Logo
আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

অ্যামাজন ১০ হাজার কর্মী ছাঁটাই করছে

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ৩২০জন দেখেছেন

Image

অনলাইন ডেস্ক; টুইটার, ফেসবুকের পর এবার গণছাঁটাইয়ের পথে বিশ্বের বৃহত্তম ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজন। নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, কর্পোরেট এবং প্রযুক্তিখাতে গত কয়েক মাস ধরে বড় ধরনের ক্ষতির সম্মুখীন হয়েছে সংস্থাটি। ফলে অ্যামাজন কর্তৃপক্ষ গণহারে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে।

বিশ্বজুড়ে অ্যামাজনে প্রায় ১৬ লাখ মানুষ চাকরি করে। চলতি সপ্তাহের মধ্যেই ১০ হাজারের বেশি কর্মীকে অ্যামাজন থেকে বিদায় নিতে হতে পারে। কর্মী ছাঁটাইয়ের পাশাপাশি কিছু ক্ষেত্রে অ্যামাজন খরচেও কাটছাঁট করতে চলেছে। অ্যামাজন থেকে ১০ হাজার কর্মী ছাঁটাই করা হলে সংস্থাটির ইতিহাসে এটাই হবে সবচেয়ে বড় গণছাঁটাই।

এই গণছাঁটাই প্রক্রিয়ায় শুরুতেই ‘অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্ট্যান্ট’-এর মতো যন্ত্রভিত্তিক বিভাগগুলোতে কাটছাঁট হতে পারে। জানা গেছে, গত কয়েক মাসে অ্যামাজনের কিছু অলাভজনক বিভাগের কর্মীদের সংস্থার পক্ষ থেকে ইঙ্গিত দেওয়া হয়েছে। সংস্থার মধ্যেই অন্য বিভাগে সুযোগ খোঁজার ‘পরামর্শ’ দেওয়া হয়েছে কিছু কর্মীকে।

করোনাভাইরাস মহামারির সময় অ্যামাজনের মতো অনলাইনে কেনাবেচার সংস্থাগুলোর দিকে ঝুঁকেছিলেন সাধারণ মানুষ। ফলে তাদের ব্যবসা লাভজনক হয়েছিল। তবে ধীরে ধীরে আবারও মহামারি-পূর্ববর্তী পর্যায়ে ফিরে গেছে বিশ্ব। অ্যামাজনে কেনাকাটার হার সে কারণে তুলনামূলক কমে গেছে।

প্রসঙ্গত, এর আগে গত সপ্তাহেই গণছাঁটাইয়ের পথে হেঁটেছে টুইটার। ইলন মাস্কের মালিকানায় সংস্থাটির প্রায় ৫০ শতাংশ কর্মী চাকরি হারিয়েছে মুহূর্তেই। এরপর বড় সংখ্যক কর্মী ছাঁটাই করা হয়েছে ফেসবুকের মূল সংস্থা মেটা থেকে। এবার একই পথে হাঁটতে চলেছে অ্যামাজনও।


আরও খবর



উলিপুরে ২৮ তম বইমেলার শুভ উদ্বোধন

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৮১জন দেখেছেন

Image
কুড়িগ্রাম ব্যুরো চিফ :"উলিপুর বইমেলা হোক উত্তরাঞ্চলের সাহিত্য সংস্কৃতির মিলন মেলা।"এ স্লোগানকে আদলে নিয়ে আজ ১০ ফেব্রুয়ারি শনিবার সকাল ১১ টায় উলিপুর বিজয় মঞ্চ চত্বরে শুভ উদ্বোধন হলো ২৮তম উলিপুর বই মেলা। উলিপুর ফ্রেন্ডস ফেয়ারের আয়োজনে কুড়িগ্রাম-৩ উলিপুর আসনের নব-নির্বাচিত এমপি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা ৭ দিনব্যাপি ২৮তম উলিপুর বই মেলার ফিতা কেটে শুভ উদ্বোধন ঘোষণা করেন।এরপর আনুষ্ঠানিক জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর উদ্ভোধনী আলোচনা সভা অনুষ্ঠিত হয় উদ্ভোধনী আলোচনা সভায় ফ্রেন্ডস ফেয়ারের প্রতিষ্ঠাতা সদস্য নাট্যকার জাহিদুল ইসলাম জাহিদের সভাপতিত্বে সূচনা বক্তব্য রাখেন, ফ্রেন্ডস ফেয়ারের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য মোঃ জুলফিকার আলী (সেনা )।

উদ্ভোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উলিপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ আবু যোবায়ের আল মুকুল, বি,এম,এ, কুড়িগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক ডা: লোকমান হাকীম, উলিপুর পৌর আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, উলিপুর শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক স,ম আল মামুন সবুজ। 

উলিপুর বই মেলায় জাতীয় পর্যায়ের কয়েকটি প্রকাশনীর স্টলসহ প্রায় ২৮ টি স্টল রয়েছে। 
রংপুর বিভাগের ঐতিহ্যবাহী ৭ দিনব্যাপি উলিপুর বই মেলার দৈনন্দিনের আয়োজনে থাকছে, স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের বিষয় ভিত্তিক প্রতিযোগিতা ও প্রতিদিনের রাতের আয়োজনে থাকছে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নাটক ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। 

"তোমাদের রক্তসিক্ত মাটিতে প্রতিনিয়ত জন্মে বিবর্তনের অংকুর" এমন বাক্যকে অন্তরে লালন ও ধারণ করে মেলা চত্বরে প্রতিদিনের আয়োজনে থাকছে, বাঙালীর মুক্তি সংগ্রামের চলচিত্র প্রদর্শনী। 
২৮তম উলিপুর বই মেলা পরিচালনা কমিটি'র সমন্বয়কারী জিয়ন রায়হান উদ্ভোধনী অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন।

আরও খবর



ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে এমপি মঈনউদ্দিন মঈন কে গণ সংবর্ধনা প্রদান

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৩১জন দেখেছেন

Image

মো. রুবেল মিয়া:- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণ মানুষের নেতা আলহাজ্ব  মঈন উদ্দিন মঈন ব্রাহ্মণবাড়িয়া ২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়ন আ'লীগের পক্ষ থেকে গণ সংবর্ধান প্রদান করা হয়েছে।অনুষ্ঠানের শুরুতে  কোরআন থেকে তেলওয়াত করেন মাওঃ আবুল কাশেম। 

 

এ উপলক্ষ্যে শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকালে পাকশিমুল ইউনিয়ন আ'লীগ উদ্যোগে পাকশিমুল হাজী শিশু মিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এক  আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় পাকশিমুল ইউনিয়ন আ'লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক সাংগঠনের পক্ষ  থেকে নবনির্বাচিত এমপি আলহাজ্ব মঈনউদ্দীন মঈন ফুলেল শুভেচ্ছা দেওয়া হয়। 

পাকশিমুল ইউনিয়ন আ'লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান  মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া ২ আসনের নবনির্বাচিত এমপি আলহাজ্ব মঈনউদ্দীন মঈন।  


উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মো. নাজিম উদ্দিন ভাষানী, জেলা পরিষদের সদস্য ও যুবলীগ নেতা পায়েল হোসেন মৃধা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু হানিফ, অরুয়াইল ইউনিয়ন আ'লীগের সভাপতি হাজি আবু তালেব ও সাধারন সম্পাদক এড. গাজী শফিকুল ইসলাম, চুন্টা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শেখ হবিবুর রহমান, শাহবাজপুর ইউপির সাবেক চেয়ারম্যান রাজিব আহমেদ (রাজ্জি), উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. আমিন খান, যুগ্ম-আহ্বায়ক মো. হোসেন মিয়া, সাদ্দাম হোসেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা গাজী কাপ্তান, যুবলীগ নেতা গাজী বোরহান উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পাকশিমুল ইউনিয়ন আ'লীগের সিনিয়র সহ-সভাপতি সভাপতি আতাউর রহমান পাঠান।  

এছাড়াও সভায়  স্থানীয় এলাকার পাকশিমুল ইউনিয়ন আ'লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

-খবর প্রতিদিন/ সি.ব 


আরও খবর



ঢাকায় আসতে পারেন শাহরুখ খান

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ১৪০জন দেখেছেন

Image

বিনোদন ডেস্ক:২০১০ সালে প্রথমবারের মতো বাংলাদেশে আগমন করেছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। ১৪ বছর পর আবারও ঢাকায় পা রাখতে পারেন এই নায়ক। সম্প্রতি গণমাধ্যমে শাহরুখকে নিয়ে আসার ব্যাপারে আশা ব্যক্ত করেছেন অন্তর শোবিজের কর্ণধার স্বপন চৌধুরী। তার হাত ধরেই প্রথমবারের মতো বাংলাদেশের মাটিতে পা রেখেছিলেন কিং খান। সেই স্বপন চৌধুরী চাইছেন ২০২৪ সালেই শাহরুখকে আবারও বাংলাদেশে নিয়ে আসতে।

এ বিষয়ে অন্তর শোবিজের কর্ণধার বলেন, ‘শাহরুখ খানকে বাংলাদেশে আমরাই নিয়ে এসেছিলাম। তার সঙ্গে আমাদের পারিবারিক সম্পর্ক রয়েছে। যেহেতু তিনি খুবই ব্যস্ত তারকা, আশা করছি তার শিডিউল মিললে চলতি বছরই তাকে ঢাকায় দেখতে পাবেন ভক্তরা।

স্বপন চৌধুরী মনে করেন, বর্তমানে শাহরুখ খানের গ্রহণযোগ্যতা আরও বেড়েছে। বিশেষ করে তার পরপর তিনটি সিনেমা সুপারহিট তকমা পাওয়ায় বাংলাদেশেও কিং খানকে ঘিরে এক ধরনের উন্মাদনা তৈরি হয়েছে। সে কারণে চলতি বছরেই বলিউড বাদশাহকে বাংলাদেশে নিয়ে আসার পরিকল্পনা করা হচ্ছে। তবে শাহরুখ খানের তরফ থেকে এ বিষয়ে কোনো বিবৃতি বা বক্তব্য নিশ্চিত করা যায়নি।

উল্লেখ্য, ২০১০ সালে লাইভ কনসার্টে অংশ নিতে ঢাকায় আসেন শাহরুখ। সে সময় এই তারকার সঙ্গে ছিলেন রানি মুখার্জি, অর্জুন রামপালসহ অনেকেই। প্রায় কয়েক ঘণ্টার স্টেজ পারফরম্যান্সে ঢাকা মাতিয়ে যান বলিউড বাদশাহ।


আরও খবর

ধ্রুব মিউজিক স্টেশনের ৭ম বর্ষপূর্তি

শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪




দেশের ২২ জেলায় শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে

প্রকাশিত:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১২০জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে দেশের ২২ জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের, যা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। পাশাপাশি রাতের তাপমাত্রা কমে শীত বাড়তে পারে।

শনিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ ড. মো. আব্দুর রহমান খান সই করা বার্তায় বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসের বলা হয়েছে, সারা দেশে শনিবার (২৭ জানুয়ারি) রাতের তাপমাত্রা সামান্য কমলেও রোববার (২৮ জানুযারি) দিনের তাপমাত্রা বাড়বে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আবার দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশাও পড়তে পারে। সেজন্য ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌ পরিবহন চলাচল ব্যাহত হতে পারে।

আরও বলা হয়েছে, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, মৌলভীবাজার, যশোর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌ পরবিহন চলাচল ব্যাহত হতে পারে।

তবে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে বর্ধিত ৫ দিনের পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এই সময়ে বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে।


আরও খবর



যশোর বোর্ডের বিশেষ চাহিদা সম্পন্ন ৮০ এসএসসি পরীক্ষার্থীকে অতিরিক্ত ৩০ মিনিট বরাদ্দ

প্রকাশিত:বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১১৬জন দেখেছেন

Image

ইয়ানূর রহমান শার্শা,যশোর প্রতিনিধি:আসন্ন এসএসসি পরীক্ষায় যশোর শিক্ষা বোর্ডের বিশেষ চাহিদা সম্পন্ন ৮০ পরীক্ষার্থী পাচ্ছে নির্ধারিত সময়ের চেয়ে অতিরিক্ত ৩০ মিনিট। এই অতিরিক্ত সময় নিশ্চিত করতে কেন্দ্র সচিবদের নির্দেশ দেয়া হয়েছে। এক্ষেত্রে ব্যত্যয় ঘটলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. বিশ্বাস শাহীন আহমেদ।

বোর্ড সূত্র জানায়, বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীরা সাধারণ শিক্ষার্থীদের মতো পরীক্ষা দিতে পারে না। শারীরিক সমস্যার কারণে তাদের পরীক্ষা দিতে বেশি সময় দরকার হয়। ওই সব শিক্ষার্থীদের অভিভাবকেরা কেন্দ্র সচিবের মাধ্যমে শিক্ষা বোর্ডে আবেদন করায় তাদের অতিরিক্ত ৩০ মিনিট সময় দেয়া হবে।

অতিরিক্ত সময় বরাদ্দ পাওয়া পরীক্ষার্থীরা হলো, যশোর সম্মিলনী ইনস্টিটিউশনের শেখ জিহাদ আহম্মেদ, কুষ্টিয়া সাহিত্যিক মীর মশাররফ হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের আবু তাহমীদ নাফি, যশোর সেবা সংঘ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের অনামিকা ইসলাম ইরা, শার্শার বাগআঁচড়া সম্মিলিত গার্লস স্কুল এন্ড কলেজের হিমা রানী ও আমিন ইতু, চুয়াডাঙ্গা সীমান্ত মাধ্যমিক বিদ্যালয়ের তুহিন আলী, সাতক্ষীরা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী তাজবী আহম্মেদ লাবীব, ঝিনাইদহ মহেশপুর পাথরা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী খালিদ হাসান, মহেশপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের আলিনা খাতুন, বাগেরহাট শাহ আউলিয়া বাগ মল্লিক মহসিন মাধ্যমিক বিদ্যালয়ের রেসমা খাতুন, খুলনা খালিশপুর পোর্ট মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী বিদীপ্তা বিশ্বাস তুলি, সাতক্ষীরা নকিপুর সরকারি হরিচরণ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সারমীন সুলতানা, বাগেরহাট শহীদ নায়েক আব্দুল জব্বার মাধ্যমিক বিদ্যালয়ের আবু তাহের ও শেখ আলামিন হোসেন জোতি, সাতক্ষীরার দেবহাটা সখীপুর মাধ্যমিক বিদ্যালয়ের আবীর হোসেন, সাতক্ষীরা কালিগঞ্জ নলতা মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী শামীমা আক্তার ও প্রবীর সরকার, সাতক্ষীরা কালিগঞ্জ তারালী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রাপ্তি সরকার ও উর্মি দাস, চুয়াডাঙ্গা আলমডাঙ্গা জগন্নাথপুর শ্রীরামপুর মাধ্যমিক বিদ্যালয়ের নয়ন আলী, খুলনা ডুমুরিয়া চেঁচুড়ী কাছারীবাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের নুসরাত জাহান সিমু ও মুনিয়া খাতুন, নড়াইল লোহাগড়া সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী নবনী ইসলাম, খুলনা লায়ন্স স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থী সপ্তমী হাওলাদার, যশোর মণিরামপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী শাফায়েত আহমেদ জিম, খুলনা সরকারি মডেল স্কুল এন্ড কলেজের ফাহিম আবরার জাওয়াদ, হালিয়া বিনোদ বিহারী মাধ্যমিক বিদ্যালয়ের তন্ময় মন্ডল, হালিয়া বিনোদ বিহারী মাধ্যমিক বিদ্যালয়ের অভিজিৎ মহলদার, লোহাগড়া সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বাইজিদ হোসেন, সাতক্ষীরা রোস্তম আলী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের হাজেরা খাতুন ও আনিসা আক্তার রুহি, কুষ্টিয়া খলিষা কুন্ডি মাধ্যমিক বিদ্যালয়ের এম কে এস মাহমুদুর রহমান ও হাবিবুর রহমান, নড়াইল লোহাগড়া আমাদা মাধ্যমিক বিদ্যালয়ের আসিব শেখ, চুয়াডাঙ্গা আলীযারপুর আজিজ মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী আখিতারা, সাতক্ষীরা নেংগী মাধ্যমিক বিদ্যালয়ের আজমিরা আখতার, চুয়াডাঙ্গা কুতুবপুর মাধ্যমিক বিদ্যালয়ের  আহাদ আলী ফারাজী, খুলনা কলেজিয়েট স্কুলের কাজী রাইতা বিনতে মুক্তাদির, সাতক্ষীরা রসুলপুর মাধ্যমিক বিদ্যালয়ের ইতি সুলতানা, নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের জেবা তাসনিয়া, বাগেরহাট চুলকাটি ঘন শ্যামপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সংগিতা বিশ্বাস ও সুমিতা রানী নন্দি,বাগহেরট বাঐডাঙ্গা ব্রজলাল মাধ্যমিক বিদ্যালয়ের ফাতেমা খাতুন, বঙ্গ বন্ধু সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী আসমা উল হুসনা, কুষ্টিয়া শোমসপুর মাধ্যমিক বিদ্যালয়ের কে. এম. তাওহিদ মাহমুদও  নেছার উদ্দীন শেখ, কেন্দ্র : শোমসপুর-৩৮৭, কয়রা সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের হিরা রায়া, কয়রা বামিয়া মডেল মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের জান্নাতুল ফেরদৌস আঁখি ও ফারজানা আক্তার টুকটুকি,সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী তাজবী আহমেদ লাবিব ও রাফিদ উল আলম, ঝিনাইদহ পার-মথুরাপুর মাধ্যমিক বিদ্যালয়ের আল আমিন, রূপসা জে. কে. এস. মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বাবী নিপা, বাঘারপাড়ার পাড়কৃষ্ণনগর মাধ্যমিক বিদ্যালয়ের অনন্যা খাতুন, মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের রূপা দত্ত, নড়াইল দিঘলিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শেখ মেজবাহ উদ্দীন, ডুমুরিয়া কুলটী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের চৈতি মন্ডল,নড়াইল লক্ষীপাশা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সৈয়দ রায়হান হোসেন, সাতক্ষীরা কুমিরা মির্জাপুর মাধ্যমিক বিদ্যালয়ের তমা ঘোষ, যশোর বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী ময়ুরী খাতুন, বাগেরহাট দৈবজ্ঞহাটি আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ফাহবিন রেজা সারাহ, ফুলতলা আটরা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের পরীক্ষার্থী রীমি ঢালী, চুয়াডাঙ্গা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের জাহিন আহবাব জোয়ার্দ্দার, অভয়নগর সুন্দলী সৈয়দপুর ট্রাস্ট স্কুল এন্ড কলেজের লীমা রায় ও সৈকত বাড়ৈ, মণিরামপুর কাশিমনগর মাধ্যমিক বিদ্যালয়ের ওমর ফারুক, সাতক্ষীরা কালীগঞ্জের মুড়াগাছা মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ আলম, সাতক্ষীরা ঋশিল্পী সেন্টার স্কুেলর সিয়াম সামী, কোটচাঁদপুর সরকারি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সাকিব মাহমুদ শামস্, সাতক্ষীরা শাহাপুর সিরাজ উদ্দীন গাজী স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী কেয়া খাতুন, ফকিরহাট মুলঘর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের মিলি খাতুন, নড়াইল কালিয়া দি পাটনা একাডেমীর আব্দল্লাহ আল মামুন খান, কুষ্টিয়া দৌলতপুর পিপুল বাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের নাহিদ হাসান ও সিনহা খাতুন উমি, শৈলকুপা আউশিয়া আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থী পারভেজ ও রুরায়েত ইসলাম সিফাত, হরিণাকুন্ডু চাঁদপুর মাধ্যমিক বিদ্যালয়ের রীমা খাতুন, নবোদয় মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের তৃষ্ণা মন্ডল ও বর্ষা খাতুন।

বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব এ ব্যাপারে বলেন, সমাজসেবা অধিদপ্তরের সার্টিফিকেটের ভিত্তিতে বিশেষ চাহিদা সম্পন্ন পরীক্ষার্থীর অভিভাবকেরা কেন্দ্র সচিবের মাধ্যমে আবেদন করেন। আবেদন করলে আমরা সময় বৃদ্ধি করে দিই। এটি বাস্তবায়নে কেন্দ্র সচিবদের নির্দেশ দেয়া হয়। কোনো কেন্দ্র সচিব এ নির্দেশ না মানলে ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর