Logo
আজঃ Monday ০৮ August ২০২২
শিরোনাম
রূপগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ডিজিটাল সনদ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ কাউন্সিলর সামসুদ্দিন ভুইয়া সেন্টু ৬৫ নং ওয়ার্ডে ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচীতে অংশগ্রহন করেন চান্দিনা থানায় আট কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নাসিরনগরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ নাসিরনগর বাজারে থানা সংলগ্ন আব্দুল্লাহ মার্কেটে দুই কাপড় দোকানে দুর্ধষ চুরি। ই প্রেস ক্লাব চট্রগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ৬ কেজি গাঁজাসহ হাইওয়ে পুলিশের হাতে আটক এক। সোনারগাঁয়ে পুলিশ সোর্স নাম করে ডাকাত শাহ আলমের কান্ড নিখোঁজ সংবাদ প্রধানমন্ত্রীর এপিএসের আত্মীয় পরিচয়ে বদলীর নামে ঘুষ বানিজ্য

অপরিচ্ছন্ন পরিবেশ, হোয়াইট হল রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা

প্রকাশিত:Wednesday ০৮ June ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৯৩জন দেখেছেন
Image

নামীদামি রেস্টুরেন্ট কিন্তু ভেতরের পরিবেশ অপরিচ্ছন্ন। নেই কর্মচারীদের স্বাস্থ্য সনদ। আবার যেসব বিদেশি পণ্য ব্যবহার করে খাবার তৈরি হচ্ছে সেগুলোর আমদানিকারকের প্রমাণক পাওয়া যায়নি।

এসব কারণে ধানমন্ডির ২৭ নম্বর এলাকার হোয়াইট হল বুফে অ্যান্ড রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

বুধবার কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহবুব হাসানের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা করা হয়।

এসময় অভিযানকালে বেশকিছু পণ্যে আমদানিকারকের প্রমাণক পাওয়া যায়নি। ফায়ার লাইসেন্স পাওয়া যায়নি, প্রেমিসেস লাইসেন্স, কর্মচারীদের স্বাস্থ্য সনদ পাওয়া যায়নি ও পরিবেশ অপরিচ্ছন্ন পাওয়া যায়।

এসব অপরাধে ওই রেস্টুরেন্টকে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ২ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে এক মাসের জেল প্রদান করা হয়। জেনারেল ম্যানেজার তার অপরাধ স্বীকার করে অর্থদণ্ড তাৎক্ষণিক পরিশোধ করেন।

অভিযানকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক আনসারী, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিদর্শক সানোয়ার হোসেন, অন্যান্য সাপোর্ট স্টাফ এবং আনসার সদস্যের একটি দল উপস্থিত ছিলেন।


আরও খবর



ইউরোপ-আমেরিকাতেও বিদ্যুৎ রেশনিং হচ্ছে: তথ্যমন্ত্রী

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Sunday ০৭ August ২০২২ | ৩০জন দেখেছেন
Image

 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনার পর ইউক্রেন যুদ্ধের প্রভারে এখন ইউরোপ-আমেরিকাতেও বিদ্যুৎ রেশনিং হচ্ছে। যে বিএনপি বিদ্যুৎ দাবি করায় গুলি করে মানুষ হত্যা করেছিল, সেই বিএনপির ডাকা মিছিলে হারিকেন থেকে পেট্রলবোমা বের হয় কি না তা নিয়ে এখন জনগণ শঙ্কিত।

শুক্রবার (২৯ জুলাই) বিকেলে রাজধানীর বাংলা একাডেমিতে ‘স্বনন’ আয়োজিত আবৃত্তি অনুষ্ঠানের শুরুতে সাংবাদিকরা রাজনীতি প্রসঙ্গে বিএনপি লোডশেডিংয়ের সময় হারিকেন নিয়ে মিছিল ডাকার বিষয়ে প্রশ্ন করলে এ কথা বলেন তিনি।

আন্তর্জাতিক বাজারে গ্যাসের দাম দশগুণ বেড়েছে ও তেলের দাম রেকর্ড ছাড়িয়েছে, ফলে উন্নত রাষ্ট্রগুলোও বিদ্যুৎ উৎপাদনে হিমশিম খাচ্ছে। এসময় বিদ্যুৎ সাশ্রয়ে উন্নত দেশগুলোর নেওয়া ব্যবস্থার খতিয়ান তুলে ধরেন মন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, জ্বালানি সংকটের কারণে খোদ যুক্তরাষ্ট্রে মোবাইলে এসএমএসের মাধ্যমে জনগণকে বিদ্যুৎ সাশ্রয় করার আহ্বান জানানো হয়েছে। বিদ্যুৎ সংকটের আশঙ্কায় জাপান এবং ফ্রান্সেও জনগণের প্রতি একই আহ্বান জানানো হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর জার্মানিতে কখনো বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়নি। সেখানেও এর সাশ্রয়ের জন্য বলা হয়েছে এবং অনেক শহরে পানি গরম করার বিদ্যুৎ সরবরাহ বন্ধ করা হয়েছে। অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ও সিডনিতে দুই ঘণ্টা করে লোডশেডিং করা হচ্ছে। আর ছয় বছরের মধ্যে সবচেয়ে বেশি বিদ্যুৎ সংকটের মধ্যদিয়ে যাচ্ছে ভারত।

দেশে ২০০৯ সালে আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে, তখন বিদ্যুৎ পেতো মাত্র ৪০ শতাংশ মানুষ আর এখন শতভাগ মানুষ বিদ্যুতের আওতায় এসেছে এবং গত অর্থ বছরে সরকার বিদ্যুৎ ও জ্বালানি খাতে ৫৩ হাজার কোটি টাকা বা ৬ মিলিয়ন ডলার ভর্তুকি দিয়েছে বলেও জানান হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘যেসব দেশে এক সেকেন্ডের জন্যও বিদ্যুৎ সরবরাহ বন্ধ হতো না, সেসব দেশেও যখন বিদ্যুৎ সাশ্রয় ও রেশনিং করা হচ্ছে, বাংলাদেশেও সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাই জনগণকে বিদ্যুৎ সাশ্রয়ের আহ্বান জানানো হয়েছে। আমাদের দেশ তো বিশ্ব থেকে বিচ্ছিন্ন কোনো দ্বীপ নয়। কিন্তু এ নিয়ে বিএনপির হারিকেন নিয়ে মিছিলের ডাকে জনগণ শঙ্কিত। কারণ তাদের হারিকেন থেকে পেট্রলবোমা বের হয় কি না। বিদ্যুতের জন্য কৃষকদের যারা গুলি করেছিল, বিদ্যুৎ না দিয়ে তারেক রহমানের কোম্পানি বিভিন্ন জায়গায় শুধু খাম্বা বসিয়েছিল, তাদের বিদ্যুৎ নিয়ে কথা বলার নৈতিক অধিকার নেই।’

সরকারের প্রতি বিএনপি মহাসচিবের মন্তব্য ‘চা-টা খাওয়ার দাওয়াত নয়, পদত্যাগ করুন’ এ নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী তার মহানুভবতা দেখিয়ে বলেছিলেন বিএনপির মিছিল-সমাবেশে বাধা না দিতে এবং মিছিল নিয়ে তারা যদি গণভবনেও যায়, তিনি তাদের চা খাওয়াবেন। কিন্তু মির্জা ফখরুল সাহেবরা যারা প্রধানমন্ত্রীর মহানুভবতা বোঝেন না, যাদের নেত্রী প্রধানমন্ত্রীর দাওয়াতের অশোভন জবাব দেয়, যারা দাওয়াতের মর্যাদা বোঝেন না, তাদের দাওয়াত দেওয়ার প্রয়োজন আছে বলে আমি মনে করি না।’

এরপর তথ্যমন্ত্রী একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে ‘কবি শ্যামসুন্দর সিকদারের কবিতার ধ্বনি স্রোতস্বিনী’ আবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, যুগে যুগে মানুষের মনন ও সৃষ্টিশীলতাকে সমৃদ্ধ করে আসা কবিতার চর্চাবৃদ্ধি জাতির আত্মিক উন্নয়নের অন্যান্য সোপান।

বিশেষ অতিথি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার আয়োজকদের প্রশংসা করেন এবং এ ধরনের উদ্যোগ বাড়ানোর আহ্বান জানান। ডা. চক্রেশ চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।


আরও খবর



সিভিল এভিয়েশন স্কুল অ্যান্ড কলেজে ৪১ জনের চাকরি

প্রকাশিত:Thursday ২১ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৪২জন দেখেছেন
Image

রাজধানীর কুর্মিটোলায় অবস্থিত সিভিল এভিয়েশন স্কুল অ্যান্ড কলেজে ১০টি পদে ৪১ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০২ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: সিভিল এভিয়েশন স্কুল অ্যান্ড কলেজ, কুর্মিটোলা-কাওলার, ঢাকা

পদের বিবরণ
jagonews24

চাকরির ধরন: অস্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: ৩০ বছর
কর্মস্থল: ঢাকা

আবেদনের ঠিকানা: অধ্যক্ষ, সিভিল এভিয়েশন স্কুল অ্যান্ড কলেজ, কুর্মিটোলা-কাওলার, ঢাকা-১২২৯।

আবেদন ফি: প্রভাষক পদে ৮০০ টাকা, সহকারী শিক্ষক ও সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা পদে ৫০০ টাকা, কর্মচারী পদে ৪০০ টাকা পে-অর্ডারের মাধ্যমে পাঠাতে হবে।

আবেদনের শেষ সময়: ০২ আগস্ট ২০২২

সূত্র: আমাদের সময়, ২১ জুলাই ২০২২


আরও খবর



হাসপাতালে ভর্তি অভিনেত্রী স্পর্শিয়া

প্রকাশিত:Sunday ৩১ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ৩৩জন দেখেছেন
Image

অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া রাজধানীর ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার (৩০ জুলাই) রাতে অ্যাপেনডিসাইটিস অপারেশন হয়েছে।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী।

তিনি জানান, শনিবার (৩০ জুলাই) রাতে স্পর্শিয়ার অ্যাপেনডিসাইটিস অপারেশন হয়েছে। তার অপারেশনটি করেছেন প্রফেসর ডক্টর ফিরোজ কবির। অপারেশনের পর স্পর্শিয়ার শারীরিক অবস্থা স্বাভাবিক আছে।

স্পর্শিয়াকে সর্বশেষ ‘নবাব এলএলবি’ সিনেমায় দেখা গেছে। মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত ‘ফিরে দেখা’ নামের সরকারি অনুদানের একটি সিনেমা। এটি নির্মাণ করেছেন এক সময়ের জনপ্রিয় নায়িকা রোজিনা। এতে প্রথমবার নিরবের বিপরীতে অভিনয় করেন তিনি।


আরও খবর



৫ জনকে চাকরি দেবে ওয়ালটন

প্রকাশিত:Saturday ২৩ July ২০২২ | হালনাগাদ:Monday ০৮ August ২০২২ | ২৪জন দেখেছেন
Image

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে ‘ইন্ডাস্ট্রিয়াল/প্রোডাক্ট ডিজাইনার’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ১৫ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড

পদের নাম: ইন্ডাস্ট্রিয়াল/প্রোডাক্ট ডিজাইনার
পদসংখ্যা: ০৫ জন
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক
অভিজ্ঞতা: ০২ বছর
বেতন: আলোচনা সাপেক্ষে

চাকরির ধরন: ফুল টাইম
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
বয়স: সর্বনিম্ন ২৫ বছর
কর্মস্থল: গাজিপুর (কালিয়াকৈর)

আবেদনের নিয়ম: আগ্রহীরা jobs.bdjobs.com এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৫ আগস্ট ২০২২

সূত্র: বিডিজবস ডটকম


আরও খবর



শিখন ঘাটতি পোষাতে পরিকল্পনা চূড়ান্ত: শিক্ষামন্ত্রী

প্রকাশিত:Friday ২৯ July ২০২২ | হালনাগাদ:Saturday ০৬ August ২০২২ | ২৩জন দেখেছেন
Image

করোনাকালীন শিখন ঘাটতি পোষাতে পরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (২৯ জুলাই) দুপুরে চাঁদপুর জেলা পুলিশের ফ্যামিলি ডে অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনাকালে শিক্ষার্থীদের শিখন ঘাটতির বিষয়ে গবেষণায় যে ফলাফল পাওয়া গেছে সে বিষয়ে বিশেষজ্ঞ ও শিক্ষা কার্যক্রমে যারা জড়িত তাদের সমন্বয়ে পরিকল্পিত পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। যাদের শিখন ঘাটতি হয়েছে তাদের ঘাটতি কিভাবে পূরণ করা হবে সেসব নিয়ে পরিকল্পনা করা হয়েছে। এ সপ্তাহেই মন্ত্রী পর্যায়ের বৈঠকের পর তা চূড়ান্ত অনুমোদন দিয়ে বাস্তবায়ন শুরু করা হবে।

এর আগে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন মন্ত্রী। অনুষ্ঠানে জেলার শ্রেষ্ঠ মৎস্য চাষীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সোহেল মাহমুদ, আসিফ মহিউদ্দিন, পুলিশ নারী কল্যাণ সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি ডা. আফসানা শর্মীসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন সদস্যরা।


আরও খবর