Logo
আজঃ Tuesday ২৮ June ২০২২
শিরোনাম
নাসিরনগরে বন্যার্তদের মাঝে ইসলামী ফ্রন্টের ত্রাণ সামগ্রী বিতরণ রাজধানীর মাতুয়াইলে পদ্মাসেতু উদ্ধোধন উপলক্ষে দোয়া মাহফিল রূপগঞ্জে ভূমি অফিসে চোর রূপগঞ্জে গৃহবধূর বাড়িতে হামলা ভাংচুর লুটপাট ॥ শ্লীলতাহানী নাসিরনগরে পুকুরের মালিকানা নিয়ে দু পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত ৪ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে শশী আক্তার শাহীনার নেতৃত্বে আনন্দ মিছিল করোনা শনাক্ত বেড়েছে, মৃত্যু ২ জনের র‍্যাব-১১ অভিমান চালিয়ে ৯৬ কেজি গাঁজা,১৩৪৬০ পিস ইয়াবাসহ ৬ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে বন্যাকবলিত ভাটি অঞ্চল পরিদর্শন করেন এমপি সংগ্রাম পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

পদ্মার সর্বগ্রাসী মহাশশ্মান হতে প্রাচুর্যের ঝিলিক!

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | ১৩২জন দেখেছেন
Image

রমজান আলীঃ

পদ্মা সর্বনাশা হলেও সেই পদ্মার ডুবন্ত নোঙরের পাদদেশে দাঁড়িয়ে ঈশ্বর চন্দ্র বিদ্যা সাগর, শেরে বাংলা এ.কে.এম ফজলুল হক, পল্লী কবি জসিমউদ্দীন, সদ্য প্রয়াত গাফফার চৌধুরী রা গেয়েছেন ভাষার গান, ভালোবাসার গান। অমর কাব্যের কবি লিখেছেন- আবার আসিবো ফিরে ধানসিঁড়িটির তীরে-চিল শালিকের বেশে নয়, জীবন্ত মানুষরূপী রেল ও অজস্র রকমের যানের জনকানিতে। জীবনানন্দের জীবদ্দশায় হয়তো কল্পনা করবে না। কিন্তু এ শতাব্দীর মানুষ, নৌকায় চড়া মানুষজন ভুলে যাবে প্রাচুর্যের পাহাড় দেখে ছাদবিহীন নৌকায় চড়ে বঙ্গবন্ধু হয়তো কল্পনা করে না স্বাধীনতার সংগ্রাম থেকে প্রাপ্ত এক চিলতে দেশের মানুষজন সুখের মহাসাগরে ভাসবে। তাঁরই তনয়ার মহাসাগর সম সাহস, জিদ চেতনাদীপ্ত উদ্যোগের মাধ্যমে। আজি এ সাগর জয়ের দিনে ফিরে পাবে না তাঁরই সতীর্থ ও সহদোরদের কে, ফিরে পাবে না তারঁই প্রয়াত স্বামী ড. ওয়াজেদ কে। শুভ উদ্ভোধনের দিনে সে শুধুই পাবে সহস্র কোটি মানুষের হৃদয় নিংড়ানো ভালোবাসা। পাবে সন্তানহারা, স্বামী হারা, পিতৃহারা, মাতৃহারা ও মমতাময়ী স্ত্রীর আশির্বাদ। ছন্দের রাজা নকুল কুমার বিশ্বাস ও কোটি মানুষের প্রিয় ম্যাগাজিন ইত্যাদির প্রবর্তক হানিফ সংকেতের জাদুর ছোঁয়া। 


বলতে হয়– 

এদেশের বিরোধিতারা পশ্চিমা ঘেষা

দেখেনা পদ্মাব্রীজ, দেখেনা উন্নয়ন 

নিন্দা করাই তাদের পেশা। 

কারন জননেত্রী পৃথিবীর সবচেয়ে ক্ষমতাধর নারী প্রধান মন্ত্রী। একটি দলের প্রায় ৪০বছর সভানেত্রী কিন্তু পশ্চিমারা হিসাব কষে এই নেত্রী নাকি ২২তম ক্ষমতাধর, ধিক! তাদের বিচার! কলম্বাস আমেরিকা আবিষ্কার করেও জেল খাটতে হয়েছে। বাসাবো-খিলগাঁও ফ্লাইওভার কে বলেছিল "মূলা ঝুলিয়েছে "

কিন্তু সহস্র জনতার হৃদয়ের গভীর ক্রন্দরে চিরকাল ও জন্ম জন্মান্তরে গেঁথে থাকবে বঙ্গবন্ধু ও তার তনয়া জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



আরও খবর



অভিজ্ঞতা ছাড়াই প্রাণ গ্রুপে চাকরির সুযোগ

প্রকাশিত:Tuesday ২৮ June ২০২২ | হালনাগাদ:Tuesday ২৮ June ২০২২ | জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণ গ্রুপে ‘ম্যানেজমেন্ট ট্রেইনি’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৮ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: প্রাণ গ্রুপ
বিভাগের নাম: এক্সপোর্ট

পদের নাম: ম্যানেজমেন্ট ট্রেইনি
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: বিবিএ/এমবিএ (মার্কেটিং/ইন্টারন্যাশনাল বিজনেস)
অভিজ্ঞতা: প্রযোজ্য নয়
বেতন: ২৫,০০০ টাকা

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ২১-৩০ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ২৮ জুলাই ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



গরম ভাতে লাউশাক ভর্তা

প্রকাশিত:Monday ১৩ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৭৩জন দেখেছেন
Image

লাউ শাক খেতে অনেকেই পছন্দ করেন। লাউয়ের স্বাস্থ্যগুণ অনেক। ঠিক একইভাবে এর শাকেও আছে প্রয়োজনীয় নানা পুষ্টিগুণ। লাউ পাতারি ভাজি বা তরকারি কেমবেশি সবাই খেয়ে থাকেন।

তবে স্বাদ পাল্টাতে এবার না হয় তৈরি করুন লাউপাতার ভর্তা। গরম ভাতের সঙ্গে দারুন মানিয়ে যায় এই ভর্তা। একবার খেলে মুখে লেগে থাকবে এর স্বাদ। জেনে নিন রেসিপি-

উপকরণ

১. লাউপাতা ৪-৫টি
২. শুকনো মরিচ ২-৩টি
৩. কাঁচা মরিচ ২টি
৪. পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ
৫. রসুন কুচি ১ টেবিল চামচ
৬. সরিষার তেল পরিমাণমতো ও
৭. লবণ স্বাদ অনুযায়ী।

গরম ভাতে লাউশাক ভর্তা

পদ্ধতি

প্রথমে লাউপাতাগুলো ভাঁপ দিয়ে সেদ্ধ করে নিন। তারপর প্যানে সরিষার তেল গরম করে শুকনো ও কাঁচা মরিচ ভেজে নিন। একই তেলে পেঁয়াজ ও রসুন কুচিও ভেজে নিন।

এবার একটি পাত্রে ভেজে নেওয়া কাঁচা মরিচ, সরিষার তেল, পেঁয়াজ ও রসুন কুচি একসঙ্গে চটকে নিন। স্বাদ অনুযায়ী দিন লবণ।

তারপর সেদ্ধ লাউপাতাগুলো ভালো করে চটকে নিন। তারপর পেঁয়াজ-মরিচের ভর্তার সঙ্গে মেখে নিন চটকে নেওয়া লাউপাতা। ব্যাস তৈরি হয়ে গেল লাউপাতার ভর্তা। গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন এই ভর্তা।


আরও খবর



কুসিকে শান্তিপূর্ণ নির্বাচন, ভোট পড়েছে ৬০ শতাংশ: সিইসি

প্রকাশিত:Wednesday ১৫ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৬৬জন দেখেছেন
Image

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

সিইসি বলেন, ‘সার্বিক দিক বিবেচনায় বলা যায়, কুমিল্লা সিটিতে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। ভোটারদের কাছ থেকেও তেমন কোনো অভিযোগ আসেনি। এ সিটিতে (কুমিল্লা) প্রায় ৬০ শতাংশ ভোট পড়েছে। খুব বিরূপ মন্তব্যও আমরা পাইনি।’

বুধবার (১৫ জুন) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে ব্রিফিংয়ে সিইসি এসব কথা বলেন।

ধীরগতিতে ভোটগ্রহণ নিয়ে অভিযোগ ওঠার বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) স্লো ছিল না। যারা বয়স্ক ভোটার, তাদের একটু সমস্যা হয়েছে। ফলে ভোটগ্রহণে কিছুটা ধীরগতি ছিল।’

এমপি আ ক ম বাহাউদ্দীন বাহারের বিষয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি সিইসি কাজী হাবিবুল আওয়াল। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এমপি বাহাউদ্দীন বাহারের বিষয়টি পাস্ট অ্যান্ড ক্লোজড। এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না।’


আরও খবর



বিএসপিএ’র বর্ষসেরা খেলোয়াড় মেহেদি হাসান মিরাজ

প্রকাশিত:Friday ০৩ June ২০২২ | হালনাগাদ:Sunday ২৬ June ২০২২ | ৪৭জন দেখেছেন
Image

বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন জাতীয় ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ।

শুক্রবার বিকেলে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ২০২১ সালের জন্য মনোনীত সেরাদের হাতে পুরস্কার প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ সংবর্ধনা প্রদান করা হয়েছে ২০২০ সালে বিশ্বকাপ জয়ী অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলকে। বর্ষসেরা খেলোয়াড় তালিকায় মনোনীত ছিলেন মেহেদি হাসান মিরাজ (ক্রিকেট), তপু বর্মন (ফুটবল) ও দিয়া সিদ্দিকী (আরচারি)।

এদিকে পাঠকদের ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড পেয়েছেন-জাতীয় ফুটবল দলের তারকা স্ট্রাইকার তপু বর্মন।

এ ছাড়া যারা পুরস্কার পেয়েছেন
উদীয়মান ক্রীড়াবিদ: রিতু আক্তার (অ্যাথলেটিকস), আলী কাদের হক (জিমন্যাস্টিকস), শরিফুল ইসলাম (ক্রিকেটার), বর্ষসেরা নারী ক্রিকেটার: শারমিন আক্তার সুপ্তা, বর্ষসেরা ফুটবলার: তপু বর্মন, বর্ষসেরা ক্রিকেটার: মেহেদি হাসান মিরাজ, বর্ষসেরা বডিবিল্ডার: মাকসুদা আক্তার মৌ, বর্ষসেরা সাইক্লিস্ট: ফয়সাল হোসেন, বর্ষসেরা হকি খেলোয়াড়: সোহনুর রহমান সবুজ, বর্ষসেরা আর্চার: দিয়া সিদ্দিকী, বর্ষসেরা কোচ: অস্কার ব্রুজন, সেরা সংগঠক: সৈয়দ শাহেদ রেজা, সেরা সংগঠন: দাবা ফেডারেশন, তৃণমূলের সংগঠক: আকবর আলী (কোচ), আমীর বাবু (কোচ, মাদারীপুর), বিশেষ সম্মাননা: আবদুল গাফফার, বর্ষসেরা স্পন্সর: আমরা নেটওয়ার্ক লিমিটেড।

বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের সভাপতি সনৎ বাবলার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রথম অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব অঞ্জন চৌধুরী, ইন্টারন্যাশনাল স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন অব এশিয়ার (এআইপিএস এশিয়া) ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ হিজি এ এ আলি ও সেক্রেটারি জেনারেল আমজাদ আজিজ মালিক। বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সামন হোসেন।


আরও খবর



বিডিংয়ের অনুমোদন পেলো নাভানা ফার্মাসিউটিক্যালস

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Monday ২৭ June ২০২২ | ৭৩জন দেখেছেন
Image

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য নাভানা ফার্মাসিউটিক্যালসের বিডিং অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (৮ জুন) অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

যোগ্য বিনিয়োগকারীদের অংশগ্রহণে অনুষ্ঠিত বিডিংয়ের মাধ্যমে কোম্পানিটির শেয়ারের কাট অব প্রাইজ নির্ধারিত হবে। কাট অব প্রাইজের ওপর নির্ভর করবে কোম্পানিটি আইপিওতে কতটি শেয়ার ছাড়বে এবং আইপিওতে শেয়ারের ইস্যু মূল্য কত হবে।

বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম জানান, নাভানা ফার্মাসিউটিক্যালস বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ৭৫ কোটি টাকা উত্তোলন করবে। যা ভবন নির্মাণ, সেফালোস্পোরিয়ান ইউনিটের সংস্কার, ঋণ পরিশোধ এবং আইপিওজনিত ব্যয়ে ব্যবহার করা হবে।

কোম্পানিটি ২০২১ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত নয় মাসের ব্যবসায় শেয়ারপ্রতি মুনাফা করেছে ২ টাকা ৩৯ পয়সা। আর বিগত পাঁচটি আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ৫২ পয়সা। চলতি বছরের মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে পুণঃমূল্যায়নসহ ৪৩ টাকা ৫৩ পয়সা। আর পুণঃমূল্যায়ন ছাড়া এই সম্পদের পরিমাণ ১৯ টাকা ২ পয়সা।

নাভানা ফার্মাসিউটিক্যালসের কাট-অফ প্রাইস থেকে ৩০ শতাংশ ডিসকাউন্টে আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার ইস্যু করা হবে। এছাড়া ফেয়ার ভ্যালু থেকে ২০ শতাংশ উপরে কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের কাছে ১৫ শতাংশ শেয়ার ইস্যু করবে, যা ২ বছর লক-ইন থাকবে।

কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে এশিয়ান টাইগার ক্যাপিটাল ও ইবিএল ইনভেস্টমেন্টস।


আরও খবর