Logo
আজঃ Monday ০৬ February ২০২৩
শিরোনাম

প্রথম ম্যাচ থেকেই মেসি

প্রকাশিত:Monday ২১ November ২০২২ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ | ১৫৪জন দেখেছেন
Image

ক্রীড়া ডেস্ক; কাতার বিশ্বকাপ শুরুর কয়েকদিন আগে ইনজুরিতে পড়েছিলেন লিওনেল মেসি। যদিও আর্জেন্টিনা অধিনায়কের চোট গুরুতর নয় বলেই জানা যায়। হালকা বিশ্রামেই সেরে ওঠেন পিএসজি সুপারস্টার। মূলত বিশ্বকাপের আগে তাকে নিয়ে কোনো ঝুঁকিতে যেতে চাননি ফরাসি ক্লাবটির ডাচ কোচ ক্রিস্টোফ গালতিয়ের।

বিশ্বকাপে অংশ নিতে আর্জেন্টিনা দল এখন কাতারে। সেখানে দলের সঙ্গে অনুশীলন করেননি মেসি। শনিবার একাকী অনুশীলন করতে দেখা যায় তাকে। অমনি শুরু হয়ে গেল জল্পনা। মেসি চোটে পড়েননি তো? আর্জেন্টিনা ভক্তদের ভয় পাওয়াটাই স্বাভাবিক। স্বস্তির খবর হচ্ছে- মেসিকে নিয়ে দুশ্চিন্তার কিছু নেই।

শনিবার রাতে আর্জেন্টিনার শীর্ষস্থানীয় ক্রীড়া সংবাদমাধ্যম টিওয়াইসি একটি সূত্রের বরাত দিয়ে খবরটি নিশ্চিত করেছে। প্রশ্ন জাগতে পারে- তা হলে সতীর্থদের কাছ থেকে দূরে থেকে একা একা কেন অনুশীলন করেছেন অধিনায়ক? আসলে ক্লান্তির কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আলাদা অনুশীলন করেছেন মেসি।

কাতার বিশ্ববিদ্যালয় মাঠে শুক্রবারও দলের সঙ্গে অনুশীলন করেননি ৩৫ বছর বয়সী মহাতারকা। তবে সতীর্থদের সঙ্গে জিমে ফিটনেস অনুশীলনে ছিলেন তিনি। সংবাদমাধ্যমের খবর- ম্যাচ খেলার জন্য শতভাগ ফিট হয়ে উঠেছেন মেসি। আগামীকাল মঙ্গলবার বিশ্বকাপে প্রথম ম্যাচেই মাঠে নামবেন তিনি।

এবারের বিশ্বকাপে তুলনামূলক ‘সহজ’ গ্রুপে পড়েছে আর্জেন্টিনা। গ্রুপপর্বে তাদের প্রথম ম্যাচ মধ্যপ্রাচ্যের দল সৌদি আরবের সঙ্গে। গ্রুপে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ রবার্ট লেভানডফস্কির পোল্যান্ড ও উত্তর আমেরিকান জায়ান্ট মেক্সিকো। গ্রুপ তো বটেই, এই টুর্নামেন্টেই ফেভারিট আর্জেন্টিনা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৬ ম্যাচ অপরাজিত আছে তারা।


আরও খবর