Logo
আজঃ শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩
শিরোনাম

অভিষেকে হৃদয়ের ফিফটি, সেঞ্চুরি বঞ্চিত সাকিব

প্রকাশিত:শনিবার ১৮ মার্চ ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | ১৮২জন দেখেছেন

Image

স্পোর্টস ডেস্ক ;আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে প্রথমে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ৪ উইকেট হারিয়েছে। তবে সেঞ্চুরি বঞ্চিত হয়ে মাঠ ছাড়েন সাকিব আল হাসান। যদিও অভিষেকে ফিফটি তুলে নেন তৌহিদ হৃদয়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৯ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২৩৩ রান করেছে বাংলাদেশ।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামে দুদল। দুপুর ২টা ম্যাচটি শুরু হয়। যেখানে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। অধিনায়ক তামিম ইকবাল ব্যক্তিগত ৩ রানে মার্ক অ্যাডায়ারের বলে আউট হন। এরপর দলীয় ৪৯ রানে আরেক ওপেনার লিটন দাস ফেরেন। কার্টিস ক্যাম্ফারের বলে ২৬ রান করা এই ডানহাতি পল স্টার্লিংকে ক্যাচ দেন। আর ২৫ রান করা নাজমুল হোসেন শান্ত অ্যান্ড্রু ম্যাকব্রিনের বলে বোল্ড হন।

দলীয় ৩৮তম ওভারে নড়বড়ে নব্বইয়ে আউট হন সাকিব আল হাসান। দুর্দান্ত ব্যাট করা এই তারকা ৮৯ বলে ব্যক্তিগত ৯৩ রানে গ্রাহাম হিউমের শিকার হন। ৫৩তম ফিফটি পাওয়া এই তারকা ৯টি চার হাঁকিয়েছেন। চতুর্থ উইকেট জুটিতে তিনি তৌহিদ হৃদয়ের সঙ্গে ১২৫ বলে ১৩৫ রান তোলেন।

বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান, ইয়াসির আলী চৌধুরী, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড স্কোয়াড: অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), পল স্টার্লিং, স্টিফেন দোহেনি, হ্যারি টেক্টর, মার্ক অ্যাডায়ার, লরকান টাকার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, কার্টিস ক্যাম্ফার, অ্যান্ড্রু ম্যাকব্রিন।


আরও খবর



বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক হলেন নারী উদ্যোক্তা নীলা

প্রকাশিত:মঙ্গলবার ২৮ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বুধবার ০৬ ডিসেম্বর ২০২৩ | ৮৪জন দেখেছেন

Image
সিরাজগঞ্জ প্রতিনিধিঃ- বাংলাদেশের সিনেমা হল মালিকদের সংগঠন "বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি" এর যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন সিরাজগঞ্জের সন্তান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সিরাজগঞ্জের সিনেমা হল রুটস সিনে ক্লাবের স্বত্বাধিকারী সামিনা ইসলাম নীলা।

সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যদের নাম ঘোষণা করে তাদের সঙ্গে মতবিনিময় করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

চলচ্চিত্র প্রদর্শক সমিতির নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে সম্প্রচারমন্ত্রী বলেন, ‘চলচ্চিত্রের সুদিন ফিরে এসেছে এবং চলচ্চিত্র শিল্প ঘুরে দাঁড়িয়েছে। সিনেমা হলের সংখ্যা ৬০ থেকে এখন সিনেপ্লেক্সসহ ২শতে দাঁড়িয়েছে। আরও অনেকগুলো সিনেমা হল যেগুলো বন্ধ হয়ে গিয়েছিল সেগুলোর সংস্কারের কাজ শুরু হয়েছে এবং বহুজন সিনেপ্লেক্স করার জন্য উদ্যোগ নিচ্ছে, চিন্তাভাবনা করছে, পরিকল্পনা করছে। চলচ্চিত্র হল মালিকরা এ বিষয়ে আরও এগিয়ে আসবেন এ আমার প্রত্যাশা।’

চলচ্চিত্র প্রদর্শক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস, নবনির্বাচিত সহসভাপতি আমীর হামজা, সহসম্পাদকদ্বয় ফারুক আহম্মদ ও সামিনা ইসলাম নীলা, আইন সম্পাদক আব্দুল মতিন প্রধান এবং সদস্যদের মধ্যে মো. ঈশা খান, মো. বিল্লাল হোসেন, মো. চাঁন মিয়া, মীর্জা আব্দুল খালেক, ডা. আতিকুর রহমান প্রমুখ সভায় যোগ দেন।

এ বিষয়ে নীলা জানান, বাংলাদেশের একমাত্র নারী উদ্যোক্তা হিসেবে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীত হওয়ায় তিনি গর্বিত। সেই সাথে তিনি বলেন, তার প্রতিষ্ঠান সিরাজগঞ্জের একমাত্র সিনেমা হল 'রুটস সিনেক্লাব' এর মাধ্যমে সিরাজগঞ্জের বিনোদন প্রেমী মানুষের মাঝে সুষ্ঠ বিনোদন পৌছে দেয়ার চেষ্টা করা হচ্ছে এবং ভবিষ্যতে এর পরিধি আরও বৃদ্ধি করার পরিকল্পনা রয়েছে। পাশাপাশি তার এই নতুন দায়িত্ব গ্রহণে সকলের ভালবাসায় কৃতজ্ঞতা জানান তিনি।

আরও খবর



সারা দেশে ডেঙ্গুতে আরও ১১ মৃত্যু, নতুন আক্রান্ত ৯৫৬

প্রকাশিত:শুক্রবার ১৭ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | ১১৭জন দেখেছেন

Image

খবর প্রতিদিন ২৪ডেস্ক :সারা দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১১ জন মারা গেছেন। এ নিয়ে চলতি বছর দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৩৯ জনে।

শুক্রবার (১৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ঢাকায় ৮ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন এলাকায় মোট ৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯৫৬ জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ২০৬ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৫০ জন।

চলতি বছর সারা দেশে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৯ হাজার ৫০ জন। এর মধ্যে ঢাকায় ১ লাখ ৫ হাজার ৮৪ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ১ লাখ ৯৩ হাজার ৯৬৬ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৫ হাজার ২৪৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। এদের মধ্যে ঢাকায় ১ হাজার ৩৪৫ জন এবং অন্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৩ হাজার ৯০০ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।


আরও খবর

আরও ১১০ ইউএনওকে বদলির অনুমোদন ইসির

বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩




খাগড়াছড়ি ২৯৮নং আসনে মনোনয়নপত্র জমা দিলেন -কুজেন্দ্র লাল ত্রিপুরা

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ | ৫৭জন দেখেছেন

Image

জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আসন্ন দ্বাদশ সংসদীয় নির্বাচনে  খাগড়াছড়ি ২৯৮নং আসনের  মনোনয়নপত্র জমা দিয়েছেন  টানা দুইবারের নির্বাচিত আওয়ামী লীগের নৌকা প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা।

বুধবার (২৯ নভেম্বর) সকালে দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো.সহিদুজ্জামান বরাবর এই মনোনয়নপত্র জমা দেন।

এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী,খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক এড.আশুতোষ চাকমা, জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক এমএ জব্বার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো.দিদারুল আলম,জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক নিলোৎল খীসা, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক চন্দন দে, জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক

মো.নুরুল আজম সহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, পৌর আওয়ামী লীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন,সরকার ক্ষমতায় আসার পর কৃষি, শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ থেকে শুরু করে খাগড়াছড়ি আমূল পরিবর্তন ঘটেছে। তবে স্মার্ট বাংলাদেশ গড়ার যে প্রত্যায় আছে সেটি আরো উন্নতি করতে হলে সর্বক্ষেত্রে আরো কাজ করতে হবে। যেটি উন্নয়ন হয়েছে, সেটার পরিধি বাড়ানো জন্য কাজ করে যাবো। এদেশে উন্নয়ন, সম্প্রীতি ও সোনার বাংলা গড়ার যে স্বপ্ন, সেটিকে বাস্তবায়ন করতে হলে আওয়ামী লীগ ছাড়া আর কোন বিকল্প নাই। ২৯৮নং আসনের তৃতীয় বারের মতন এলাকার সেবা করার সুযোগ দেওয়াই প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। যাচাই-বাছাই ১-৪ ডিসেম্বর। মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬-১৫ ডিসেম্বর। প্রার্থী প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতিক বরাদ্দ ১৮ ডিসেম্বর। প্রচার-প্রচরনার শেষ তারিখ ৫ জানুয়ারি। ভোট গ্রহণ ৭ জানুয়ারি।খাগড়াছড়িতে  মোট ভোটার সংখ্যা ৫লাখ ২২হাজার ৩শ,পাঁচ, পুরুষ-২লাখ ৬৭হাজার ৬শ'৫০,মহিলা -২লাখ ৫৪হাজার ৬শ'৫৫জন


আরও খবর



সিইসির সঙ্গে এসবি প্রধান মনিরুলের বৈঠক

প্রকাশিত:রবিবার ০৩ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | ৫৬জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান মনিরুল ইসলাম বৈঠক করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে  ।

শনিবার (২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. জাহাংগীর আলম ও অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ ‍উপস্থিত ছিলেন। তবে কি বিষয়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে তা জানা যায়নি।

এর আগে, গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে কমিশনের সঙ্গে বৈঠক করেন আইজিপি, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এবং বিকেলে বৈঠক করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব।

সেদিন ডিবি প্রধান হারুন অর রশীদকেও ইসিতে দেখা যায়। এরপর সারা দেশে ওসি ও ইউএনওদের বদলির বিষয়ে নির্দেশনা দিয়ে চিঠি জারি করে ইসি।

ইসি সূত্র জানায়, দেশের তিনজন জেলা প্রশাসককে বদলির সিদ্ধান্ত নিয়েছে কমিশন। তবে কোন কোন জেলা প্রশাসককে বদলি করা হচ্ছে সেই বিষয়ে কিছু জানা যায়নি।

এর আগে, গত ৭ নভেম্বর সিইসি সাথে পৃথক পৃথকভাবে বৈঠক করেন দেশের তিন গোয়েন্দা সংস্থার প্রধান।

তারা হলেন-প্রতিরক্ষা ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্সের (ডিজিএফআই) মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হক, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) মহাপরিচালক মেজর জেনারেল টিএম জোবায়ের এবং এসবি প্রধান মনিরুল ইসলাম।

ওই বৈঠকে সিইসি ছাড়া অন্য কেউই উপস্থিত ছিলেন না। তিন গোয়েন্দা সংস্থার প্রধান পৃথকভাবে তিন ঘণ্টা বৈঠক করেন।


আরও খবর

আরও ১১০ ইউএনওকে বদলির অনুমোদন ইসির

বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩




মাগুরায় গ্রাম পুলিশের মাঝে পোশাক সরঞ্জামাদি বিতরণ

প্রকাশিত:সোমবার ১৩ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৭ ডিসেম্বর ২০২৩ | ৯৮জন দেখেছেন

Image
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে:১২ নভেম্বর, ২০২৩ তারিখে ২০২২-২৩ অর্থবছরের জন্য গ্রাম পুলিশদের দফাদার ও মহল্লাদার মাঝে পোশাক ও সরঞ্জামাদি বিতরণ করা হয়। এ উপলক্ষে রবিবার বিকেলে জেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক, মোহাম্মদ আবু নাসের বেগ। অনুষ্ঠানে জেলার ৪  উপজেলার ৩৬ টি ইউনিয়নের ৩৪৬ জন দফাদার ও মহল্লাদারদের মাঝে পোশাক ও নানাবিধ সরঞ্জামাদি বিতরণ করেন জেলা প্রশাসক।

উল্লেখ্য যে, ৩৪৬ জনের মধ্যে দুজন মহিলা মহল্লাদার এবং ১৭ জন সদ্য নিয়োগ প্রাপ্ত মহল্লাদার রয়েছেন। এ সময় জেলা প্রশাসক গ্রামের আইনশৃঙ্খলা রক্ষায় গ্রাম পুলিশের গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের বিষয় উল্লেখ করে তাদেরকে দেশের সেবায় নিয়োজিত থাকার জন্য দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এ সময় ডিডি স্থানীয় সরকার মোঃ শাহাদাত হোসেন মাসুদ, সহকারি কমিশনার আসলাম ছরোয়ারসহ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর