Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

পেট থেকে বেরিয়ে এলো কয়েন-ব্যাটারি-কাঁচের টুকরা

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৮০জন দেখেছেন
Image

কত বিচিত্র ঘটনা ঘটছে আমাদের চারপাশে। কিছু ঘটনা এমন যে হতবাক না হয়ে পারা যায় না। সম্প্রতি তুরস্কে এক ব্যক্তির পেট থেকে অস্ত্রোপচার করে কয়েকশ কয়েন, পেরেক, ব্যাটারি এবং কাঁচের টুকরা বের করা হয়েছে। তার পেটে এসব জিনিস থেকে চিকিৎসকরাও অবাক হয়ে গেছেন।

গালফ ট্যুডের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ওই ব্যক্তির বয়স ৩৫ বছর। তবে তার সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হয়নি। পেটে ব্যথার কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর আল্ট্রাসাউন্ড এবং এক্স-রে করার পর জানা যায় যে, তার পেটে বিভিন্ন ধরনের ২৩৩টি জিনিস রয়েছে।

এরপরেই অস্ত্রোপচার করে তার পেট থেকে একের পর এক কয়েন, পেরেক, ব্যাটারি, চম্বুক, স্ক্রু এবং কাঁচের টুকরা বের করা হয়। ডা. বেনিসি বলেন, অস্ত্রোপচারের সময় আমরা দেখেছি যে, তার পেটের প্রাচীরে ঢুকে গেছে কয়েকটি পেরেক। এছাড়া বৃহৎ অন্ত্রে দুটি ধাতব টুকরো এবং দুটি পাথর পাওয়া গেছে। অস্ত্রোপচার করে তার পেট থেকে সবকিছু বের করা হয়েছে।

ওই চিকিৎসক বলেন, একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির ক্ষেত্রে সাধারণ আমরা এ ধরনের ঘটনা খুব একটা দেখি না। অনেক সময় শিশুরা না বুঝে অনেক কিছু খেয়ে ফেলে। তবে ওই ব্যক্তির পেটে এসব জিনিস কিভাবে গেল সে বিষয়টি এখনও পরিষ্কার নয়। এছাড়া এই অস্ত্রপচারের বিষয়েও বিস্তারিত কিছু জানানো হয়নি।


আরও খবর



‘পরীক্ষা’ করতে গিয়েই হার ভারতের!

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২২জন দেখেছেন
Image

সেন্ট কিটসে সোমবার রাতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১৩৮ রানের পুঁজি নিয়েও লড়াইটা শেষ ওভার পর্যন্ত নিয়ে গিয়েছিল ভারত। কিন্তু শেষ রক্ষা হয়নি। শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ১০ রান। আভেশ খানের এক ডেলিভারিতেই শেষ হয়ে যায় ভারতের সব সম্ভাবনা।

অনভিজ্ঞ আবেশ প্রথম বলেই ‘নো’ করে বসেন। ফলে ফ্রি-হিট পায় ওয়েস্ট ইন্ডিজ। ডেভন থমাস সেই সুযোগ কাজে লাগিয়ে হাঁকান ছক্কা। পরের বলে চার মেরে জয়ও নিশ্চিত করে ফেলেন তিনি।

ভুবনেশ্বর কুমার ম্যাচে মাত্র ২ ওভার বল করেন। দেন ১২ রান। হারের পর তাই প্রশ্ন উঠছে, রোহিত কেন আবেশের মতো অনভিজ্ঞ একজনের হাতে বল তুলে দিলেন?

রোহিত জানালেন, মূলত তরুণ বোলারকে সুযোগ করে দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। একটি ম্যাচের হার নিয়েই এত আতঙ্কিত হওয়ার কিছু নেই।

রোহিত বলেন, ‘এটি সবই সুযোগ দেওয়ার বিষয়। আমরা ভুবনেশ্বরকে জানি, ও কী করতে পারে, জানি। কিন্তু আপনি যদি আবেশ বা অর্শদীপকে সুযোগ না দেন, তাহলে ভারতের হয়ে ডেথ ওভারে বল করার মানে কী, সেটা ওরা কখনই বুঝে উঠতে পারবে না। আইপিএলে ওরা সেটা করেছে। শুধু একটি ম্যাচের জন্য আতঙ্কিত হওয়ার দরকার নেই। ওদের সমর্থন এবং সুযোগ প্রয়োজন।’

রোহিত মনে করেন, ব্যাটিংটাই হারের কারণ। বোলাররা যে এই পুঁজি নিয়ে লড়াই করেছে এটাই বেশি। ভারতীয় অধিনায়কের কথা, ‘দল নিয়ে আমি গর্বিত। আপনি যখন এমন একটি লক্ষ্য রক্ষা করছেন, যেটা ১৩-১৪ ওভারেই শেষ হতে পারে। বা আপনি এটিকে শেষ ওভার পর্যন্ত টেনে আনার চেষ্টা করতে পারেন। ছেলেরা লড়াই চালিয়ে গেছে। বোলারদের নিয়ে খুশি। কিন্তু ব্যাটিংয়ে কিছু বিষয় আছে, যা আমাদের দেখতে হবে।’


আরও খবর



নীলফামারীতে ট্রাক্টরের ধাক্কায় ভ্যানের দুই যাত্রী নিহত

প্রকাশিত:Monday ০১ August ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

নীলফামারীর ডোমারে ট্রাক্টরের ধাক্কায় ভ্যানের দুই যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও একজন। সোমবার (১ আগস্ট) দুপুরে উপজেলার বোড়াগাড়ি-জলঢাকা সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার পাঙ্গা মটুকপুর ইউনিয়নের নদীয়াপাড়া এলাকার মৃত শুকারু মামুদের ছেলে ভ্যানচালক আফসারুল ইসলাম (৪৫) ও ডিমলা বড় মসজিদ এলাকার লেবু মিয়ার ছেলে জহুরুল ইসলাম (২৫)। এ ঘটনায় জহুরুলের বোন লিমা আক্তার গুরুতর আহত হন।

পুলিশ ও স্থানীয়রা জানান, চালবোঝাই একটি ট্রাক্টর জলঢাকা যাওয়ার সময় স্কেল ভেঙে বিপরীত দিক থেকে আসা একটি ভ্যানকে চাপা দেয়। এসময় ভ্যানে থাকা দুই যাত্রী ছিটকে পড়ে গেলে ট্রাক্টরে থাকা চালের বস্তা তাদের ওপর পড়ে। এতে ঘটনাস্থলে একজন ও হাসপাতালে নেওয়ার পথে আরও একজন নিহত হন। আহত হন আরও একজন। আহত লিমা আক্তারকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

নীলফামারীতে ট্রাক্টরের ধাক্কায় ভ্যানের দুই যাত্রী নিহত

ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আবু সাঈদ জানান, ঘটনাস্থলে জহুরুল ইসলাম ও রংপুরে নিয়ে যাওয়ার পথে আফসারুল মারা যান।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহমুদ উন নবী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


আরও খবর



হাসপাতালে ভর্তি চলচ্চিত্র নির্মাতা মনি রত্নম

প্রকাশিত:Tuesday ১৯ July ২০২২ | হালনাগাদ:Friday ০৫ August ২০২২ | ৫৫জন দেখেছেন
Image

সামনেই মুক্তি পাচ্ছে ভারতের অন্যতম প্রথিতযশা পরিচালক মনি রত্নমের ছবি ‘পোন্নিয়ান সেলভান’। এই ছবিটি মনিরত্নমের ড্রিম প্রজেক্টও বটে। কল্কি কৃষ্ণমূর্তির উপন্যাস ‘পোন্নিয়িন সেলভান’ থেকে অনুপ্রাণিত হয়েই এই ছবি তৈরি করেছেন পরিচালক।

এত অভিনয় করছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। ছবিটি নিয়ে আলোচনার শেষ নেই। তবে আচমকায় এল দুঃসংবাদ। হাসপাতালে ভর্তি হয়েছেন মনি রত্নম। করোনা আক্রান্ত হয়েছেন তিনি।

ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা। বিনোদন জগতেও করোনার ভয়াল থাবা পড়েছে নতুন করে। কোভিডে আক্রান্ত হয়েছে জনপ্রিয় পরিচালক মনি রত্নম। চেন্নাইয়ের অ্যাপলো হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

বর্তমানে তার শারীরিক অবস্থা কেমন তা নিশ্চিত করে জানাতে পারেনি দেশটির কোনো গণমাধ্যম। হাসপাতালের পক্ষেও কোনো মেডিকেল বুলেটিন প্রকাশ করা হয়নি।

শোনা যাচ্ছে, পরিচালকের মা বাবার ৯০ বছরের উপর বয়স। সে কথা ভেবেই নিজেকে আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নেন মনি রত্নম।

আগামী ৩০ সেপ্টেম্বর মুক্তি পাবে মনি রত্নমের পরবর্তী ছবি ‘পোন্নিয়ান সেলভান’। এই ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করতে দেখা যাবে ঐশ্বরিয়া রাই বচ্চনকে। রানি নন্দনী ও তার মা মন্দাকিনী দেবীর চরিত্রে অভিনয় করবেন অ্যাশ।

এর আগে ২০০৭ সালে মনি রত্নমের ‘গুরু’ ছবিতে অভিনয় করেন ঐশ্বরিয়া। সে ছবি সুপারহিট ছিল। এরপর ২০১০ সালে ‘রাবণ’ অভিনয় করেন ঐশ্বরিয়া। সেই ছবিও বক্স অফিসে মোটামুটি ভালোই লক্ষ্মীলাভ করেছিল। ‘অ্যায় দিল হে মুশকিল’ ছবির প্রায় চার বছর পর সেই দক্ষিণী পরিচালক মনি রত্নমের হাত ধরেই বিগ স্ক্রিনে কামব্যাক করছেন অ্যাশ।


আরও খবর



বান্দরবানে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | জন দেখেছেন
Image

বান্দরবানে সড়ক দুর্ঘটনায় সোহেল চৌধুরী নামে এক যুবক নিহত হয়েছেন। রোববার (৭ আগস্ট) দুপুর ১২টার দিকে বান্দরবান-কেরানীহাট সড়কের টিটিসি সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত সোহেল চৌধুরী বান্দরবান জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রহিম চৌধুরীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, সুয়ালক রুপালী ঝর্ণা এলাকার নিজ বাগান থেকে বান্দরবান সদরের দিকে মোটরসাইকেল নিয়ে যাচ্ছিলেন সোহেল। বান্দরবান-কেরানীহাট সড়কের টিটিসি সংলগ্ন এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেটকারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে তিনি গুরুতর আহত হন। উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। পরে সেখানে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

স্থানীয় বাসিন্দা শামশু জানান, তিনি প্রজেক্টে মাছের খাবার দিচ্ছিলেন। হঠাৎ বিকট শব্দ শুনে রাস্তায় এসে দেখেন রক্তাক্ত অবস্থায় সোহেল চৌধুরী পড়ে আছেন। টিটিসির কিছু ছাত্র ও স্থানীয়রা তাকে ঘিরে আছেন। কিছু দূরে তার মোটরসাইকেলটি পড়ে আছে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান

বান্দরবান সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারটি সুয়ালক সেনাবাহিনী চেকপোস্টে আছে। তারা থানায় হস্তান্তর করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



রাজশাহী নগরীর ভূয়সী প্রশংসা মার্কিন রাষ্টদূতের

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস।

সোমবার (২৫ জুলাই) বিকেল ৪টায় নগর ভবনে মেয়রের দপ্তর কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় পরিচ্ছন্ন ও সবুজ নগরী রাজশাহীর ভূয়সী প্রশংসা করেন মার্কিন রাষ্টদূত।

বৈঠক শেষে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস আমাদের সিটি করপোরেশনে এসেছেন, আমার সঙ্গে বৈঠক করেছেন। এজন্য আমরা কৃতজ্ঞ।

তিনি বলেন, বৈঠকে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা হয়েছে। রাজশাহীতে যে আমেরিকান সেন্টার রয়েছে, সেটির পরিধি আরও বৃদ্ধি করা যায় কি না সেটার সম্ভাব্যতা তারা যাচাই করছেন। যুক্তরাষ্ট্র বাংলাদেশ পুলিশের যে ট্রেনিং কার্যক্রমে সহযোগিতা করছে, তা প্রশংসার দাবিদার। সবমিলিয়ে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়েছে। দুই দেশের সম্পর্ক উত্তরোত্তর আরও ভালো হবে প্রত্যাশা করি।

অনুষ্ঠানে রাজশাহী মহানগরীর ভূয়সী প্রশংসা করে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেন, আমি রাজশাহীর সপুরা সিল্ক, মেট্রোপলিটন পুলিশের অফিস, ভিকটিম সাপোর্ট সেন্টার, সাইবার অ্যান্ড সিকিউরিটি ট্রেনিংয়ের কার্যক্রম, বরেন্দ্র গবেষণা জাদুঘর, আমেরিকান কর্নার পরিদর্শন করেছি। রাজশাহী সত্যিকার অর্থে সুন্দর গ্রিন ও ক্লিন সিটি। পাশাপাশি মেয়র লিটনের আতিথেয়তায় মুগ্ধ হয়েছি।

নগর ভবনে বৈঠকের শুরুতে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র। বৈঠক শেষে মার্কিন রাষ্ট্রদূতের হাতে সম্মাননা স্মারক ও উপহারসামগ্রী তুলে দেন তিনি।

এরআগে, মার্কিন রাষ্ট্রদূতকে নগর ভবনের প্রধান ফটকে ফুলেল শুভেচ্ছা জানান সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। এরপর শিশু শিল্পীদের অংশগ্রহণে নৃত্য আর বর্ণিল আয়োজনে তাকে বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাসের কর্মকর্তা, রাসিকের ২ নম্বর সংরক্ষিত কাউন্সিলর আয়েশা খাতুন, সচিব মো. মশিউর রহমান, প্রকল্পের উপদেষ্টা আশরাফুল হক, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালে নূর-ঈ সাঈদ, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।


আরও খবর