Logo
আজঃ বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

পত্নীতলায় সাংবাদিক মিলন মেলা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ০৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | ১২১জন দেখেছেন

Image

ইখতিয়ার উদ্দীন আজাদ পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:নওগাঁর পত্নীতলায় সাংবাদিক মিলন মেলা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। ৩ ফেব্রুয়ারি শনিবার বেলা ১১টায় আত্রাই নদীর তীরবর্তী নজিপুর ফরেস্টে উপজেলার কর্মরত গণমাধ্যমকর্মিদের নিয়ে এ সমাবেশে ভাতৃত্ববোধ, পেশাগত সহযোগিতা ও একতাবদ্ধ হয়ে জাতীয় ও মানবাধিকার রক্ষার স্বার্থে কাজ করার জন্য অঙ্গিকারাবদ্ধ হন সবাই।

উক্ত মিলন মেলায় সিনিয়র সাংবাদিক ইউনুছার রহমান বলেন, ‘বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে আমরা অঙ্গিকারবদ্ধ। আমরা সাদাকে সাদা ও কালোকে কালো হিসেবে তুলে ধরবো।’ সাংবাদিক ইখতিয়ার উদ্দীন আজাদ বলেন, ‘দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে আমাদের কলম চলবেই। আমরা কোন ব্যক্তি বা গোষ্ঠীর নিকট কখনোই ব্যক্তি স্বার্থ হাসিলের জন্য আমাদের বিবেককে বিক্রি করবো না।’ সাংবাদিক রবিউল ইসলাম বলেন, ‘স্বচ্ছতা ও জবাবদিহিতা মূলক সংবাদ পরিবেশনে আমরা সোচ্ছার থাকবো। সংবাদকর্মিরা সকল মানুষের সাথে সৌহার্দমূলক আচরণ করবেন।’

এ সময় সংবাদকর্মিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সাংবাদিক মনিরুজ্জামান চৌধুরী, আব্দুল গফুর, আলমগীর কবির, হেলাল উদ্দিন, রিজওয়ান, তরিকুল ইসলাম, কাওছার হাবিব, মনোয়ার হোসেন,মাহমুদুন্নবী ও আশরাফ আলী।


আরও খবর



নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি দম্পতি নিহত

প্রকাশিত:রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১১০জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :সড়ক দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রাণ হারালেন এক বাংলাদেশি দম্পতি। শুক্রবার স্থানীয় সময় রাতে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- হাফিজ আহমেদ (৪৫) ও তার স্ত্রী সাথী আহমেদ (৩৫)।

হাফিজের বাড়ি গাজীপুর ও সাথীর বাড়ি বরিশালে। নিউইয়র্কের জ্যামাইকাতে থাকতেন তারা।

নিউইয়র্ক থেকে বিংহামটনে যাচ্ছিলেন হাফিজ ও সাথী। সঙ্গে ছিল ৮ বছরের মেয়ে রাইদা। দুর্ঘটনায় মারাত্মক আহত রাইদা বর্তমানে হাসপাতালে লাইফ সাপোর্টে আছে।


আরও খবর



বাগেরহাটে আওয়ামী লীগের উন্নয়ন শোভাযাত্রা

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

বাগেরহাট প্রতিনিধি:দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়তে বাগেরহাটে শান্তি,গনতন্ত্র ও উন্নয়ন শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 

বাগেরহাট জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে মঙ্গলবার (৩০ জানুয়ারী) বিকেলে রেলরোড চত্বর থেকে শোভাযাত্রাটি বের করা হয়। 

শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে শোভাযাত্রাটি পুনরায় দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

শোভাযাত্রায় বাগেরহাট জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক অ্যাডভোকেট ভূঁইয়া হেমায়েতউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মীর ফজলে সাইদ ডাবলু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আক্তারুজ্জামান বাচ্চু, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলামসহ সহস্রাধিক দলীয় নেতাকর্মীরা অংশগ্রহন করেন।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




মেহেরপুরে পাখিদের জন্য গাছে গাছে মাটির হাঁড়ি

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৭৬জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুর:মেহেরপুর সরকারি কলেজে পাখিদের অবাধ বিচরণ, নিরাপদ আশ্রয় তৈরি ও বংশবৃদ্ধির জন্য গাছে গাছে মাটির হাঁড়ি বসানো হয়েছে। এতে ঝড়, বৃষ্টি, রোদ থেকেও বাঁচবে পাখিরা। ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) মেহেরপুরের সদস্যরা এই কার্যক্রমের উদ্বোধন করেন।পক্ষীকুলের আনন্দমেল্য়াঁড়ঃ; নামক ইভেন্ট শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সংগঠন সূত্র জানায়, পাখিদের নিরাপদ আশ্রয়, রক্ষা ও তাদের বংশ বৃদ্ধির জন্য কলেজের উঁচু গাছগুলোতে হাঁড়ি বসানো হয়েছে। হাঁড়িগুলোতে ছোট ছোট ছিদ্র করে দেওয়া হয়েছে। এতে বৃষ্টির পানি ঢুকলেও নিচের ছিদ্রগুলো দিয়ে পড়ে যাবে। তাছাড়া হাঁড়ির দুই দিকে বড় দুটি মুখ রাখা হয়েছে। ফলে হাঁড়ির মধ্যে প্রবেশ ও বের হতে পাখিদের কোন সমস্যা হবে না।

ভলেন্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) মেহেরপুর জেলা শাখার সভাপতি তানজীমুল ইসলাম বলেন, জীব বৈচিত্র রক্ষার দায়িত্ব সবার। জীববৈচিত্র ভালো থাকলে আমাদের পরিবেশ ভালো থাকবে। আমরাও ভালো থাকবো। এই হাঁড়িগুলো বসানোর মাধ্যমে পাখিরা নিরাপদ আবাস্থল পাবে।

এ কার্যক্রমের তদারকিতে রয়েছেন- সংগঠনটির সহ সভাপতি আশিক রাব্বি, সাধারণ সম্পাদক নাফিউল ইসলাম, অর্থ সম্পাদক আনাস আহমেদ, প্রজেক্ট অফিসার মাহফুজুর রহমান ও এইচআরও হিউম্যান রিসোর্স অফিসার ইমতিয়াজ আহমেদ।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




সাকিবের পৃষ্ঠপোষকতায় মহান একুশ উপলক্ষে শহরে আলপনার উদ্যোগ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:‘একুশের আলপনায় মাগুরা’ এই শিরোনামে মাগুরায় প্রথমবারের মতো জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোকে আলপনার রঙে সজ্জিত করার উদ্যোগ নেয়া হয়েছে। মাগুরা -১ আসনের সংসদ সদস্য বিশ্বখ্যাত অলরাউন্ডার সাকিব আল হাসানের পৃষ্ঠপোষকতায় মাগুরার চিত্রশিল্পী, সাহিত্যিক সাংবাদিকসহ এক ঝাঁক স্বেচ্ছাসেবক এর উদ্যোগে এ কর্মসূচিটি অনুষ্ঠিত হচ্ছে। কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি ২৪) বিকালে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডুর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর রেজভি জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কলিমুল্লাহ, জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ আনিসুর রহমান খোকন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক (অব:) খান শফিউল্লাহ, মাগুরা জার্নালিস্ট নেটওয়ার্কের সদস্য সচিব সাংবাদিক রূপক আইচ, মাগুরা টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শেখ ইলিয়াস মিথুন, জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এন কামরুল ইসলাম, জেলা মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি কাজী লাবনী জামান, চিত্রশিল্পী আশিষ রায় সহ অন্যরা।

সভায় জানানো হয়, মহান একুশে ফেব্রুয়ারীর মহত্ব নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে শহরের ভায়নার মোড় থেকে চৌরঙ্গীর মোড় হয়ে নোমানী ময়দান শহীদ বেদী পর্যন্ত এবং কেশব মোড় থেকে চৌরঙ্গীর মোড় হয়ে সাব রেজিস্ট্রি অফিস পর্যন্ত আলপনা আকার কর্মসূচি নেওয়া হয়েছে। বিশ্বখ্যাত ক্রিকেট অলরাউন্ডার ও মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব আল হাসানের পৃষ্ঠপোষকতায় এ কর্মসূচির পেইন্ট পার্টনার হিসেবে থাকছে এশিয়ান পেইন্টস। কর্মসূচির মিডিয়া পার্টনার হিসেবে আছে মাগুরা জার্নালিস্ট নেটওয়ার্ক ও মাগুরা টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন।


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




নবীনগর বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | ১৯৩জন দেখেছেন

Image

মোহাম্মদ হেদায়েতুল্লাহ  নবীনগর(ব্রাহ্মণবাড়িয়া)প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বিটঘর রাধানাথ উচ্চবিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।বুধবার সকাল ১১ থেকে দিনব্যাপ অত্র বিদ্যালয় মাঠে অত্র এলাকার মান্যবর ব্যাক্তিবর্গগণের উপস্থিতিতে পবিত্র কুরআন তেলাওয়াতের ও গীতা পাঠের মাধ্যমে এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান এক মনোরম পরিবেশ  অনুষ্ঠিত হয়েছে।

এসময় বিটঘর রাধানাথ উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে ,ও অত্র উচ্চবিদ্যালয় সিনিয়র শিক্ষক মোঃ জাকারিয়ার সঞ্চালনায় অত্র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে, প্রধান অতিথি ছিলেন বিটঘর দানবীর মহেশ চন্দ্র ভট্রাচার্য বিদ্যাপীঠ কলেজ প্রতিষ্ঠাতা বিটঘর রাধানাথ উচ্চবিদ্যালয় পরিচালনা পরিষদ সভাপতি মুনতাসীর মহিউদ্দিন অপু।এছাড়াও বিশেষ অতিথি ছিলেন বিটঘর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেহেদী জাফর দস্তগীর, নবীনগর উপজেলা আওয়ামীলীগ যুগ্ন সাধারন সম্পাদক মস্তোফা জামাল।

পুলিশ কর্মকর্তা বিশিষ্ট শিক্ষানুরাগী সাজেদুল ইসলাম পলাশ, বিশিষ্ট শিক্ষানুরাগী সুধীর চন্দ্র সাহা, বিটঘর রাধানাথ উচ্চবিদ্যালয় দাতা সদস্য মোঃ রহমত উল্লাহ, অভিভাক সদস্য মোঃ খলিলুর রহমান মাষ্টার, অভিভাবক সদস্য মোঃ মহসিন খন্দকার, অভিভাবক সদস্য মোঃ রহমত উল্লাহ, অভিভাবক সদস্য মোঃ হানিফ ছোটন), বিটঘর ইউনিয়ন পরিষদ  সাবেক চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, বিটঘর ইউনিয়ন আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি মোঃ শফিকুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক কবির আহমেদ চৌধুরী, বিটঘর রাধানাথ উচ্চবিদ্যালয় কো-আপ্ট সদস্য খালেদ মোশারফ দীপু।

মহিলা সদস্য শিউলি আক্তার, শিক্ষক প্রতিনিধি মোঃ জসিম উদ্দিন,মহিলা শিক্ষক প্রতিনিধি নাজমা পারভী,পুলিশ উপ-পরিদর্ক মোঃ নোমান মুন্সী, বীর মুক্তিযোদ্ধা মোঃ শানু মিয়া,বীর মুক্তিযোদ্ধা মোঃ মোবারক ভূইঁয়া সহ এলাকার গন্য মান্য ব্যাক্তি বর্গ উপস্হিত ছিলেন।এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীরা আকর্ষণীয় ডিসপ্লে ও , দৌড় প্রতিযোগিতা, দীর্ঘ লাফ, বিস্কুট দৌড়, দড়ি লাফ, আবৃত্তি, নৃত্য ও যেমন খুশি তেমন সাজসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ কারি সকল বিজয়ীদের কে,অনুষ্ঠান শেষে বিজয়ী পুরস্কার তুলে দেন সকল অতিথিগণ ।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর

সন্দ্বীপ থানার ওসি কবীর পিপিএম পদকে ভূষিত

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪