Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

রাজ মাল্টি মিডিয়ার ব্যানারে ঈদে আসছে নজরুল রাজের একক নাটক ‘রাইটার’

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৬৬জন দেখেছেন

Image
মারুফ সরকার ,স্টাফ রিপোর্টারঃবর্তমান সময়ের আলোচিত প্রযোজক ও অভিনেতা নজরুল ইসলাম রাজ।যিনি দীর্ঘসময় ধরে সফলতার সহিত অভিনয়ের পাশাপাশি প্রযোজনা করে বেশ সাড়া পেলেছেন। তারাই ধারাবাহিকতায় কুরবানীর ঈদকে সামনে রেখে মেঘ হিম এর পরিচালনায় একক নাটক ‘রাইটার’ চ্যানেল নাইনের পাশাপাশি রাজ মাল্টি মিডিয়ার ব্যানারে প্রচার করবে বলে জানান রাজ মাল্টি মিডিয়ার কর্ণধার মোঃ নজরুল ইসলাম রাজ।এরই মধ্যে নাটকের স্যুটিং এর কাজ সম্পন্ন হয়েছে বলেন জানান তিনি।

‘রাইটার’ নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেছেন মিরাক্কেলখ্যাত জনপ্রিয় অভিনেতা সাইদুর রহমান পাভেল অভিনেত্রী তাসনোভা নিঝুম,জাহিদ হাসান পাপ্পু,নাটকটি তে  আরো অভিনয় করেছেন,মেঘদূত বিপ্লব,রিয়াজ,পিংকি খান, তাজরিন তুস্টিসহ আরো অনেকে।নাটকটির গল্প লিখেছেন 
আহমেদ মেহরান,স্ক্রিপ্ট,আহসান হাবিব সকাল,পুরো নাটকে ডিরেকশন দিয়েছেন ডিরেক্টর মেঘ হিম।ঈদুল আযহায় নাটকটি ব্যাপক ছাড়া ফেলবে বলে ধারনা করেছেন প্রযোজক নজরুল ইসলাম রাজ।

বর্তমান টেলিফ্লিম ও নাটক ইন্ডাস্ট্রি এর বিষয়ে নজরুল রাজ এর  কাছে জানতে চাইলে তিনি বলেন,একটা সময় বাংলাদেশের দর্শক  সিনেমা প্রেমী ছিলেন,প্রচুর সিনেমা দেখতেন,নির্মাতারা ও সিনেমা বানানো নিয়ে ব্যস্ত সময় পার করতেন। বর্তমানে আমাদের অনেক গুলো সিনেমা হল বন্ধ হয়ে গেছে,দর্শক আর আগের মতো সিনেমা হলে গিয়ে সিনেমা দেখে  না ।সেই তুলনায় বাংলাদেশে নাটকের অনেক জনপ্রিয়তা রয়েছে ।

তিনি আরো বলেন দর্শক এখন ভার্চুয়ালে এন্টারটেইনমেন্টের জন্য  নাটক দেখে। তাই আমি  ও আমার বন্ধুদের নিয়ে ৩০০ নাটক ও টেলিফিল্ম ও সেই সাথে ১০ থেকে ১৫ টা ধারাবাহিক নাটক ও বানানোর সিদ্ধান্ত নিয়েছি ।এরই মধ্য বেশ কয়েকটি বেসরকারী টেলিভিশনের সাথে এই বিষয়ে কথা বার্তা ও চলছে।ঈদুল আযহার পরপরই পুবাইল সহ দেশের বিভিন্ন জনপ্রিয় জায়গা গুলোতে নাটকের কাজ শুরো করবো সকলের সার্বিক সহযোগিতায় নিয়ে সকল’কে ঈদুল আযহার শুভেচ্ছা ও জানিয়েছেন প্রযোজক ও অভিনেতা নজরুল ইসলাম রাজ ।

আরও খবর



জামিন পেলেন পরীমণি

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৬৬জন দেখেছেন

Image

আদালত প্রতিবেদক:আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন পরীমণি ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের দায়ের করা হত্যাচেষ্টার মামলায়।

আজ ২৫ জুন মঙ্গলবার ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এম সাইফুল ইসলামের আদালত শুনানি শেষে ১ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন। এদিন সকাল ১০টা ১৫ মিনিটে আদালতে হাজির হন পরীমণি। এসময় তিনি আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন।

সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ঢাকা জেলার পরিদর্শক মো. মনির হোসেন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পরীমণি ও তার কস্টিউম ডিজাইনার জুনায়েদ বোগদাদী জিমির বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। তাদের বিরুদ্ধে মারধর ও ভয়ভীতি দেখানোর অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। ১৮ এপ্রিল ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম সাইফুল ইসলামের আদালত দুই আসামিকে ২৫ জুন আদালতে হাজির হতে সমন জারি করেন।

২০২২ সালের ৬ জুলাই আদালতে মামলাটি করেন নাসির উদ্দিন। মামলার এজাহারে বলা হয়, পরীমনি ও তার সহযোগীরা অ্যালকোহলসেবী। সুযোগ বুঝে তারা বিভিন্ন নামিদামি ক্লাবে ঢুকে অ্যালকোহল পান করেন এবং পারসেল নিয়ে মূল্য পরিশোধ করেন না। পরীমণি তার পরিচিত পুলিশ কর্মকর্তাদের দিয়ে মিথ্যা মামলা করে হয়রানির ভয় দেখান।

২০২১ সালের ৯ জুন রাত ১২টার পর আসামিরা সাভারের বোট ক্লাবে ঢুকে দ্বিতীয়তলার ওয়াশরুম ব্যবহার করেন। পরে তারা ক্লাবের ভেতরে বসে অ্যালকোহল পান করেন। বাদী ও তার সহযোগী শাহ শহিদুল আলম রাত সোয়া ১টার দিকে যখন ক্লাব ত্যাগ করছিলেন, তখন পরীমণি উদ্দেশ্যমূলকভাবে বাদী নাসির উদ্দিনকে ডাক দেন এবং তাদের সঙ্গে কিছু সময় বসার অনুরোধ করেন।

একপর্যায়ে পরীমণি অশ্লীল অঙ্গভঙ্গির মাধ্যমে নাসির উদ্দিনকে আকৃষ্ট করার চেষ্টা করেন এবং একটি ব্লু লেবেল অ্যালকোহলের বোতল বিনামূল্যে পারসেল দেওয়ার জন্য বাদীকে চাপ দেন। বাদী এতে রাজি না হওয়ায় পরীমণি বাদীকে গালি দেন। বাদী এবং আসামিদের মধ্যে বাদানুবাদের একপর্যায়ে পরীমণি বাদীর দিকে একটি সারভিং গ্লাস ছুড়ে মারেন এবং হাতে থাকা মোবাইল ফোনটিও ছুড়ে মারেন। এতে নাসির উদ্দিন মাথায় এবং বুকে আঘাতপ্রাপ্ত হন। পরীমণি ও তার সহযোগীরা নাসির উদ্দিনকে মারধর ও হত্যার হুমকি দিয়েছেন ও ভাঙচুর করেছেন।


আরও খবর



শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তোলাই আমাদের মূল লক্ষ্য: চেয়ারম্যান ফাউন্ডেশন

প্রকাশিত:বুধবার ১৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | জন দেখেছেন

Image

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর আত্রাইয়ে চেয়ারম্যান ফাউন্ডেশনের আয়োজনে ১ ঘন্টাব্যাপী প্রাথমিক ও জুনিয়র মেধা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ জুলাই) সকাল ৯ টায় আত্রাই পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ১ঘন্টাব্যাপী লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে ফলাফল প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় পঞ্চম শ্রেণী থেকে ৮ম শ্রেণির ২’শ ৫০ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়।

উপজেলা পরিষদ অডিটোরিয়াম হল রুমে অনুষ্ঠিত ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস।

চেয়ারম্যান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পাঁচুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খবিরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার পলাশ চন্দ্র দেবনাথ, অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক দ্বীন মোহাম্মদ, ইসলামী ব্যাংক আত্রাই শাখার ইনচার্জ আসাদুল্লাহ আল গালীব, ক্রিয়েটিভ মডেল একাডেমির অধ্যক্ষ আরিফুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন অফিসার এসএম নাসির উদ্দিন, প্রধান শিক্ষক মালেকা খাতুন, নূর জাহান বানু প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন খন্দকার মমতাজ উদ্দিন।

উপহার হিসাবে পরীক্ষায় অংশ নেওয়া বিদ্যালয়কে ক্রেষ্ট, অংশ গ্রহনকারী সকল ছাত্র-ছাত্রীদের শান্তনা পুরস্কার, অংশগ্রহনকৃত বিদ্যালয়ের শ্রেষ্ঠ শিক্ষার্থীকে ক্রেষ্ট এবং ৫ম ও ৮ম উভয় শ্রেণিতে আলাদা আলাদা করে সেরা ১০ জনকে ক্রেষ্ট, সাটিফিকেট ও নগদ অর্থ দেওয়া হয়। উভয় শ্রেণির সেরা ১০ জনের মধ্যে ১ম স্থান অধিকারীর জন্য ১টি বাইসাইকেল, ২য় স্থান অধিকারীর জন্য ৩ হাজার টাকা এবং ৩য় স্থান অধিকারীর জন্য ২ হাজার টাকা। এছাড়া ৪-১০ম স্থান অধিকারী পায় ৫’শ টাকা করে।

অনুষ্ঠানে চেয়ারম্যান ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খবিরুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তাদের প্রকৃত মেধাসম্পন্ন হিসাবে গড়ে তোলাই আমাদের মূল লক্ষ্য। কেনোনা আজকের এই কোমলমতি শিক্ষার্থীরা আগামীর ভবিষ্যত রচনা করবে। আগামীতে এ কার্যক্রমের পরিধি বৃদ্ধির আশা ব্যক্ত করে সকলের গঠনমূলক সহযোগিতা কামনা করেন তিনি।

-খবর প্রতিদিন/ সি.


আরও খবর



বেনজীরের স্ত্রী-সন্তানরাও দুদকে হা‌জির হন‌নি

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৫৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের বিষ‌য়ে বক্তব্য দি‌তে দ্বিতীয় দফা সময় পাওয়ার পরও দুর্নী‌তি দমন ক‌মিশ‌নে (দুদ‌ক) হা‌জির হন‌নি সা‌বেক আইজি‌পি বেনজীর আহ‌মেদের স্ত্রী জীশান মির্জা ও দুই কন্যা।

সোমবার (২৪ জুন) সকাল ১০টায় সংস্থা‌টির প্রধান কার্যাল‌য়ে হা‌জির হওয়ার কথা ছিল তাদের।

গত মে মাসের শুরুতেই বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যরা দেশ ছেড়েছেন বলে জানা গেছে।

এর আগে, বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যরা গত ৬ ও ৯ জুন দুদকে হাজির হন‌নি। এরপর তাদের আবেদনের প্রেক্ষিতে দুদক ২৩ ও ২৪ জুন হাজিরার দিন নির্ধারণ করে। গতকাল রোববার বেনজীর আহ‌মেদেরও হা‌জিরার দিন ছিল। কিন্তু তি‌নি না এসে ২১ জুন দুদক চেয়ারম্যান বরাবর এক‌টি চি‌ঠি পাঠান। সে চি‌ঠি‌তে নি‌জে‌কে নি‌র্দোষ দা‌বি ক‌রে অভিযোগ থে‌কে অব্যাহতি চান। যদিও বেনজী‌রের সে আবেদন নাকচ ক‌রে দেওয়া হ‌য়ে‌ছে।

বেনজীর আহমেদের বিরুদ্ধে বিপুল পরিমাণ সম্পদ অর্জনের অভিযোগ এনে জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশ হয় গত মার্চে। এরপরই বেনজীর আহমেদ, তার স্ত্রী জিশান মির্জা, মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর ও তাহসিন রাইসা বিনতে বেনজীরের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের খোঁজে গত ১৮ এপ্রিল অনুসন্ধান শুরু করে দুদক।

দুদকের আবেদনের প্রেক্ষিতে গত ২৩ ও ২৬শে মে বেনজীর, তার স্ত্রী ও দুই কন্যার নামে থাকা অবৈধ বিশাল সম্পদ জব্দের আদেশ দেন আদালত। একইসঙ্গে তাদের ব্যাংক হিসাব ও শেয়ার অবরুদ্ধ করারও আদেশ দেওয়া হয়।

এছাড়া তাদের নামে থাকা ৬২৭ বিঘা জমি ও গুলশানের চারটি ফ্ল্যাট জব্দ এবং ৩৮টি ব্যাংক হিসাব ও বিভিন্ন কোম্পানির শেয়ার অবরুদ্ধ করার আদেশ দেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন।


আরও খবর



মাটিরাঙ্গা জোনের উদ্যােগে বিশেষ মানবিক সহায়তা ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯২জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা সেনা জোনের উদ্যােগে পার্বত্য অঞ্চলে ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে  জোনের  আওতায় সকল ক্যাম্পের প্রত্যন্ত অঞ্চলের অসহায় পাহাড়ী-বাঙালিদের মাঝে  ৩শ.৫০পিচ  মশারি ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে মাটিরাঙ্গা সেনা জোন । 

বুধবার (১০ জুলাই) সকাল  ১০ টার দিকে নতুন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে  মাটিরাঙ্গা জোনের উদ্যােগে  বিশেষ মানবিক সহায়তা  মশারি ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে মানবিক কার্যত্রুম উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে.কর্ণেল মো.কামরুল হাসান পিএসসি।

 মাটিরাঙ্গা জোনের তত্ত্বাবধানে মাটিরাঙ্গা জোনের আওতাধীন নতুনপাড়া এলাকায় স্থানীয় জনসাধারণের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। উক্ত চিকিৎসা সেবা কর্মসূচিতে মাটিরাঙ্গা জোনের মেডিক্যাল অফিসার ক্যাপ্টেন মোঃ মুঈদ-উল করিম চৌধুরী পাহাড়ি ও বাঙালিদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করেন। উক্ত কর্মসূচিতে মোট ৪১৮ জন পাহাড়ি উপজাতি নারী ও পুরুষ এবং ২৭৯ জন বাঙালি নারী ও পুরুষসহ সর্বমোট ৬৯৭ জন'কে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। উক্ত বিনামূল্যে চিকিৎসা কার্যক্রম পরিদর্শন ও সেবা গ্রহনকারীদের সাথে কুশল বিনিময় করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে: কর্ণেল  মো.কামরুল হাসান পিএসসি।

মানবিক সহায়তা প্রদান কর্মসূচী শেষে প্রধান অতিথি মাটিরাঙ্গা  জোন অধিনায়ক লে:কর্ণেল মো.কামরুল হাসান পিএসসি  উপস্থিত সকলের উদ্দেশ্যে জোনের দায়িত্বপূর্ণ এলাকায় জনসাধারনের মাঝে জোন কর্তৃক মানবেতর কার্যত্রুম ইতিবাচক সাড়া ফেলেছে জানিয়ে তিনি বলেন, মাদকমুক্ত বাংলাদেশে গড়ার লক্ষ্যে সকলকে সচেতন এবং একত্রে কাজ করার আহবান জানিয়ে বলেন বাংলাদেশ সেনাবাহিনী যেভাবে শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। তেমনিভাবে মানুষের একমাত্র সঠিক আস্থাভাজন এবং গৌরবের প্রতীক হিসাবে সুদূর ভবিষতেও এই ধারা অব্যহত রাখবে।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



রৌমারীর সাবেক এমপিকে নিয়ে চক্রান্তের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | ১৩৯জন দেখেছেন

Image

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:ভুমি দখলের মিথ্যা অভিযোগে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ও সাবেক সংসদ সদস্য এবং উপজেলা আ. লীগের সভাপতি জাকির হোসেনের অনুসারিরা বিক্ষোভ মিছিল করেছে কুক্ররের বিরুদ্ধে। বৃহস্পতিবার (২৭ জুন) সকাল সাড়ে ১১টার দিকে বিক্ষোভ মিছিলটি রৌমারী উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে একটি সভায় মিলিত হয়। সভায় বক্তব্য রাখেন মন্ত্রীপুত্র সাফায়াত বিন জাকির, মন্ত্রীর চাচাতো ভাই আকতার আহসান বাবু, মন্ত্রীর চাচাতো মোস্তাফিজুর রহমান রবিন, সুরুজ্জামান, খালেদা নাহিদ প্রমূখ।

বক্তারা প্রতিমন্ত্রীর বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা বানোয়াট ও সড়যন্ত্রমুলক বলে জানান তারা। এছাড়া তারা আরো বলেন, প্রতিমন্ত্রীর কিছুহলে জ¦লবে আগুন ঘরে ঘরে। মন্ত্রীর নামে সড়যন্ত্র বন্ধকরো করতে হবে। 

সম্প্রতি একটি জমিকে কেন্দ্র করে এমপির বিরুদ্ধে পিস্তল উঁচিয়ে প্রতিমন্ত্রী জাকির হোসেন তার প্রতিবেশিকে হুমকি দেয়ার ভিত্তিহীন  অভিযোগের প্রকাশিত  খবরেটি মিথ্যা। সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন এমন কোনকার্যক্লা করেননি। এ নিয়ে তার বিরুদ্ধে রৌমারী থানায় একটি অনলাইন জিডি করেছে কুচক্রীমহল। তার বিরুদ্ধে প্রতিমন্ত্রীর সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেন ওই প্রতিবেশির ভিত্তিহীন অভিযোগের বিরুদ্ধে। গত কয়েকদিন ধরে বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশিত হলে এলাকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে প্রতিমন্ত্রী পাল্টা সংবাদ সম্মেলনসহ অনুসারিরা এ বিক্ষোভ মিছিল করে।


আরও খবর