Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

পদ্মা সেতু উদ্বোধনে রূপগঞ্জে আনন্দ উৎসব সভা ॥ শোভাযাত্রা

প্রকাশিত:Sunday ২৬ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১২১জন দেখেছেন
Image

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি :মোঃ আবু কাওছার মিঠু 


পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে গতকাল ২৫ জুন শনিবার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ইছাপুরা, মুড়াপাড়া, ভুলতা, কায়েতপাড়া, রূপগঞ্জ, গোলাকান্দাইল, ভোলাব, তারাবো, কাঞ্চন, দাউদপুরসহ আশপাশের এলাকায় নানা কর্মসূচি পালন করা হয়।


কর্মসূচির মধ্যে ছিল হলি, রং মেখে ঢং সাজা, আলোচনা সভা, শোভাযাত্রা, মিষ্টি ও রান্না করা খাবার বিতরণ। রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, শিক্ষাপ্রতিষ্ঠান, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাব, ভুলতা স্কুল এন্ড কলেজ ও সামাজিক সামাজিক সংগঠন পৃথক পৃথক এ কর্মসূচি পালন করে। 


উপজেলার ইছাপুর বাজার মাঠে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ মশিউর রহমান তারেক। সভায় বক্তব্য রাখেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, রূপগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, কাঞ্চন পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল ইসলাম, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ ছালাউদ্দিন ভুঁইয়া, 


রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের  সমন্বয়কারী ওবায়দুল মজিদ জুয়েল মাষ্টার, রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইমন হাসান খোকন,  বীর মুক্তিযোদ্ধা শাহজাহান ভুঁইয়া, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম. এ মোমেন, রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন নাদিম, রূপগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি মুশফিকুর রহমান, সাধারণ সম্পাদক জাহিদ হাসান, রূপগঞ্জ ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লাকি আক্তার, রূপগঞ্জ ইউনিয়ন যুব মহিলালীগের সাধারণ সম্পাদক আন্œি আক্তার, আওয়ামীলীগ নেতা দ্বীন মোহাম্মদ দিলু, আব্দুল্লাহ আল-মামুন, ওসমান গনি ভুঁইয়া খোকন, রূপগঞ্জ ইউপি সদস্য, আলমগীর হোসেন, ছাত্রলীগ নেতা আজমীর হোসেন, কিরণ ভুঁইয়া, টিপু সুলতান প্রমুখ।


এদিকে সকালে রূপগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ মুড়াপাড়া মুক্তিযোদ্ধা কমপ্লেক্স থেকে আনন্দ শোভাযাত্রা বের করে আশপাশের এলাকা প্রদক্ষিণ করেন। এসময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ মুক্তিযোদ্ধা কমান্ডার আমান উল্লাহ আমান, তারাবো পৌর কমান্ডার মতিন সাউথ, দাউদপুর কমান্ডার এ. কে এম তমিজ উদ্দিন রাজ, কায়েতপাড়া ইউনিয়ন কমান্ডার জিয়াউল হকসহ সকল মুক্তিযোদ্ধাবৃন্দ। 


এছাড়া ভুলতা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. আউয়াল নেতৃত্বে অত্র  প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা বিদ্যালয় প্রাঙ্গণ  থেকে ভুলতা ঢাকা-সিলেট মহাসড়ক প্রদক্ষিন করেন। 


আরও খবর



রোহিঙ্গাদের ফেরাতে বিশ্ব জনমত গঠনে আইওএম’র সহায়তা কামনা

প্রকাশিত:Tuesday ২৬ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৫৬জন দেখেছেন
Image

রোহিঙ্গাদের নিজ দেশে ফেরাতে মিয়ানমার সরকারের ওপর চাপ সৃষ্টির জন্য বিশ্ব জনমত গঠনে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সহযোগিতা চাইলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

মঙ্গলবার (২৬ জুলাই) সচিবালয়ে আইওএম’র উপ-মহাপরিচালক উগুচি ড্যানিয়েলস’র নেতৃত্বে একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করতে এসে প্রতিমন্ত্রী এ সহায়তা চান। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, প্রতিমন্ত্রী আলোচনায় মিয়ানমারের জোরপূর্বক বাস্তুচ্যুত নাগরিক রোহিঙ্গাদের তাদের নিজ দেশে প্রত্যাবর্তনের ওপর গুরুত্ব দেন। তিনি বলেন, রোহিঙ্গা নাগরিকদের যত তাড়াতাড়ি তাদের দেশে ফেরানো যায় সবার জন্যই মঙ্গল।

প্রতিমন্ত্রী বলেন, দুর্যোগ মোকাবিলার ক্ষেত্রে প্রায় সমসংখ্যক নারী ও পুরুষের অংশগ্রহণের জন্য এ মন্ত্রণালয় জাতিসংঘ জনসেবা পদক পেয়েছে।

jagonews24

আইওএম’র উপ-মহাপরিচালক বলেন, বাংলাদেশ মিয়ানমারের নাগরিকদের আশ্রয় দিয়ে মানবিক বিপর্যয় থেকে রক্ষা করেছে।

এসময় তিনি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পগুলোতে সোলার বৈদ্যুতিক ব্যবস্থা, আবর্জনা ব্যবস্থাপনা, এলপিজি গ্যাস বিতরণ, পানি ব্যবস্থাপনা, ট্রিটমেন্ট করা বাঁশের ব্যবহার ইত্যাদি বিষয়ে আলোচনা করেন এবং এক্ষেত্রে গৃহীত সরকারের কার্যক্রমের প্রশংসা করেন।

আইওএম’র উপ-মহাপরিচালক ড্রোন দিয়ে বাংলাদেশের বিভিন্ন এলাকার বন্যা আশ্রয়কেন্দ্রের লোকেশন চিহ্নিতকরণ এবং এ সংক্রান্ত অন্যান্য কাজে সাহায্য করতে আগ্রহ প্রকাশ করেন।

এসময় মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান উপস্থিত ছিলেন।


আরও খবর



৩ মাস পর বড়পুকুরিয়ায় কয়লা উৎপাদন শুরু

প্রকাশিত:Wednesday ২৭ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ২৯জন দেখেছেন
Image

প্রায় তিনমাস বন্ধের পর দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনিতে পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে কর্তৃপক্ষ। আগামী চার থেকে পাঁচদিনের মধ্যেই এই খনি পূর্ণাঙ্গ উৎপাদনে যাবে এবং প্রতিদিন ২৭০০ থেকে ৩০০০ মেট্রিক টন কয়লা উত্তোলন হবে।

বুধবার (২৭ জুলাই) সকাল সাড়ে ৯টায় খনির নতুন ফেজ থেকে পরীক্ষামূলকভাবে কয়লা উত্তোলন শুরু করে কর্তৃপক্ষ।

পেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল হাসান ভার্চুয়ালি যুক্ত হয়ে এই কয়লা উত্তোলনের কাজ উদ্বোধন করেন। এতে দুই মাস ২৮ দিন পর এই কয়লাখনিতে উৎপাদন শুরু হলো।

এর আগে গত ৩০ এপ্রিল খনির ১৩১০ নং ফেজের মজুত শেষ হওয়ায় সেটি পরিত্যক্ত ঘোষণা করলে কয়লা উত্তোলন বন্ধ হয়ে যায়। পরে পরিত্যক্ত ফেজের ব্যবহারযোগ্য যন্ত্রপাতি স্থানান্তর ও নতুন প্রয়োজনীয় যন্ত্রপাতি বসিয়ে ১৩০৬ নং ফেজ থেকে কয়লা উত্তোলন করার প্রক্রিয়া শুরু করে কর্তৃপক্ষ। ওই সময়ে বলা হয়েছিল, নতুন ফেজ রক্ষণাবেক্ষণ ও উন্নয়ন করে কয়লা উত্তোলনে সময় লাগবে আড়াই মাস। সে হিসাব অনুযায়ী আগস্টের মাঝামাঝি কয়লা উত্তোলনের সময়ও নির্ধারণ করে কর্তৃপক্ষ।

বুধবার পরীক্ষামূলকভাবে কয়লা উত্তোলনের বিষয়টি নিশ্চিত করেছেন বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম সরকার। তিনি বলেন, আমাদের আগস্টের মাঝামাঝি উৎপাদন শুরু করার পরিকল্পনা ছিল। এতে করে দেশের একমাত্র কয়লাভিত্তিক বড়পুকুরিয়া ৫২৫ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্রটি কয়লার অভাবে উৎপাদন বন্ধ হওয়ার সম্ভাবনা ছিল। সে কারণে জাতীয় সংকট মোকাবিলায় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের কর্মকর্তা এবং পেট্রোবাংলা চেয়ারম্যানের নির্দেশ ছিল, যে কোনোভাবে দ্রুত কয়লা উত্তোলন করতে হবে। সেই নির্দেশনা মোতাবেক চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান ও স্থানীয় শ্রমিকদের দিয়ে এবং কর্মকর্তা-কর্মচারীদের চেষ্টায় দ্রুত নতুন ফেজের উন্নয়ন কাজ শেষ করার পর সকাল সাড়ে ৯টায় উত্তোলন শুরু করা হয়। এতে করে দেশের একমাত্র কয়লাভিত্তিক বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রেটি বন্ধ হওয়ার সম্ভাবনা এড়ানো গেলো। তাপবিদ্যুৎ কেন্দ্রটি বন্ধ হলে উত্তরাঞ্চলের মানুষ চরম লোডশেডিংয়ে পড়তো।

তিনি বলেন, বর্তমানে পরীক্ষামূলকভাবে কয়লা উত্তোলন শুরু হলো। ভূগর্ভের ভেতরে যন্ত্রপাতি বসিয়ে ট্রায়াল দেওয়া হচ্ছে। উৎপাদন শুরু করার পর বেশ কিছু রক্ষণাবেক্ষণের কাজ আছে। আগামী চার/পাঁচদিন সময় লাগবে পুরোপুরি উৎপাদনের জন্য। আস্তে আস্তে উৎপাদন বাড়বে। আশা করা হচ্ছে, এখান থেকে প্রতিদিন ২৭০০ থেকে ৩০০০ মেট্রিক টন কয়লা উত্তোলন করা যাবে। বর্তমানে সংক্ষিপ্ত আকারে উত্তোলন হচ্ছে। এই ফেজে কয়লা মজুত আছে ৪ লাখ টন। আর বর্তমানে উত্তোলন করা কয়লার মজুত আছে ৪০ হাজার টন।


আরও খবর



সিরাজগঞ্জে রাস্তা পার হওয়ার সময় ট্রাকচাপায় বৃদ্ধা নিহত

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ৩৯জন দেখেছেন
Image

সিরাজগঞ্জের রায়গঞ্জে রাস্তা পার হতে গিয়ে বালুবাহী ট্রাকের চাপায় ভানু বেগম (৬৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন।

বুধবার (২০ জুলাই) সকালে সিরাজগঞ্জ-রায়গঞ্জ আঞ্চলিক সড়কের পাঙ্গাসী ব্রিজের ওপর এ দুর্ঘটনা ঘটে। ভানু উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের দেউলমুড়া উত্তরপাড়া গ্রামের মৃত বেলায়েত হোসেনের স্ত্রী।

স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম নান্নু জাগো নিউজকে বলেন, ওই বৃদ্ধা রাস্তা পার হওয়ার সময় সিরাজগঞ্জ থেকে আসা একটি বালুবাহী ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

হাটপাঙ্গাসী পুলিশ ফাঁড়ির ইনচার্জ রবিউল ইসলাম জাগো নিউজকে বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করা করেছি। ট্রাকটি জব্দ করে থানায় নেওয়া হয়েছে। তবে ট্রাকের চালক ও তার সহকারী পালিয়ে গেছে। তাদের আটকের চেষ্টা চলছে।


আরও খবর



সেরা পারফরম্যান্স করেও ১১তম বাংলাদেশি হাইজাম্পার

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ১৫জন দেখেছেন
Image

ইংল্যান্ডের বার্মিংহামে চলমান ২২তম কমনওয়েলথ গেমসের পুরুষদের হাই জাম্পে ১২জন প্রতিযোগির মধ্যে ১১তম হয়েছেন বাংলাদেশের মাহফুজুর রহমান। তিনি লাফিয়েছেন ২.১০ মিটার।

এটি মাহফুজুর রহমানের মৌসুমসেরা পারফরম্যান্স। তবে তার ক্যারিয়ারসেরা পারফরম্যান্স ২.১৬ মিটার, লাফিয়েছিলেন ২০১৯ এসএ গেমসে। গেমসের আগে অনুশীলনে তিনি ২.০০ মিটার পর্যন্ত লাফিয়েছিলেন।

মৌসুম সেরা পারফরম্যান্স করেও অবশ্য পদকের কাছাকাছি যেতে পারেননি মাহফুজুর। ২.২৫ মিটার উচ্চতা লাফিয়ে সোনা জিতেছেন নিউজিল্যান্ডের হামিশ কের। অস্ট্রেলিয়ান ক্রিকেটার মিচেল স্টার্কের ভাই ও গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমসের সোনাজয়ী ব্রেন্ডন স্টার্ক বার্মিংহামে জিতলেন রূপা।

টেবিল টেনিসে শুরুর সাফল্যের পর আর জয়ের দেখা পায়নি বাংলাদেশ। পুরুষ এককে রিফাত সাব্বির ৪-০ সেটে হেরেছেন ঘানার ডেরেক আব্রেফার কাছে, মুহতাসিন হৃদয় ৪-১ সেটে হেরেছেন পাকিস্তানের ফাহাদ খাজার কাছে, একই ব্যবধানে তিনি হেরেছেন গায়ানার ক্রিস্টোফার ফ্র্যাঙ্কলিনের কাছেও।

বৃহস্পতিবার কমনওয়েলথ গেমসে মেয়েদের হাইজাম্পের বাছাই পর্বে অংশ নেবেন বাংলাদেশের উম্মে হাফসা রুমকি। ২০০ মিটার স্প্রিন্টের হিটে দৌড়াবেন রাকিবুল হাসান।

টেবিল টেনিসের মিক্সড ডাবলসে মুহতাসিন হৃদয়-সাদিয়া রহমান মৌ জুটি খেলবেন মরিশাসের যোগরাজা অখিলেন-জালিম নন্দশ্রী জুটির বিপক্ষে। মুফরাদুল হামজা ও সোনম সুলতানা খেলবেন দক্ষিণ আফ্রিকার কোগিল থিও-এমফাঙ্গা জোডোয়ার বিপক্ষে।

পুরুষ ডাবলসে হামজা-সাব্বির জুটির প্রতিপক্ষ নাইজেরিয়ার আমাদি-ওলাজিলদে। রামহিম বম ও হৃদয় খেলবেন ফিজির ভিকি-চৌহান জুটির বিপক্ষে।


আরও খবর



নাসিরনগরে গণপিটুনীতে এক নারীর মৃত্যু

প্রকাশিত:Wednesday ০৩ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ২৪জন দেখেছেন
Image

মোঃ আব্দুল হান্নানঃ নাসিরনগর,ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরে বাড়ির সীমানা ও টয়লেট নিয়ে ঝগড়ার জেরে শ্বশুর বাড়ির লোকজনের গণপিটুনীতে তিন দিন ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসাধীন থাকার পরে মিনারা বেগম( ৩৫)নামের এক নারীর মৃত্যু হয়েছে।


ঘটনাটি ঘটেছে গত ২৪ জুলাই ২০২২রোজ রবিবার রাত অনুমান ১০ ঘটিকার সময় উপজেলার গোর্কণ ইউনিয়নের নুরপুর গ্রামে।

ওই ঘটনায় নিহত মিনারার  ভাই  মোঃ ওসমান খান বাদী হয়ে ১২ জনকে আসামী করে গত ২৮ জুলাই ২০২২ তারিখে নাসিরনগর থানার হত্যা মামলা নং২১ জি,আর ১২৩ দায়ের করেন।


প্রত্যক্ষদর্শী ও মামলার এজাহার সুত্রে জানা গেছে,নিহত মিনারা বেগম,তার স্বামী হামিদ খা ও আসামী পক্ষের কুদ্দুস মিয়া,ইদ্রিস মিয়া,জুনাইদ, ফরিমা,হুমায়ুন, তারা একই বাড়িতে বসবাস করে।অপরদিকে


দানা মিয়া,সিরাজ মিয়া,জবেদ আলী, মনু মিয়ারা পাশাপাশি বাড়িতে বসবাস করে।উল্লেখিত লোকজন বাড়ির সীমানা টয়লেট ব্যবহার করাকে কেন্দ্র করে প্রায়ই মানারার স্বামী ও মিনারার সাথে ঝগড়া লিপ্ত থাকতো।


২৪ জুলাই ২০২২ রোজ রবিবার রাত অনুমান ১০ ঘটিকার সময়  টয়লেট ব্যবহারকে কেন্দ্র করে মিনারার স্বামীর সাথে কুদ্দুস খার সাথে কথা কাটাকাটি হয়।এ সময় মিনারা বেগম তার স্বামী বাচতে এগিয়ে আসলে।সিরাজ মিয়া,জবেদ মিয়া ও মনু মিয়ার হুকুমে  কুদ্দুস মিয়া তার হাতে থাকা ধারালো দা, ইদ্দিস মিয়ার হাতে থাকা লোহার রড় ও জুনাইদ মিয়ার হাতে থাকা লোহার সাবল দিয়ে সকল আসামীরা মিনারবেগম ও দুই স্বাক্ষীর উপর হামলা চালিয়ে মিনারাকে মারাত্বক আহত করে।


পরে মুমূর্ষ অবস্থায় মিনারাকে নাসিরনগর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রেরণ করেন।সেখানে তিন দিন চিকিৎসার পর গত ২৭ জুলাই অনুমান সাড়ে ১২ ঘটিকার সময় চিকিৎসারত  অবস্থায় মিনারার মৃত্যু হয়।


এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা নাসিরনগর থানার এস আই মোঃ আরিফুর রহমান সরকার বলেন এ পর্যন্ত কোন আসামীকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি,তবে আসামী গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছেন বলে জানান এ কর্মকর্তা।


আরও খবর