Logo
আজঃ শুক্রবার ২১ জুন ২০২৪
শিরোনাম
কক্সবাজারে পাহাড় ধসে স্বামী-স্ত্রীর মৃত্যু বন্ধ শিল্প প্রতিষ্ঠান চালুর পরিকল্পনা সরকারের রয়েছে: শিল্পমন্ত্রী বাংলাদেশের হার দিয়ে সুপার এইট শুরু গোদাগাড়ীতে রাসেল ভাইপারের চিকিৎসার দাবিতে স্বাস্থ্য মন্ত্রীর কাছে চিঠি দিয়েছে নাগরিক স্বার্থ-সংরক্ষণ কমিটি রূপগঞ্জে জমে উঠেছে কাঞ্চন পৌরসভা নির্বাচন যাত্রাবাড়ীতে পুলিশ কর্মকর্তার বাবা মাকে কুপিয়ে হত্যা যানজট নিরসনে সংসদ সদস্যগণের সাথে ট্রাফিক ওয়ারী বিভাগের সমন্বয়সভা ভোলায় ফের দেখা মিলল রাসেল ভাইপার, জনমনে আতঙ্ক বাজেট পাস হয়নি,অনেক কিছু পুনর্বিবেচনা করা সম্ভব: অর্থমন্ত্রী দেশের সব মহৎ অর্জন আ. লীগের মাধ্যমেই হয়েছে: ওবায়দুল কাদের

অপরিষ্কার স্থানে পণ্য উৎপাদন, নিউ প্রিন্স বেকারিকে ২ লাখ টাকা জরিমানা

প্রকাশিত:মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ২১৭জন দেখেছেন

Image

মারুফ সরকার, স্টাফ রিপোর্টার: অপরিষ্কার স্থানে পণ্য উৎপাদন করায় মিরপুর-১ নম্বরে অবস্থিত ‘নিউ প্রিন্স বেকারি ফুড অ্যান্ড বেভারেজ’কে’ জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এ সময় তাৎক্ষণিক দুই লাখ টাকা আদায় করা হয়।রাজধানীর মিরপুরের দারুস সালাম থানা সংলগ্ন ওই বেকারিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ জানায়, ভেজালবিরোধী অভিযানের অংশ হিসেবে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকার নেতৃত্বে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মিরপুর এলাকায় অবস্থিত নিউ প্রিন্স বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় নিরাপদ খাদ্য আইন, ২০১৩ লঙ্ঘনের দায়ে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা অর্থদণ্ড দিয়ে তাৎক্ষণিক তা আদায় করা হয় এবং খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা সাংবাদিকদের বলেন, এই প্রতিষ্ঠানে আমরা অভিযান পরিচালনা করতে গিয়ে দেখলাম লেভেলবিহীন অবস্থায় তারা উৎপাদিত পণ্য প্যাকেটজাত করে রেখেছে। যার কোনো উৎপাদনের তারিখ নেই। যেসব কালার ফ্লেভার ব্যবহার করা হয়েছে তার কোনোটাই ফুড গ্রেডেড না।

তিনি বলেন, প্রতিষ্ঠানটির ডাস্টবিন ব্যবস্থাপনা নেই। অপরিষ্কার জায়গায় পণ্য উৎপাদন করছে। প্যাকেটের গায়ে কোনো আমদানিকারকের লেভেল নেই। এসব অপরাধে চার ধারায় ৮ লাখ টাকার জরিমানা হওয়ার কথা থাকলেও তাদেরকে প্রথমবার সতর্কতা হিসেবে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হবে। এরপর আগামী মাসে আমরা আবারও পরিদর্শনে এসে যদি পুনরায় একই অপরাধ পাই, তাহলে পুনরায় দ্বিগুণ জরিমানা আদায় সাপেক্ষে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিকদের প্রশ্নে বেকারির মালিক সাইফুল ইসলাম বলেন, ‘বেকারির পরিবেশ খারাপ কিন্তু আমাদের পণ্য ভালো। হয়তো আমাদের পরিবেশটা একটু অপরিষ্কার, আমরা বেকারি পরিষ্কার করাচ্ছি। কারণ আমরা প্রতিদিনের পণ্য প্রতিদিন বিক্রি করে দিচ্ছি। আমাদের এখানে বাসি কোনো পণ্য নেই। কারখানা আরও পরিষ্কার ও ভালো করা দরকার। কিন্তু অর্থের অভাবে সেটা করতে পারছি না।’

তিনি বলেন, ‘আমরা প্রতিদিনই কারখানা পরিষ্কার করি। কিন্তু কাজ করতে গেলে একটু তো অপরিষ্কার হবেই। আমাদের কর্মীরা সবকিছুই পরিষ্কার করে কিন্তু টাকার অভাবে চাইলেও অনেক কিছু পারি না। আমরা খুব সংকটে আছি। এই বেকারিতে আমাদের কোনো লাভ হচ্ছে না বরং লস হচ্ছে। কিন্তু এই ব্যবসা তো না করেও পারছি না। কারণ মার্কেটে আমরা এখনও অনেক টাকা পাবো। এজন্যই চাইলেই ব্যবসা বন্ধ করতে পারছি না। তবে আমরা কোনো দুই নম্বর বা নকল পণ্য ব্যবহার করছি না।’


আরও খবর



রূপগঞ্জে ভুল চিকিৎসায় প্রসুতির মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২১ জুন ২০২৪ | ৮৯জন দেখেছেন

Image

আবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধিঃনারায়ণগঞ্জে রূপগঞ্জে ভুলতা জেনারেল নামে এক বেসরকারী হাসপাতালে ভুল চিকিৎসায় লুবনা আক্তার(২৭) নামে এক প্রসুতির মৃত্যুর অভিযোগ উঠেছে। এসময় ক্ষিপ্ত হয়ে নিহতের স্বজনরা হাসপাতাল ভাংচুর করে। ভয়ে লাশ রেখে হাসপাতাল থেকে চিকিৎসকসহ সকল কর্মকর্তা- কর্মচারীরা পালিয়ে যায়। 

নিহত লুবনা আক্তার আড়াইহাজার থানাধীন গিরদা এলাকার কাপড় ব্যবসায়ী তপন মিয়া স্ত্রী।

নিহতের স্বজনরা জানান, ব্যবসায়ী তপন তার স্ত্রী লুবনাকে সন্তান প্রসবের জন্য ভুলতা জেনারেল হাসপাতালে গাইনী চিকিৎসক ডাঃ সোনিয়া রহমানের পরামর্শে সোমবার বিকালে হাসপাতালে ভর্তি করান। রাত ৮ টার সময় অপারেশনের সময় দিলেও রাত ১১ টার সময় লুবনাকে অপারেশর থিয়েটারে নিয়ে যায় ডাঃ সোনিয়া রহমান।   চেতনানাশক এনেসথেশিয়া ইনজেকশন পুশ করার পর তার আর জ্ঞান ফিরেনি। ২ ঘন্টা পর পরিবারের কাউকে কিছু না বলে হাসপাতাল কর্তৃপক্ষ অপারেশন থিয়েটার থেকে  লু্বনাকে তড়িগড়ি করে পার্শ্ববর্তি একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানকার ডাক্তার তাকে মৃত বলে ঘোষনা দেন।


তখন সেই হাসপাতালে লাশ রেখেই পলায়ন করে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে লাশ নিয়ে নিহতের স্বজন ভুলতা জেনারেল হাসপাতালে আসলে হাসপাতালে কাউকে পাওয়া যায়নি। সবাই  পালিয়ে গেছে। এসময় ক্ষিপ্ত হয়ে নিহতের স্বজনা উত্তেজিত হয়ে হাসপাতালে ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি স্বাভাবিক করে। এব্যাপারে কথা বলার জন্য হাসপাতালে কাউকে পাওয়া যায়নি।

ভুলতা পুলিশ ফাড়ির ইনচার্জ জিল্লুর রহমান বলেন,  অপারেশনের সময় এক প্রসুতির মৃত্যুর খবরে হাসপাতালে ভাংচুরের খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। এঘটনা এখনো কোন লিখি

 -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে আজ দিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:শনিবার ০৮ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ৮৯জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে আজ শনিবার (৮ জুন) দিল্লি যাচ্ছেন। রোববার (৯ জুন) নরেন্দ্র মোদির শপথ নেওয়ার কথা রয়েছে। এ নিয়ে টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার এম নজরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শনিবার বেলা ১১টায় নয়াদিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে ১০ জুন দুপুরে দেশে ফিরবেন শেখ হাসিনা।

এর আগে বুধবার টেলিফোনে আলাপকালে তার সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান নরেন্দ্র মোদি। শেখ হাসিনা এ আমন্ত্রণ সাদরে গ্রহণ করেন। ৯ জুন নরেন্দ্র মোদির শপথ নেওয়ার কথা রয়েছে।

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনে বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ জোট ২৯৩টি এবং ইন্ডিয়া জোট ২৩৩টি আসনে জয় লাভ করে। এর আগে ৮ জুন মোদীর শপথ অনুষ্ঠানের কথা ছিল।


আরও খবর



১৫ আগস্টের পর থেকে ইতিহাস বিকৃতি শুরু হয়: প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১১৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:১৯৭৫ সালের ১৫ আগস্টের পর থেকে আমাদের ইতিহাস বিকৃতি শুরু হয় বলেছেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা হয়। সকলের নামে নানা ধরনের কুৎসা রটনা করে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করা হয়।

রোববার (২ জুন) সকাল ১০টায় গণভবনে ‘আমার চোখে বঙ্গবন্ধু’ শীর্ষক এক মিনিটব্যাপী ভিডিওচিত্র তৈরি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে নির্বাচিতদের সম্মাননাপত্র, ক্রেস্ট ও আর্থিক পুরস্কার প্রদান শেষে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ৭ মার্চের ভাষণ নিষিদ্ধ হয়ে যায়। যে জয় বাংলা স্লোগান দিয়ে মুক্তিযুদ্ধের সময় এদেশের মানুষ বুকের রক্ত ঢেলে দিয়েছে, সেই জয় বাংলা স্লোগানটাও বাংলাদেশ থেকে মুছে ফেলা হয়।

শেখ হাসিনা বলেন, আমি জানি না পৃথিবীর আর কোন দেশে এভাবে একটা যুদ্ধ করে যারা এত আত্মহুতি দেয় তাদের এত অবমাননা করে। বাংলাদেশে এমন একটা সময় এসেছিল যখন, আমি মুক্তিযুদ্ধ করেছি এ কথাটা বলার সাহস ছিল না।


আরও খবর



প্রাননাশের ষড়যন্ত্রের ঘটনায় থানায় জিডি করেছেন এমপি ফারুক চৌধুরী

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১৫৫জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে:রাজশাহী -১ (তানোর-গোদাগাড়ী) আসনের চারবারের এমপি ফারুক চৌধুরীর প্রাননাশের ষড়যন্ত্রের ঘটনায় থানায় জিডি করেছেন। গত ৩০ মে বৃহস্পতিবার এমপি বাদি হয়ে গোদাগাড়ী থানায় জিডিটি করেন। জিডি নম্বর ১৫৬২।

জিডিতে উল্লেখ, গত ৩০ মে বৃহস্পতিবার গোদাগাড়ী উপজেলার মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এসভার প্রধান উপদেষ্টা এমপি ফারুক চৌধুরী। তিনি নিজ বাস ভবন রাজশাহীর থিম ওমর প্লাজা থেকে সভায় যোগদানের জন্য রওনা হন । বেরিয়েই তিনি জানতে পারেন গোদাগাড়ী উপজেলা পরিষদ চত্বরে আওয়ামী লীগ চেতনা বিরোধী দুই থেকে আড়াই হাজার লোক আমার প্রাননাশের ষড়যন্ত্র করছেন। এমপি ফারুক চৌধুরী সভাস্থল গোদাগাড়ী উপজেলা পরিষদ চত্বরে পৌঁছে এতলোক দেখে নির্বাহী কর্মকর্তা কে বলেন আজ মাসিক সমন্বয় সভা এত লোক এখানে কেন, আমার তো মনে হয় তারা আমার প্রান কেড়ে নেওয়ার ষড়যন্ত্র করছেন। এমপির এমন কথায় ইউএনও কোন সদ উত্তর দিতে পারেন নি। পরিষদের মুল ফটকের কাছে এমপি পৌছা মাত্র শহর থেকে আগত কিছু সাংবাদিক অপ্রাসঙ্গিক প্রশ্ন করেন। তখন এমপি তাদেরকে পেশাদারিত্ব বজায় রেখে প্রশ্ন করার অনুরোধ করেন।

আরো উল্লেখ, পরিষদ চত্বরে এত লোকের সমাগম করতে হলে অবশ্যই নির্বাহী কর্মকর্তার অনুমতির প্রয়োজন। কিন্তু নব নির্বাচিত চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল  কোন অনুমতি ছাড়াই এত লোকের সমাগম করেন বলে জিডিতে উল্লেখ। 

জানা গেছে,  গত ৩০ মে বৃহস্পতিবার গোদাগাড়ী উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল দায়িত্ব গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণ করার জন্য তিনি উপজেলা পরিষদে দুই থেকে আড়াই হাজার লোক জন নিয়ে আসেন। 

সুত্র জানায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান দায়িত্ব গ্রহণ করবেন ভালো কথা। কিন্তু উপজেলা পরিষদ চত্বরে এত লোক সমাগম হওয়াটা সঠিক না। কারন একই দিন উপজেলা মাসিক সমন্বয় সভা। সভায় এমপি উপস্থিত থাকবেন এটা অনেকেরই জানা ছিল। এমপিকে বিতর্কিত ও হেনেস্তা করতেই নব নির্বাচিত চেয়ারম্যান পূর্ব পরিকল্পিত ভাবে এমন ঘটনার জন্ম দিয়েছেন। কারন গোদাগাড়ী তে অনেক কর্মরত সাংবাদিক রয়েছেন। অথচ শহর থেকে ভাড়া করে সাংবাদিক এনেছেন চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল। এটা থেকেই সুস্পষ্ট প্রামানিত ঘটনা পূর্ব পরিকল্পিত। তাছাড়া বেলাল দায়িত্ব নিবে, আর ওই দিন সভা, আবার এমপিকে বিতর্কিত করার জন্য আবল তাবল কথা বলা সব কিছুই পরিকল্পিত বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।গোদাগাড়ী মডেল  থানার অফিসার ইনচার্জ ওসি আব্দুল মতিন জিডির সত্যতা নিশ্চিত করে বলেন, জিডির কপি বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে, আদালতের অনুমতি সাপেক্ষে তদন্ত করা হবে। তদন্ত করার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

গোদাগাড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা ইউএনও আতিকুল ইসলামের সাথে যোগাযোগ করে জানতে চাওয়া হয় চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল দায়িত্ব গ্রহণের দিন এত লোকের সমাগম পরিষদ চত্বরে ঘটাতে পারেন কিনা, কোন অনুমতি ছিল কিনা এবং কোন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে কিনা তিনি জানান, কোন অনুমতি ছিল না, এত লোকের সমাগম করাটাও সঠিক না, বিষয়টি নিয়ে তদন্ত চলমান রয়েছে।

আরও খবর



মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম মিরপুর শাখার কমিটির পরিচিতি

প্রকাশিত:রবিবার ০২ জুন 2০২4 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জুন ২০24 | ১০৬জন দেখেছেন

Image

হাবিব কুষ্টিয়া জেলা প্রতিনিধি:মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলা শাখার মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি ঘোষনা হয় গত সপ্তাহে এবং আজ ১ জুন ২০২৪ইং শনিবার বিকেলে কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয় মিরপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের ভবনে। মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম মিরপুর শাখার সভাপতি আবু হুরায়রা স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কুষ্টিয়ার জেলা শাখার সভাপতি হাবিবুর রহমান। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন, কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ শুভীন আক্তার। মিরপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আমিরুল ইসলামের পরিচালনায় এসময়ে সহ-সভাপতি ইলিয়াস হোসেন, রুবেল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক পারভীন, সাংগঠনিক সম্পাদক মাফরোজা আক্তার টুনি, অর্থ-সম্পাদক রনি ইসলাম, দপ্তর সম্পাদক মমতাজ বেগম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুমন রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর