Logo
আজঃ বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
শিরোনাম

নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান

প্রকাশিত:মঙ্গলবার ১১ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৭৫জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন।

মঙ্গলবার (১১ জুন) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, আগামী ২৩ জুন অপরাহ্ন থেকে বিএ-২৯০২ লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, ওএসপি, এসজিপি, পিএসসি, চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস)-কে জেনারেল পদবিতে পদোন্নতি প্রদানপূর্বক ওই তারিখ অপরাহ্ন থেকে ৩ বছরের জন্য সেনাবাহিনী প্রধান পদে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রতিরক্ষা বাহিনীগুলোর প্রধানদের (নিয়োগ, বেতন, ভাতা এবং অন্যান্য সুবিধা) আইন, ২০১৮ অনুযায়ী তিনি বেতনভাতা পাবেন।



আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




সারা‌ দেশে কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত:মঙ্গলবার ২১ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ১০ জুন ২০২৪ | ১৫২জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:সারা‌ দেশে কঠোরভাবে নিত‌্যপণ্যের দাম নিয়ন্ত্রণে বাজার মনিটরিংয়ের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।

সোমবার (২০ মে) সকালে তেজগাঁও প্রধানমন্ত্রী কার্যালয়ে অনুষ্ঠিত ম‌ন্ত্রিসভার বৈঠকে বা‌ণিজ‌্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টি‌টুকে এ নির্দেশনা দেন তি‌নি।

বৈঠক শেষে বিকেলে স‌চিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন ব্রিফিংয়ে বলেন, আজকে নির্ধারিত ইস্যুর বাইরে দুইটি বিষয় ছিল। তার মধ্যে প্রধানমন্ত্রী আজকে বাণিজ্য প্রতিমন্ত্রীকে কঠোরভাবে বলেছেন, বাজার মনিটরিং যেন জোড়ালোভাবে হয় এবং ভালোভাবে নজর দিতে বলেছেন। বাজারে সাপ্লাই যেন ঠিক থাকে।

তিনি  আরও বলেন, কিছু কিছু পণ্যে সরবরাহ ঠিক আছে, ক্রাইসিস না থাকার পরেও বাজারে কৃত্রিম মূল্যবৃদ্ধির প্রবণতা দেখা যাচ্ছে। সেজন্য কঠোরভাবে যাতে বাজার মনিটরিং শুরু করতে প্রধানমন্ত্রী সুনির্দিষ্টভাবে বাণিজ্য প্রতিমন্ত্রীকে নির্দেশনা দিয়েছেন।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




রূপগঞ্জে মুক্তিযোদ্ধা পরিবারসহ এলাকাবাসীর বাড়িঘরে হামলা ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত:বুধবার ০৫ জুন ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image

মোঃআবু কাওছার মিঠু রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধি:- নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার উত্তরপাড়া এলাকার বীরমুক্তিযোদ্ধা তাবেল মিয়া ও এলাকার নিরীহ মানুষের দেড় শতাধিক ঘর-বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।


৫ জুন বুধবার উপজেলার তারাবো বিশরোড-ডেমরা সড়কে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন এলাকাবাসী। মানববন্ধনে সহস্রাধিক নারী-পুরুষসহ এলাকাবাসী অংশ নেয়। 

মানববন্ধন পূর্বক তারাবো হাটিপাড়া এলাকায় আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন তারাবো পৌর আওয়ামীলীগ নেতা বকুল ভুঁইয়া। সভায় বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা তাবেল মিয়ার স্ত্রী জোসনা বেগম, আওয়ামীলীগ নেতা মনসুর আলী, বাদল ভুঁইয়া, আব্দুল্লাহ, নিরব ভুঁইয়া, সজীব ভুঁঁইয়া প্রমুখ। 


সভায় বক্তারা বলেন, তারাবো দক্ষিণপাড়ার আকবর বাহিনী ও শ্রাবণ বাহিনীর সদস্যরা মাদক ও কিশোরগ্যাংয়ের আধিপত্য নিয়ে কিছু দিন পরপর সংঘর্ষে জড়িয়ে পড়ে। বাড়িঘরে ও দোকানে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। বসত ঘরে ও দোকানে থাকা টিভি, ফ্রিজ, স্বর্ণালংকার, নগদ টাকাসহ মালামাল লুটে নেয়। সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। 


উল্লেখ্য গত ৩০মে মাদক ব্যবসাকে কেন্দ্র করে কিশোরগ্যাংয়ের আকবর বাহিনী ও শ্রাবণ বাহিনী আধিপত্য বিস্তার নিয়ে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া, গুলি-ককটেল বিস্ফোরণ ও সংঘর্ষে লিপ্ত হয়। এ ঘটনায় রাকিব নামের একজন গুলিবিদ্ধসহ ২০ জন আহত হয়। 

      -খবর প্রতিদিন/ সি.ব


আরও খবর



তানোরে গরু মোটাতাজা করণে নিষিদ্ধ ওষুধের রমরমা বাণিজ্যে

প্রকাশিত:শনিবার ২৫ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ৮৪জন দেখেছেন

Image
আব্দুস সবুর তানোর থেকে প্রতিনিধিঃরাজশাহীর তানোরে কথিত প্রাণী চিকিৎসক আশরাফুল আলমের দৌরাত্ম্য বেপরোয়া । তিনি সাধারণ মানুষের সরলতার সুযোগে গরু মোটাতাজা করণে নিষিদ্ধ ওষুধ (স্টেরয়েড) ব্যবস্থাপত্রে লিখছেন এবং এসব ওষুধ ব্যবহারে সাধারণ মানুষকে উৎসাহিত করছেন। এতে করে সাধারণ গরু পালন কারীদের পকেট হচ্ছে ফাঁকা এবং চিকিৎসকের পকেট হচ্ছে ভারী।ফলে এসব চিকিৎসকদের বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি সাধারণ মানুষের।

জানা গেছে, স্বীকৃত কোনো প্রতিষ্ঠান থেকে প্রাণী চিকিৎসার ওপর তার  কোনো ডিগ্রী নেই। তবুও তিনি অভিজ্ঞ প্রাণী চিকিৎসক। উপজেলার প্রত্যন্ত পল্লী এলাকার আনাচে-কানাচে তিনি দিয়ে যাচ্ছেন অনুমান নির্ভর প্রাণি চিকিৎসা। তিনি অনুমান নির্ভর প্রাণী চিকিৎসা দিয়ে কৃষকের পকেট কাটছেন।এমনকি গরু মোটাতাজাকরণ নিষিদ্ধ স্টেরয়েড ওষুধের যতেচ্ছ ব্যবহার করছেন ও ব্যবস্থাপত্রে নিষিদ্ধ স্টেরয়েড ওষুধ লিখছেন। অথচ রেজিস্টার্ড প্রাণী চিকিৎসক ব্যতিত ব্যবস্থাপত্রে স্টেরযেড ওষুধ লিখার কোনো সুযোগ নাই। কেউ লিখলে সেটা দন্ডনীয অপরাধ।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বাসিন্দা জানান, তার চিকিৎসায় অনেকের গরু অসুস্থ এমনকি মারাও গেছে।  কিন্ত্ত তার  বিরুদ্ধে অভিযোগ করেও কোনো লাভ হয়নি। তাদের অভিযোগ উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের কতিপয় কর্মকর্তার নেপথ্যে মদদে আশরাফুল এসব অপকর্ম করে চলেছেন। যেকারণে একাধিকবার আশরাফুলের বিরুদ্ধে অভিযোগ করা হলেও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। বন্ধ হয়নি তার চিকিৎসা বাণিজ্যে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, গরু মোটা তাজা করতে স্টেরয়েড  ওষুধ সেবন করানো হলে, গরুর কিডনি ও শরীরে পানি জমে শরীর ফুলে যায়। কোনো কোনোক্ষেত্রে গরু মারাও যায়। দেখে মনে হয় গরু মোটাতাজা হয়েছে। কিন্ত্ত আসলে গরুর শরীরে ক্ষতিকারক পানি জমে শরীর ফুলে থাকে। এসব গরুর মাংস মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর। এমনকি ছোট শিশুরা এসব মাংস খেলে অসুস্থ হয়ে মারা যেতেও পারে।

এবিষয়ে জানতে চাইলে আশরাফুল আলম এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি প্রাণী চিকিৎসার  প্রশিক্ষণ নিয়েছেন। তিনি বলেন, প্রাণী চিকিৎসা দিতে দিতে তার অভিজ্ঞতা হয়ে গেছে। তিনি যেকোনো প্রাণীর দেহ নাড়া চাড়া করলেই বলে দিতে পারবেন রোগের ধরণ। তিনি বলেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার অনুমতি নিয়ে (মোটাতাজাকরণ) ব্যবস্থাপত্রে
স্টেরয়েড ওষুধ লিখেন। এবিষয়ে 

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা, ওয়াজেদ আলী বলেন,রেজিস্টার্ড প্রাণী চিকিৎসক ব্যতিত কেউ স্টেরয়েড ওষুধ ব্যবস্থাপত্রে লিখতে পারবেন না। তিনি বলেন, এবিষয়ে বিস্তারিত খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

আরও খবর



রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২১

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জুন ২০২৪ | হালনাগাদ:সোমবার ১০ জুন ২০২৪ | ৬৭জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:মাদক বিক্রি ও সেবনের অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২১ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার (৪ জুন) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদকসহ তাদের গ্রেপ্তার করা হয়। ডিএমপি সূত্রে জানা যায়, গ্রেপ্তারের পাশাপাশি তাদের হেফাজত থেকে ২ হাজার ১৮৬ পিস ইয়াবা, ৮৫ গ্রাম হেরোইন, ২ কেজি ৪৫০ গ্রাম গাঁজা, ১১০ বোতল ফেনসিডিল ও ৩ বোতল বিদেশি মদ জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৪টি মামলা করা হয়েছে।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪




জাতীয় বক্সিং চ্যাম্পিয়ন সুরা কৃষ্ণ চাকমার ইউসিবিতে যোগদান

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ | ১৪০জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি)-তে যোগদান করেছেন চ্যাম্পিয়ন বক্সার সুরা কৃষ্ণ চাকমা।

এক দশকেরও বেশি সময়ের বর্ণাঢ্য কর্মজীবনে সুরা কৃষ্ণ চাকমা শুধু জাতীয় পর্যায়েই কৃতিত্ব স্বাক্ষর রাখেননি, বরং অসংখ্য আন্তর্জাতিক অনুষ্ঠানে তিনি জাতির গর্বিত প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন।

বক্সিং অঙ্গনে সুরা কৃষ্ণ চাকমা একটি উজ্জ্বল নাম। তিনি বাংলাদেশ গেমস এবং সিনিয়র ন্যাশনাল বক্সিং চ্যাম্পিয়নশিপে একাধিক স্বর্ণপদক অর্জন করেছেন, যা দেশের অন্যতম বিখ্যাত ক্রীড়াবিদ হিসেবে তার মর্যাদাকে দৃঢ় করেছে। একইসঙ্গে তিনি গ্লাসগো, স্কটল্যান্ড এবং বার্মিংহামে কমনওয়েলথ গেমসের মতো মর্যাদাপূর্ণ ইভেন্টে আন্তর্জাতিক মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন।

পেশাদার বক্সিং ক্যারিয়ারে সুরা কৃষ্ণ চাকমা অতুলনীয় দক্ষতা ও কৃতিত্ব দেখিয়েছেন। কোনো রকম হার ছাড়াই ৮টি জয়ের একটি দুর্দান্ত রেকর্ড গড়েছেন। তিনি ৭টি আন্তর্জাতিক প্রতিযোগিতায় পদক জয়ী হয়েছেন। রিংয়ে অসাধারণ দক্ষতা দেখিয়ে তিনি এবিএফ ইন্টারকন্টিনেন্টাল সুপার লাইটওয়েট চ্যাম্পিয়নশীপের খেতাব অর্জন করেছেন।

শুধু বক্সিং নয়, শিক্ষাজীবনেও তিনি কৃতিত্বের পরিচয় দেন। ২০১৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে তিনি স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

ইউসিবিতে সুরা কৃষ্ণ চাকমার নিয়োগপ্রাপ্তির মাধ্যমে তার বর্ণাঢ্য কর্মজীবনে একটি নতুন অধ্যায় রচিত হলো। এমন একজন খ্যাতিমান কৃতি ব্যক্তিকে নিয়োগদানের মাধ্যমে ইউসিবি পরিবার অত্যন্ত গর্ব ও আনন্দ প্রকাশ করেছে।


আরও খবর

মেট্রোরেল ঈদের দিন বন্ধ থাকবে

বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪