Logo
আজঃ শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শিরোনাম

পুরোনো মামলায় বিএনপি নেতা মজনু গ্রেপ্তার, রাজধানীতে বিক্ষোভ

প্রকাশিত:মঙ্গলবার ০৬ জুন ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৫৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনুকে পুরোনো মামলায় নতুন করে গ্রেপ্তার দেখানোর প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী শ্রমিক দল। আজ সোমবার রাতে চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসের নেতৃত্বে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের করা হয়। নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু বলেন, সব মামলায় জামিন হওয়ার পর জেল গেটে সম্পূর্ণ অন্যায়ভাবে মতিঝিল থানার পুরোনো একটি মামলায় গ্রেপ্তার দেখানোর কারনে আজ মুক্তি পেলেন না ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনু।

রফিকুল আলম মজনু

 এর আগে, গত ২২ মে রাতে রাজধানীর খিলগাঁও এলাকার শাহজাহান পুরস্থ বাসভবন থেকে মজনুকে গ্রেপ্তার করা হয়।


আরও খবর



মেট্রো রেলে হাফ পাস চালু করার সুযোগ নেই

প্রকাশিত:রবিবার ১৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মেট্রোরেলে শিশু ও শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়ার সুবিধা চালু হচ্ছে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

রোববার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিতদের নিয়ে মেট্রোরেলে আনন্দ ভ্রমণে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

এদিন ৫০ জন সুবিধাবঞ্চিত শিশু নিয়ে মেট্রোরেলে আনন্দ ভ্রমণের আয়োজন করে সড়ক ও জনপথ অধিদপ্তর। এদের সবাইকে নিয়ে মতিঝিল মেট্রোস্টেশন থেকে বেলা ১১টা ২০মিনিটে উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশে ট্রেনটি ছেড়ে গেছে।

আমিন উল্লাহ নুরী বলেন, শিশু বা শিক্ষার্থী তাদের জন্যই মেট্রো রেলে হাফ পাস চালু করার সুযোগ নেই। তবে যাদের এমআরটি পাস রয়েছে, তারা সবাই টিকিটের মূল্য থেকে ১০ শতাংশ ছাড় পাবেন। শিক্ষার্থীরা যেন এই সুবিধাটা নেন।

তিনি বলেন, মেট্রোরেলে টিকিট মূলত কার্ড সিস্টেম। সেটি মেশিনের সাহায্যে ব্যবহৃত হয়। ফলে কে ছাত্র আর কে ছাত্র না মেশিনের পক্ষে সেটি বোঝা সম্ভব না। এ জন্য মেট্রো রেলে হাফ পাস চালু করার সুযোগ নেই।


আরও খবর



বার নির্বাচন//সভাপতি ব্যারিস্টার খোকন, সম্পাদক শাহ মঞ্জুরুল হক

প্রকাশিত:রবিবার ১০ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ১৩৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে সভাপতি পদে বিএনপি-সমর্থিত ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন নির্বাচিত হয়েছেন। অন্যদিকে সম্পাদক পদে আওয়ামী লীগ -সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ (সাদা প্যানেল) থেকে অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সম্পাদক, দুই সহ-সভাপতি, দুই সহ-সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ ও সদস্য পদে আওয়ামী লীগ-সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ তথা সাদা প্যানেলের ১০ জন প্রার্থী বিজয়ী হয়েছেন।

অন্যদিকে সভাপতিসহ ও তিনটি সদস্যসহ চার পদে বিএনপি-জামায়ত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

শনিবার (৯ মার্চ) দিবাগত রাত দেড়টায় নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক আইনজীবী আবুল খায়ের আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে মাহবুব উদ্দিন খোকন ২ হাজার ৬২২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের আবু সাঈদ সাগর দুই হাজার ৫৩৯ ভোট পেয়েছেন। সভাপতির একই পদে অ্যাডভোকেট মো. ইউনুছ আলী আকন্দ পেয়েছেন ৪৬ ভোট এবং অপর সভাপতি প্রার্থী সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মো. খলিলুর রহমান বাবলু (এম কে রহমান) পেয়েছেন ২২৯ ভোট।

সম্পাদক পদে সাদা প্যানেলের শাহ মঞ্জুরুল হক তিন হাজার ৩১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদে নীল প্যানেলের মো. রুহুল কুদ্দুস (কাজল) ১ হাজার ৭০২ ভোট পেয়েছেন। দুই প্যানেলের বাইরে সম্পাদক পদপ্রার্থী নাহিদ সুলতানা (যুথী) পেয়েছেন ২৬৯ ভোট এবং অপর সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূইয়া পেয়েছেন ৬০ ভোট।

এর আগে বুধবার (৬ মার্চ) ও বৃহস্পতিবার (৭ মার্চ) এই দুদিন ভোটগ্রহণ হয়। ৭ মার্চ রাত ১১টার পর ভোট গণনার কথা ছিল। কিন্তু সুপ্রিম কোর্টের বাইরে সাদা পোশাক পরা লোকজন দেখে সমিতির সবগুলো গেটে তালা লাগিয়ে দেয় নির্বাচন কমিশন। এরপর আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক কক্ষ বরাবর সরাসরি নিচের একটি গেট (মূল ভবনের গেট) খোলা রাখা হয়। যেখান দিয়ে আইনজীবীদের পরিচয়পত্র দেখে প্রবেশ করানো হচ্ছিল।

এরপর শনিবার (৯ মার্চ) বিকেল ৩টার পর থেকে ভোটগণনা শুরু হয়। চলে রাত সাড়ে ১১টা পর্যন্ত। রাত দেড়টায় নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক ফলাফল ঘোষণা করেন।

এদিকে দুদিনব্যাপী নির্বাচনে ভোট গণনা ঘিরে অপ্রীতিকর পরিবেশ সৃষ্টির ঘটনায় করা মামলায় বিএনপি-জামায়াতপন্থি নীল প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার সন্ধ্যায় রাজধানীর পল্টনের তোপখানা রোডে নিজ চেম্বার থেকে তাকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরে শাহবাগ থানায় হস্তান্তর করলে তাকে গ্রেফতার দেখানো হয়।


আরও খবর



কাঁচা মরিচে ভরপুর হিলি বাজার,দামেও কম

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ২৩জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:চলতি মৌসুমে বাম্পার ফলন হয়েছে।তাই বাজারে পর্যাপ্ত সরবরাহ বৃদ্ধি পাওয়ায় দুই সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলিতে প্রকারভেদে কাঁচামরিচের দাম কেজিতে কমল ৩০ থেকে ৫০ টাকা। পণ্যটির দাম কমায় খুশি ক্রেতারা।

আজ সোমবার (২৫ মার্চ) হিলি বাজার ঘুরে দেখা গেছে, প্রতিটি দোকানে দোকানে সাজিয়ে রেখেছেন কাঁচামরিচ। গেলো দুই সপ্তাহ আগে দেশীয় কাঁচা মরিচ মানভেদে ৬০ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। আজ সেই কাঁচা মরিচ ২৫ থেকে ২৮ টাকা কেজি দরে পাইকারীতে বিক্রি হচ্ছে। আর খুচরা বাজারে ৩০ থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

কাঁচামরিচ কিনতে আসা এক জন হোটেল ব্যবসায়ী বলেন,আমার হোটেল আছে। প্রতিদিন তিন থেকে চার কেজি কাঁচা মরিচ লাগে। মাঝে মধ্যে দাম বৃদ্ধি হলে আমরা হোটেল ব্যবসায়ীরা পড়ে যাই বিপাকে। আমি গেলো সপ্তাহে ৬০ টাকা কেজি দরে কাঁচা মরিচ কিনেছি। আজকে বাজার করতে এসে দেখি কাঁচা মরিচের দাম অর্ধেকে নেমে এসেছে। আজ সোমবার দুই কেজি কিনলাম ৬০ টাকা দিয়ে। পণ্যটির দাম কমায় শুধু আমরা নয় সকলের জন্য খুব ভালো হলো।

হিলি বাজারের পাইকারী ও খুচরা কাঁচা মরিচ বিক্রেতা শেখ বিপ্লব বলেন, এবারে আবহাওয়া ভালো হওয়ায় পাঁচবিবি ও বিরামপুরসহ বিভিন্ন অঞ্চলে কাঁচামরিচের আবাদ ভালো হয়েছে। কৃষকেরা ক্ষেত থেকে কাঁচা মরিচ তুলছেন। তাই দামও কমে আসছে।

আমরা কম দামে কিনতে পারলে কম দামেই বিক্রি করে থাকি। আজকে আমি পাঁচবিবি হাট থেকে পাইকারী ৯ শত ২০ টাকা মন দরে কিনেছি। এতে কেজিপ্রতি কাঁচা মরিচের দাম পড়েছে ২৪ থেকে ২৫ টাকা।


আরও খবর

৫ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

শুক্রবার ২৯ মার্চ ২০২৪




প্রতিপক্ষদের জমি দখলে চেষ্টা ফুলবাড়ীতে সংখ্যালঘুর জমিতে বিষ প্রয়োগে ধানক্ষেত নষ্ট

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৫৮জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউপির গনিপুর গ্রামে সংখ্যালঘু বিশ্বজিত রায় (৩৮) এর পিতার ক্রয়কৃত ৯৭শতাক জমিতে প্রতিপক্ষরা বিষ প্রয়োগ করে ধানক্ষেত পুড়ে দেন। এছাড়াও উক্ত জমি খাজাপুর গ্রামের মোঃ হাসান আলী ও মোঃ ফয়জার রহমান গংরা দখল করার চেষ্টা করেন। ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউপির গণিপুর গ্রামে সংখ্যালঘু মৃত্যু কৃষ্ণপদ সরকার এর পুত্র বিশ্বজিত রায় এর লিখিত অভিযোগে জানান যায় যে, গণিপুর মৌজার সিএস খতিয়ান নং-২১৩, এসএ খতিয়ান নং-২৩২, দাগনং-১৬৬৬, জমির পরিমান-১ একর ৫৫ মধ্যে ৯৭শতক জমি একই গ্রামের শ্রী দিগেন্দ্র কুমার সাহার নিকট থেকে ০৭/০৯/১৯৯৭ইং সালে ৩৯১৩নং কবলা দলিল মূল ক্রয় করেন। যাহার খারিজ খতিয়ান ৬৪৪, দলিল নং-৩৯২৮। বিশ্বজিত রায় পিতা কৃষ্ণপদ সরকার মৃত্যুবরণ করার পর খাজাপুর গ্রামের মৃত্যু আব্দুস সালামের পুত্র মোঃ হাসান আলী ও মৃত্যু আব্দুস সালাম এর পুত্র মোঃ ফয়জার রহমান গংরা উক্ত জমি বার বার দখল করার চেষ্টা করেন। গত ১২/০৩/২০২৪ইং তারিখে বিশ্বজিত রায় এর জমিতে বিষ প্রয়োগ করে জমির ধান নষ্ট করে দেন। উল্লেখ্য যে, গত ২১/১১/২০২১ইং সালে ঐ জমিতে জিরা ধান চাষ করার পর পরবর্তীতে উক্ত ব্যক্তিরা লাঠিশোটা নিয়ে জোর করে ধান কেটে নিয়ে যায়। ঐ ঘটনায় উক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ০১/১২/২০২১ইং সালে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং-০১।

তারিখ-০১/১২/২০২১। পরবর্তীতে ঐ সংখ্যালঘু পরিবারের বিরুদ্ধে আবারও ০৫/০৭/২০২১ইং তারিখে তারা দলবল নিয়ে জমি দখল করতে গেলে বিশ্বজিত রায় ০৭/০৭/২০২১ইং তারিখে ফুলবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগ মামলা আকারে নির্বাহী ম্যাজিষ্ট্রের সি.আর.পি.সি আদালত খ অঞ্চল দিনাজপুর। মামলা নং-এনজিআর-২৩৩/২১। উক্ত মামলায় প্রতিপক্ষ হাসান আলী ও ফয়জার রহমান গংরা আদালতে অঙ্গীকার নামা দিয়ে বলেন, উক্ত জমিতে আর কোন দিন জাব না। কিন্তু আবারও তারা জমি দখল ও ফসল নষ্ট করা শুরু করেছে। এই ঘটনায় জমির মালিক বিশ্বজিত এর মা বীনা রানী গত ১৩/০৩/২০২৪ইং তারিখে ফুলবাড়ী থানায় মোঃ হাসান আলী ও মোঃ ফয়জার রহমান এর বিরুদ্ধে ধানক্ষেত নষ্ট করা এবং প্রাণ নাশের হুমকি দেওয়ায় লিখিত অভিযোগ দায়ের করেন। এই ঘটনায় জমির মালিক বিশ্বজিত রায় এর সাথে ০১৭২২৬০৮৯৪০ নম্বরে যোগাযোগ করা হলে তিনি বলেন, উক্ত জমি আমার পিতার মৃত্যুর আগে ক্রয় করেন এবং খারিজ খাজনা করেন। আমার পিতার মৃত্যুর পর উক্ত ব্যক্তিরা আমার জমি বারবার দখল করার পায়তারা করছে। এবং ফসল নষ্ট করছে।

তাদের কোন বৈধ্য কাগজ পত্র নাই। বর্গচাষী শ্রী তরুনী ও আব্দুল বারী জানান, দির্ঘদিন ধরে আমি বিশ্বজিত রায়ের জমি চাষাবাদ করছি। হঠাৎ করে তারা বার বার জমির ফসল নষ্ট করছেন। বিশ্বজিত জানান, সংখ্যালঘু হওয়ায় তারা আমাদের উপর অত্যচার চালাচ্ছে। আমরা প্রশাসনের কাছে ন্যায় বিচার চাই।


আরও খবর



ওবায়দুল কাদের ও কাদের মির্জার সুস্থতা কামনায় দোয়া

প্রকাশিত:সোমবার ০৪ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৯ মার্চ ২০২৪ | ৯১জন দেখেছেন

Image

রাসেল,কোম্পানীগঞ্জ:কোম্পানীগঞ্জে ওবায়দুল কাদের এবং আবদুল কাদের মির্জার রোগমুক্তির জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গতকল সন্ধ্যায় উপজেলা আওয়ামিলীগ সহযোগী সংগঠনের আয়োজনে দলীয় কার্যালয়ে এ দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুর গেলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকাল সাড়ে ৮টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ০৫৮৪ ফ্লাইটে মন্ত্রী ঢাকা ছাড়েন

অপরদিকে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা ঢাকায় চোখের অপারেশন করান


আরও খবর

সরকারি খাল ভরাট করার অভিযোগ

বুধবার ১৩ মার্চ ২০২৪