Logo
আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

পদ্মশ্রী পুরস্কার পেলেন রাভিনা ট্যান্ডন

প্রকাশিত:বৃহস্পতিবার ২৬ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১৬৩জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক : দীর্ঘ ক্যারিয়ারে রাভিনা ট্যান্ডনের অভিনয় করেছেন বহু সিনেমাতে। গত তিন দশক ধরে সিনেমা প্রেমীদের উপহার দিয়ে এসেছেন ভিন্ন ভিন্ন ধরনের সিনেমা। এবার নতুন কিছু যুক্ত হল রাভিনার মুকুটে। পদ্মশ্রী পুরস্কার পেলেন বলিউড অভিনেত্রী রাভিনা  ট্যান্ডন।

১৯৭৪ সালে মুম্বাইয়ে জন্ম অভিনেত্রীর। বলিউড ছাড়াও তেলেগু, তামিল, কন্নড় ও বাংলা চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। তিনি অভিনয় জীবন শুরু করেন ‘পাত্থর কে ফুল’ (১৯৯১) সিনেমা দিয়ে। এ সিনেমাতে অভিনয়ের জন্য ফিল্মফেয়ার পুরস্কারও পান।

নব্বইয়ের দশকে তিনি বেশ কয়েকটি বাণিজ্যিকভাবে সফল চলচিত্রে অভিনয় করেন। যার মধ্যে রয়েছে, ‘দিলওয়ালে’ (১৯৯৪), ‘মোহরা’ (১৯৯৪), ‘খিলাড়িয়ো কা খিলাড়ি’ (১৯৯৬) ও ‘জিদ্দি’ (১৯৯৭) ।

বাণিজ্যিক সিনেমার পাশাপাশি অন্য ধরনের সিনেমাতেও কাজ করেছেন তিনি। ২০০১ সালে তিনি কল্পনা লাজমি পরিচালিত ‘দমন’ সিনেমাতে একজন নির্যাতনকারীর স্ত্রীর চরিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। সমালোচক ও দর্শক এ চলচ্চিত্রে তার কাজে বিস্মিত হন এবং প্রশংসা করেন।

এরপর থেকেই বাণিজ্যিক সিনেমার পাশাপাশি অন্য ধরনের সিনেমাতে কাজ করে গেছেন তিনি। কাজ করছেন ওয়েব সিরিজেও।


আরও খবর



গম উৎপাদন লক্ষ্যমাত্রা ছাড়ালেও ব্লাস্টে ফলন বিপর্যয়ের শঙ্কায় মেহেরপুরের চাষিরা

প্রকাশিত:বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ১০২জন দেখেছেন

Image

মজনুর রহমান আকাশ,মেহেরপুরঃকৃষি নির্ভর মেহেরপুরে গম চাষ বেড়েছে। চাষিরা ব্লাস্ট প্রতিরোধী গমের জাত বারি-৩৩ ও ডাব্লিউ এম আই আর (ডগজও) গম-৩ নামের দুটি গমের জাত চাষ করেছেন। চলতি মৌসুমে ফসলটির উৎপাদন লক্ষ‍্যমাত্রা ছাড়িয়ে গেছে। তবে এই দুটি জাতের বাহিরে অন‍্য জাতের গম আবাদ করে ব্লাস্ট রোগের আক্রমণের কারনে ফলন বিপর্যয়ের শঙ্কায় রয়েছে জেলার অনেক চাষি।

মেহেরপুর অঞ্চলের মাটি ও আবহাওয়া গম চাষের জন্য উপযোগি। গত কয়েক বছর ব্লাস্ট রোগ দেখা দেয়ায় কৃষি বিভাগ থেকে চাষিদেরকে গম চাষে নিরুৎসাহিত করা হয়। গেল বছর ব্লাস্ট প্রতিরোধী ও জিংক সমৃদ্ধ উচ্চফলণশীল গমের নতুন নতুন জাত আবাদ করে কৃষকরা শংকামুক্ত হয়েছেন। তবে অনেক চাষি কৃষি অফিসের পরামর্শ না মেনে বাড়ির সংরক্ষণ করা বীজ বপন করেছিলেন। এসব চাষিদের গম ক্ষেতে ব্লাস্ট দেখা দিয়েছে। তবে এর পরিমান অনেক কম।

গাংনী উপজেলার বিভিন্ন মাঠ ঘুরে দেখা যায়, অনেক গম ক্ষেত পরিপক্ক হবার আগেই শুকিয়ে গেছে। অথচ কাটা মাড়াই করতে আরো দুই তিন সপ্তাহ বাকি। গমের মাইজ থেকে শীষ শুকিয়ে হলুদ বর্ণ ধারণ করেছে। ব্লাস্ট রোগ গমের শীষ শুকিয়ে রস শুণ্য করে ফেলেছে। এতে ফসলের আশি শতাংশ ফলন বিপর্যয় ঘটবে। যেখানে বিঘা প্রতি ১৫ থেকে ২০ মণ গম হওয়ার কথা। সেখানে ব্লাস্ট আক্রান্ত জমির গম ফলন পাওয়া যাবে ২ থেকে ৩ মণ।

গাংনীর ঝোড়াঘাট গ্রামের গম চাষি আকমল হোসেন জানান, মাঠে এবার ব‍্যাপক গমের আবাদ হয়েছে। তিনিও দুই বিঘা গম আবাদ করেছেন। তবে সপ্তাহ খানেক হবে গম সব হলুদ হয়ে কাটার মত অবস্থা হয়ে গেছে। কিটনাশক প্রয়োগ করেও কাজ হচ্ছে না। তিনি প্রদীপ জাতের গম চাষ করেছেন।

নওদা মটমুড়া গ্রামের গম চাষি মনিরুল ইসলাম জানান, নিজের উৎপাদিত গম বীজ বপন করেছিলেন। অনুকুল আবহাওয়া থাকার পরও ব্লাস্ট রোগ দেখা দিয়েছে। পরিপক্ক না হলেও দেখতে মনে হচ্ছে সব গম ক্ষেত শুকিয়ে গেছে। একই কথা জানিয়েছেন তেরাইল গ্রামের গম চাষি আজিজুল হক। তিনিও নিজ বাড়ির সংরক্ষিত বীজ বপন করেছিলেন। তার তিন বিঘা জমির গম চাষে খরচ হয়েছিল ১৫ হাজার টাকা।

গাংনী উপজেলার পলাশীপাড়া গ্রামের গম চাষি ইমারুল ইসলাম জানান, চলতি মৌসুমে ৫ বিঘা জমিতে বারি-৩০ ও ৩৩ জাতের গম আবাদ করেছেন। গেল বছর আমার ৪ বিঘা জমিতে গম চাষ করেছিলেন। গম চাষ বেশ লাভজনক। এক বিঘা গম আবাদে খরচ হয় মাত্র ৬ হাজার টাকা। আর পাওয়া যায় ২০ মন গম। নতুন জাতের গম চাষ করায় কোন ব্লাস্ট দেখা দেয়নি। প্রাকৃতিক দুূর্যোগ না হলে ভালো ফলন হবে এবং গমচাষীরা লাভবান হবে বলেও আশা করছেন তিনি। মেহেরপুর জেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ বিজয়কৃষ্ণ হালদার জানান, গমের মূল্য বৃদ্ধি আর অনুকুল আবহাওয়ার কারণে চলতি মৌসুমে ১৩ হাজার ৬৫ হেক্টর জমিতে গম আবাদ হয়েছে।

যেখানে উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫৩ হাজার ৫৬৬ টন। কৃষি বিভাগ পক্ষ থেকে চাষিদের ব্লাস্ট প্রতিরোধি জাতের উচ্চফলনশীল জাতের গম চাষ করতে পরামর্শ ও প্রনোদনা হিসেবে দেয়া হয়েছে সার ও গম বীজ। বাজার দর ভালো থাকলে আগামীতে এ অঞ্চলে গমের আবাদ আরো বাড়বে। যারা কৃষি বিভাগের কথা না শুনে বাড়িতে সংগ্রহে থাকা গম বীজ ব‍্যাবহার করেছে তাদের খেতে ব্লাস্ট আক্রমণ করেছে। আগামীতে চাষিরা নতুন জাত আবাদ করবেন বলে জানিয়েছেন চাষিরা।


আরও খবর



স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত:মঙ্গলবার ২৬ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৬১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন 

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৭টা নাগাদ ধানমন্ডিতে সরকার প্রধান হিসেবে প্রথমে ফুলেল শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এরপর দলীয় প্রধান হিসেবে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান তিনি।

এর আগে, ভোর ৫টা ৫৬ মিনিটে দিনের প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্মৃতিসৌধে প্রথমে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপতির পরপরই জাতির সূর্য সন্তানদের শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সেখানে এক মিনিট নীরবে দাঁড়িয়ে থাকেন তারা। এ সময় সশস্ত্র বাহিনীর একটি দল রাষ্ট্রীয় অভিবাদন জানায় এবং বিউগলে বেজে ওঠে করুণ সুর।

এসময় তাদের সঙ্গে শ্রদ্ধা জানান ভুটানের রাজা জিগমে খেসার নামগুয়েল ওয়াংচুক। স্বস্ত্রীক তিনি স্মৃতিসৌধে উপস্থিত থেকে প্রথম প্রহরে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। পরে দলীয় প্রধান হিসেবে আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের সভাপতি শেখ হাসিনা। এসময় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ প্রথম সারির নেতারা উপস্থিত ছিলেন।


আরও খবর



মধুপুর থানা কর্তৃক আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ৯৪জন দেখেছেন

Image

বাবুল রানা মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ-

টাঙ্গাইলের মধুপুরে পবিত্র রমজান ও আসন্ন ঈদ- উল- ফিতর উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ১১টায় মধুপুর থানা অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান এর আয়োজনে  মধুপুর থানা চত্বরে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার মধুপুর সার্কেল ফারহানা আফরোজ জেমী।


মতবিনিময় সভায়  উপস্থিত ছিলেন মধুপুর পৌর সভার মেয়র আলহাজ্ব মো. সিদ্দিক হোসেন খান, থানার সাব ইন্সপেক্টর আপেল মাহমুদ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আঃ হামিদ, সাধারণ সম্পাদক বাবুল রানা, মধুপুর প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক এস এম শহিদ সহ থানার অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন মধুপুর উপজেলার বিভিন্ন ব্যাংক কর্মকর্তা,বাস মালিক সমিতি,সিএনজি মালিক ও শ্রমিক সমিতি, স্বর্ণ ব্যবসায়ী, বিকাশ এজেন্ট, ফিলিং স্টেশন সহ অন্যান্য ব্যবসায়ী সমিতির প্রধানগন উপস্থিত ছিলেন।


মতবিনিময় সভায় মধুপুর থানা অফিসার ইনচার্জ মোল্লা আজিজুর রহমান বলেন, ঈদের সময় চুরি,ছিনতাই,ডাকাতি, প্রতারণা মূলক কর্মকাণ্ড বেড়ে যায়। সে উপলক্ষে ব্যবসায়ী ও জনসাধারণের মাঝে জনসচেতনতা বুদ্ধির লক্ষে আজকের এ আলোচনা সভা। মধুপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মো. সিদ্দিক হোসেন খান বলেন শহরের অপরাধ কারীদের চিহ্নিত করার লক্ষে পৌরশহরের গুরুত্বপূর্ণ স্থানে খুব দ্রুত সময়ের মধ্যেই সিসিটিভি ক্যাম্যেরা স্হাপন করা হবে বলে তিনি জানান।


সহকারী পুলিশ সুপার ফারহানা আফরোজ জেমি উপস্থিতিদের উদ্দেশ্যে বলেন, রোজার ঈদে বিভিন্ন এলাকায় প্রতারণা সহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকাণ্ড হয়ে থাকে। আপনারা সবাই সচেতন থাকবেন যাতে অপরাধীরা কোন রকম অপরাধ মূলক কর্মকাণ্ড ঘটাতে না পারে। তিনি আরও জানান, আমাদের পুলিশ বাহিনী সবমসময় আপনাদের নিরাপত্তা সহ বিভিন্ন আইনী  সহযোগিতা করতে প্রস্তুত আছে।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



ম্যাগচার্জ প্রযুক্তি নিয়ে দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ

প্রকাশিত:সোমবার ২৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | ৫৩জন দেখেছেন

Image

প্রযুক্তি ডেস্ক:তরুণদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে বদলে দিতে বাংলাদেশের বাজারে নতুন স্মার্টফোন সিরিজ ‘নোট ৪০’ নিয়ে এসেছে ট্রেন্ডি প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। এই সিরিজে থাকছে দুটি মডেল- ইনফিনিক্স নোট ৪০ এবং ইনফিনিক্স নোট ৪০ প্রো। অত্যাধুনিক চার্জিং প্রযুক্তি, চমৎকার পারফরম্যান্স এবং সফটওয়্যার আপডেটের প্রতিশ্রুতি নিয়ে বাজারে এসেছে শক্তিশালী এই ফোনগুলো।

ইনফিনিক্সের নতুন এই স্মার্টফোন সিরিজের মাধ্যমে প্রথমবারের মতো অ্যান্ড্রয়েড ফোনে যুক্ত হয়েছে ম্যাগনেটিক চার্জিং। ম্যাগচার্জ নামক এই ওয়্যারলেস ম্যাগনেটিক চার্জিং প্রযুক্তিটি বাজারে নতুন মানদণ্ড স্থাপন করেছে। অলরাউন্ড ফাস্টচার্জ ২.০ এর আওতায় এই প্রযুক্তি এনেছে ইনফিনিক্স। এর সাহায্যে যেকোনো পরিস্থিতিতে ও যেকোনো আবহাওয়ায় সহজেই ফোনে চার্জ দেওয়া সম্ভব হবে। অ্যান্ড্রয়েড ফোনে ম্যাগনেটিক চার্জিং এর যাত্রা শুরু করার মাধ্যমে সুবিধাজনক চার্জিং প্রদানের প্রতিশ্রুতি পূরণে আরও একধাপ এগিয়ে গেল ইনফিনিক্স।

নোট ৪০ সিরিজের দুটি ফোনেই আছে ২০ ওয়াটের ওয়্যারলেস ম্যাগচার্জ এবং রিভার্স চার্জের সুবিধা। ঘরে ও বাইরে যেকোনো সময় স্মার্টফোন চার্জ করতে পারবে সুবিধাজনক, বহনযোগ্য ও শক্তিশালী এই ম্যাগচার্জ প্রযুক্তি। নতুন এই স্মার্টফোন সিরিজের সাথে ক্রেতারা বিনামূল্যে পাবেন ম্যাগকেস নামক ম্যাগনেটিক ব্যাক কাভার। এছাড়াও নোট ৪০ এর সাথে উপহার হিসেবে থাকবে ম্যাগপ্যাড নামক ম্যাগনেটিক চার্জিং প্যাড এবং নোট ৪০ প্রো এর সাথে থাকবে ম্যাগপাওয়ার নামক ম্যাগনেটিক পাওয়ার ব্যাংক।

ইনফিনিক্স নোট ৪০ সিরিজে আরও যুক্ত করা হয়েছে ইনফিনিক্সের নিজস্ব তৈরি পাওয়ার ম্যানেজমেন্ট চিপ- চিতা এক্স১। ব্যাটারির ব্যবস্থাপনায় অসাধারণ পরিবর্তন নিয়ে এসেছে এই চিপ। প্রচলিত চিপের চেয়ে চিতা এক্স১ এর সক্ষমতা ২০৪% বেশি। এর সাথে যুক্ত হয়েছে ৬ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি৯৯ আল্টিমেট প্রসেসর। ফলে এই ফোনগুলো গেমার ও হেভি ইউজারদের দেবে চমৎকার পারফরম্যান্স ও কার্যকারিতা। সারাদিন ধরে ব্যবহারের সুবিধার জন্য নোট ৪০ এবং নোট ৪০ প্রো উভয় ফোনেই আছে ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের অল-রাউন্ড ফাস্ট-চার্জ ব্যাটারি।

৭০ ওয়াটের মাল্টি-স্পিড ফাস্ট চার্জিংয়ের মাধ্যমে স্মার্টফোন চার্জে নতুন মাত্রা যুক্ত করেছে নোট ৪০ প্রো। তিনটি ভিন্ন চার্জিং মোডে মাত্র ১৬ মিনিটেই শূন্য থেকে ৫০% পর্যন্ত চার্জ হবে এই ফোন। অন্যাদিকে, নোট ৪০-এর ৪৫ ওয়াট অল-রাউন্ড ফাস্ট চার্জ সব পরিস্থিতিতেই ফোনের ব্যবহারকে সহজ করে তুলবে।

ফোনের ডিসপ্লের ক্ষেত্রে এই সিরিজে নতুন কৌশল এনেছে ইনফিনিক্স। প্রাণবন্ত ভিজ্যুয়াল দিতে নোট ৪০ সিরিজের দুটি ফোনেই আছে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। ১২০ হার্টজ রিফ্রেশ রেটের রেসপন্সিভ টাচ স্ক্রিনে নিরাপত্তা জোরদারে দেওয়া হয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আর ফোনের ডিজাইনে আভিজাত্যের ছোঁয়া দিতে নোট ৪০ প্রো-তে আছে বেজেল-বিহীন থ্রিডি কার্ভড ডিসপ্লে।

ফটোগ্রাফিপ্রেমীদের জন্য এই সিরিজের ফোনে প্রধান ক্যামেরা হিসেবে আছে ওআইএস সাপোর্টসহ শক্তিশালী ১০৮ মেগাপিক্সেলের সুপার-জুম ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। আধুনিক ইন-সেন্সর জুম প্রযুক্তির সাহায্যে নোট ৪০ সিরিজের ফোনে উন্নতমানের ইমেজ পাওয়া যাবে। ফোনটিতে ৩ গুণ জুমেও পরিষ্কার ছবি তোলা সম্ভব হবে।    

এবারের নোট ৪০ সিরিজের ফোনগুলোতে পাওয়া যাবে ২ বছরের অ্যান্ড্রয়েড আপডেটসহ ৩৬ মাসের সিকিউরিটি প্যাচ। এছাড়াও ফোনের পেছনের অংশ থেকে বিশেষ ধরনের লাইটিংয়ের জন্য এতে যুক্ত করা হয়েছে অ্যাকটিভ হেলো লাইটিংয়ের মতো এআই প্রযুক্তি। চমৎকার অডিওর জন্য নোট ৪০ সিরিজের ডুয়েল স্পিকারে আছে জেবিএল-এর প্রযুক্তির সমন্বয়।

৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ধারণক্ষমতার নোট ৪০ প্রো-এর বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৩০,৯৯৯ টাকা এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি সংস্করণটির বাজারমূল্য ৩৪,৯৯৯ টাকা। ভিন্টেজ গ্রিন ও টাইটান গোল্ড এই দুটি স্টাইলিশ রঙে পাওয়া যাচ্ছে ফোনটি। অন্যদিকে, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ধারণক্ষমতার নোট ৪০ মডেলটির বাজারমূল্য ২৬,৯৯৯ টাকা। এই ফোনটি পাওয়া যাচ্ছে টাইটান গোল্ড ও অবসিডিয়ান ব্ল্যাক এই দুটি রঙে।

১ এপ্রিল থেকে দেশজুড়ে ইনফিনিক্সের অফিশিয়াল রিটেইলার এবং অনলাইনে পাওয়া যাবে ইনফিনিক্স নোট ৪০ সিরিজের স্মার্টফোনগুলো।


আরও খবর



মানবতায়-"৯৪" গ্রুপের দোয়া ও ইফতার মাহফিল

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | ১৮৬জন দেখেছেন

Image

নাজমুল হাসানঃ 

রাজধানীর ডেমরা ছোট পাইটি আমবাগান 'মদিনাতুল উলুম দৃষ্টি প্রতিবন্ধী এতিমখানা মাদ্রাসা'য় মানবতায়-"৯৪" গ্রুপের পক্ষ থেকে "মৃত ও জীবিত সকল ৯৪" বন্ধুদের জন্য দোয়া কামনায় দৃষ্টি প্রতিবন্ধী ও এতিম শিশুদের সাথে নিয়ে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।শনিবার ২৩ মার্চ এই ইফতার মাহফিলের কর্মসূচি পালিত হয়। এই কর্মসূচির আওতায় ১৫৫ জন এতিম দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের ইফতার এবং ভালো খাবার সরবরাহ করা হয়।দৃষ্টি প্রতিবন্ধী এতিমখানা মাদ্রাসায় পড়াশোনা করা এসব শিক্ষার্থীদের কারও বাবা নেই, কারও মা নেই; আবার কারও বাবা-মা কেউই নেই। সব সময় ভালো খাবার জোটেও না। ২৩ মার্চ এই শিক্ষার্থীরা রমজানের ইফতার পেয়ে উচ্ছ্বসিত এতিম ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীরা। সবাই আনন্দ-উৎসবের সঙ্গে ইফতার করেন। ছিল মৌসুমী ফল তরমুজ, আপেল,মালটা,কলা, খেজুর এবং সুস্বাদু মোরগ পোলাও।


মানবতায়-"৯৪" গ্রুপের এই আয়োজনের প্রশংসা করে মদিনাতুল উলুম দৃষ্টি প্রতিবন্ধী এতিমখানা মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ্ব হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ বলেন, ‘এটি খুব ভালো একটি উদ্যোগ। ছোট্ট অসহায় শিশুদের নিয়ে ইফতার করা এক ভিন্ন অভিজ্ঞতা। সারা দিন অনাহার যাপন শেষে যখন ইফতার সামনে আসে, তখন এমনিতেই মন ভালো হয়ে যায়। আর আজ মানবতায়-"৯৪" গ্রুপের কল্যাণে এই এতিম শিশুদের হাসিমুখ দেখে মন ভরে গেল। মানবতায়-"৯৪" গ্রুপের এ উদ্যোগকে সাধুবাদ জানাই।’

সংগঠনটি দীর্ঘ বছর ধরে অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।



আরও খবর