Logo
আজঃ বুধবার ২৯ মার্চ ২০২৩
শিরোনাম

পুলিশের পৃথক অভিযানে মাদক ও ভারতীয় গহনা উদ্ধার ৩ জন গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারী 2০২3 | হালনাগাদ:বুধবার ২৯ মার্চ ২০২৩ | ১৫৯জন দেখেছেন

Image

সাইদুর রহমান,মাগুরা : বুধবার ১ জানুয়ারী দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে এস আই ইন্দ্রজিত রায় সঙ্গীয় ফোর্সসহ উপজেলার নাকোল ইউনিয়নের ওয়াবদা মোড় এলাকার ঢাকা – মাগুরা মহা সড়কে বেনাপোল থেকে বরিশালগামী চাকলাদার পরিবহনে অভিযান চালিয়ে মাগুরা জেলার শ্রীপুর উপজেলার রাধানগর গ্রামের তুফান সাহা পিতা মৃত নারায়ন সাহা নামে একজন যাত্রীর কাছে থাকা ব্যাগে তল্লাশি চালিয়ে ৪শত ২১ পিচ রুপার তৈরি নুপুর যার মুল্য ৫ লাক ২৫ হাজর ছয়শত টাকা। অপর অভিযানে বেনাপোল থেকে ঢাকাগামী সুন্দরবন পরিবহন থেকে মোঃ রুবেল হোসেন পিতা – ইছহাক সরদার নামে একজন যাত্রীর দেহ তল্লাশি করে ১৫০গ্রাম গাজা উদ্ধার করে ধৃত আসামী সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার কালিকাপুর গ্রামে।

এছাড়া অপর একটি অভিযানে শ্রীপুর থানার নাকোল পুলিশ ক্যাম্পের ইনচার্জ এস আই মোঃ বাদশা বুলবুল এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ ওয়াবদা মোড় এলাকার মাঝাইল চেকপোস্টে ডিউটি করা কালীন সময় চেক পোষ্টের সামনে আব্দুল কাদেরের দেহ তল্লাশি চালিয়ে শাটের পিছনে বিশেষ ভাবে রক্ষিত ১২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। যার মুল্য ৩৬ হাজার টাকা। এ বিষয়ে শ্রীপুর থানা অফিসার ইনচার্জ জাব্বারুল ইসলাম জানান মাগুরার পুলিশ সুপার মশিউদ্দৌল্লা পিপি এম (সেবা) বার মহদ্বয়ের মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষনা বাস্তবায়নের উদ্দেশ্যে তারা কাজ করছে।

ধৃত তিন জন আসামীদের বিচারের নিমির্ত্তে মাগুরা কোর্টে প্রেরণ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মোঃ রুবেল হোসেন ও মোঃ আব্দুল কাদেরকে ও ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(ই) এর (A)ধারায় মামলা দায়ের করা হয়েছে।

 


আরও খবর



গুলিস্তানের বিস্ফোরণে: লাশের সংখ্যা বাড়ছে

প্রকাশিত:মঙ্গলবার ০৭ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৯ মার্চ ২০২৩ | ১২৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে আজ মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে একটি ভবনে বিস্ফোরণের পর বেড়েই চলেছে লাশের সংখ্যা। এখন পর্যন্ত ১১ জন নিহত হয়েছে বলে জানা গেছে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া গণমাধ্যমকে নিহতের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বিস্ফোরণের ঘটনায় অর্ধশত ব্যক্তিকে ঢাকা মেডিকেলে আনা হয়েছে। তাদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর।

উদ্ধার কাজে অংশ নিয়েছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট। মোট পাঁচটি অ্যাম্বুলেন্সে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হচ্ছে। ঘটনাস্থলে আছেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেনেন্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই ভবনে বিকট শব্দে বিস্ফোরণের পর অনেকেই হতাহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হচ্ছে। তাদের অনেকের অবস্থা গুরুতর।

আজ সন্ধ্যা সাড়ে ৬টায় ঘটনাস্থলে যান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। তবে বিস্ফোরণের কারণ এখনো জানা যায়নি।


আরও খবর



সৌদি ওমরাহ পালনে মুসল্লিদের সুখবর দিল

প্রকাশিত:শনিবার ০৪ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ২৯ মার্চ ২০২৩ | ৯৮জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক; ওমরাহ পালন নিয়ে মুসল্লিদের সুখবর দিল সোদি কর্তৃপক্ষ। দেশটির হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, এখন থেকে মুসল্লিরা যতবার ইচ্ছে ততবার ওমরাহ পালন করতে পারবেন। তবে আগে থেকেই ওমরাহ পালনের তারিখ নির্ধারণ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি নেওয়া বাধ্যতামূলক। সৌদি গেজেটের প্রতিবেদন এ তথ্য জানানো হয়েছে।  

সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় বলছে, দেশটিতে এখন যারা পর্যটক, কাজ বা অন্য কোনও ভিসায় আসবেন তারা  ওমরাহ পালন করতে পারেবন। এতে সৌদি কর্তৃপক্ষ কোনও হস্তক্ষেপ করবে না।

এ ছাড়া যেসব মুসল্লি শুধু ওমরাহ ভিসা নিয়েও সৌদিতে আসবেন তারা মক্কা-মদিনা ছাড়াও দেশটির অন্যান্য শহরেও ভ্রমণ করতে পারবেন। তবে এক্ষেত্রে তাদের ভিসার মেয়াদ থাকতে হবে। 

বর্তমানে সৌদি কর্তৃপক্ষ ওমরাহ পালনের প্রক্রিয়াও সহজ করেছে। সেইসঙ্গে বাড়ানো হয়েছে সুযোগ-সুবিধা।

প্রতিবেদনে বলা হয়েছে, ব্যক্তিগত ও পর্যটনসহ বিভিন্ন ভিসা নিয়ে সৌদি আরবে গিয়ে ই-নিবন্ধনের মাধ্যমে ওমরাহ পালন করা যাবে। সেইসঙ্গে মদিনায় হযরত মুহম্মদ (সা.)-এর রওজা জিয়ারত করতে পারবেন তারা।

দেশটির সরকার ওমরাহ ভিসার মেয়াদ ৩০ দিন থেকে ৯০ দিন করেছে। ভিসাধারীরা জল, স্থল ও আকাশপথের পাশাপাশি যেকোনো বিমানবন্দর হয়ে ফিরতে পারবেন।


আরও খবর



শান্তর হাফসেঞ্চুরি ,লিটনের বিদায়

প্রকাশিত:সোমবার ২০ মার্চ ২০23 | হালনাগাদ:মঙ্গলবার ২৮ মার্চ ২০২৩ | ৭২জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক ;আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে প্রথমে ব্যাট করতে নামা বাংলাদেশ দ্বিতীয় উইকেট হারিয়েছে। ওপেনার লিটন দাসের বিদায়ের পর ফিফটি তুলে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত। ৫৯ বলে এটি তার ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৯ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৬৫ রান করেছে বাংলাদেশ।

আজ সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিকেল ৩টায় খেলতে নামে দুদল। যেখানে টস হেরে ব্যাটিংয়ে নামে টাইগাররা।

বাংলাদেশ ইনিংসের শুরুটা ভালো করে। তবে পঞ্চম ওভারের তৃতীয় বলে মার্ক অ্যাডাইরের বলে তামিমের ব্যাটে আসে প্রথম চার। তবে দশম ওভারে স্কয়ার লেগে খেলেছিলেন লিটন দাস। রান নেবেন কি না, সেটি নিশ্চিত ছিলেন না লিটন বা তামিমের কেউই। একটু দেরি করে দৌড়ানো শুরু করেন দুজন, তবে বিপজ্জনক প্রান্তে ছিলেন তামিম। মার্ক অ্যাডায়ারের থ্রো সরাসরি ভাঙে স্ট্রাইক প্রান্তের স্টাম্প। দুই ওভারে টানা দুই চার মেরে ছন্দে আসার ইঙ্গিত দেওয়া তামিম ৩১ বলে ২৩ রান করে রানআউট হন। আজ ছিল অধিনায়কের জন্মদিন। যদিও এমন দিনে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি।

ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম হাফসেঞ্চুরির দেখা পান লিটন দাস। ৫৪ বলে তিনি ফিফটি করেন। দ্বিতীয় উইকেট জুটিতে তিনি নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৯৬ বলে ১০১ রান তোলেন। এছাড়া ওয়ানডের ২ হাজার রানও পূর্ণ করেন তিনি। তবে ব্যক্তিগত ৭০ রানে কার্টিস ক্যাম্ফারের শিকার হন তিনি। ৭১ বলে ৩টি চার ও সমান ছক্কায় নিজের ইনিংস সাজান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইয়াসির আলি চৌধুরি, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, তাসকিন আহমেদ।

আয়ারল্যান্ড একাদশ: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, ম্যাথু হামফ্রেজ, জর্জ ডকরেল, স্টিভেন ডোহেনি, গ্রাহাম হিউম, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লর্কান টাকার।


আরও খবর



ফের পুলিশের হানা ইমরান খানের বাড়িতে , গ্রেপ্তার ২০

প্রকাশিত:শনিবার ১৮ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৭ মার্চ ২০২৩ | ৪৭জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক ;তোশাখানা মামলার শুনানিতে হাজির হতে আজ শনিবার সকালেই লাহোরের জামান পার্কের বাসভবন থেকে ইসলামাবাদের উদ্দেশে বেরিয়ে পরেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। এরপরেই তার বাসভবনে হানা দিয়েছে পাঞ্জাব পুলিশ। খবর জিও নিউজ ও ডনের।

প্রতিবেদনে বলা হয়েছে, সেখানে অন্তত ২০ জন কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। টেলিভিশন ফুটেজে দেখা গেছে, পুলিশ প্রধান দরজা ভেঙে বাসভবনে প্রবেশ করে এবং ইমরান খানের দলের লোকদের গ্রেপ্তার করে।

পাঞ্জাবের নিরাপত্তা বাহিনী দাবি করেছে, অভিযানের সময় ইমরান খানের বাড়ির ভেতরে তার কর্মীরা তাদের ওপর পেট্রল বোমা ছুড়েছে।

পুলিশ আরও দাবি করেছে, তারা অভিযানের সময় ককটেল বানানোর উপাদানও উদ্ধার করেছে। এছাড়া অভিযানের সময় পুলিশও আহত হয়েছেন বলে টিভির রিপোর্টে বলা হয়েছে।

এদিকে পিটিআই জানিয়েছে, অভিযানের সময় ইমরান খানের স্ত্রী বুশরা বিবি এবং কিছু কর্মী ছিলেন। এই নিয়ে পিটিআই প্রধান ইমরান খান বলেছেন, পাঞ্জাব পুলিশ তার বাড়িতে হামলা চালিয়েছে। তিনি আরও বলেছেন, বাড়িতে সেইসময় বুশরা বেগম একাই ছিলেন।


আরও খবর



আজ সংবাদ সম্মেলন প্রধানমন্ত্রীর

প্রকাশিত:সোমবার ১৩ মার্চ ২০২৩ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ মার্চ ২০২৩ | ৭৫জন দেখেছেন

Image

কাতার সফর নিয়ে আজ সোমবার সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকাল সাড়ে ৪টায় গণভবনে এ সংবাদ সম্মেলন শুরু হবে। কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানি ও জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের আমন্ত্রণে এলডিসি সম্মেলনে যোগ দিতে গত ৪ মার্চ কাতার যান প্রধানমন্ত্রী। সফরকালে তিনি এলডিসি ৫-এর উদ্বোধনী অনুষ্ঠানসহ বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানির সঙ্গে বৈঠক করেন। এ সফরে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস, জাতিসংঘ সাধারণ অধিবেশনের প্রেসিডেন্ট সাবা কোরোসি, কাতার ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখা মোজা বিনতে নাসেরের সঙ্গেও বৈঠক করেন তিনি। এ ছাড়া জাতিসংঘের বিভিন্ন সংস্থাসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাপ্রধানদের সঙ্গে বৈঠক হয়। সফর শেষে গত বুধবার প্রধানমন্ত্রী দেশে ফেরেন।


আরও খবর