Logo
আজঃ Monday ০৩ October ২০২২
শিরোনাম

অনুমোদন ছাড়াই ‘সাপ্তাহিক অপরাধ অনুসন্ধান’র নামে প্রিন্ট-অনলাইন

প্রকাশিত:Thursday ২৮ July ২০২২ | হালনাগাদ:Monday ০৩ October ২০২২ | ১৬০জন দেখেছেন
Image

‘অপরাধ অনুসন্ধান’ নামের একটি সাপ্তাহিক পত্রিকার নাম হুবহু ব্যবহার করে অনুমোদন ছাড়াই ‘দৈনিক অপরাধ অনুসন্ধান’ নামে অনলাইন ও প্রিন্ট প্রকাশ করছে মো. খলিলুর রহমান নামের একজন।

পত্রিকাটির মূল মালিকের দাবি, তিনি সরকারি অনুমোদন নিয়ে সাপ্তাহিক পত্রিকাটি দীর্ঘ নয় বছর ধরে নিয়মিত প্রকাশ করে আসছেন। তার এই পত্রিকাটির রেজিট্রেশন নম্বর ডিএ-৬২৩৬, জেলা প্রশাসকের অনুমোদন নম্বর-১০০, ০৪-০৬-২০১৩।

এ ঘটনায় মতিঝিল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।

সাপ্তাহিক অপরাধ অসুন্ধান পত্রিকার মূল সম্পাদক ও প্রকাশক মো. রফিকুল ইসলাম কাজল বলেন, ২০১৩ সালের ৪ জুন থেকে ‘সাপ্তাহিক অপরাধ অনুসন্ধান’ পত্রিকা জেলা প্রশাসকের অনুমোদন নিয়ে প্রকাশ ও প্রচার করে আসছি।

jagonews24

তিনি বলেন, মো. খলিলুর রহমান নামে একজন বর্তমানে এই নাম ব্যবহার করে সরকারের কোনো কর্তৃপক্ষ থেকে অনুমতি না নিয়ে সম্পূর্ণ বেআইনিভাবে ‘দৈনিক অপরাধ অনুসন্ধান’ নামে অনলাইন ও প্রিন্ট প্রকাশ এবং প্রচার করছে। তার এই কর্মকাণ্ডে আমার পত্রিকার সুনাম ক্ষুণ্ন হচ্ছে এবং আমি ক্ষতিগ্রস্থ হচ্ছি।

এ বিষয়ে খলিলুর রহমানকে ফোন করে ‘দৈনিক অপরাধ অনুসন্ধান’ নামে প্রচার থেকে বিরত থাকতে বললেও তিনি তা অব্যাহত রেখেছেন। গত ২৪ জুলাই তাকে ফোনে আবারও অনুরোধ করলে তিনি আমাকে বিভিন্ন ভয়-ভীতি ও প্রাণনাশের হুমকি দেন। জীবনের নিরাপত্তার জন্য এ বিষয়ে আমি মতিঝিল থানায় একটি জিডি করেছি।

জানতে চাইলে মো. খলিলুর রহমান জাগো নিউজকে বলেন, আমি এই পত্রিকাটির সম্পাদক নই। তবে আমি এটি চালাই।

তবে পত্রিকাটি প্রিন্ট নয় ‘দৈনিক অপরাধ অনুসন্ধান’ নামে অনলাইনে চালান বলে দাবি তার। এছাড়া তিনি কাউকে হুমকি-ধমকিও দেননি বলে দাবি করেন খলিলুর রহমান।

তিনি বলেন, যদি আমি অন্য কারো নাম ও লোগো ব্যবহার করে থাকি, তাহলে তিনি (পত্রিকার মূল মালিক) আমার বিরুদ্ধে ব্যবস্থা নিক। এতে আমার কোনো সমস্যা নেই।

অনুমোদনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, হাজার হাজার অনলাইন চলছে। এভাবেই চলছে আমাদের পত্রিকা।


আরও খবর