Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

অর্থঋণ আদালতে ঝুলে থাকা মামলা দ্রুত নিষ্পত্তির তাগিদ

প্রকাশিত:Thursday ১৬ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৭৫জন দেখেছেন
Image

অর্থঋণ আদালতে ঝুলে থাকা মামলাগুলো যাতে দ্রুত নিষ্পত্তি করা হয় সে বিষয়ে বিশেষ গুরুত্ব দেওয়ার পরামর্শ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এছাড়া নির্দিষ্ট পরিমাণ ডাউন পেমেন্টে ব্যবসায়ীদের ঋণ পরিশোধের সুবিধা দেওয়ার বিষয়টিও বিবেচনা করছে কেন্দ্রীয় ব্যাংক।

বৃহস্পতিবার (১৬ জুন) অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) সঙ্গে এক বৈঠক শেষে এ তথ্য জানান বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম।

তিনি বলেন, অর্থঋণ আদালতে ঝুলে থাকা মামলাগুলো যাতে দ্রুত নিষ্পত্তি করা হয় সে বিষয়ে বিশেষ গুরুত্ব দেওয়ার পরামর্শ দেয়া হয়েছে। কারণ অভিজ্ঞ আইনজীবীর অভাবে অনেক সময় মামলাগুলো দীর্ঘায়িত হয়ে পড়ে। এতে ক্ষতিগ্রস্ত হয় ব্যাংকের ঋণ আদায় কার্যক্রম। মামলাগুলো যাতে দ্রুত নিষ্পত্তি হয় তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের তাগিদ দেওয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র বলেন, নির্দিষ্ট পরিমাণ ডাউন পেমেন্টে ব্যবসায়ীদের ঋণ পরিশোধের সুবিধা দেওয়ার বিষয় বিবেচনা করছে বাংলাদেশ ব্যাংক। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে দেশের ব্যবসা-বাণিজ্য ক্ষতিগ্রস্ত হওয়ায় চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত এই সুবিধা দেওয়া হতে পারে। চূড়ান্ত কোনো সিদ্ধান্ত না আসলেও এ বিষয়ে কেন্দ্রীয় ব্যাংক বিবেচনা করবে।


আরও খবর



রাত ১০টা থেকে যেসব এলাকায় গ্যাস থাকবে না

প্রকাশিত:Sunday ০৭ August ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | জন দেখেছেন
Image

পাইপলাইনের জরুরি কাজের জন্য রাজধানীসহ আশপাশের ১৩টি এলাকায় রোববার (৭ আগস্ট) রাত ১০টা থেকে সোমবার (৮ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

রোববার (৭ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

এতে বলা হয়, পাইপলাইনের জরুরি কাজের জন্য রোববার রাত ১০টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত (১০ ঘণ্টা) শ্যামপুর, পোস্তগোলা, দোলেশ্বর, জিনজিরা, হাসনাবাদ, পানগাঁও, শুভাড্ডা, ইকুরিয়া, চনকুটিয়া, কদমতলী, কালিন্দা, আগানগর ও ফতুল্লায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এ সময় আশপাশের এলাকায় গ্যাসের স্বল্প চাপ বিরাজ করতে পারে বলেও জানায় তিতাস।

গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।


আরও খবর



টেকনাফের ইউএনও কায়সারকে ওএসডি করার নির্দেশ

প্রকাশিত:Monday ২৫ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ৭০জন দেখেছেন
Image

একজন সাংবাদিককে অকথ্য ভাষায় গালাগালি করা কক্সবাজারের টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কায়সার খসরুকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (২৫ জুলাই) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।

তিনি বলেন, তাকে (টেকনাফের ইউএনও) ওএসডি করার নির্দেশ দিয়েছি। আদালতের নির্দেশনা অনুযায়ী তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ৭ রেস্টুরেন্টকে জরিমানা

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৬৫জন দেখেছেন
Image

চট্টগ্রামে নোংরা পরিবেশে খাদ্য তৈরি ও লাইসেন্স না থাকার কারণে সাত রেস্টুরেন্টকে ২২ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২৩ জুলাই) সকাল ১০টা থেকে নগরীর এ কে খান গেট, আগ্রাবাদ, চান্দগাঁও ও কাট্টলী এলাকায় তিন জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এসব অভিযান চলান ।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে এ কে খান এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরির অপরাধে ইসলামিয়া রেস্টুরেন্ট, আম্মাজান রেস্টুরেন্ট ও আয়োজন রেস্টুরেন্টকে ৩ হাজার টাকা করে এবং কুটুমবাড়ি রেস্টুরেন্টকে এক হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে জব্দ করা পচা ও অস্বাস্থ্যকর খাবার ধ্বংস করা হয়।

একই সময়ে আগ্রাবাদ এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ। অভিযানে লাইসেন্স না থাকায় রীচ রেস্টুরেন্টকে ২ হাজার টাকা জরিমানা করেন।

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, ৭ রেস্টুরেন্টকে জরিমানা

অন্যদিকে চান্দগাও এলাকায় পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন। অভিযানে তিনি মদিনা হোটেল ও হোটেল গাউছিয়াকে (নতুন) ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

নগরের কাট্টলী সার্কেলের সহকারী কমিশানার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, তদারকীর অংশ হিসেবে নগরীর বিভিন্ন এলাকার রেস্টুরেন্টগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে দেখা যায় অনেক রেস্টুরেন্টে নোংরা ও অস্বাস্থ্যকরভাবে খাবার তৈরি ও পরিবেশন করে। এজন্য ৭ রেস্টুরেন্টকে অর্থদণ্ড করা হয়।

হোটেল ও রেস্তোরাঁ আইনে লাইসেন্স আছে কি না তাও দেখা হয়। এতে করে যাদের লাইসেন্স নেই তাদের সতর্ক করা হয়। স্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, পরিবেশন ও লাইসেন্স সংরক্ষণের জন্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবেও বলে জানান তিনি।


আরও খবর



গোলাম মাওলা রনির উচ্ছেদ বাড়ির মালামাল বিক্রি হলো নিলামে

প্রকাশিত:Wednesday ২০ July ২০22 | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪১জন দেখেছেন
Image

আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির উচ্ছেদ হওয়া বাড়ির নির্মাণসামগ্রী উন্মুক্ত নিলামের মাধ্যমে বিক্রি করা হয়েছে।

বুধবার (২০ জুলাই) দুপুরে পটুয়াখালীর গলাচিপা উপজেলার উলানিয়া বাজারে উচ্ছেদ হওয়া বাড়ির স্থানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুমের উপস্থিতিতে নিলাম অনুষ্ঠিত হয়।

jagonews24

গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিষ কুমার জানান, ভেঙে ফেলা বাড়ির ইট এবং রড বিক্রিতে স্পট নিলাম দেওয়া হয়েছে। সর্বোচ্চ দরদাতা হিসেবে দুই লাখ ৬৫ হাজার টাকায় আবদুল জলিল নামের এক ব্যক্তি এসব মালামাল কিনে নেন।

মঙ্গলবার (১৯ জুলাই) সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনির বসতবাড়ি উচ্ছেদ করা হয়। সরকারি জমি ইজারা নিয়ে ইজারা নীতিমালা ভঙ্গ করে বাজারের চান্দি ভিটার জমিতে পাকা বাড়িটি নির্মাণ করেছিলেন তিনি।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি উলানিয়া বন্দরে চান্দিভিটার জমি এক বছর মেয়াদি বন্দোবস্ত নিয়ে অবৈধভাবে পাকা স্থাপনাসহ দ্বিতল ভবন নির্মাণ করে বসবাস করে আসছিলেন। সরকারি জমি থেকে তার স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার নোটিশ দিলেও কোনো পদক্ষেপ নেননি। তাই মঙ্গলবার সকালে জেলা প্রশাসন উচ্ছেদ অভিযান চালায়।

এ বিষয়ে গোলাম মাওলা রনির ভাষ্য, ‘এটা মূলত আমার বাবার বাড়ি। ১৯৬০ সাল থেকে আমরা এখানে বসবাস করছি। এ সংশ্লিষ্ট বিষয়ে হাইকোর্টে একটি রিট দাখিল করা হয়েছে। এরপরও কীভাবে তারা আমার ঘরবাড়ি উচ্ছেদ করেছে তা জানি না।’


আরও খবর



পারভেজ ইমনের অভিষেক, পরিবর্তন আরও দুইটি

প্রকাশিত:Tuesday ০২ August 2০২2 | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ১৪জন দেখেছেন
Image

টানা ব্যর্থতার মাশুল দিয়ে একাদশ থেকে বাদ পড়লেন আলোচিত ডানহাতি ওপেনার মুনিম শাহরিয়ার। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে অভিষেক করানো হলো আরেক আলোচিত ওপেনার পারভেজ হোসেন ইমনের।

বাংলাদেশের ৭৬তম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে নামবেন ইমন। একাদশে পরিবর্তন এসেছে আরও দুইটি। শরিফুল ইসলাম ও নুরুল হাসান সোহানের জায়গায় একাদশে এসেছেন নাসুম আহমেদ ও মাহমুদউল্লাহ রিয়াদ।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে এই ম্যাচেও টস হেরেছে বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম দুই ম্যাচের মতো এবারও টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। সিরিজ নির্ধারণী শেষ ম্যাচটিতে আগে ফিল্ডিং করতে নামবে মোসাদ্দেক হোসেনের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। 

জিম্বাবুয়ের একাদশেও পরিবর্তন এসেছে তিনটি। দলে সুযোগ পেয়েছেন ভিক্টর নিয়ুচি, ব্র্যাড ইভান্স ও অভিষিক্ত জন মাসারা। একাদশে জায়গা হারিয়েছেন ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা ও তানাকা চিভাঙ্গা। 

বাংলাদেশ একাদশ: লিটন দাস, এনামুল হক বিজয় (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত, পারভেজ হোসেন ইমন, মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন (অধিনায়ক), ওয়েসলি মাধভের, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন সুম্বা, রায়ান বার্ল, লুক জংউই, ভিক্টর নিয়ুচি, ব্র্যাড ইভান্স ও জন মাসারা।


আরও খবর