Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকিদাতা’ সেই চাঁদ গ্রেপ্তার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ২১৩জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে ‘হত্যার হুমকিদাতা’ রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ (৬৬) কে গ্রেপ্তার করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড়ের চেকপোস্ট থেকে টহল পুলিশ তাকে গ্রেপ্তার করে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) পুলিশ কমিশনার আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিএনপি নেতা চাঁদকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে দুপুর পৌনে ১২টায় এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

এর আগে তার মেয়ে মোছা. জাকিয়া সুলতানাসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার এক বিবৃতিতে এই অভিযোগ করে অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির দাবি করেন তিনি।

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার পর থেকে রাজশাহীর সাত থানায় চাঁদসহ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ৯টি মামলা করা হয়েছে। এর মধ্যে তিন মামলায় চাঁদকে একমাত্র আসামি করা হয়।

উল্লেখ্য, গত শুক্রবার (১৯ মে) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে রাজশাহী মহানগর এবং জেলা বিএনপির জনসমাবেশে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর’ হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। পরে এ সংক্রান্ত বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

ওই ভিডিওর বক্তব্যে আবু সাঈদ চাঁদকে বলতে শোনা যায়, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।


আরও খবর



ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিরাপদ মাতৃত্ব দিবস ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ২৯ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১০৪জন দেখেছেন

Image

ফুলবাড়ি, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ বারের প্রতিপাদ্য বিষয় ছিল, “হাসপাতালে সন্তান প্রসব করান মা ও নবজাতকের জীবন বাচান”। সারা দেশের ন্যায় গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সভাকক্ষে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালি শেষে হাসপাতালের সভাকক্ষে আলোচনা সভায় সভাপত্ত্বিত করেন এবং সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা: মশিউর রহমান। আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডেন্টাল সার্জেন ডা: সাজেদুর ইসলাম, সি.এইচ.সিপি ও পরিসংখ্যানবিদ সঞ্জয় কুমার রায়, মোঃ সাইফুল ইসলাম সহ স্বাস্থ্য কমপ্লেক্স সকল ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং সিনিয়র সকল সেবিকাবৃন্দ উপস্থিত ছিলেন। আয়োজনে ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ফুলবাড়ি দিনাজপুর।


আরও খবর



যশোরের শার্শায় যাত্রীবাহী বাস উল্টে আহত ১০

প্রকাশিত:শুক্রবার ২১ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১৩জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:যশোর-সাতক্ষীরা মহাসড়কের শার্শার বাগআঁচড়ার বেলতলায় যাত্রীবাহী বাস উল্টে শিশু সহ ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সুত্র জানান। বৃহস্পতিবার (২০ জুন) বিকালে এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন, খুলনার ৬ জন, ঝিকরগাছা উপজেলার কুলবাড়িয়া গ্রামের ১ জন, দেউলি গ্রামের ২ জন, ও শার্শা উপজেলার বাগুড়ী গ্রামের ১ জন, মোট ১০ জন।

স্থানীয়রা জানায়, সাতক্ষীরা থেকে ছেড়ে আসা সাতক্ষীরা জ-০৪-০০-৭৪ নাং একটি যাত্রীবাহী বাস মিস্ত্রির মোড় নামক স্থানে আসলে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা খেয়ে রাস্তার পাশে উল্টে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে বাগআঁচড়ায় একটি বেসরকারি ক্লিনিক জনসভায় ভর্তি করেন। এসময় ৩ জনের অবস্থা আশঙ্কজনক হওয়ায় সেখানকার কর্তব্যরত চিকিৎসক ওই ৩ জনকে যশোরে রেফার্ড করেন।

কলারোয়া থানার উপ-পরিদর্শক আব্দুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে, এবং দুর্ঘটনার কবলিত বাসটি জব্দ করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।


আরও খবর



বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন

প্রকাশিত:সোমবার ১৭ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৭৮জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন, নেপালকে হারিয়ে টি২০ বিশ্বকাপের সুপার এইটে স্থান করে নেওয়ায়।

সোমবার (১৭ জুন) এক বার্তায় রাষ্ট্রপতি জাতীয় দলের খেলোয়াড়, কোচসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানিয়ে আশা প্রকাশ করেন, সুপার এইটেও জয়ের এ ধারা অব্যাহত থাকবে এবং বাংলাদেশের ক্রিকেটকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

প্রসঙ্গত, গ্রুপ পর্বের শেষ ম্যাচে আজ নেপালকে ২১ রানে হারিয়েছে টাইগাররা। কিংস্টনে টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৯ ওভার ৩ বলে ১০৬ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১৭ রান করেন সাকিব আল হাসান। জবাবে খেলতে নেমে ১৯ ওভার ২ বলে ৮৫ রানে অলআউট হয় নেপাল। ফলে ২১ রানে জয় পায় বাংলাদেশ।

টাইগাররা এই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে এক আসরে ৩ ম্যাচ জয় পেল।


আরও খবর



ভোলার মেঘনায় ধরা পড়লো ২ কেজি ৫০০ গ্রামের রূপালী ইলিশ

প্রকাশিত:সোমবার ১০ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৯১জন দেখেছেন

Image

শরীফ হোসাইন, ভোলা বিশেষ প্রতিনিধি:ভোলা সদর উপজেলার শিবপুর মেঘনা নদীতে জেলের জালে ধরা পড়লো ২ কেজি ৫০০ গ্রামের ১ রুপালী ইলিশ। শিবপুর ভোলার খাল মাছ খাটের কামাল মাঝির জালে এই রুপালী ইলিশটি ধরা পরে। ভোলার খালের আড়ৎদার মোঃ আলমগীর হোসেনের আড়ৎ-এ তোলা হলে নিলামে মাছটি শরীফ বেপারি ৭ হাজার ২শ’ টাকায় কিনে নেয়।

কামাল মাঝি বলেন, নদীতে কোন মাছ নাই, ৬ জন বাগি নিয়ে ৩ দিন আগে নদীতে গেছি যে মাছ পাইছি তাতে বাজার খরচও হয়নি, তার ভিতরে আল্লাহ এই মাছটি দিছে বিক্রি করে ৭ হাজার টাকা পাইছি। কিন্তু আমার ৩ দিনে বাজার খরছ হইছে ১১ হাজার টাকা। এই মাছটি পাওয়াতে আমরা অনেক খুশি।

শরীফ বেপারি বলেন, এত বড় মাছ এখন আর দেখা যায়না। মাছটি তোলার পরে নিলামে কিনার জন্য অনেক লোক ভিড় করছে। আমি ৭ হাজার ২শ’ টাকায় কিনে নেই। আমি মাছটি ঢাকা পাঠাবো লাভও হতে পারে; আবার লোকসানও হতে পারে।


আরও খবর



মধুপুরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ইয়াকুব আলীর দায়িত্ব গ্রহন

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধি:- টাঙ্গাইলের মধুপুরে গত ৮মে ১ম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়ে শপথ গ্রহনের পর গতকাল  মঙ্গলবার(৪জুন) দুপুরে উপজেলা পরিষদের দায়িত্ব গ্রহন করলেন নবনির্বাচিত চেয়ারম্যান এডভোকেট ইয়াকুব আলী। এছাড়াও দায়িত্ব গ্রহন করেছেন, ভাইস চেয়ারম্যান সজীব আহমেদ ও মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা রুবি।


এসময় তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান,উপজেলা নির্বাহী অফিসার মো.জুবায়ের হোসেন, সহকারী কমিশনার (ভুমি) জাকির হোসাইন, পৌরসভার মেয়র সিদ্দিক হোসেন খান, মির্জাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদিকুল ইসলাম সাদিক, মহিষমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহির উদ্দিন সহ আরও অন্যান্য ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন, উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।


মোহাম্মদ এডভোকেট ইয়াকুব আলী এম এ ডবল, এল এল বি পাশ করেও জনগণের সেবার লক্ষ্যে এলাকায় উন্নয়ন মুলক কাজ করে গেছেন। তিনি শোলাকুড়ি ইউনিয়ন ছাত্রলীগের সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং আনন্দ মোহন কলেজ শাখা ছাত্রলীগের সাথেও যুক্ত ছিলেন। তিনি মাত্র ২৫ বছর বয়সে বৃহত্তর অরণখোলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন, যা বর্তমানে চারটি ইউনিয়নে বিভক্ত হয়েছে। 


তার সাংগঠনিক যোগ্যতা ও মেধার কারনে পরবর্তী বছরেই মাত্র ২৬ বছর বয়সে মধুপুর উপজেলা আওয়ামী লীগের সদস্যপদ লাভ করেন। এরপর তাকে আর পিছন ফিরে তাকাতে হয়নি পর্যায়ক্রমে তিনি অবিভক্ত মধুপুর-ধনবাড়ি উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক পদে অধিষ্ঠিত হন।


১৯৯৬ সাল থেকে এখন পর্যন্ত অত্যান্ত নিষ্ঠার সাথে মধুপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এবং বর্তমানে জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করে আসছেন।


তিনি এম এ ডবল, এল এল বি পাশ করেও সে পেশায় না গিয়ে পাহাড়ি অঞ্চলের অজপাড়াগাঁয়ের ছেলে মেয়েদের উচ্চ শিক্ষাদানের লক্ষ্যে শোলাকুড়ি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব নেন।


শিক্ষকতার পাশাপাশি শোলাকুড়ি ইউনিয়ন পরিষদ থেকে তিন তিনবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।


শোলাকুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দ্বায়িত্ব গ্রহণের পর তার বড় চ্যালেন্জ ছিলো জনবিচ্ছিন্ন শোলাকুড়ি হতে দোখলা রাস্তা পাকা করে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করা।


সেই রাস্তা উন্নয়নে বাঁধা হয়ে দাঁড়ায় বন বিভাগ, কারন বনের রাস্তা পাকা হলে বনের গাছ চুরি রোধ করা যাবেনা। বনের গাছ চুরি হবেনা এমন দায়ভার নিজের উপর নিয়ে অঙ্গিকার নামা দিয়ে তিনি রাস্তা পাকা করণের কাজ শুরু করেন।


আজ অবহেলিত শোলাকুড়ির মানুষ বাসে করে শহরে যাচ্ছে। ছেলে মেয়েরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছেন। তিনি ইতিমধ্যে নিজ উদ্যোগে আরও কয়েকটি স্কুল গড়ে তুলেছেন। এরমধ্যে কালিয়াকুড়ি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। শোলাকুড়ি ইউনিয়নটি মধুপুর উপজেলার শেষ প্রান্তে থাকায় ছেলে-মেয়েরা এসএসসি পাস করে কলেজে পড়ালেখা করতে চাইলে যেতে হয় ৪০-৪৫ কিলোমিটার দূরে। এছাড়া পাহাড়ি এলাকার সল্প আয়ের মানুষেরা সে ব্যায়ভার বহনও করতে পারেন না। তাদের কথা ভেবে তিনি নিজেই গড়ে তুললেন একটি কলেজ।


এক বিশাল আদিবাসী গোষ্ঠী তার এলাকায় রয়েছে, তাদের সংস্কৃতি রক্ষায়, জীবন-মান উন্নয়নে এবং জাতিগত সংঘাত রোধে তিনি এক অতন্দ্র প্রহরি হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন, যার ফলশ্রুতিতে দলমত নির্বিশেষে প্রায় ৭৪ হাজার মানুষের ভালোবাসায় আজ তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে অধিষ্ঠিত হতে পেড়েছেন।

   -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর