Logo
আজঃ সোমবার ২০ মে ২০24
শিরোনাম

প্রশাসনের মদদে ফসলী জমিতে নিষিদ্ধ ইটভাটা

প্রকাশিত:বুধবার ০৮ মার্চ ২০২৩ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ২৯০জন দেখেছেন

Image
তানোর প্রতিনিধি : চারদিকে আলুর আবাদ, চার ফসলী জমি, তারমধ্যেই নিষিদ্ধ ড্রাম চিমনির ইটভাটা চলছে প্রশাসনের মদদে বলে কৃষকদের অভিযোগ। সেই ভাটায় দেদারসে পুড়ানো হচ্ছে কাঠ, ভাটার পাশ্বেই আম বাগান। বিষাক্ত ধোয়ায় ঝলসে গেছে মুকুল, নষ্ট হতেই আছে কৃষি ফসল। কৃষকদের দাবির মুখে অভিযানের নামে আইওয়াশ করে থাকেন উপজেলা প্রশাসন। রাজশাহীর মোহনপুর উপজেলার ঘাষিগ্রাম ইউনিয়ন(ইউপির) বেলনা কারিগরি কলেজ সংলগ্ন ও গোছা কামারগা মুল রাস্তার ফসলী জমিতে জম্পেশ ভাবে চলছে ইট ভাটাটি। চলতি বছরে উপজেলা প্রশাসন অভিযান দিয়ে ভ্রাম্যমান আদালতে জরিমান করে ভাটাটিকে আইওয়াশ করেন বলেও ভুক্তভোগী কৃষকরা নিশ্চিত করেন। ফলে দ্রুত ইট ভাটা বন্ধ করে ফসল সুরক্ষার জোরালো দাবি উঠেছে।

সরেজিনে দেখা যায়, তানোর উপজেলার কামারগাঁ টু কেশরহাট, মোহনপুর উপজেলার ঘাষিগ্রাম ইউনিয়ন(ইউপির) বেলনা টেকনিক্যাল কলেজ সংলগ্ন কৃষি চার ফসলী জমিতে গড়ে উঠেছে ইট ভাটা। ভাটার উত্তরে বিশাল আম বাগান ও চার দিকে হয়েছে আলু চাষ। অবশ্য আলু উঠতে শুরু করেছে। এরপর রোপন হবে ধান। ইট ভাটা সেই আদিকালের নিষিদ্ধ ড্রাম চিমনি দিয়ে চলছে। চিমনির উচ্চতা খুবই কম। পুড়ানো হচ্ছে কাঠ। আশপাশের এলাকা থেকে কৃষি জমি ও পুকুরের মাটি আনা হয় ভাটাতে। একারনে পাকা রাস্তাও ঝুকিপূর্ন হয়ে পড়েছে।

স্থানীয়রা জানান, আশপাশে যত ইট ভাটা রয়েছে কোথাও এধরনের চিমনি ব্যবহার হয় না। এচিমনির উচ্চতা খুবই কম। বিষাক্ত ধোয়া ফসল ও গাছে যাওয়ার কারনে নষ্ট হয়ে পড়ছে। যেখানে ফসলী জমি কোন ভাবে ফেলে রাখা যাবে না। কিন্তু ভাটার বিষাক্ত ধোয়ায় ফসল হানি হলেও রহস্য জনক কারনে নিরব। গোছা বাজার পার হলে পড়বে আরেকটি ইট ভাটা। নিয়ম অনুযায়ী চিমনি ব্যবহার করা হচ্ছে। জন বসতি ও ফসলী জমিতে ভাটা থাকার কারনে পরিবেশের মারাত্মক ক্ষতিকর। মাঝে মাঝে অভিযান দিয়ে নাম মাত্র জরিমানা করে আইওয়াস করা হয়।

অভিযানের পরে আরো জম্পেশ ভাবে চলে ভাটা। সব চেয়ে হুমকিতে বেলনা কারিগরি কলেজের কাছে ভাটাটি। চলতি আলু মৌসুমে বিভিন্ন মাঠে যে ভাবে ফলন হয়েছে, কিন্তু ভাটার বিষাক্ত ধোয়ার কারনে ফলনও কম। দেশের বিভিন্ন জায়গায় ইট ভাটা গুড়িয়ে দেওয়া হচ্ছে। কিন্তু এভাটা কেন বন্ধ হচ্ছে না। নাকি ভাটা মালিক হাজি আজিজুরের কাছে সবাই জিম্মি হয়ে আছে। হতবাক হতে হয়, পার্শ্বে আম বাগান মুকুল  ঝরে পড়েছে, পাতাগুলো কালচে আকার ধারন করেছে। আলু তোলার পর ধান রোপন করা হবে। ভাটা বন্ধ না হলে ধানের চাষাবাদ হুমকিতে পড়বে। পরিবেশ অধিদপ্তর মনে হয় ঘুমিয়ে আছে। তারা একদিনও আসেনি। টাকায় সবাই নিরবতা পালন করছে। কৃষকের ফসল নষ্ট হলে তাদের কি আসে যায়। ক্ষতি হলে কৃষকের হবে, তাদের তো না।

ভাটা মালিক হাজি আজিজুল হক জানান, প্রতি বছর সরকারে লাখ লাখ টাকা দেওয়া হয়। তাছাড়া এভাবে ভাটা চালানো যাবে না। ফসলের কোন ক্ষতি হয় না। অন্য ভাটা যে ভাবে চলে এটিও একই ভাবে চলছে।

মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা জানান, এর আগেও ভাটার বিষয়ে অনেকে বলেছেন। কৃষি চাষাবাদ হুমকিতে ফেলে ইটভাটা পরিচালনা করা যাবে না। দ্রুত অভিযান পরিচালনা করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও খবর



বিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৮১জন দেখেছেন

Image

মিজানুর রহমান মিজান,বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ২০২৪ইং সালের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ১ম পর্যায়ে বুধবার ( ৮ মে) অনুষ্ঠিত নির্বাচনে দিনাজপুর জেলার বিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো.পারভেজ কবীর, মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা: উম্মে কুলসুম বানু ও ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে মো. আতাউর রহমান বেসরকারীভাবে নির্বাচিন হয়েছেন।

বুধবার (৮ মে) রাত সাড়ে ৯ টার দিকে ভোট গণনা শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন অফিসার (ভারঃ) ও  সহকারী রিটার্নিং কর্মকর্তা জোবায়ের হোসেন। সহকারী রিটার্নিং কর্মকর্তা জোবায়ের হোসেন জানান, বিরামপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা ছিল ১ লাখ ৫১ হাজার ৬৪৬ জন। এর মধ্যে মধ্যে বৈধ ভোটরে সংখ্যা ছিল ৭৫ হাজার ৭ শত ৭৪টি।

বিরামপুর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৪২ হাজার ৯'শত ৬৭ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন বিরামপুর আ’লীগের যুগ্ম-সাধারণ আলহাজ্ব মো.পারভেজ কবীর । তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আলহাজ্ব মতিউর রহমান পেযেছেন ৩২ হাজার ৮'শত ৭ ভোট। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে হাঁস মার্কা প্রতীকে উম্মে কুলসুম বানু ২৯ হাজার ৮'শত ৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আমেনা বেগম বৈদ্যুতিক পাখা মার্কা নিয়ে ভোট পেয়েছেন ২২ হাজার ৪'শত ২৩টি। ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে মো. আতাউর রহমান চশমা মার্কা প্রতীকে ৩২ হাজার ৬'শত ১৫ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিন হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী খোরশেদ আলম মানিক টিউবওয়েল মার্কা পেয়েছেন ১৭ হাজার ১'শত ৮৩ টি ভোট।

নির্বাচন বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার (ভারঃ) ও  সহকারী রিটার্নিং কর্মকর্তা জোবায়ের হোসেন জানান, এই নির্বাচনে উপজেলা প্রশাসনের পাশাপাশি অন্যান্য প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার সার্বিক সহযোগিতা পেয়েছি। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুন্দর ও সুষ্ঠু ভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে। সেই সঙ্গে বেসরকারিভাবে নির্বাচনী ফলাফল ঘোষণা করেছি।


আরও খবর



হিলি সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৭ মে ২০২৪ | ৮৩জন দেখেছেন

Image

মাসুদুল হক রুবেল,হিলি (দিনাজপুর) প্রতিনিধি:সীমান্তে নিরীহ মানুষ হত্যা বন্ধ,চোরাচালান,মাদক পাচার ও অবৈধ অনুপ্রবেশ রোধে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর ব্যাটালিয়ান পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১১ টায় ভারতের পতিরাম বিএসএফ ব্যাটালিয়ানের অধিনায়ক কমল ভাগত সিং এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল হিলি জিরো পয়েন্ট দিয়ে প্রবেশ করেন। এসময় জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল তানজিলুর রহমান তাদের ফুলেল শুভেচ্ছা জানান।

পরে হিলি সীমান্তের শুন্য রেখার গোল ঘরে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল তানজিলুর রহমান ভুঁইয়াসহ দুই বাহিনীর কর্তকতারা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর প্রতিনিধি দলটি ফেরত যান।


আরও খবর



ড. ইউনূস জামিন পেলেন

প্রকাশিত:বৃহস্পতিবার ০২ মে 2০২4 | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১৮২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের জামিন মঞ্জুর করেছেন আদালত,গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারীদের সংরক্ষিত ফান্ডের লভ্যাংশের ২৫ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে করা মামলায়।

বৃহস্পতিবার (২ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক সৈয়দ আরাফাত হোসেন এ আদেশ দেন। আগামী ২ জুন অভিযোগ গঠনের শুনানির পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত।

এর আগে সকাল পৌনে ১১টার দিকে বিশেষ জজ আদালত-৪ এ হাজির হন তিনি। হাজির হন মামলার অন্য আসামিরাও।

গত ২ এপ্রিল ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। ওইদিন মামলাটি বিচারের জন্য বদলি করা হয় বিশেষ জজ আদালত-৪ এ।

গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারীদের কল্যাণ তহবিলের প্রায় ২৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জশিটের অনুমোদন দেয় দুদক। গত বছরের ৩০ মে দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা করেন। তখন আসামি করা হয়েছিল ১৩ জনকে।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- ড. মুহাম্মদ ইউনূস, গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম, এস এম হুজ্জাতুল ইসলাম লতিফী, আইনজীবী মো. ইউসুফ আলী ও জাফরুল হাসান শরীফ, গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান, ইউনিয়নের প্রতিনিধি মো. মাইনুল ইসলাম ও দপ্তর সম্পাদক মো. কামরুল হাসান।


আরও খবর



নওগাঁর বিভিন্ন উপজেলায় ইসতিসকার নামাজ আদায়

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ১১০জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা; নওগাঁ:দুই সপ্তাহের বেশি সময় ধরে দেশে বইছে তীব্র তাপদাহ ও খরা। তীব্র তাপদাহের প্রভাব পড়েছে জনজীবনসহ ফসলে। ফসলি জমির মাঠ-ঘাট ফেটে চৌচির। মাটি থেকে উঠছে গরম হাওয়া উঠছে। নওগাঁয় গত কয়েকদিন থেকে সর্বোচ্চ ৩৬ থেকে ৩৮ ও ৩৯ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা ওঠানামা করছে। প্রচন্ড গরমে ওষ্ঠাগত প্রাণীকুল। ফসলি জমিতে শ্রমিকরা কাজ করতে গিয়ে হাঁসফাঁস অবস্থা। রাস্তাঘাটে মানুষের চলাচল বহুলাংশে কমে গেছে। রোদ থেকে বাঁচতে মোটা কাপড় পরিধান করছেন। কেউ কেউ রোদে চশমা ও ছাতা ব্যবহার করছেন। স্বস্থি পেতে বার বার পানি করতে হচ্ছে। এদিকে আবহাওয়া অফিস থেকে সুখকর কোন বার্তা পাওয়া যাচ্ছে না। এ মাসে বৃষ্টিপাতের তেমন সম্ভাবনা ও নেই। তাই আজ বৃহস্পতিবার সকালে বৃহত্তর কৃষি প্রধান  নওগাঁ জেলার সদর,রাণীনগর,সাপাহার ও পত্মীতলা সহ ৪ উপজেলায় ইসতিসকার নামাজ আদায় করা হয়  এ দিন সকাল ৯টার দিকে নওগাঁ সদর উপজেলার চন্ডিপুর দাখিল মাদরাসা মাঠে নামাজের ইমামতি ও দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা নজিবর রহমান এবং দুবলহাটি ইউনিয়নের মাতাসাগর ঈদগাহ মাঠে নামাজের ইমামতি ও দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা হুসাইন আহমেদ।

পত্নীতলা উপজেলার নজিপুর পাবলিক মাঠে প্রায় শতাধিক মুসল্লি নিয়ে নামাজ আদায় করা হয়। মোনাজাতের আগে দুই রাকাআত নফল নামাজ আদায় করে মহান আল্লাহ তায়ালার কাছে শীতল আবহাওয়া ও বৃষ্টির জন্য প্রার্থনা করেন উপজেলার সর্বস্তরের জনগণ। নামাজের ইমামতি ও দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুহাম্মদ আবদুল মুকিম।

সাপাহারের সাপাহার সরফতুল্লাহ ফাজিল মাদরাসার আয়োজনে মাদ্রাসা মাঠে শত শত ধর্মপ্রাণ মুসল্লিদের অংশ গ্রহণে বিশেষ এ নামাজ অনুষ্ঠিত হয়। উক্ত নামাজের জামাতে ইমামতি করেছেন ওই মাদরাসার হিফযু বিভাগের পরিচালক ও উক্ত মাদরাসার আরবি প্রভাষক মাওলানা মোঃ ওমর ফারুক।

রাণীনগর উপজেলা সদরের পূর্ব বালুভরা পাবলিক ঈদগাহ মাঠের আয়োজনে রাণীনগর শের-এ বাংলা সরকারি কলেজ মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় শতাধিক ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন। এ নামাযে ইমামতি করেন, ঐতিহাসিক কুসুম্বা শাহী মসজিদের খতিব ও বেলঘরিয়া ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক মাওলানা মুহাম্মদ মোস্তফা আল আমিন।

এছাড়াও মহাদেবপুর উপজেলার পাহাড়পুর বাজার মাঠে এ নামাজ আদায় করা হয়। 

সাপাহার সরফতুল্লা ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মোসাদ্দেক হোসেন বলেন, চলমান আবহাওয়া থেকে কিছুটা স্বস্থি পেতে গরমের তাপমাত্রা কমে শীতল আবহাওয়া ও বৃষ্টির আশায় সালাতুল ইসতিসকার আদায় করা হয়েছে। 


আরও খবর



খাগড়াছড়িতে সাড়ে ৬কোটি টাকা ব্যয়ে পিসি গার্ডার ব্রীজ উদ্বোধন করেন-পার্বত্য প্রতিমন্ত্রী

প্রকাশিত:সোমবার ২০ মে ২০24 | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ২৬জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি সদর উপজেলার বীজিতলা বাজার খাগড়াছড়ি সদর হেডকোয়ার্টার (বটতলী) এলাকায় সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে চেংগী নদীর উপর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর খাগড়াছড়ি এলজিইডির বাস্তবায়নে নবনির্মিত   ৯৬ মিটার দৈর্ঘ্য পিসি গার্ডার ব্রীজ উদ্বোধন করা হয়েছে। 

রোববার (১৯ মে) দুপুরের দিকে বীজিতলা বাজার সংলগ্ন চেঙ্গীনদীর উপরে  নবনির্মিত ৯৬মি: পিসি গার্ডার ব্রীজ  উদ্বোধনী অনুষ্ঠানে খাগড়াছড়ি স্থানীয় সরকার অধিদপ্তর এলজিইডির নির্বাহী প্রকৌশলী তৃপ্তি শংকর চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে ফিতা কেটে ব্রিজের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় এর প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা এমপি।

খাগড়াছড়ি সদর উপজেলা প্রকৌশলী মো.রাজু আহম্মেদ এর সঞ্চালনায় খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.শানে আলম,খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী অফিসার নাঈমা ইসলাম, খাগড়াছড়ি স্থানীয় সরকার অধিদপ্তর এলজিইডির সিনিয়র  সহকারী প্রকৌশলী মো.বেলাল হাসান, খাগড়াছড়ি সদর থানার ওসি মো.তানভীর হাসান, ঠিকাদার এস অনন্ত বিকাশ এিপুরা, কমলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বারসহ এলাকার  গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির অর্থায়নে  তিন পার্বত্য জেলায় দুর্যোগে ক্ষতিগ্রন্থ পল্লী সড়ক উন্নয়ন প্রকল্প (DDRRIP-3HD) প্রকল্পের সাড়ে ৬ কোটি ৪৭হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে  খাগড়াছড়ি সদর উপজেলার বীজিতলা বাজার সংলগ্ন চেঙ্গী নদীর ওপর ৯৬ মিটার দৈর্ঘ্য পিসি গার্ডার ব্রিজ।২০২২-২০২৩ অর্থ বছরে  ঠিকাদারী প্রতিষ্ঠান এস অনন্ত বিকাশ এিপুরা ৯৬ মিটার দৈর্ঘ্য গার্ডার ব্রিজের কাজ সম্পন্ন করেছেন বলে জানান খাগড়াছড়ি সদর উপজেলা প্রকৌশলী মো:রাজু আহমেদ।

খাগড়াছড়ি স্থানীয় সরকার  প্রকৌশল অধিদপ্তর এর  নির্বাহী প্রকৌশলী তৃপ্তি শংকর চাকমা বলেন, বর্তমান সরকার সারা দেশে গ্রামীন অবকাঠামো উন্নয়নে কাজ করে যাচ্ছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)'র অর্থায়নে খাগড়াছড়ি জেলার চেঙ্গী নদীর উপর অবস্থিত। সেতুটি রাঙ্গামাটি আরএইচডি (বীজিতলা বাজার) থেকে শুরু করে গড়গজ্যাছড়ি- গুগড়াছড়ি হয়ে খাগড়াছড়ি সদরের বটতলী পর্যন্ত সড়কটিকে সংযোগ সাধন করেছে। ফলশ্রুতিতে কমলছড়ি ইউনিয়ন ও খাগড়াছড়ি সদর হেডকোয়ার্টার গমনকারী ব্যক্তি সহজে যাতায়াত করতে পারবে। ব্রীজটি নির্মিত হওয়ার ফলে গড়গজ্যাছড়ি- গুগড়াছড়ি এলাকার জনগন সহজেই কম সময়ে (প্রায় ৮কি:মি: দুরত্ব কমে যায়) যাতায়াত করতে পারবে। ব্রীজ সংলগ্ন এলাকায় প্রচুর পরিমাণে কৃষি জমি ও ফলজ বাগান থাকায় উৎপাদিত ফসল বাজারজাতকরণ বর্তমানে সহজতর হবে যা সংলগ্ন এলাকার আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

প্রধান অতিথি,র বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়  প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল এিপুরা এমপি
বলেন, পাহাড়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারে আমলে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে।
স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট জাতি গঠনের লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।ব্রীজটি নির্মিত হওয়ার ফলে গড়গজ্যাছড়ি- গুগড়াছড়ি এলাকার যোগাযোগ ব্যবস্থার  উন্নয়ন সাধিত হবে। কৃষক তার উৎপাদিত পন্য যথা সময়ে বাজার জাত করতে পারবে। মানুষের অর্থনৈতিক উন্নয়নে- নবদিগন্তের দ্বার উম্মোচিত হবে।

আরও খবর