Logo
আজঃ বুধবার ১৭ জুলাই ২০২৪
শিরোনাম

"অনুসন্ধানে বেনজীরের দুর্নীতির প্রমাণ মিলেছে"

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৪১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:আদালতের নির্দেশে সাবেক আইজিপি বেনজীর আহমেদের তিন দফায় শত একর জমি ও একাধিক ফ্ল্যাট জব্দ হয়েছে । এত সম্পত্তির মেলার পরও এখন পর্যন্ত কোনো মামলা হয়নি বেনজীর আহমেদের বিরুদ্ধে ।

বৃহস্পতিবার (১৩ জুন) দুর্নীতি দমন কমিশনের আইনজীবী খুরশীদ আলম খান জানান, বেনজীর আহমেদের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ মিলেছে। শিগগিরই মামলা করা হবে। সাবেক পুলিশ প্রধানের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ ওঠাকে ভয়ংকর বলছেন দুদকের এই আইনজীবী।

তিনি আরও জানান, দুদক আইন অনুযায়ী যেগুলো অপরাধ ধরা হয় তার সবই করেছেন বেনজীর।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল বেনজীর আহমেদের বিরুদ্ধে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধানে নামে দুদক। পরে দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে বেনজীর আহমেদ, তার স্ত্রী ও সন্তানদের নামে থাকা স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোক ও ফ্রিজের আদেশ দেন আদালত।

এদিকে, ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ আশ-শামস জগলুল হোসেন বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের স্থাবর সম্পত্তি দেখভালের জন্য তত্ত্বাবধায়ক নিয়োগের আদেশ দিয়েছেন।


আরও খবর



প্রেস ক্লাবের পক্ষ থেকে নবনির্বাচিত চেয়ারম্যান রানাকে ফুলেল সংবর্ধনা

প্রকাশিত:সোমবার ০৮ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৯৭জন দেখেছেন

Image
মুনিরুজ্জামান নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার নন্দীগ্রাম প্রেস ক্লাবের পক্ষ থেকে নন্দীগ্রাম উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানাকে ফুলেল সংবর্ধনা প্রদান করা হয়েছে। রবিবার (৭ জুলাই) বিকেলে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কক্ষে এ সংবর্ধনা প্রদান করা হয়। 

সেসময় উপস্থিত ছিলেন নন্দীগ্রাম প্রেস ক্লাবের সভাপতি নাজমুল হুদা, সহসভাপতি মিনহাজুর রহমান হাবিব, একাব্বর হোসেন পুটু, সাধারণ সম্পাদক মুনিরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বেনজির, দপ্তর সম্পাদক অদ্বৈত কুমার আকাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিল্লুর রহমান রয়েল, অর্থ সম্পাদক জোবায়ের হোসেন রানা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাব্বির হোসেন, সাহিত্য ও পাঠাগার সম্পাদক টিপু সুলতান, কার্যনির্বাহী সদস্য অসিম কুমার রায় ও সোহেল বিশ্বাস প্রমুখ। 

এরপর তার সাথে নন্দীগ্রাম উপজেলার সার্বিক উন্নয়ন ও জনগণের সেবামূলক কাজ নিয়ে মতবিনিময় করা হয়।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



যাত্রাবাড়ীতে পাথর ভর্তি ট্রাক থেকে ৭১ বোতল মদসহ ৩জন গ্রেফতার

প্রকাশিত:রবিবার ০৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৩৩জন দেখেছেন

Image

হাবিবুল্লাহ:রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ৭১ বোতল বিদেশী মদসহ তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।  রোববার রাত ৩টা ৫০ ঘটিকার সময় পাথর ভর্তি একটি ট্রাক থেকে এ মদ উদ্ধার করা হয়েছে। (যাহার ট্রাক নম্বর  ঢাকা-মেট্রো-ট ২৪-১৭০১)। 

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন- শাহীন আলম (২৬) (চালক),মঈন উদ্দিন (২২) (হেলপার), রুমান আহমেদ (১৯) হেলপার)। তাদের গ্রামের বাড়ি সিলেটের জৈন্তাপুর ও গোসাইনঘাট থানায়।

ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইকবাল হোসাইন বিপিএম বলেন, রোববার রাতে টহলরত পুলিশের তদারকি করছিলাম। এসময় টহল পুলিশ যাত্রাবাড়ী থানার এস আই আবু সায়েম পিপিএম আমাকে ও যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জকে ট্রাকে মদ আছে গোপন সংবাদের বিষয়ে জানায়। 

পরে যাত্রাবাড়ী থানার অফিসার ও ফোর্স নিয়ে থানার নয়াপাড়া দনিয়াস্থ টিবিএস সার্ভিস এন্ড পার্টসের দোকানের সামনে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে পাথর ভর্তি  একটি ট্রাকে তল্লাশী চালাই। এসময় ড্রাইভারের পিছনে শোয়ার জন্য বিশেষভাবে তৈরী কাঠের সিটের নিচে সাজানো ৭১টি কাচের বোতলে বিদেশী মদ পাওয়া যায়। প্রতিটি বোতলে ৭৫০ গ্রাম করে ৫৩ হাজার ২৫০মি.লি. বা ৫৩.২৫ লিটার মদ উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতার ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। বেশ কিছুদিন ধরে বিভিন্ন উপায়ে বিদেশী মদ সংগ্রহ করে ঢাকা শহরের বিভিন্ন থানা এলাকায় বিক্রয় করে আসছে। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

   -খবর প্রতিদিন/ সি.ব

আরও খবর



মানিকছড়ি থানা পুলিশের বিশেষ অভিযানে চোলাইমদসহ গ্রেফতার দুই

প্রকাশিত:শুক্রবার ১২ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ৭৯জন দেখেছেন

Image
জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধি:খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানা পুলিশের বিশেষ অভিযানে দেশীয় তৈরী চোলাইমদ সহ সো.চাঁন মিয়া( ৩৫) মো.আজম ফারুক (১৯)কে গ্রেফতার করেছে থানা পুলিশ। ১টি সিএনজি জব্দ।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে নয়টার দিকে  মানিকছড়ি থানার একটি চৌকস দল মানিকছড়ি থানা এলাকায়  ডিউটি করাকালীন গোপন সংবাদের ভিত্তিতে জানিতে পারেন যে, ২জন ব্যক্তি সিএনজি গাড়িযোগে অবৈধ মাদকদ্রব্য দেশীয় তৈরি চোলাইমদ পরিবহন করিয়া মানিকছড়ি হতে চট্টগ্রামের উদ্দেশ্যে যাইতেছে। উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে মানিকছড়ি থানাধীন ৩নং যোগ্যাছোলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গরমছড়ি এলাকায়  চেকপোস্ট স্থাপন করতঃ সিএনজি গাড়ি আটকর্পূবক আসামী  মোঃ চাঁন মিয়া (৩৫), মো.আজম ফারুক (১৯)
কে ২০ লিটার চোলাইমদ সহ গ্রেফতার করা হয়

গ্রেফতারকৃত আসামী হলেন-মো.চাঁন মিয়া মানিকছড়ি উপজেলার যোগ্যাছোলা ইউপির ৯নং ওয়ার্ড উওর গাড়িটানা এলাকার মৃত মিয়ার উদ্দিন এর ছেলে।মো.আজম ফারুক (১৯) তিনটহরী ইউপির বড়ডলু এলাকার আবু আলম এর ছেলে।আসামীদ্বয়ের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন। গ্রেফতারকৃত আসামীদ্বয়কে বিধি মোতাবেক যথাসময়ে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।

-খবর প্রতিদিন/ সি.

আরও খবর



সারাদেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা চলছে

প্রকাশিত:রবিবার ৩০ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ২০১জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা সিলেট বিভাগ বাদে সারাদেশে চলছে । সকাল ১০টা থেকে সারাদেশে একযোগে শুরু হয়। পরীক্ষা চলবে দুপুর ১টা পর্যন্ত।

সাধারণ শিক্ষাবোর্ডে প্রথম দিনে বাংলা প্রথম পত্র, মাদরাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় কোরআন মাজিদ এবং কারিগরি বোর্ডের অধীনে এইচএসসির (বিএম/বিএমটি) বাংলা-২ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এ বছর পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি (সিলেবাস) অনুযায়ী সব বিষয়ে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে পরীক্ষা হবে।

বন্যা পরিস্থিতির কারণে সিলেট বিভাগের এইচএসসি, আলিম, এইচএসসি (বিএম/বিএমটি), এইচএসসি (ভোকেশনাল) পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। আগামী ৯ জুলাই থেকে এই বিভাগের সব জেলায় পূর্বঘোষিত সময়সূচি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে। স্থগিত পরীক্ষাগুলোর সময়সূচি পরে প্রকাশ করবে শিক্ষা বোর্ড।

চলতি বছর ৯টি সাধারণ শিক্ষাবোর্ড, কারিগরি বোর্ড ও মাদরাসা বোর্ডের এইচএসসি, আলিম, এইচএসসি (বিএম/বিএমটি), এইচএসসি (ভোকেশনাল), ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষায় মোট পরীক্ষার্থী ১৪ লাখ ৫০ হাজার ৭৯০ জন। এর মধ্যে ছাত্র ৭ লাখ ৫০ হাজার ২৮১ এবং ছাত্রী ৭ লাখ ৫০৯ জন। ২০২৩ সালের তুলনায় এবার পরীক্ষার্থী বেড়েছে ৯১ লাখ ৪৪৮ জন।

এবার সারাদেশে মোট কেন্দ্র দুই হাজার ৭২৫টি ও শিক্ষাপ্রতিষ্ঠান ৯ হাজার ৪৬৩টি। গত বছরের চেয়ে এবার প্রতিষ্ঠান বেড়েছে ২৯৪টি ও কেন্দ্র বেড়েছে ৬৭টি। এছাড়া বিদেশের আটটি কেন্দ্রে মোট ২৮১ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেবেন।

এদিকে, গত কয়েক বছরের মতো এবারও এইচএসসি পরীক্ষা ২০২৪ সালের পুনর্বিনাস করা পাঠ্যসূচি (সিলেবাস) অনুযায়ী সব বিষয়ে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগের কারণে চারটি জেলায় পরীক্ষা স্থগিত রয়েছে। বাকি ৬০ জেলায় সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করতে আমাদের সব ধরনের প্রস্তুতি শেষ। আশা করি, সুষ্ঠু ও সুন্দরভাবে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে পারবেন।’

তিনি বলেন, ‘প্রতি বছর একটি চক্র প্রশ্নফাঁসের গুজব ছড়িয়ে থাকে। ফেসবুকসহ সোশ্যাল মিডিয়ায় এটা দ্রুত ছড়িয়ে দেওয়া হয়। এজন্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে। পাশাপাশি কোচিং সেন্টারগুলো বন্ধের নির্দেশনা দিয়েছে সরকার। তারপরও কেউ এ ধরনের গুজব ছড়ালে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয় হবে।

মানতে হবে যেসব নির্দেশনা- এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রতি বছরের মতো এবারও কিছু নির্দেশনা দিয়েছে শিক্ষাবোর্ডগুলো। সেগুলো হলো

পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীকে অবশ্যই পরীক্ষার কক্ষে প্রবেশ করতে হবে। কোনো কারণে কোনো পরীক্ষার্থীকে এর পরে প্রবেশ করতে দিলে তার নাম, রোল নম্বর, প্রবেশের সময়, দেরি হওয়ার কারণ রেজিস্ট্রারে লিখে ওইদিনই সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডে প্রতিবেদন দিতে হবে।

পরীক্ষার্থীরা পরীক্ষায় সাধারণ সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবেন। প্রোগ্রামিং ক্যালকুলেটর ব্যবহার করা যাবে না।

পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাড়া অন্য কেউ মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না এবং কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন আনতে পারবেন না।

পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে এসএমএসের মাধ্যমে সংশ্লিষ্টদের কাছে প্রশ্নপত্রের সেট কোড জানিয়ে দেওয়া হবে। ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাড়া অন্য কেউ মোবাইল ফোন বা ইলেকট্রনিকস ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তি (যেমন-পরীক্ষার্থী, কক্ষ প্রত্যবেক্ষক (ইনভিজিলেটর), মন্ত্রণালয়ের কেন্দ্র পরিদর্শন টিম, বোর্ডের কেন্দ্র পরিদর্শন টিম, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পরিদর্শন টিম, নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আইন প্রয়োগকারী সংস্থার সদস্য) ছাড়া অন্য কেউই কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

পরীক্ষাকেন্দ্রের ২০০ গজের মধ্যে প্রবেশ নিষেধ- এদিকে এইচএসসি ও সমমান পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীও। তারা শিক্ষার্থী, অভিভাবক ও জনসাধারণকে নানান ধরনের নির্দেশনা দিয়েছেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে এ নিয়ে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এইচএসসি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নিশ্চিত করার প্রয়োজনে পুলিশের ওপর অর্পিত ক্ষমতাবলে পরীক্ষাকেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ। ৩০ জুন থেকে পরীক্ষা চলাকালীন সময় পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

শুধু ঢাকা মেট্রোপলিটন নয়, যেসব জেলা ও বিভাগীয় শহরে রোববার থেকে এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে, তার সব জায়গায় পুলিশের পক্ষ থেকে এ নির্দেশনা জারি করা হয়েছে।


আরও খবর



মধুপুরে ভিজিএফ এর চাল বিতরণে বাঁধা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে লাঞ্চিত

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জুন ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ জুলাই ২০২৪ | ১৭৬জন দেখেছেন

Image

বিশেষ প্রতিনিধি মধুপুর টাঙ্গাইল:টাঙ্গাইলের মধুপুর উপজেলাধীন শোলাকুড়ি ইউনিয়ন পরিষদে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ভিজিএফএর চাল বিতরণকালে বহিরাগতদের বাঁধা এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর  করার অভিযোগ করেছেন উক্ত পরিষদের সকল ইউপি সদস্যগন।

গত বৃহস্পতিবার (১৩জুন) দুপুরে শোলাকুড়ি ইউনিয়ন পরিষদে প্রধানমন্ত্রীর নিজ তহবিল থেকে ঈদ উপহার হিসেবে দুস্থ ও হতদরিদ্র মানুষের মাঝে চাল বিতরণ কালে এ ঘটনাটি ঘটে বলে তারা জানান। 

ভুক্তভোগী ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো.রোস্তম আলী জানান, তিনি ১৩৫৪  জনের নামের তালিকা অনুযায়ী সাড়ে তের টন চাল পরিষদে নিয়ে আসেন এবং ওয়ার্ড ভিত্তিক তালিকা অনুযায়ী ইউপি সদস্যদের মাঝে বন্টন করে দেন।

ইউপি সদস্যগন চাল বিতরণ শুরু করলে শহিদুল ইসলাম শহিদ ফকির এবং পিয়াস মোহাম্মদ শামীম ফকির তাদের লোকজন নিয়ে এসে চাল বিতরণের মাস্টার রোলের তালিকা জোরপূর্বক কেড়ে নিয়ে তারা নিজেরাই চাল দেওয়া শুরু করেন। 

১ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সামাদ, ২নং ওয়ার্ডের সাইম সরকার, ৪নং ওয়ার্ডের আঃ কাদের, ৭নং ওয়ার্ডের তুহিন নকরেক, ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য নাজির এবং ১,২,৩, নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য শ্যামা, ৪,৫,৬,নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য শেফালী বেগম ও ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য কনা এ ঘটনার

সত্যতা স্বীকার করে বলেন, আমরা সবাই মাস্টার রোলের তালিকা অনুযায়ী চাল বিতরণ শুরু করলে অভিযুক্তরা লোকজন নিয়ে এসে আমাদের তালিকা জোরপূর্বক ছিনিয়ে নেয় এবং তারা তাদের ইচ্ছে মতো চাল দেওয়া শুরু করে। আমরা বাঁধা দিলে তারা আমাদের হুমকি ধামকি দিয়া সরিয়ে দেয়। 

তারা আরও জানান, চেয়ারম্যান এসে প্রতিবাদ করলে তারা তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং মারধর করে। 

পরবর্তীতে ইউপি চেয়ারম্যান বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেনের নিকট জানালে তিনি চাল বিতরণ বন্ধ রাখার নির্দেশ দেন এবং পরের দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইয়াকুব আলীকে সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইয়াকুব আলী দুঃখ প্রকাশ করেন এবং দু'পক্ষের সাথে  আলোচনা করে অনাকাঙ্ক্ষিত ঘটনার মিমাংসা করেন। নিয়মানুযায়ী ইউপি সদস্যদের মাধ্যমেই চাল বিতরণ হবে বলেও তিনি জানান।

-খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর