Logo
আজঃ Wednesday ২৬ January ২০২২
শিরোনাম
অভিনেত্রীর বিরুদ্ধে সহ-শিল্পীদের নগ্ন ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। বিদেশের মাটিতে কৃষিপণ্য সরবরাহ বাড়াণোর লক্ষ্যে : ইরান রাজনৈতিক কঠিন চাপে রয়েছেন মেয়র আরিফুল স্বপ্নের মেট্রোরেল রওনা হলো আগারগাঁওয়ের উদ্দেশে ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ মুরাদ হাসান এমিরেটসের ফ্লাইটে কানাডা গেলেন সাময়িক বরখাস্ত হয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী মাহমুদুল্লাহ রিয়াদ আগামী বিশ্বকাপে ব্যাটসম্যানদের উন্নতি দেখতে চান করোনাভাইরাসে আরও ছয়জনের মৃত্যু বিশ্বের ৪৩তম ক্ষমতাধর নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ওমিক্রনের সংক্রমণে ভারতে ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ

প্রকাশিত:Friday ১০ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ২৪১জন দেখেছেন
Image

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ আশঙ্কায়  ভ্রমণে কড়াকড়ি আরোপ করেছে ভারত। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে দেশটি। 

এ ব্যাপারে গতকাল বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি দিয়েছে দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ)। 

হিন্দুস্তান টাইমসসহ অন্যান্য ভারতীয় সংবাদমাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবরে বলা হয়েছে, যেসব দেশের সঙ্গে এয়ার বাবল চুক্তি রয়েছে সেসব দেশে ফ্লাইট চলবে। শুধু যাত্রীবাহী বিমানের ওপরই নতুন নিষেধাজ্ঞা কার্যকর হবে। পণ্যবাহী আন্তর্জাতিক কার্গো ফ্লাইটগুলো চালু থাকবে।

ডিজিসিএসের দেয়া বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ৩১ জানুয়ারির পর আন্তর্জাতিক ফ্লাইট চালু হলেও সব রুটে নাও চলতে পারে ভারতীয় যাত্রীবাহী উড়োজাহাজগুলো। 

এর আগে ১৫ ডিসেম্বর থেকে চালু আন্তর্জাতিক ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছিল ডিজিসিএ। কিন্তু ওমিক্রন সংক্রমণের শঙ্কায় সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে ভারত।

উল্লেখ্য, ভারতের সঙ্গে এয়ার বাবল চুক্তি রয়েছে যুক্তরাষ্ট্র ব্রিটেন, সংযুক্ত আরব আমিরশাহী, কেনিয়া, ভুটান, ফ্রান্স ও বাংলাদেশসহ আরো বেশ কয়েকটি দেশের।


আরও খবর



এক দিনে করোনা শনাক্ত সাড়ে ৯ হাজার, মৃত্যু ১২

প্রকাশিত:Wednesday ১৯ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ১২২জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ৯ হাজার ৫০০ জন। ফলে শনাক্তের হার বেড়ে দাঁড়াল ২৫ দশমিক ১১ শতাংশে। দেশে করোনায় এ পর্যন্ত মোট ২৮ হাজার ১৭৬ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জনের।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪৭৩ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন।

এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৭ হাজার ৮৩০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। মোট শনাক্তের হার ১৩ দশমিক ৭২ শতাংশ।

এর আগে গতকাল মঙ্গলবারের আগের ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয় ১০ জনের। শনাক্ত হন ৮ হাজার ৪০৭ জন। শনাক্তের হার ছিল ২৩ দশমিক ৯৮ শতাংশ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


আরও খবর



ডেমরায় ব্যবসায়ীর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছে সন্ত্রাসীরা

ডেমরায় ব্যবসায়ীর কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছে সন্ত্রাসীরা

প্রকাশিত:Friday ১৪ January ২০২২ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১১০জন দেখেছেন
Image


বজলুর রহমানঃ

রাজধানীর ডেমরা থানা এলাকার একটি সন্ত্রাসী চক্র ড্রেজার ব্যবসায়ী সাইদুর রহমান বাবুলের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেছে বলে অভিযোগ উঠেছে।


চাঁদা দাবীর ঘটনায় সাইদুর রহমান বাবুল বাদী হয়ে ডেমরা থানায় একটি মামলা দায়ের করেছেন।ডেমরা থানার মামলা নং-১৫ তারিখ ৯/১১/২০২২ ইং।বাদীর লিখিত এজাহারে বর্নিত বক্তব্যসুত্রে জানাগেছে,ওই ব্যবসায়ীর ম্যানেজার মো. হারুন দাবির চাঁদা দিতে অস্বীকার করলে চাঁদাবাজরা ড্রেজারের পাইপ ও বিভিন্ন সরঞ্জাম ভাঙচুর করে। ব্যবসা বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে চলে যায়। গত ৫ জানুয়ারি ডেমরা এলাকার দুর্গাপুর গ্রামে এ ঘটনা ঘটে।


ভুক্তভোগী ব্যবসায়ী রোববার রাত ১১টার দিকে অভিযুক্ত ছয়জনসহ অজ্ঞাত ৩-৪ জনের বিরুদ্ধে ডেমরা থানায় মামলা করেন। অভিযুক্তরা হলেন সবুজবাগ থানার বেগুনবাড়ী এলাকার মো. সামসুদ্দিনের ছেলে মো. নিজাম ও তার ছোট ভাই মুসলিম সরদার, একই থানার মানিকদিয়া চেয়ারম্যানবাড়ি এলাকার মো. নাসির, ছদর উদ্দিনের ছেলে ইমাম উদ্দিন, ভাইকদিয়া এলাকার আনিছ মিয়ার ছেলে আজিম মিয়া, একই এলাকার আলমাস আলীর ছেলে নজরুল ইসলাম।


ভাইকদিয়া এলাকার আনিছ মিয়ার ছেলে আজিম মিয়ার নামে বিভিন্ন অভিযোগে সবুজবাগ,রামপুরা,খিলগাঁও থানা সহ বিভিন্ন থানায় মামলা আছে বলে জানায় এলাকাবাসী ।তারা ভুমি জালিয়াত চক্রের সদস্য এবং ঐ এলাকার ভুমিদস্যু বলেও জানায় স্থানীয়রা।


ডেমরা থানার অফিসার ইনচার্জ খন্দকার নাসির উদ্দিন বলেন, ওই ব্যবসায়ী দীর্ঘদিন নদীতে ড্রেজার বসিয়ে এ এলাকার নিম্নাঞ্চলে বালু ভরাটের কাজ করে আসছেন। ওই কাজেই ড্রেজারের পাইপ দিয়ে বালু দুর্গাপুর হয়ে সবুজবাগ এলাকায় টানা হয়। আর এ পাইপে বালু টানাকে কেন্দ্র করে সবুজবাগ থানা এলাকার ওই সন্ত্রাসীরা চাঁদা দাবি করে।


আরও খবর



কামারগাঁ ইউপিতে ভিজিডির চাল বিতরণ করলেন চেয়ারম্যান ফরহাদ

প্রকাশিত:Thursday ৩০ December ২০২১ | হালনাগাদ:Wednesday ২৬ January ২০২২ | ১৫১জন দেখেছেন
Image

আব্দুস সবুর তানোর : রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নে হত দরিদ্রের মাঝে ভিজিডির চাল বিতরণ করেছেন নব নির্বাচিত চেয়ারম্যান ইউপি আওয়ামী লীগের সভাপতি ফজলে রাব্বি ফরহাদ। এ-উপলক্ষে ইউনিয়ন পরিষদ চত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়।সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নব নির্বাচিত চেয়ারম্যান ফজলে রাব্বি ফরহাদ। এসময় তিনি উপকার ভোগীদের বলেন আপনারা নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে চেয়ারম্যান নির্বাচিত করেছেন।কারন বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে  নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করেছেন। আমাকে যে আশা নিয়ে আপনারা ভোট দিয়েছেন আমি যেন সেই আশা পূরণ করতে পারি।এজন্য আপনারা আমাকে সার্বিক সহযোগিতা করবেন।অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক তোফাজ্জুল হক খান, ইউপি আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুফি কামাল মিন্টু, বিশিষ্ট ব্যবসায়ী জাকির হোসেন জুয়েল, ইউপি সদস্য আলাউদ্দিন, তোফায়েল, লুৎফর রহমান, ইউপি সচিব আব্দুর রাজ্জাক প্রমুখ। এসময় ইউপির সংরক্ষিত সদস্য সাধারণ সদস্য ছাড়াও উপকার ভোগীরা উপস্থিত ছিলেন। 




আরও খবর



জাতীয় সংসদে ভাষণ দেবেন রাষ্ট্রপতি

প্রকাশিত:Sunday ১৬ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৮৮জন দেখেছেন
Image

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদের ষোড়শ অধিবেশন বসছে আজ রবিবার। মহামারীকালের অন্য অধিবেশনগুলোর মতো এবারও স্বাস্থ্যবিধি মেনে চলবে সংসদের বৈঠক। করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণরোধে বাড়তি কড়াকড়ি আরোপ করা হবে। বিকাল ৪টায় সংসদের বৈঠক শুরু হবে। বছরের প্রথম এই অধিবেশনে ভাষণ দেবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

সংসদ অধিবেশনকে কেন্দ্র করে বরাবরের মতোই ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কয়েকটি বিষয়ে নিষেধাজ্ঞা আরোপ করেছে। গতকাল শনিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সংসদ এলাকায় শনিবার রাত ১২টা থেকে সকল প্রকার অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং যে কোনো প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন করা যাবে না।

সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, অধিবেশন শুরুর দিন কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ সনদ পাওয়া সংসদ সদস্যরা অংশ নেবেন। এরপর থেকে তালিকা অনুযায়ী সাংসদরা যোগ দেবেন। এবার গণমাধ্যমকর্মীদের শুধু প্রথম দিন অধিবেশনের খবর সংগ্রহের জন্য সংসদ ভবনে ঢুকতে দেওয়া হবে। শুক্রবার তাদের করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়।

আজ সংসদের বৈঠকের শুরুতে শোকপ্রস্তাব উত্থাপন ও সভাপতিমণ্ডলী মনোনয়নের পর স্পিকার রাষ্ট্রপতিকে ভাষণ দেওয়ার আহ্বান জানাবেন। রাষ্ট্রপতির ভাষণের পর অধিবেশন মুলতবি করার রেওয়াজ আছে। এর পর বৈঠক আবার বসলে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব আনা হবে। অধিবেশনজুড়ে সেই প্রস্তাবের ওপর আলোচনা করবেন সংসদ সদস্যরা।

সরকারি দলের হুইপ ইকবালুর রহিম বলেন, এবার অধিবেশনে সংসদ কক্ষে বাড়তি কর্মচারীও রাখা হবে না।

ঠিক যে কয়জন দরকার, সেই অনুযায়ী রাখা হবে। সংসদ সদস্যরা যারাই বৈঠকে যোগ দেবেন তাদের করোনা ভাইরাস পরীক্ষা করাতে হবে। অধিবেশন ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত চলতে পারে।

জানা গেছে, এবার কয়েকটি আইন প্রণয়নের কাজ রয়েছে। নতুন চারটি খসড়া আইন সংসদে তোলার জন্য জমা পড়েছে। সেগুলো হলো- বেসরকারি মেডিক্যাল কলেজ ও ডেন্টাল কলেজ বিল, বাংলাদেশ পর্যটন করপোরেশন (অ্যামেন্ডমেন্ট) বিল, বাণিজ্য সংগঠন বিল এবং পেমেন্টস অ্যান্ড সেটেলমেন্টস বিল। এ ছাড়া আগের সাতটি বিল সংসদীয় কমিটিতে পরীক্ষাধীন রয়েছে।


আরও খবর



পুলিশে ও প্রাইমারী স্কুলে চাকুরী দেওয়ার কথা বলে সাড়ে ১১লক্ষ টাকা আত্মসাৎ করেছে প্রতারক লিটন

প্রকাশিত:Tuesday ২৫ January ২০২২ | হালনাগাদ:Tuesday ২৫ January ২০২২ | ৫৫জন দেখেছেন
Image

পর্ব-৬

মোঃ আব্দুল হান্নান,নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া),

প্রতারনার মামলায় এক বছরের সাজাপ্রাপ্ত আসামী র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া নাসিরনগর সদরের মৃত আব্দুল গাফ্ফারের ছেলে প্রতারক লিটন (৩৫), পুলিশে  চাকুরী দেওয়ার নাম করে ৫ লক্ষ লক্ষ টাকা ও প্রাইমারী স্কুলে চাকুরী দেওয়ার কথা বলে ৩ লক্ষ টাকা  দুইজনের নিকট থেকে  ৮ লক্ষ টাকা । তাছাড়াও দাঁতমন্ডল গ্রামের চাঁন মিয়ার নিকট থেকে ২ লক্ষ টাকা ও প্রতারক লিটনের আপন চাচা নাছির মিয়ার কাছ থেকে দেড় লক্ষ টাকা আত্মসাৎ করেছে প্রতারক লিটন।


জানা গেছে দাঁতমন্ডল গ্রামের আব্দুল্লাহর মেয়ে রুনা বেগমকে প্রাইমারী স্কুলে সহকারী শিক্ষক পদে চাকুরী দেওয়ার কথা বলে রুনার কাছ থেকে নগদ ৩ লক্ষ টাকা, বুড়িশ্বরগ্রামের শফিকুল ইসলামের ছেলেআমিনুল  ইসলামকে পুলিশে চাকুরী দেওয়ার কথা বলে ৫ লক্ষ টাকা নেয় প্রতারক লিটন। তাদেরকে চাকুরী দিতে না পারায় টাকা ফেরত চাইতে গেলে উল্টো হুমকি দেয় প্রতারক লিটন।


তাছাড়াও দাঁতমন্ডল গ্রামের চাঁন মিয়ার লিটন থেকে ব্যবসায়িক কাজে ব্যবহারের জন্য ননজুডিসিয়াল ষ্ট্যাম্পে স্বাক্ষর প্রদান করে ২ লক্ষ টাকা ও লিটনের আপন চাচা  পান সিগারেট ব্যবসায়ী নাছির মিয়ার নিকট দেড় লক্ষ টাকা নিয়ে আত্মসাৎ তরে প্রতারক লিটন। প্রতারক লিটনের প্রতারনার স্বীকার হয়ে এই পরিবারগুলো আজ রাস্তায় বসার উপক্রম হয়েছে বলে জানায় ভূক্তভোগীরা। 



আরও খবর