ে ছিল। এ অটোরিকশাচালকের সঙ্গে ভাড়া ঠিক করছিলেন দুজন। এ সময় দ্রুত গতির একটি পিকআপভ্যান পেছন থেকে সিএনজিসহ তাদের ধাক্কা দেয়। এতে অটোরিকশাচালকসহ তিনজন আহত হন।

এসআই বলেন, পরে তাদের তিনজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক হাসান ও  আকবর নামের দুজনকে মৃত ঘোষণা করেন। এর মধ্যে হাসান অটোরিকশাচালক বলে জানা গেছে।

পুলিশের এ কর্মকর্তা বলেন, এ ঘটনায় পিকআপভ্যানের চালক এবং চালকের সহকারীকে আটক করা হয়েছে। প্রাথমিকভাবে নিহতদের নাম জানা গেলেও বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। তাদের মরদেহ ঢামেক হাসপাতালের মর্গে রাখা আছে।


আরও খবর



নারীর ভূমিকাকে সম্মান জানিয়ে ইউসিবির নারী দিবস পালন

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১১৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:নারীর সমঅধিকার সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ এই স্লোগানের ভিত্তিতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি)-র পক্ষ থেকে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে।

ব্যাংকের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানের নারীকর্মীদের উপস্থিতি ও পরিচালনায় এক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক (এসএমইএসপিডি) জনাব মোহাম্মদ আশিকুর রহমান, উইম্যান এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট ইউনিট (এসএমইএসপিডি) অতিরিক্ত পরিচালক জনাব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, উইম্যান এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট ইউনিট (এসএমইএসপিডি) যুগ্ম পরিচালক মিজ শাহানাজ পারভীন, খ্যাতিমান নারী উদ্যোক্তা লেকশোর বেকারির পরিচালক কাজি মাহজুজ মায়সুনসহ ইউসিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা। অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আরিফ কাদরী।

সভায় বক্তারা বলেন, প্রতিটি নারীই তার নিজ নিজ জায়গায় সফল। ডিজিটাল প্লাটফর্মে নারীরা অনেক ভালো করছে এবং মার্কেটিং, ফাইনান্স-সহ ব্যাংকিং বিভিন্নখাতে নারীদের কাজের পরিধি ও সুযোগ বেড়েছে। তাই কর্মক্ষেত্রে যে বাধা-বিপত্তি আসবে সেগুলো দূর করার ব্যাপারে সবাইকে সচেষ্ট হতে হবে। বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা আর্থিক অন্তর্ভুক্তিকরণ ও নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে ব্যাংকগুলোর ভূমিকার প্রশংসা করেন।

আলোচনা অনুষ্ঠান শেষে নারীদের জন্য ইউসিবি-আয়মা বিজনেস ডেবিট কার্ড ও ইউসিবি-আয়মা বিজনেস ক্রেডিট কার্ড আনুষ্ঠানিকভাবে চালু করা হয়।

এর আগে সকালে ব্যাংকের প্রত্যেক নারীকর্মীকে ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আরিফ কাদরীর বিশেষ শুভেচ্ছাকার্ড ও ফুল দিয়ে বরণ করা হয়। কেক কেটে, নারীকর্মীদের অবদানকে সম্মান জানিয়ে  প্রত্যেকে ফ্লোরে বিশেস অনুষ্ঠান করা হয়। 


আরও খবর



অভিযানে যেন কোনো বাধা না আসে: ডিসিদের স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:স্বাস্থ্যকেন্দ্রের সেবার মান নিয়ে দেশের হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারসহ নানা প্রশ্ন ওঠায় মন্ত্রণালয়ের পক্ষ থেকে শুরু হয়েছে অভিযান। এই অভিযানের সুফল ও স্বাস্থ্যসেবা নিশ্চিতে জেলা প্রশাসকদের (ডিসি) সহায়তা চেয়েছেন মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

রোববার (৩ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসি সম্মেলনে তিনি অভিযান বিষয়ে এ সহায়তা চান।

ডা. সামন্ত লাল সেন বলেন, দেশে বিভিন্ন যায়গায় যে অভিযান চলছে সেই অভিযান যেন সুষ্ঠুভাবে হয়, সারাবছর আমরা ডিসিদের কাছে সেই বিষয়ে বলেছি। অভিযানে যেন কোনো বাধা না আসে সেই বিষয়টি যেন, তারা নজরে রাখেন সে বিষেয়ে সহায়তা চেয়েছি।

ডা. সামন্ত লাল সেন বলেন, ডিসিরা বলেছেন অনেক হাসপাতালে বেড নেই, পর্যাপ্ত রোগীর ধারণক্ষমতা নেই। অনেক হাসপাতালে চিকিৎসক সংকট রয়েছে। আবার চিকিৎসকরা অনেক জায়গায় ঠিকমতো কাজ করতে পারছেন না। তারা এসব বিষয়ে আমাদের জানিয়েছেন।

তিনি বলেন, আমি তাদের আশ্বস্ত করেছি, বিষয়গুলো নিয়ে সচিব এবং সংশ্লিষ্টদের সঙ্গে বসে যত দ্রুত সম্ভব সমাধানের ব্যবস্থা নেব।

এদিকে চার দিনব্যাপী ডিসি সম্মেলন রোববার (৩ মার্চ) শুরু হয়েছে। সম্মেলনে মোট ৩০টি কার্য অধিবেশন থাকবে। এছাড়াও থাকবে প্রধানমন্ত্রীর সঙ্গে মুক্ত আলোচনা, জাতীয় সংসদের স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ। চার দিনের কার্যদিবসের এক ফাঁকে প্রধানমন্ত্রী ও স্পিকারের সঙ্গে নৈশভোজে অংশ নেবেন ডিসিরা। রাষ্ট্রপতি দেশের বাইরে থাকায় তার সঙ্গে এবার কোনো আয়োজন রাখা হয়নি।


আরও খবর



রাণীশংকৈলে বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় সৎকার

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৮১জন দেখেছেন

Image
মাহাবুব আলম রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ ইউনিয়নের পারকুন্ডা গ্রামের যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা হরেন্দ্রনাথ রায় কে রাষ্ট্রীয় মর্যাদায় সৎকার করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) পারকুন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তাকে রাষ্ট্রীয় মর্যাদা দেওয়া হয়। 

জানা গেছে, হরেন্দ্রনাথ রায় দির্ঘ দিন ধরে শারিরীক অসুস্থায় ভুগতেছিলেন, বার্ধক্য জনিত কারণে বৃহস্পতিবার সকালে নিজ বাসভবনে পরলোকগমন করেন।

এসময় উপস্থিত ছিলেন-ইউএনও রকিবুল হাসান, উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম, থানা অফিসার ইনচার্জ (ওসি) সোহেল রানা,বীর মুক্তিযোদ্ধা হাবিবর রহমান, উপজেলা আ'লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ হোসেন বিপ্লব, ইউপি চেয়ারম্যান আবুল কালামসহ এলাকার ব্যক্তিবর্গ ও সুশিল সমাজ।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।তিনি স্ত্রীসহ ২ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন।
মুক্তিযোদ্ধা হরেন্দ্রনাথ রায় ১৯৭১ সালে দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য নিজের জীবন বাজি রেখে পাকিস্তানী হানাদারদের বিরুদ্ধে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন।

আরও খবর



রাজধানীতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবকের মৃত্যু

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৬০জন দেখেছেন

Image

শফিক আহমেদ চৌধুরীঃরাজধানীর শ্যামপুরের ধোলাইপাড়ে দুর্বৃত্তের ছুরিকাঘাতে শান্ত (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় মো. হোসেন(২২) নামে আরও এক যুবক আহত হয়েছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ধোলাইপাড় ওভারব্রিজ নৌকা চত্বরের মোড়ে এ ঘটনা ঘটে। পরে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে রাত পৌনে ৮টার দিকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, শান্ত গাজীপুরের শ্রীপুর উপজেলার কাউরাইত গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে। বর্তমানে শ্যামপুরের মীরহাজারীবাগ পাইপ রাস্তা এলাকায় ভাড়া থাকতেন। তিনি একটি ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের কর্মচারী ছিলেন।

তাকে হাসপাতালে নিয়ে আসা খালাতো ভাই শুভ জানান, আজ সন্ধ্যার দিকে আমরা জানতে পারি আমার খালাতো ভাই ও তার এক বন্ধু দুর্বৃত্তদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছে। পরে ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাই। পরে সেখান থেকে ঢাকা মেডিকেলে আনা হলে দায়িত্বরত চিকিৎসক জানায় আমার ভাই আর বেঁচে নেই। এ ঘটনায় তার বন্ধু মো. হোসেনকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইন্সপেক্টর মো. বাচ্চু মিয়া জানান, শ্যামপুর থেকে ছুরিকাঘাতে গুরুতর আহত অবস্থায় দুই যুবককে জরুরি বিভাগে আনা হলে একজনকে মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসক। অপরজনকে জরুরি বিভাগের ৯৮নং ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহত যুবকের মরদেহটি জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা–পুলিশকে জানানো হয়েছে।

 -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম মারা গেলেন

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৯২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রোববার (১০ মার্চ) রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়,প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম মারা গেছেন।গত বছরের ডিসেম্বর থেকে তিনি এই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। মৃতুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১০ মার্চ) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৫ সাল থেকে সচিব পদমর্যাদায় প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে কাজ করছেন ইসানুল করিম। ইহসানুল করিম রাষ্ট্রপতির প্রেস সচিব এবং বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদকের দায়িত্বও পালন করেছেন।

১৯৭২ সালে বাসসের নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মজীবন শুরু করেন ইহসানুল করিম। সংবাদ সংস্থাটির বিভিন্ন পদে ছিলেন তিনি। ১৯৯৭ থেকে ২০০১ সাল পর্যন্ত ভারতের নয়াদিল্লিতে সংস্থাটির ব্যুরো প্রধানের দায়িত্বও পালন করেন। এছাড়া তিনি আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি, ভারতের পিটিআই, দ্য স্টেটসম্যান ও ইন্ডিয়া টুডেসহ বিভিন্ন পত্রিকায় বাংলাদেশি প্রতিবেদক হিসেবে কাজ করেন।

২০১৩ সালের ১২ ফেব্রুয়ারি বাসসের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে চার বছর দায়িত্ব পালনের পর অবসর নেন ইহসানুল। বাসস থেকে অবসরের পর ওই বছরের ২০ মে জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে রাষ্ট্রপতি আবদুল হামিদের প্রেস সচিব হিসেবে নিয়োগ দেয়। ২১ মে তিনি প্রেস সচিব হিসেবে রাষ্ট্রপতির কার্যালয়ে দায়িত্ব নেন। ২০১৫ সালের জুন পর্যন্ত এ দায়িত্ব পালন করেন।

২০১৫ সালের ১৫ জুন ইহসানুলকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়। এর পর থেকে তিনি এ পদে দায়িত্ব পালন করে আসছেন।

১৯৫১ সালের ৫ জানুয়ারি জন্ম নেয়া ইহসানুল করিম ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে স্নাতকোত্তর করেন।


আরও খবর