Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

রাজধানীর ডেমরায় ২৯৬ লিটার অনুমোদনবিহীন হোমিও ওষুধ জব্দ

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সোমবার (১০ জুন) বেলা ২টার দিকে রাজধানীর ডেমরা থানার ইটখোলা এলাকার একটি গোডাউন থেকে ২৯৬ লিটার অনুমোদনহীন হোমিওপ্যাথি ওষুধ জব্দ করা হয়েছে। একইসঙ্গে ভেজাল ওষুধ সংরক্ষণের অভিযোগে প্রতিষ্ঠানের মালিক আব্দুল আলীমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

র‍্যাব-৩ এবং ঔষধ প্রশাসন অধিদপ্তর যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।

সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৩ এর স্টাফ অফিসার (মিডিয়া) মো. শামীম হোসেন।

র‍্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এদিন দুপুরে ডেমরা থানাধীন ইটখোলা এলাকায় অবস্থিত ঢাকা হোমিও হলের গোডাউনে যৌথভাবে অভিযান চালায় র‍্যাব-৩ এবং ঔষধ প্রশাসন অধিদপ্তর। এসময় গোডাউনে সংরক্ষিত ২৪ প্রকারের হোমিও ঔষধের মধ্যে নয় প্রকারের মোট ২৯৬ লিটার অনুমোদনবিহীন ভেজাল তরল জাতীয় হোমিও ওষুধ জব্দ করা হয়।

এছাড়া অনুমোদনহীন ভেজাল ঔষধ গোডাউনে বিক্রয়ের উদ্দেশ্যে গুদামজাত করে রাখার অপরাধে প্রতিষ্ঠানের মালিক আব্দুল আলীমের বিরুদ্ধে ঔষধ প্রশাসন অধিদপ্তর কর্তৃক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

এসব অবৈধ ও অনুমোদনবিহীন ভেজাল ঔষধ গুদামজাতকারীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যহত থাকবে বলেও জানায় র‍্যাব।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




কাঞ্চন পৌরসভা নির্বাচনে ৯ নং ওয়ার্ডে গনসংযোগ করেছেন মেয়র প্রার্থী রফিকুল ইসলাম

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | ১২৫জন দেখেছেন

Image

মুশফিকুর রহমানঃকাঞ্চন পৌরসভা নির্বাচনে উপলক্ষে নারায়নগঞ্জের রূপগঞ্জে মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক প্রতিটি পাড়া-মহল্লায় উঠান বৈঠক, আলোচনা সভা,নির্বাচনী প্রচারণা চালিয়ে জনগণের কাছে ভোট চেয়ে বেড়াচ্ছে।শনিবার ৮ জুন বিকাল ৫ টা থেকে পৌরসভার ৯ নং ওয়ার্ড  হাটাবো  মধ্যপাড়া এলাকায় দুলুদা গ্রামে  নির্বাচনী   গণসংযোগ  উঠান বৈঠকের মাধ্যমে প্রচারনা চালান তিনি।যুব সমাজের আইকন গরিব অসহায় মানুষের আস্থাভাজন,স্মার্ট গ্রীন কাঞ্চন পৌরসভার স্বপ্নদ্রষ্টা তিনি।কাঞ্চন পৌরসভা মেয়র হিসেবে দায়িত্ব পালন করাকালীন কাঞ্চন পৌরসভা  কে সন্ত্রাস, চাঁদাবাজী, ভূমিদস্য মুক্ত করেছেন তিনি।সরেজমিনে গিয়ে আরো জানা যায় গত করোনা মহামারির সময়ে  কাঞ্চন পৌরসভার প্রতিটি ওয়ার্ড প্রতিটি পাড়া-মহল্লা প্রতিটি ঘরে ঘরে তিনি খোঁজখবর নিয়েছেন  অর্থ দিয়ে সহযোগিতা করেছেন  ত্রাণ দিয়ে সহযোগিতা করেছেন রফিকুল ইসলাম।নারায়ণগঞ্জ রূপগঞ্জ কাঞ্চন পৌরসভা আসন্ন নির্বাচনে বার বার নির্বাচিত মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম জানায়, তিনি গরিব দুঃখী মানুষের বন্ধু  ঐতিহ্যবাহী স্বনামধন্য মানসম্পন্ন  ও  রাজনৈতিক পরিবারের সন্তান, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী।তিনি কাঞ্চন পৌরসভার উন্নয়নের রূপকার মাটি ও মানুষের নেতা।তাই আগামী ২৬ শে জুন কাঞ্চন পৌরসভা আসন্ন নির্বাচনে মেয়র প্রার্থী  হিসেবে   সকল  ভোটারদের  কাছে একটি করে মূল্যবান ভোট  ও দোয়া চান তিনি।এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন  কাঞ্চন পৌরসভা আওয়ামীস্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদকমোঃ সাগর মিয়া।৯ নং ওয়ার্ড আওয়ামী যুব লীগের সভাপতি ফরিদুল ইসলাম ফরিদ।


আরও খবর



টাঙ্গাইলে এপ্রিল মাসের মাসিক অপরাধ সভা/২০২৪ অনুষ্ঠিত

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১৩৫জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃটাঙ্গাইল জেলা পুলিশ সুপার (অ্যাডিশনাল ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত)এর সভাপতিত্বে পুলিশ সুপারের কার্যালয় সম্মেলন কক্ষে এপ্রিল/২০২৪ মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি, জঙ্গি দমন, অস্ত্র ও মাদক উদ্ধার, ট্রাফিক ব্যবস্থাপনা, বিট পুলিশিং কার্যক্রম, গ্রেফতারী পরোয়ানা তামিল, স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি, জেলার গোয়েন্দা কার্যক্রম নিচ্ছিদ্র নিরাপত্তা জোরদার, সাইবার ক্রাইম মনিটরিং সেলের মাধ্যমে তথ্য প্রযুক্তি ব্যবহারের বিষয়সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

এ সময় পুলিশ সুপার মহোদয়, জনবান্ধব পুলিশিং নিশ্চিতকরণে সকলকে দেশপ্রেম, পেশাদারিত্ব, নিষ্ঠা ও সততার সাথে নিজ কর্তব্য পালনের মাধ্যমে সাধারণ জনগণের আস্থা অর্জন এবং বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখা, মাদক, জঙ্গিবাদ ও চোরাচালানের বিরুদ্ধে চলমান অভিযান জোরদার করার পাশাপাশি গ্রেফতারি পরোয়ানা তামিল করার বিষয়ে থানার অফিসার ইনচার্জদের বিশেষ নির্দেশনা প্রদান করেন।

এপ্রিল/২০২৪ মাসে বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান ও অর্জন এবং চৌকস কার্য সম্পাদনের জন্য পুলিশ সুপার মহোদয় টাঙ্গাইল জেলার বিভিন্ন ইউনিটে কর্মরত পুলিশ সদস্যদের মধ্যে ভালো কাজের পুরস্কার স্বরুপ ক্রেস্ট প্রদান করেন।

এবারও মধুপুর ও ধনবাড়ি উপজেলার গর্ব, সৎ ও আদর্শবান পুলিশ অফিসার সহকারী পুলিশ সুপার মধুপুর সার্কেল ফারজানা আফরোজ জেমি এপ্রিল ২০২৪ইং মাসে অপরাধ নিয়ন্ত্রণ, মামলা তদন্ত ও সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে বিশেষ অবদানের জন্য ১০ম বারের মতো শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে নির্বাচিত হলেন।

তার এই বিশাল সাফল্যের জন্য মধুপুর সার্কেলের আওতাধীন মধুপুর ও ধনবাড়ি থানার অফিসার ইনচার্জদ্বয়, আলোকদিয়া ও অরণখোলা পুলিশ ফাঁড়ির আইসিদ্বয় সহ সকল ফোর্সদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ সময় টাঙ্গাইল জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং সকল থানার অফিসার ইনচার্জগণ, পুলিশের অন্যান্য ইউনিটের বিভিন্ন পর্যায়ের পুলিশ অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

     -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ফিলিস্তিনে শিগগিরই খাদ্য সহায়তা পাঠাবে বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১৪ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ১২ জুন ২০২৪ | ১৫২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন বাংলাদেশ খুব শিগগিরই আবারও ফিলিস্তিনে খাদ্য সহায়তা পাঠাবে বলে।

মঙ্গলবার (১৪ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে ফিলিস্তিনে গণহত্যা বন্ধ ও বিএনপির দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন। ড. হাছান মাহমুদ বলেন, ইসরায়েলি আন্তর্জাতিক লবিস্টদের সঙ্গে যুক্ত হয়ে বিএনপি বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। দলটির নেতারা ইসরায়েলের বিরুদ্ধে কথা বলেন না। কারণ এতে পশ্চিমারা রাগ করতে পারে। পররাষ্ট্রমন্ত্রী বলেন, কিছু ইসলামী দল নির্বাচনের আগে সরকারের বিরুদ্ধে ভাষণ দিয়েছে। এখন তো নেতানিয়াহুর বিরুদ্ধে কথা বলতে দেখি না। তারা আসলে ইসলামের লোক নয়। তারা মুখোশধারী ধর্ম ব্যবসায়ী। তিনি আরও বলেন, আমেরিকায়, ইংল্যান্ডে বড় মিছিল হয়। আমাদের যুব মহিলা লীগ বড় মিছিল করে। অথচ ইসলামী দলগুলো যারা নির্বাচন ভণ্ডুল করতে নেমেছিল তারা একটি বড় মিছিল করতে পারে না। তাদের মুখোশ উন্মোচিত হয়েছে।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




বাংলাদেশ দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৭৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:টি টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশে। টাইগারদের এ জয়ে জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৮ জুন) সকালে এক অভিনন্দন বার্তায় ক্রিকেটপ্রেমী প্রধানমন্ত্রী জাতীয় ক্রিকেট দলের সব খেলোয়াড়, কোচ ও কর্মকর্তা এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সংশ্লিষ্ট কর্মকর্তাদের শুভেচ্ছা জানিয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট দলের জয়ের ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




গভীর রাত পর্যন্ত ঘূর্ণিঝড় মনিটরিং করেছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২৮ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৯৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর রাত পর্যন্ত ঘূর্ণিঝড় রিমালের ক্ষয়ক্ষতি কমানো ও উপকূলীয় এলাকার মানুষকে নিরাপত্তা নিশ্চিতে মনিটরিং করেছেন।

প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে মঙ্গলবার (২৮ মে) রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় ঘূর্ণিঝড় নিয়ে আলোচনা হয়। পরিকল্পনামন্ত্রী আবদুস সালাম ও পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব সত্যজিত কর্মকার সভা শেষে প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরেন।

এসময় সচিব বলেন, রাত ২টা পর্যন্ত পরিস্থিতি মনিটরিং করেছেন প্রধানমন্ত্রী। তিনি ল্যান্ডফোনে নিজেই কথা বলেছেন। আমরা ফোন ব্যবহার করি। কিন্তু ল্যান্ডফোন বিপদে অনেক কাজে লাগে, এ বিষয়ে সচেতন থাকতে বলেছেন প্রধানমন্ত্রী।

সত্যজিত কর্মকার বলেন, সব সরকারি কর্মকর্তাকে দুর্গতদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন সরকারপ্রধান। ঘূর্ণিঝড়ে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা নিরূপণ করে দুর্যোগ মন্ত্রণালয়কে রোববারের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, ঝড়ে অনেক বাঁধ নষ্ট হয়েছে। এগুলো দ্রুত সংস্কার করতে বলেছেন প্রধানমন্ত্রী।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪