Logo
আজঃ Wednesday ০৫ October ২০২২
শিরোনাম

পুলিশের গাফিলতি থাকলে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Wednesday ০৫ October ২০২২ | ১০৪জন দেখেছেন
Image

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুলিশের গুলিতে সাত মাস বয়সী শিশু নিহত হওয়ার ঘটনা তদন্ত করে দেখা হবে। গুলিবর্ষণ করার পেছনে মূল কারণ বের করে যদি পুলিশের গাফিলতির প্রমাণ পাওয়া যায় তাহলে দোষীদের আইনের আওতায় আনা হবে বলেও জানান মন্ত্রী।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকেলে মৌলভীবাজার পুলিশ লাইনে নারী পুলিশের জন্য নবনির্মিত ব্যারাক উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় মন্ত্রী আরও বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন নির্বাচনের ব্যবস্থা করবে। আওয়ামী লীগসহ সবাই নির্বাচনে অংশ নেবে। বিএনপি নির্বাচন করবে কি করবে না এটি তাদের নিজস্ব বিষয়। এবার যাতে সুষ্ঠু নির্বাচন হয় সেজন্য ইভিএম চালু করতে যাচ্ছে কমিশন। প্রধানমন্ত্রী নির্বাচন কমিশনকে অনুরোধ করেছেন যাতে ইভিএমে নির্বাচন হয়।’

পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজউদ্দিন আহমেদ, স্থানীয় সংসদ সদস্য নেছার আহমদ, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহুরা আলাউদ্দিন ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

এ সময় সিলেট ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সুপার মোহাম্মদ রওশনুজ্জামান সিদ্দিকী, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমানসহ পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে পুলিশ লাইনে জেলা পুলিশের আয়োজনে পুলিশ ও সুধীজনের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন মন্ত্রী। এ সময় বক্তব্য রাখেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

ঠাকুরগাঁওয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে বিশৃঙ্খল পরিস্থিতি থামাতে গিয়ে পুলিশের ছোড়া গুলিতে দুই বছরের এক শিশু নিহত হয়।

বুধবার (২৭) জুলাই রানীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের ৩ নম্বর ভাংবাড়ি কেন্দ্রে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশুর নাম আশা। সে উপজেলার মিডডাঙ্গী বাজার এলাকার বাদশাহর মেয়ে।

ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।


আরও খবর