Logo
আজঃ বুধবার ২২ মে ২০২৪
শিরোনাম

নন্দীগ্রামে টিসিবির পণ্য বিতরণ শুরু

প্রকাশিত:বুধবার ২৯ মার্চ ২০২৩ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ১৫২জন দেখেছেন

Image

মনিরুজ্জামান মনির নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রাম উপজেলার সদর ইউনিয়ন পরিষদে টিসিবি পণ্য বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৯ মার্চ ) ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম কামাল।

রমজান উপলক্ষ্যে ইউনিয়নের মোট ৮৩০ জনকে ফ্যামেলি কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য বিতরণ করা হবে। প্রতিটি প্যাকেজ ৪৭০ টাকা মুল্য নির্ধারণ করা হয়েছে। প্যাকেজে দুই কেজি ডাল, এক কেজি ছোলাবুট ও দুই লিটার সয়াবিন তেল রয়েছে।

আরও খবর



ইসলামপুরে পৌর মেয়রের জালিয়াতির মাধ্যমে বিল উত্তোলনের অভিযোগ

প্রকাশিত:রবিবার ১৯ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ৬৪জন দেখেছেন

Image

লিয়াকত হোসাইন লায়ন জামালপুর প্রতিনিধি:জামালপুরের ইসলামপুরে জালিয়াতির মাধ্যমে পৌর মেয়র আঃ কাদের শেখের বিরুদ্ধে বিল উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। ইসলামপুর পৌর শিশু পার্কের সয়েল টেস্ট এবং টপো সার্ভে ভ’য়া বিল ভাউচার তৈরি করে, ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বাক্ষর জাল করে দেড় লাখ টাকা বিল উত্তোলন করা হয়েছে।

অভিযোগে জানাগেছে, কয়েকটি সাইটের সয়েল টেস্ট ও ডিজিটাল ল্যান্ড সাভের্র কাজ প্রায় তিন বছর আগে গ্রীণ হাউজ কনসালটেন্ট নামের একটি প্রতিষ্ঠান কাজটি সম্পন্ন করে যথারীতি বিল উত্তোলন করে। ওই প্রতিষ্ঠান বিগত দুই বছরের মধ্য ইসলামপুর পৌরসভার কোন কাজে অংশ গ্রহন না করলেও সাবেক পৌর মেয়র আঃ কাদের শেখ স্বাক্ষরিত গ্রীণ হাউজ কনসালটেন্ট ভ’য়া ভাওচার প্যাড তৈরি ও গ্রীণ হাউজ কনসালটেন্ট  এর উপদেষ্ট্ াএ এইচ এম মোস্তফা কামাল সুমনের স¦াক্ষর জালিয়াতির মাধ্যমে সয়েল টেস্ট ও টপো সার্ভে কাজের বিল বাবদ হিসাব নং-৮৭১৬ চেক নং ৮২৪০৭১৫ চলতি বছরের ২৫ এপ্রিল এক লক্ষ চৌত্রিশ হাজার দুইশত পঞ্চাশ টাকা উত্তোলন করে। 

এ বিষয়ে গ্রীণ হাউজ কনসালটেন্ট এর উপদেষ্ট্ াএ এইচ এম মোস্তফা কামাল সুমন বিষয়টি জানতে পেয়ে ভারপ্রাপ্ত পৌর মেয়র বরাবর অভিযোগ করেন। তিনি বলেন- কয়েকটি সাইটের সয়েল টেস্ট ও ডিজিটাল ল্যান্ড সার্ভের কাজ প্রায় তিন বছর আগে সম্পন্ন করে বিল বুঝিয়ে পেয়েছি। বিগত দুই বছরের মধ্য ইসলামপুর পৌরসভার কোন কাজ সম্পাদক ও বিল উপস্থাপন করিনি। চলতি বছরের  প্রতিষ্ঠানের ভ’য়া প্যাড ব্যবহার করে স্বাক্ষর জাল করে বিল উত্তোলন করা হয়েছে। যাহা আমার প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত পৌর মেয়র দেলোয়ার হোসেন লেবু বলেন- গ্রীণ হাউজ কনসালটেন্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের ভ’য়া প্যাড ও স্বাক্ষর জাল করে বিল উত্তোলন মর্মে অভিযোগ রয়েছে। পৌর শিশু পার্কের সয়েল টেস্ট এবং টপো সার্ভে কাজের নামে চলতি বছরে ভ’য়া বিল উত্তোলনের অভিযোগে ব্যাংকেও সত্যতা পেয়েছি।


আরও খবর



কারাগার থেকে মুক্তি পেয়ে বালু ডাঙ্গা জুয়া ও নেষা মুক্ত করার ঘোষণা দিলেন শান্ত

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | ১১১জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা নওগাঁ জেলা প্রতিনিধি:দশদিন পর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার কিছু আগে নওগাঁ কারাগার থেকে জামিনে বেরিয়ে আসেন সাবেক ছাত্র লীগ নেতা মোশাররফ হোসেন শান্ত এ সময় তাকে বালুডাঙ্গা চকগোবিন্দ এলাকাবাসী স্বাগত জানান। এর আগে বিকাল সোয়া ৪টার দিকে মোশাররফ হোসেন শান্ত কে দেওয়া  আদালতের জামিনের কাগজপত্র নওগাঁ কারাগারে পৌঁছায়। 

জামিনে মুক্তি খবর পেয়ে ৫শতাধিক এলাকাবাসী জেল গেটের সামনে ফুলের মালা হাতে অপেক্ষায় থাকে মোশাররফ হোসেন শান্ত'র জন্য এ সময় তারা বলেন, শান্ত আমাদের গ্রামের ভালো ছেলে সে আমাদের জন্য সব সময় কাজ করে বিনিময় ছাড়া। বালু ডাঙ্গা বাস স্ট্যান্ড এলাকায় ছোট বড় অনেক জুয়ার বোর্ড (ক্যাসিনো) বসে। শান্ত প্রথম থেকেই এ সব অবৈধ কাজের বিরুদ্ধে কথা বলতো তাই এ-ই অবৈধ ব্যাবসার সাথে জড়িত সাজ্জাদ হোসেন ও ক্যাডার বাহিনী নিয়ে প্রতিনিয়িত হুমকি ধামকি দিত তার হুমকি ধামকি উপেক্ষা করে যখন বালুডাঙ্গা এলাকা থেকে জুয়ার বোর্ড ও মাদক ব্যবসা বন্ধ করতে বলে তখন মিথ্যা হয়রানি মূলক শান্ত সহ আরো ১০/১২ জনের নামে মামলা দিয়ে হয়রানি করে।

মৌসুমি আক্তার (ছদ্মনাম) বলেন, শান্ত ভাইয়া পরোউপকারী একজন মানুষ তাকে বিপদে আপদে পাশে পাই তিনি অন্যায়ের বিরুদ্ধে কণ্ঠস্বর। তাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে একই এলাকার মাস্তান সাজ্জাদ হোসেন আমরা তার বিচার চাই কেন এক জন ভালো মানুষকে হয়রানি করবে।

মোশাররফ হোসেন শান্ত বলেন, সাজ্জাদ বাহিনীর অত্যাচারে পুরো বাসস্ট্যান্ড এলাকা অতিষ্ট। দোকানদারদের কাছ থেকে নিয়মিত চাঁদা নিতো। আর চাঁদা না দিলে বিড়ম্বনায় পড়তো হতো দোকানীদের। সাজ্জাদ স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ঘনিষ্ঠজন হওয়ায় কাউকেই তোয়াক্কা করে না। আমি বাধাঁ দিতে গেলে আমাকে হুমকি ধমকি দেয় এবং বলে আমি যেন এ সবের ভিতর না জড়াই। আমি অন্যায়কে কখনো প্রশ্রয় দেয়নি বা ভবিষ্যতে দিবো না তাই আমি প্রতিবাদ করলে গত ১৪ এপ্রিল রাত সাড়ে ৯টায় শহরের বালুডাঙ্গা বাসস্টান্ড এলাকায় দেশীয় অস্ত্র রামদা, চাপাতি ও হাসুয়া সহ বিভিন্ন অস্ত্র সজ্জিত হয়ে সাজ্জাদ হোসেন ও তার ছেলে হৃদয়ের ক্যাডার বাহিনী অতর্কিত হামলা চালায়, আমার দোকান ঘর ভাংচু করে। আমি তার হামলা প্রতিহত করার জন্য রাস্তায় বের হলে তারা পালিয়ে যায় ওরা আমার নামে মিথ্যা হয়রানি, মূলক মামলা করে আমাকে জেল খাটায়। আজকে আমি আবারও কথা দিচ্ছি এলাকাবাসীকে বালুডাঙ্গা বাসস্টান্ড এলাকায় কোন মাদক, জুয়া, চাঁদাবাজি সহ সকল প্রকার অবৈধ কাজ কাউকে করতে দিব না। সে যত বড়ই মাস্তান হোক না কেন এই বালুডাঙ্গা বাসস্টান্ড চকগোবিন্দ এলাকা হবে মাদক, জুয়া, চাঁদাবাজ মুক্ত। 

উল্লেখ্য, গত (১৪ এপ্রিল) নববর্ষের দিনে বাসস্টান্ডে শান্ত ও সাজ্জাদ হোসেন এর ধাওয়া পাল্টা ধাওয়াকে  কেন্দ্র করে সাজ্জাদ হোসেন পরের দিন চাঁদাবাজি, হত্যা চেষ্টার মিথ্যা মামলা করে সেই মামলায় শান্ত সহ তিন জন কে আটক করে জেল হাজতে পেরন করেন পুলিশ।


আরও খবর



নওগাঁয় আম বাগান থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার

প্রকাশিত:রবিবার ১২ মে ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২১ মে ২০২৪ | ৪৬জন দেখেছেন

Image

এম এম হারুন আল রশীদ হীরা নওগাঁ প্রতিনিধি:নওগাঁর মান্দায় আলেপ উদ্দিন সরদার (৫০) নামে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। শনিবার (১১ মে) সকাল ১১ টার দিকে উপজেলার কাঞ্চন সুইসগেট এলাকায় আশরাফ আলীর আম বাগান থেকে তার লাশটি উদ্ধার করা হয়। এসময় আলামত হিসেবে পাশে পড়ে থাকা একটি খয়েরি রংয়ের শার্ট, একটি চার্জার লাইট এবং একটি জুতা জব্দ করা হয়। এটি হত্যা কিনা এ নিয়ে রহস্যের সৃষ্টি  হয়েছে। 

নিহত আলেপ উদ্দিন উপজেলার গনেশপুর ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের মৃত সমসের আলীর ছেলে। তিনি দীর্ঘদিন যাবত কাঞ্চন খুদুর মোড়ের পার্শ্বে একটি মাজার সংলগ্ন এলাকায় তার শশুর বাড়িতে বসবাস করে আসছিলেন।

নিহতের ভাগ্নে আনারুল ইসলাম বলেন, তার মামা পেশায় একজন শ্রমিক। বছরের অধিকাংশ সময় তিনি ফরিদপুর জেলাসহ দেশের বিভিন্ন এলাকায় শ্রমিকের কাজ করতেন। গত কয়েকদিন আগে ফরিদপুর থেকে বাড়ি ফিরে আসেন তিনি। বাড়ি ফিরে আসার পরে স্ত্রী, ছেলে-মেয়েদের সাথে পারিবারিক বিরোধ চলছিলো। এরই জের ধরে তার মামাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবী করেন তিনি।

নিহতের স্ত্রী মঞ্জুয়ারা বলেন, আমার স্বামী গতকাল বিকেল ৫ টার দিকে পার্শ্ববর্তী খুদুর মোড়ে চা খাওয়ার কথা বলে বাড়ি থেকে বেড়িয়ে যান। এরপর আর বাড়ি ফিরেনি। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। আজ সকালে স্থানীয়দের মাধ্যমে কাঞ্চন সুইসগেট এলাকায় একটি আম বাগানে তার স্বামীর লাশের সন্ধান পান। তবে পারিবারিক বিরোধের বিষয়টি এড়িয়ে যান তিনি। 

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোজাম্মেল হক কাজী বলেন, সকালে কাঞ্চন সুইসগেট এলাকার একটি আমবাগানে লাশটি দেখতে পায় স্থানীয়রা। তারা থানায় খবর দিলে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে পুলিশ।  লাশের ময়না তদন্তের জন্য  নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়ে যাবে। তবে এবিষয়ে এখন পর্যন্ত থানায় লিখিত অভিযোগ হয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


আরও খবর



রাণীশংকৈলে সংগীতশিল্পি ইতির বাবার ইন্তেকাল সাংস্কৃতিক কর্মিদের গভীর শোক প্রকাশ

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২০ মে ২০24 | ৭৫জন দেখেছেন

Image
রাণীশংকৈল( ঠাকুরগাঁও)প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌর শহরের বাসিন্দা জনপ্রিয় সংগীতশিল্পি ইতি আকতারের বাবা নজরুল ইসলাম(৫৮) রবিবার (২৮ এপ্রিল) দুপুর ১টায় হৃদরোগে আক্রান্ত হলে প্রথমে তাকে রাণীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে দিনাজপুর এম রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ইন্তেকাল করেন।( ইন্না লিল্লাহি....রাজিউন) তিনি পেশায় শ্রমিক ছিলেন,নজরুল ইসলাম ২ স্ত্রী, ৬ মেয়ে ও ১ ছেলেসহ অনেক আত্মীয় শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। 

উল্লেখ তিনি জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ সংগীত প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে লোকসংগীতে ১ম স্থান অধিকারী ইতি আকতারের বাবা। ইতি আকতার রাণীশংকৈল পাইলট হাইস্কুলের ১০ শ্রেণির ছাত্রী, রাণীশংকৈল সংগীত বিদ্যালয়ের ছাত্রী ও ঠাকুরগাঁও বেতারের নিয়মিত শিল্পি। তার বাবার মৃত্যুতে রাণীশংকৈল সংগীত বিদ্যালয়ের সদস্যরা ও সাংস্কৃতিক কর্মিরা গভীর শোক প্রকাশ করেছেন।

আরও খবর



এমপি আনার হত্যার ঘটনায় ৩ বাংলাদেশি আটক: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:বুধবার ২২ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ২২ মে ২০২৪ | জন দেখেছেন

Image

নিজস্ব প্রতিবেদক:চিকিৎসা করাতে ভারতের পশ্চিমবঙ্গে গিয়ে নিহত ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীমকে হত্যার ঘটনায় তিন বাংলাদেশিকে আটক করা হয়েছে,বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২২ মে) ধানমন্ডির নিজ বাসভবনে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন পুলিশ ও ডিবি প্রধান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতীয় পুলিশ আমাদের নিশ্চিত করেছে এমপি আনার খুন হয়েছেন। তবে তদন্ত শেষে সবকিছু জানাবে বলে জানিয়েছে। এমপি আনারের হত্যার ঘটনায় বাংলাদেশ থেকে তিনজনকে আটক করা হয়েছে। তারা তিনজনই বাংলাদেশি। খুনের মোটিভ এখনো জানা যায়নি। তদন্তের স্বার্থে এখন বিস্তারিত কিছু বলতে পারছেন না ভারতীয় পুলিশ।

ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশে চিকিৎসার জন্য গিয়ে নিখোঁজের ছয়দিন পর কলকাতার একটি এলাকা থেকে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীমের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পশ্চিমবঙ্গ পুলিশের কর্মকর্তারা কলকাতার নিউ টাউনের সঞ্জিভা গার্ডেন্সের একটি ফ্ল্যাট থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

সীমান্ত এলাকা ঝিনাইদহ-৪ আসনের টানা তিনবারের সংসদ সদস্য (এমপি) ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন আনোয়ারুল আজীম আনার।


আরও খবর