Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

রাজধানীর মহাখালী ফিলিং স্টেশনে আগুন, দগ্ধ ৮

প্রকাশিত:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১৯০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর মহাখালীতে রয়েল ফিলিং স্টেশনে আগুনের ঘটনায় ৮ জন দগ্ধ হয়েছেন। তাদের নেওয়া হয়েছে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে।

বুধবার (৬ ডিসেম্বর) ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, দগ্ধরা হলেন মামুন শেখ (২৮), মো. রানা (৩০), জীবন (২৬), সালাউদ্দিন (৪৫), আমির হোসেন (৩২), কামাল হোসেন (৫০), আবুল খায়ের (৪০) ও মাসুম (২৪)।

দগ্ধ মো. মামুন শেখ জানান, ‘তারা সবাই পাম্পের কর্মচারী। রাত ৮টার দিকে তারা যখন কাজ করছিলেন, তখন পাম্পের ভেতর মেইন গ্যাস পাইপ বিকট শব্দে বিস্ফোরিত হয়। তখন আশপাশে থাকা সবাই দগ্ধ হন।’

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ‘গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগেছে বলে সন্দেহ করা হচ্ছে, নাশকতা নয়। তদন্তে আগুন লাগার কারণ জানা যাবে।’

এর আগে, রাত ৭টা ৪৮ মিনিটে আগুন লাগার খবরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট রওনা হয়। পরে ৮টা ২৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। দুটি ইউনিটের চেষ্টায় রাত ৮টা ৪৫ মিনিটে আগুন সম্পূর্ণ নির্বাপণ হয়।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রোজিনা আক্তার এসব তথ্য জানান।


আরও খবর



মির্জাপুরে মোবাইল এর মাধ্যমে বয়স্ক ভাতা, বিধবা ভাতা আত্মসাৎ

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৭৩জন দেখেছেন

Image

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলায় সরকার প্রদত্ত বয়স্ক ভাতা বিধবা ভাতা এবং প্রতিবন্ধী ভাতার টাকা একটি প্রতারক চক্র মোবাইলের মাধ্যমে কৌশলে আত্মসাৎ করছে।জানা যায়, যাদের নামে বয়স্ক ভাতা বিধবা ভাতা এবং প্রতিবন্ধী ভাতার কার্ড রয়েছে। সমাজকল্যাণ অফিসের কথা বলে তাদের কাছে ফোন দেওয়া হচ্ছে। তাদের আইডি কার্ড সংশোধন, ডিজিটাল করা, পুরাতন বই নতুন করণ অথবা ভাতার টাকা বৃদ্ধি করার কথা বলে তাদের মোবাইলে একটি মেসেজ পাঠানো হচ্ছে এবং মেসেজে প্রদত্ত ৬ ডিজিটের সংখ্যা জানতে চাওয়া হচ্ছে। ভাতাগ্ৰহি যে সমস্ত লোক তাদের কথায় প্রলুব্ধ হয়ে সাড়া দিচ্ছে তাদের মোবাইলে থাকা নগদ একাউন্টের সব টাকা হাতিয়ে নিচ্ছে। ইতিমধ্যে, আনাই তারা ইউনিয়নের বাসিন্দা মোহাম্মদ একাব্বর হোসেনের প্রতিবন্ধী ভাতার টাকা এবং একই ইউনিয়নের মশা জান গ্রামের মনোয়ারা বেগমের বয়স্ক ভাতার টাকা এই কৌশলে প্রতারক চক্র হাতিয়ে নিয়েছে। আরো বিভিন্ন এলাকার একাধিক ব্যক্তির কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার খবর পাওয়া গেছে। এ বিষয়ে মির্জাপুর উপজেলার সমাজ কল্যাণ কর্মকর্তা মোহাম্মদ খায়রুল ইসলাম সাহেবের কাছে জানতে চাওয়া হলে হলে তিনি বলেন, এ বিষয়ে আমাদের কাছে অনেক অভিযোগ জমা পড়েছে। আমরা মাইকিং পোস্টারিং এবং ভাতা গ্রহীতাদের সাথে যোগাযোগ করে সতর্ক করে দিচ্ছি। এই প্রতারক চক্র অনলাইন থেকে ভাতা গ্রোহিতাদের মোবাইল নাম্বার এবং নাম ঠিকানা সংগ্রহ করে থাকে। গণমাধ্যম কর্মীদের উচিত বিষয়টি ব্যাপকভাবে প্রচার করা। যাতে করে সকল ভাতা গ্রহিতারা সতর্ক হয়।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




পাকিস্তানে ইমরান খানের জয়ের গুঞ্জন

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১২৯জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:শুক্রবার (৯ ফেব্রুয়ারি) স্থানীয় সংবাদমাধ্যমগুলোতে প্রচারিত বেসরকারি ফলাফলে পাকিস্তানের সাধারণ নির্বাচনে কারাবন্দি ইমরান খানের দল পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফের (পিটিআই) স্বতন্ত্র প্রার্থীরা এগিয়ে রয়েছেন।এমনটিই দেখা গেছে।

ইন্ডিয়া টুডে বলছে, বৃহস্পতিবার পাকিস্তানের স্থানীয় সময় সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে এ নির্বাচন। এ দিন সরাদেশে সরকারি বন্ধ ছিল। ইমরান খানের দল পিটিআই জয়ী হওয়ার দাবি করেছে। তারা বলছে পরিকল্পিতভাবে কারচুপির জন্যই নির্বাচনের ঘোষণা করতে দেরি হচ্ছে।

জানা গেছে, এবার ধারণা করা হয়েছিল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) সবচেয়ে বেশি আসনে জয়লাভ করবে। কারণ তার প্রতি সামরিক বাহিনীর সমর্থন রয়েছে। কিন্তু স্থানীয় টিভি চ্যানেলগুলোর দাবি, তার দল খারাপ পারফরম্যান্স করেছে।

পিটিআইয়ের বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার গহর দাবি করেছেন, দলটি ১৫০টিরও বেশি আসনে এগিয়ে রয়েছে। যেখানে দেশটির সংসদীয় আসনের সংখ্যা ২৬৫টি। এমন পরিস্থিতিতে অভিযোগ উঠেছে, ফলাফল জালিয়াতির উদ্দেশ্যে ভোট গণনায় গড়িমসি করছে ইসিপি।

এবারের নির্বাচনে ইমরান খানের দল পিটিআইকে নির্বাচন থেকে বিরত রাখার সব ধরনের চেষ্টা চালিয়েছে জোট সরকার। ফলে দলটির প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে এই নির্বাচনে অংশ নেন এবং বেশিরভাগ নির্বাচনি এলাকায় তারাই এগিয়ে রয়েছেন।

শুক্রবার সকাল ৬টা টা নাগাদ ভোটকেন্দ্রগুলো বন্ধ হওয়ার ১৩ ঘণ্টারও বেশি সময়ের পর পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) মাত্র ৮টি জাতীয় পরিষদের ফলাফল ঘোষণা করে। সেগুলোর মধ্যে তিনটি আসনে জয়লাভ করেছেন পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীরা। এদিকে, ফলাফল জানাতে দেরি হওয়ার কারণ হিসেবে ‘ইন্টারনেটের সমস্যা’ কে দায়ী করেছে ইসিপি।

এর আগে, প্রথম ফলাফল ঘোষণার আগে পিটিআইয়ের প্রধান সংগঠক ওমর আইয়ুব খান বলেছিলেন, আমি আত্মবিশ্বাসী যে আমাদের দল যথেষ্ট ভালো করেছে। স্বতন্ত্র প্রার্থীদের দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পরবর্তী কেন্দ্রীয় সরকার গঠন করার ক্ষমতা আমাদের আছে।

পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) প্রত্যাশার চেয়ে ভালো করছে বলে মনে করছেন দলটির প্রধান বিলাওয়াল ভুট্টো জারদারি। তিনি বলেছেন, প্রাথমিক ফলাফল খুবই উৎসাহজনক। সূত্র: ইন্ডিয়া টুডে


আরও খবর



বাংলাদেশের মেয়েরা ভারতকে হারিয়ে সাফের ফাইনালে

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩৭জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক:সাউথ একাধিক শিরোপা ঘরে তুলেছে লাল-সবুজের মেয়েরা এশিয়ান ফুটবল ফেডারেশনে (সাফ) মেয়েদের আসরে বয়সভিত্তিক পর্যায়ে । জাতীয় দলের মেয়েরাও জিতেছেন সাফের শিরোপা।

ঘরের মাঠ সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের আসর হওয়ায় মেয়েদের কাছে প্রত্যাশাও ছিল বেশি। তবে, প্রতিপক্ষ ভারত হওয়ায় চাপও ছিল। মেয়েদের প্রতিবার ওই ভারতই দারুণ পরীক্ষায় ফেলে। কোনো কোনোবার স্বপ্নভঙ্গও হয়।

রোববার (৪ ফেব্রুয়ারি) কমলাপুরের বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামেও দেখা গেল দুর্দান্ত লড়াই। যে লড়াইয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল ভালো খেললেও গোলের দেখা পাচ্ছিল না। প্রথমার্ধ তাই গোল শূন্য সমতায় শেষ হয়।

দ্বিতীয়ার্ধও একই কক্ষপথে ছিল ম্যাচ। টাইব্রেকার ভাগ্যে ম্যাচের ফল নির্ধারণ হবে এমন যখন সবার ধারণা তখন যোগ করা সময়ে কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল। গোল করেন সাগরিকা। তার ওই গোলে বয়সভিত্তিক সাফ আসরে এবারের প্রথম দল হিসেবে ফাইনালের উচ্ছ্বাসে মাতে লাল সবুজের বাংলাদেশ।


আরও খবর



মাদারীপুরে পপুলার লাইফ ইনস্যুরেন্সের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ০৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৮৬জন দেখেছেন

Image
এস এম শফিকুল ইসলাম জয়পুরহাট প্রতিনিধি ঃপপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের মাদারীপুর অঞ্চলের উন্নয়ন কর্মকর্তাদের নিয়ে বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার  (৪ ফেব্রুয়ারী) সকালে মাদারীপুর  জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ সম্মেলন  অনুষ্ঠিত হয়। 

পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বি এম শওকত আলীর সভাপতিত্বে মাসিক  সমন্বয়  সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পপুলার লাইফ ইনস্যুরেন্স কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের কার্য নির্বাহী সদস্য  বি এম ইউসুফ আলী। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন , একক বীমা প্রকল্পের  উর্দ্ধতন  উপ-ব্যবস্থাপনা পরিচালক (ব্রাঞ্চ কন্ট্রোল) সৈয়দ মোতাহার হোসেন, ইসলামী বীমা তাকাফুল প্রকল্পের  উর্দ্ধতন  উপ- ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান, জনপ্রিয় বীমা প্রকল্পের উপ-ব্যবস্থাপনা পরিচালক কামাল হোসেন মহসিন, ইসলামী ডিপিএস প্রকল্পের উপ- ব্যবস্থাপনা পরিচালক খলিলুর রহমান সিকদার।

এ সময়ে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আল বারাকাহ ইসলামী ডিপিএস প্রকল্পের উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক সেলিম মিয়া, জনপ্রিয় একক বীমা প্রকল্পের  উর্দ্ধতন নির্বাহী পরিচালক ও প্রকল্প  পরিচালক জাহাঙ্গীর হোসেন, পপুলার ডিপিএস প্রকল্পের নির্বাহী পরিচালক ও প্রকল্প পরিচালক আবু মুঈদ শাহীন, আল আমিন বীমা প্রকল্পের প্রকল্প পরিচালক সাইফুল ইসলাম রুবেল।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




ইমরান খান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রীর ১০ বছর সাজা

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৮৩জন দেখেছেন

Image

আন্তর্জাতিক ডেস্ক:১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে,পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানকে।

অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের মামলায় মঙ্গলবার (৩০ জানুয়ারি) দেশটির একটি আদালত এই রায় দেন।

একই মামলায় পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও ইমরানের দলের অন্যতম শীর্ষ নেতা শাহ মাহমুদ কোরেশিকেও ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

খবর: দ্য ডন ও আল জাজিরা


আরও খবর