Logo
আজঃ শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩
শিরোনাম

প্রত্যাশা পূরণ সিংহের, মিথুন চিকিৎসকের পরামর্শ নিন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | ৩৩০জন দেখেছেন

Image

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। পরধন প্রাপ্তির সম্ভাবনা আছে। কোনো ধরনের সামাজিক সমস্যার উদ্ভব হতে পারে। জৈবিক কামনা বাসনাকে সংযত রাখুন। অন্যথায় বদনাম হতে পারে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। প্রেমিক-প্রেমিকাদের জন্য সময় অনুকূল থাকতে পারে। প্রণয় প্রস্তাবে সাড়া পেতে পারেন। অবিবাহিতদের বিয়ে হতে পারে। বৈদেশিক বিনিয়োগে সাফল্য পেতে পারেন।

মিথুন (২১ মে-২০ জুন)

শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। শত্রুদের দুর্বল হওয়া ঠিক হবে না। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন। শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

নিজের মনোভাব স্পষ্ট ভাবে প্রকাশ করুন। প্রেম ভালোবাসার জন্য সময় অনুকূল থাকতে পারে। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন। সৃজনশীল কাজে সুফল পাবেন। ধর্ম-কর্মের প্রতি আগ্রহ বোধ করতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

পারিবারিক পরিবেশ অনুকূল থাকতে পারে। কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। নিজের পছন্দের যানবাহন ক্রয় করতে পারেন। মন ভালো থাকবে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

প্রবাসী আপনজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। প্রাপ্ত তথ্যের উপর নির্ভর করতে পারেন। হঠাৎ কোনো সুযোগ আসতে পারে। কাজে লাগতে পারলে নিজের ক্যারিয়ার গড়ে তোলা সহজ হবে। ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

আর্থিক দিক ভালো যাবে। কোনো সূত্র থেকে অর্থাগম হতে পারে। মন ভালো থাকবে। মূল্যবোধ বজায় রাখুন। বাড়িতে অতিথি সমাগম হতে পারে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করা সহজ হতে পারে। কাউকে দেখে ভালো লাগতে পারে। মনের কথা স্পষ্টভাবে বলার চেষ্টা করুন। শরীর ভালো থাকবে। দাম্পত্য সুসম্পর্ক বজায় থাকবে।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

সময় খুব একটা অনুকূল না-ও থাকতে পারে। কোনো পূর্ব কর্মের ফল ভোগ করতে পারেন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। ব্যয় কমানোর চেষ্টা করুন। দূরের যাত্রা হতে পারে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

বন্ধুদের কারো সহযোগিতায় কোনো কাজ শেষ করতে পারবেন। কোনো আশা পূরণ হতে পারে। অপ্রত্যাশিত সূত্র থেকে প্রাপ্তিযোগ আছে। পেশাগত যোগাযোগ চালিয়ে যান। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

পিতৃস্বাস্থ্য ভালো যাবে। অসুস্থ পিতার আরোগ্য লাভ হতে পারে। পরিবারে আনন্দ বিরাজ করতে পারে। সামাজিক কাজে অংশ নিতে পারেন। বেকারদের  চাকরি হতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

কোনো আশা পূরণ হতে পারে। পেশাগত দিক ভালো যাবে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পেতে পারে। চিত্তবিনোদনের জন্য সুযোগ পেতে পারেন। মন ভালো থাকবে।


আরও খবর



উলিপুরে ক্লাসিক রেসিডেন্সিয়াল স্কুলের কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান

প্রকাশিত:মঙ্গলবার ২৮ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | ৮৮জন দেখেছেন

Image
কুড়িগ্রাম ব্যুরোঃ- কুড়িগ্রামের উলিপুরে ক্লাসিক রেসিডেন্সিয়াল স্কুলের কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সম্মাননা প্রদান করা হয়েছে।আজ ২৮ নভেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায়  ক্লাসিক রেসিডেন্সিয়াল স্কুল চত্বরে উলিপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আতাউর রহমান প্রধান অতিথি হয়ে কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট তুলে দেন। 

পুরস্কার বিতরণ ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে স্কুলের সভাপতি মোঃ মজিবুল আহসান (রাজু) এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উলিপুর পৌরসভার মেয়র, আলহাজ্ব মামুন সরকার মিঠু, অফিসার ইনচার্জ উলিপুর থানা, মোঃ গোলাম মর্তুজা, গুনাইগাছ পাইলট উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক মোঃ ফিরোজ ইমাম আমীন, গুনাইগাছ আরিফিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম আনসারী। 

ক্ল্যাসিক রেসিডেন্সিয়াল স্কুলের এসএসসিতে জিপিএ ৫ অর্জনকারী ১২ জন, বৃত্তিপ্রাপ্ত ১৮ জন এবং মেধাক্রমের ৩৬ জন শিক্ষার্থীকে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হয়। এরপর স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয়, মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। দিনভর আয়োজনে স্কুলের শিক্ষার্থী, শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকার সুধীজনরা উপস্থিত ছিলেন। 

আরও খবর



আগামী ৩ দিনের মধ্যে সাগরে লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ নভেম্বর 20২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ | ১০৪জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক ;আগামী তিনদিনের মধ্যে আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহওয়া অধিদপ্তর

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে মো. ওমর ফারুকের সই করা এক সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামী ২৬ নভেম্বরের মধ্যে দক্ষিণ আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়ে পরবর্তীতে আরও ঘণীভূত হতে পারে।

এর আগে ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (২৩ নভেম্বর) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময় সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আবহাওয়া অফিস বলছে, এ অবস্থা আগামী শনিবার (২৫ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত বিরাজ করতে পারে। তবে বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, সামান্য পরিবর্তন হতে পারে।

এ সময় সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


আরও খবর



ব্যাংক থেকে ৪ লাখ টাকা চুরি ২ চোরকে পুলিশে সোপর্দ

প্রকাশিত:বুধবার ০৬ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | ২৭জন দেখেছেন

Image

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ঘোড়াঘাটে দিনের বেলা একটি এজেন্ট ব্যাংক থেকে ৪ লাখ টাকা চুরির ঘটনা ঘটেছে। ২ চোরকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। আটক ওই ২ চোরের বিরুদ্ধে চুরির মামলা করেছে এজেন্ট ব্যাংকের মালিক। গত মঙ্গলবার দুপুর দেড়টায় উপজেলার বুলাকীপুর ইউনিয়নের কানাগাড়ী-হরিপাড়া বাজারে অবস্থিত ডাচ বাংলা ব্যাংকের এজেন্ট শাখায় এই ঘটনা ঘটে।

আটককৃতরান হলেন, দিনাজপুরের খানসামা উপজেলার ভেরভেরী গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মিজান মিয়া (৩৫) এবং অপরজন নীলফামারী সদর উপজেলার দোলুয়া- মুসলিমপাড়া গ্রামের মোশারফ হোসেনের ছেলে মইনুল ইসলাম (৩৩)। স্থানীয় এবং ভূক্তভোগী মোহাবুল ইসলাম জানান, ব্যাংকের এজেন্ট শাখাটির মালিক প্রকৃতির ডাকে সাড়া দিতে দোকানের পেছনে যায়। এসময় মোটরসাইকেলে সেখানে থাকা দুজন যুবকের মধ্যে একজন দোকানটিতে প্রবেশ করে এবং ড্রয়ারে থাকা প্রায় সাড়ে ৪ লাখ টাকা চুরি করে আবারো মোটরসাইকেলে উঠে পালিয়ে যাবার চেষ্টা করে। এজেন্ট শাখার মালিক স্থানীয় লোকজন বিষয়টি বুঝতে পেরে চোরদের পেছনে ধাওয়া করে। দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়ক দিয়ে ভাদুরিয়া বাজারের দিকে যাবার সময় চোরদেরকে আটক করে স্থানীয়রা। পরে সেখানে তাদেরকে গণপিটুনি দিয়ে পুলিশে সোর্পদ করে স্থানীয় জনতা। পিটুনিতে আহত হওয়ায় পুলিশ দুই চোরকে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ঘটনার সাথে জড়িত দুই যুবক আমাদের হেফাজতে রয়েছে। এজেন্টের ভাষ্য অনুযায়ী তার দোকান থেকে প্রায় ৪ থেকে ৫ লাখ টাকা চুরি হয়েছে। চুরি যাওয়া টাকা উদ্ধারে আমরা চেষ্টা অব্যাহত রেখেছি।


আরও খবর



ঘূর্ণিঝড় মিধিলি: ভোলায় ইটভাটাগুলোতে অর্ধকোটি টাকার ক্ষতি

প্রকাশিত:বুধবার ২২ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ | ৭৮জন দেখেছেন

Image

শরীফ হোসাইন জেলা প্রতিনিধি, ভোলা:ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে ভোলায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে কৃষি খাতে। এর পরই জেলার ইটভাটাগুলোর স্থান। ভাটাগুলোতে শুধু ইট বানানো শুরু হয়েছে। এ রকম প্রায় ১৩০টি ইটভাটায় কাঁচা ইটগুলো গলে পানিতে মিশে গেছে। এক মাস ধরে ভাটার মালিকরা নতুন ইট তৈরি করে পোড়ানোর জন্য সাজিয়ে রেখেছিলেন। এরই মধ্যে ঘূর্ণিঝড়ের আঘাতে সব ইট কাদামাটিতে পরিণত হয়ে যায়। দু-একজন ভাটা মালিক পলিথিন দিয়ে ঢেকে কিছুটা রক্ষা করতে পারলেও বেশির ভাগ মালিকই কাঁচা ইট রক্ষা করতে পারেননি।

ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদীর বাঘমারা এলাকায় আমির হোসেন নামের এক ব্যবসায়ীর মায়ের দোয়া ও সাবাব নামের দুটি ভাটায় গত রবিবার গিয়ে দেখা যায়, বৃষ্টি ও জোয়ারের পানিতে কাঁচা ইট গলে কাদামাটিতে পরিণত হয়েছে। বৃষ্টির সময় কাঁচা ইট পলিথিন দিয়ে ঢেকে কিছুটা রক্ষা করতে পারলেও জোয়ারের পানিতে সেগুলো প্লাবিত হয়ে কাদামাটিতে রূপ নিয়েছে। এ ছাড়া পোড়ানোর জন্য চুল্লিতে সাজানো ইটও গলে গেছে। একই অবস্থা ভোলার অন্যান্য ইটভাটারও।

ইটভাটার মালিক আমির হোসেন জানান, একটি ইট আগুনে বসানোর আগে প্রায় চার টাকা খরচ হয়। এ রকম প্রায় ২৫ লাখ ইট নষ্ট হয়েছে তাঁর। এসব ইট মাঠ থেকে তুলে আবার ইট বানাতে এক মাস সময় লাগবে। এ সময় ইটের কারিগর ও শ্রমিকদের বসিয়ে বসিয়ে বেতন দিতে হবে। আবার মাঠ পরিষ্কার করতেও ১০ থেকে ১৫ লাখ টাকা খরচ আছে।

অপরদিকে ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে বিধ্বস্ত হয়েছে সদর উপজেলার অ্যাডভান্স অটো ব্রিকস। ঝড়ে তাদের একটি উৎপাদন শেড উড়িয়ে নিয়ে গেছে। অ্যাডভান্স অটো ব্রিকসের পরিচালক মাহমুদ হোসেন সুমন জানান, বিশাল আকারের শেডটি ঘূর্ণিঝড়ের প্রভাবে বিধ্বস্ত হওয়ার কারণে তাঁদের প্রায় এক কোটি টাকার ক্ষতি হয়েছে। ভাটার অন্য মালপত্র ও যন্ত্রপাতি বিকল হয়ে গেছে। কারখানার উৎপাদনও বন্ধ রয়েছে। শুধু মায়ের দোয়া, সাবাব কিংবা অ্যাডভান্স অটো ব্রিকস নয় ভোলার সদর উপজেলার সোনালী, জাহিদ, রিয়াদ, বাঘা, সেভেন স্টার, রূপালী-১, রূাপালী-২, খান, প্রাইম, ফাইভস্টার, পান্না, মুকুল, একতা, অ্যাডভান্স ভাটাসহ ২৬টি ইটভাটার একই অবস্থা। এসব ভাটার প্রায় সব কটিই কাদা-পানিতে একাকার।

চরফ্যাশন ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. বাবুল জানান, উপজেলার প্রায় ৩০টি ভাটার অনেকেই ইট শুকিয়ে পোড়ানোর প্রস্তুতি নিয়েছিলেন। কারো চুল্লিতে ইট সাজানো হয়ে গিয়েছিল। কেউ বৃহস্পতিবার চুলায় আগুন দিয়েছেন। কিন্তু শুক্রবার সকাল থেকে টানা বৃষ্টি শুরু হলে ইট পলিথিন দিয়ে ঢেকে দেন। শনিবারে আসে উচ্চ জোয়ার। এক রাতেই সব শেষ। ভোলা জেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি মোশারেফ হোসেন দুলাল বলেন, ভোলার এমন কোনো ভাটা নেই, যার ক্ষতি হয়নি। আমার নিজেরও ১০ লাখ ইট নষ্ট হয়ে গেছে। গড়ে একেকটি ভাটার ৩০ থেকে ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে। সব মিলিয়ে ইটভাটার প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।


আরও খবর



বেনাপোলে সীমান্তে ১২টি স্বর্ণের বার সহ ৩ পাচারকারি আটক

প্রকাশিত:রবিবার ১২ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | ১০৬জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:বেনাপোলের দৌলতপুর সীমান্ত এলাকা থেকে এক কোটি ২৮ লাখ টাকা মূল্যের এক কেজি ৩শ' ৯৯ গ্রাম ওজনের ১২টি স্বর্ণের বার উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। এ সময় তারা একটি মোটরসাইকেল সহ তিন পাচারকারীকে আটক করেছে। আটককৃতরা বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের আনার উদ্দীনের ছেলে আজমীর (২০), আলী কদমের ছেলে জালাল উদ্দিন (৩৭) ও রুহুল আমীনের ছেলে নুরুজ্জামান
(৩৮)।

রোববার (১২ নভেম্বর) ভোরে দৌলতপুর সীমান্তে অভিযান চালিয়ে স্বর্ণের চালান সহ তিন জন পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খুরশীদ আনোয়ার।বিজিবির এই কর্মকর্তা জানান, দৌলতপুর সীমান্তের কৃষ্ণপুর এলাকায় বিজিবির একটি বিশেষ টহলরত অবস্থায় একটি মোটরসাইকেলে থাকা সন্দেহভাজন ৩ জনকে আটক করা হয়। পরে তাদের শরীর তল্লাশি করে ১২টি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন এক কেজি ৩শ' ৯৯ গ্রাম এবং বাজার মূল্য প্রায় এক কোটি ২৮ লাখ টাকা।

এ ব্যাপারে আটক তিনজন পাচারকারীর নামে বেনাপোল পোর্ট থানায় মামলা দিয়ে স্বর্ণের চালানটি যশোরের ট্রেজারি শাখায় জমা করা হবে বলে জানান বিজিবি'র এ কর্মকর্তা।


আরও খবর

আরও ১১০ ইউএনওকে বদলির অনুমোদন ইসির

বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩