Logo
আজঃ Friday ১৯ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে আবাসিকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ডেমরায় প্যাকেজিং কারখানায় ভয়বহ অগ্নিকান্ড রূপগঞ্জে পুলিশের ভুয়া সাব-ইন্সপেক্টর গ্রেফতার রূপগঞ্জে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ ॥ সভা সরাইলে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষ দোয়া অনুষ্ঠিত। নারায়ণগঞ্জে পারিবারিক কলহে স্ত্রীকে পুতা দিয়ে আঘাত করে হত্যা,,স্বামী গ্রেপ্তার রূপগঞ্জ ইউএনও’র বিদায় সংবর্ধনা নাসিরনগরে স্বামীর পরকিয়ার,বলি ননদ ভাবীর বুলেটপানে আত্মহত্যা নাসিরনগরে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী পালিত ডেমরায় জাতীয় শোক দিবসের কর্মসুচি পালিত

পদ্মা ব্যাংক সিকিউরিটিজে ব্রাঞ্চ ম্যানেজার পদে চাকরি

প্রকাশিত:Saturday ০৪ June ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ১২৮জন দেখেছেন
Image

পদ্মা ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডে ‘ব্রাঞ্চ ম্যানেজার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৫ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: পদ্মা ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড

পদের নাম: ব্রাঞ্চ ম্যানেজার
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: ফিন্যান্স, অ্যাকাউন্টিং, মার্কেটিং/সমমানের স্নাতক/স্নাতকোত্তর
অভিজ্ঞতা: ০৮-১২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: নির্ধারিত নয়
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৫ জুন ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



লেবাননে অপরাধে জড়াচ্ছেন প্রবাসীরা

প্রকাশিত:Thursday ০৪ August ২০২২ | হালনাগাদ:Tuesday ১৬ August ২০২২ | ৩৭জন দেখেছেন
Image

লেবাননে কয়েক বছর ধরে চলমান অর্থনৈতিক মন্দায় আইন-কানুন অনেকটা শিথিল থাকায় প্রবাসীদের অপরাধ প্রবণতা বেড়েই চলেছে। মদ, জুয়া, অপহরণসহ বিভিন্ন অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে কিছু বাংলাদেশি। এমতাবস্থায় হাতেগোনা কয়েকজনের অপরাধমূলক কর্মকাণ্ডে দেশটিতে হুমকির মুখে বাংলাদেশের ভাবমূর্তি।

লেবাননে অবস্থিত বাংলাদেশ দূতাবাস সোমবার রাতে স্থানীয় বাংলাদেশিদের সতর্ক করে তাদের ফেসবুকে একটি নোটিশ দিয়েছে। এতে বলা হয়েছে, কতিপয় বাংলাদেশির বিরুদ্ধে বিভিন্ন ধরনের অসামাজিক কর্মকাণ্ডে জড়িত থাকাসহ গণ উপদ্রব সৃষ্টি, হাইছিলুম, আশরাফিয়ে, মুকাল্লেস, মনসুরিয়ে, নাভাসহ বিভিন্ন এলাকায় অবাধে জুয়ার আসর, নাইট ক্লাবে গিয়ে অসামাজিক কর্মকাণ্ড ও অপহরণের অভিযোগ পাওয়া গেছে।

এ ধরনের কর্মকাণ্ডে জড়িতদের সতর্ক করে ভবিষ্যতে যথাযথ ব্যবস্থা নেবে বলে জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।

দেশটিতে বেশ কয়েক বছর ধরে স্থানীয় নাইট ক্লাবে সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটকের নামে কিছু বাংলাদেশির উশৃঙ্খলা চরমে পৌঁছেছে। যেখানে-সেখানে টিকটকের নামে অশ্লীলতা, বিভিন্ন এলাকায় অবাধে জুয়া আসরের নামে বাংলাদেশিদের নিঃস্ব, নেশাজাতীয় দ্রব্য সেবন, আধিপত্য বিস্তার, হত্যা, অপহরণ করে অর্থ আদায় ও নারীঘটিত বিভিন্ন অনৈতিক কাজ বেড়েই চলেছে।

এদিকে গত সোমবার (২৫ জুলাই) সাবিনা ইয়াসমিন নামে এক কর্মীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে ৬ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ। এর আগেও বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে দূতাবাসের তথ্যানুযায়ী প্রায় ৩১ জন বাংলাদেশি স্থানীয় জেলে বিভিন্ন মেয়াদে শাস্তি ভোগ করছে।

Lebanon2

এছাড়া গত কিছুদিন আগে দাওড়া এলাকায় প্রকাশ্যে দু’দল বাংলাদেশির মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয় বলে স্থানীয় বাংলাদেশি ব্যবসায়ীরা অভিযোগ করেন।

লেবানন প্রবাসী রাব্বুল শেখ বলেন, যেসব জায়গায় জুয়া ও টিকটকের নামে অসামাজিক কার্যকলাপ চলে, জড়িত বাংলাদেশিদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দূতাবাসের শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া দরকার।

বাংলাদেশি মিন্টু মাল বলেন, অল্প কয়েকজন বাংলাদেশির কারণে লেবাননে আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন হতে পারে না। এ বিষয়ে দূতাবাসের জোরালো পদক্ষেপ নেওয়া প্রয়োজন বলে মনে করেন।

এ বিষয়ে দূতাবাসের প্রথম সচিব আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রবাসে কিছু বাংলাদেশি এ ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড দেশের ভাবমূর্তি নষ্টসহ সাধারণ প্রবাসীদের কাজের ক্ষেত্রে এর বিরূপ প্রভাব পড়ে। আমরা তাদের সতর্ক করে নোটিশ দিয়েছি। এরপরও যদি তারা নিজেদের সংশোধন না করে, তাহলে দূতাবাস দেশ ও সাধারণ বাংলাদেশিদের স্বার্থে তাদের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নিতে বাধ্য হবে।

দূতাবাসের নোটিশের পরিপ্রেক্ষিতে সাধারণ প্রবাসী বাংলাদেশিরা দূতাবাসকে ধন্যবাদ জানিয়ে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।


আরও খবর



সজীব গ্রুপে অফিসার পদে চাকরির সুযোগ

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Friday ১৯ August ২০২২ | ৭৫জন দেখেছেন
Image

শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান সজীব গ্রুপে ‘সেলস প্রোমোশন অফিসার (এসপিও)’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১২ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: সজীব গ্রুপ

পদের নাম: সেলস প্রোমোশন অফিসার (এসপিও)
পদসংখ্যা: নির্ধারিত নয়
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী
বয়স: সর্বনিম্ন ২০ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা [email protected] অথবা jobs2.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১২ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



শুক্রবার বিকেলে দেশে ফিরবে তামিম বাহিনী

প্রকাশিত:Thursday ১১ August ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ২০জন দেখেছেন
Image

জিম্বাবুয়ের কাছে ৯ বছর পর ওয়ানডে সিরিজ হারের দগদগে ক্ষত নিয়ে শুক্রবার দেশে ফিরছে তামিম ইকবালের দল। বিকেল সোয়া ৫টায় রাজধানীতে এসে পৌঁছাবে টিম বাংলাদেশ।

প্রসঙ্গতঃ টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হারের পর জিম্বাবুয়ের কাছে একই ব্যবধানে ওয়ানডে সিরিজও হেরেছে তামিমের দল। ৫ আগস্ট হারারে স্পোর্টস ক্লাব মাঠে প্রথম ওয়ানডেতে ৫ উইকটে হার মানে বাংলাদেশ। তারপর দ্বিতীয় ম্যাচেও ৫ উইকেটে পরাজিত হয়ে সিরিজ হাতছাড়া করে তামিমের দল।

অবশেষে গতকাল ১০ আগস্ট শেষ ম্যাচে ১০৫ রানের সান্ত্বনার জয় পায় তামিমের দল। সে জয়ের সুখ-স্মৃতি নিয়েই জিম্বাবুয়ে থেকে দেশের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে তামিম, মুশফিক আর রিয়াদরা। বিসিবি প্রটোকল অফিসার ওয়াসিম খান আজ রাতে জাগোনিউজকে জানিয়েছেন, কাতার এয়ারওয়েজে করে আসছে ক্রিকেটাররা।

সব কিছু ঠিক থাকলে শুক্রবার বিকেল সোয়া ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করার কথা টিম বাংলাদেশের। দেশে ফিরেও খুব অল্প সময়ের বিশ্রাম মিলবে টাইগারদের। ক’দিন পরই শুরু হয়ে যাবে এশিয়া কাপের প্রস্তুতি। আগামী ২৭ আগস্ট আরব আমিরাতে বসবে টি-টোয়েন্টি ফরম্যাটের এবারের এশিয়া কাপ।


আরও খবর



অন্তঃসত্ত্বা স্ত্রীকে বঁটির কোপ, অস্ত্রোপচারে মৃত সন্তান প্রসব

প্রকাশিত:Sunday ২৪ July ২০২২ | হালনাগাদ:Wednesday ১৭ August ২০২২ | ১১৬জন দেখেছেন
Image

স্বামীর বঁটির কোপে গুরুতর আহত ভৈরবের মিতু আক্তারের পেট থেকে অস্ত্রোপচার করে মৃত প্রসব করানো হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন।

বৃহস্পতিবার (২১ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কিশোরগঞ্জের ভৈরব থানার নিউ টাউন এলাকায় স্বামীর বঁটির কোপে গুরুতর আহত হন মিতু আক্তার (১৮)। পরে তাকে ঢামেকে নিয়ে এলে ওইদিন রাতেই তার অস্ত্রোপচার করেন চিকিৎসকরা।

শনিবার (২৩ জুলাই) রাতে মিতুর বোন ঝুমুর বেগম বলেন, আমার বোন আট মাসের অন্তঃসত্ত্বা ছিল। দুই বছর আগে মো. জাহেদ মিয়ার (৩২) সঙ্গে তার বিয়ে হয়। জাহিদ আগেও একটি বিয়ে করেন। সেই ঘরে আড়াই বছরের একটি মেয়েও রয়েছে। সে তার আমার মায়ের কাছে থাকে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আমার বোনের সঙ্গে তার কাটাকাটি হয়।

একপর্যায়ে রান্নাঘর থেকে বঁটি এনে জাহেদ মিতুকে কুপিয়ে রক্তাক্ত করে। তার চিৎকারে আশপাশের লোকজন এসে জাহেদকে ধরে পুলিশে সোপর্দ করেন। পরে রক্তাক্ত অবস্থায় মিতুকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। দিবাগত রাত দেড়টার দিকে অস্ত্রোপচারের মাধ্যমে তার মৃত প্রসব করানো হয়।

তিনি বলেন, জাহেদ বিভিন্ন জায়গা থেকে ভাঙারির মালামাল কুড়িয়ে দোকানে বিক্রি করেন।তিনি মাদকাসক্ত। এ নিয়ে আমার বোনের সঙ্গে প্রায়ই তার ঝগড়া হতো।

ঝুমুর বলেন, চিকিৎসকরা জানিয়েছেন এক সপ্তাহ পর মিতুর আবার অপারেশন লাগবে। এই সময় তাকে আইসিইউতেও রাখতে হতে পারে বলেও জানান চিকিৎসকরা।

তিনি আরও বলেন, আমাদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের ভৈরব থানায়। মিতু স্বামীর সঙ্গে নিউ টাউন এলাকায় থাকতেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেন।


আরও খবর



কুড়িগ্রামে পাটের মণ ৩ হাজার, কৃষকের মুখে হাসি

প্রকাশিত:Tuesday ০৯ August ২০২২ | হালনাগাদ:Tuesday ১৬ August ২০২২ | ২১জন দেখেছেন
Image

এ বছর পাটের দাম ভালো পাচ্ছেন কুড়িগ্রামের কৃষকরা। কম বৃষ্টি ও আগাম বন্যায় পাট ক্ষেত নিয়ে তাদের দুশ্চিন্তার ছাপ কেটেছে। পাটের বাজার দর ভালো হওয়ায় ফলন কম হলেও কৃষকের মলিন মুখে এখন হাসি ফুটেছে।

গত বছর মণ প্রতি পাটের দাম ছিল ২০০০ টাকা থেকে ২৫০০ টাকা। এবার দাম অনেকটা বেড়েছে। শুরুতেই বাজারে পাটের দাম ২২০০ থেকে ২৮০০ টাকা ধরে বিক্রি হয়েছে। বর্তমানে ২৪০০ থেকে ৩ হাজার টাকায় বিক্রি হচ্ছে। শেষ মৌসুম পর্যন্ত দাম আরও ভালো পাওয়ার আশা করছেন কুড়িগ্রামের পাট চাষিরা।

কুড়িগ্রাম কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্র জানায়, এ বছর বৃষ্টি কম হওয়ার কারণে পাট গাছের তেমন লম্বা হয়নি। আবার আগাম বন্যা হওয়ায় নিম্নাঞ্চলের পাট পরিপক্ব হওয়ার আগেই কেটে ফেলতে হয়েছিল। ফলে পাটের ফলন একটু কম হয়েছে। তবে বর্তমান পাটের বাজার ভালো হওয়ায় দাম ভালো পাচ্ছেন কৃষকরা।

ঘোগাদহ ইউনিয়নের পাট চাষি রমিজুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘এক বিঘা জমিতে পাট চাষ করতে লাঙল, বীজ, সেচ, কাটা, পরিষ্কার করা ও সার দেওয়াসহ যাবতীয় খরচ হয় ৮-১০ হাজার টাকা। এবার উৎপাদন হয়েছে ১০ থেকে ১২ মণ পাট। বর্তমানে বাজারে নতুন পাট প্রতি মণ বিক্রি হচ্ছে ২৪০০ থেকে ৩ হাজার টাকা। এবার পাট চাষ করে বেশ লাভবান হবো।’

যাত্রাপুরের কৃষক এনামুল হক বলেন, ‘এবার পাটের দাম ভালো। আমার এক বিঘা জমিতে ৯ মণ পাট পেয়েছি। প্রতি মণ ২৭০০ টাকা দরে পাঁচমণ বিক্রি করলাম। বাড়িতে আরও পাট আছে। আশা করছি দাম আরও বাড়বে।’

jagonews24

তিনি আরও বলেন, ‘পাট চাষে ব্যয় কম, লাভ ভালো। এবার বাজার দর ঠিক থাকলে কোনো পাট চাষি ক্ষতির মুখে পড়বে না।’

পাঁচগাছি ইউনিয়নের মোক্তার হোসেন বলেন, ‘এবার পাটের ফলন কম ছিল। তবে বাজারে পাটের দাম ভালো হওয়ার খবর পাচ্ছি। সব মিলে আশা করছি পাট চাষে কৃষকের লোকসান হবে না।’

পাট চাষি আব্দুল হক বলেন, ‘দুই বিঘা জমিতে পাট ক্ষেত করেছি। ফলন মোটামুটি ভালোই হয়েছে। গতবারের তুলনায় এবার পাটের বাজার ভালো হওয়ায়, আশা করছি দামও ভালো পাবো।’

যাত্রাপুর হাটের পাট ব্যবসায়ী আমিনুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘কেবল পাট কেনার মৌসুম শুরু। গত বছরের তুলনায় এ বছর ভালো দামে পাট কিনতে হচ্ছে। পাটের ধরণ অনুযায়ী ২২০০ টাকা থেকে ৩ হাজার টাকা দামে পাট কিনছি। বাজারে ভালো মানের পাটের চাহিদা বেশি। ফলে দাম ভালো পাচ্ছে কৃষকরা।’

কুড়িগ্রাম কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামসুদ্দিন মিয়া জাগো নিউজকে বলেন, কুড়িগ্রামে ১৯ হাজার হেক্টর জমিতে পাট উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও ১৬ হাজার হেক্টর জমিতে পাট চাষ হয়েছে। এবার আবহাওয়ার প্রতিকূলতায় পাটের ফলন কম ছিল। কারণ বৃষ্টিপাত কম হওয়ার ফলে পাট গাছের বৃদ্ধি কিছুটা ব্যাহত হয়েছিল। এছাড়া আগাম বন্যা হওয়ায় অনেক পাট পরিপক্ব হওয়ার আগেই কেটে ফেলতে হয়েছিল। ওই সব চাষি কিছুটা ক্ষতির মুখে পড়েছে। তবে এবার পাটের দাম ভালো হওয়ায় কৃষকদের আংশিক ক্ষতিটা কাটিয়ে উঠতে পারবে।


আরও খবর